নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

||মানুষ বড়ই স্বার্থপর বুকের মাঝে জায়গা দিলে যতন কইরা ভাঙ্গেরে অন্তর||

২৬ শে জুন, ২০২৩ রাত ১১:১৭


তাকওয়া (আল্লাহর প্রতি ভরসা) যত মজবুত হবে ডিপ্রেশন ও ওভারথিংকিং এর যন্ত্রণা ততই কমতে থাকবে। দু:শ্চিন্তাগ্রস্ত হলে, ডিপ্রেশনে ভুগলে কোন ডাক্তার /মেডিসিনের পক্ষে এগুলো থেকে মুক্ত করা সম্ভব নয়। একমাত্র এবং কেবল মাত্র আল্লাহই আপনার সমস্যা গুলো এমেজিং ওয়েতে সমাধান করে দিবেন। যা করতে হবে তা হলো ধৈর্য্য ধরতে হবে, নামাজ পড়তে হবে, পরিশ্রম করতে হবে, এবং সময়কে কাজে লাগাতে হবে অর্থাৎ সময়ের কাজ সময়ে করতে হবে। দিনের কাজ রাতের জন্য রেখে দিলেই আপনি শেষ।

স্বার্থপর পৃথিবী। আপনার খারাপ সময়ে বা বিপদের সময় আপনার বউ/জামাই, ভাই/বোন, এমনকি মা/বাবা পর্যন্ত আপনাকে বোঝা মনে করবে। বউ /ফ্রেন্ড/গার্লফ্রেন্ডতো ৩/৪ দিন যাওয়ার পর ৫ম দিন আপনাকে ছেড়ে বেটার অপশান খুঁজবে। মনে রাখবেন দেশের ১% মানুষ মাত্র রিয়েল ভালোবাসে মায়া করে। বিপদেও পাশে দাঁড়ায়। অন্যরা আপনার অর্থনৈতিক ও সামাজিক অবস্থান এর উপর ভিত্তি করে আপনাকে মূল্যায়ন করবে।অর্থনৈতিক সামর্থ্য অথবা ফ্যামিলি স্ট্যাটাস অথবা রূপ যৌবন এই ৩ টির একটিও যদি না থাকে আপনি সমাজে চরম ভাবে অবেহেলিত।

বিশ্বাস করেন পরিবারের সে ছেলেকে মা-বা সবচেয়ে বেশী দাম দেয় যে ছেলে সবচেয়ে বেশী রোজগার করে, যে সন্তান রোজগার করে তার বউকে মা-বাবা আত্নীয় স্বজন নম নম করে, আর যে ছেলে কোন কারণে রোজগার করেনা সে ছেলেকে এবং ছেলের বউকে কথায় কথায় খোটা-খোঁচা-অপমান সূলভ কটাক্ষে জর্জরিত করে অবমূল্যায়ন করে।
সবখানে শুধু অবস্থান এর উপর ভিত্তি করে বৈষম্য আর স্বার্থপরতা। মা-বাবা পর্যন্ত যে সন্তান বেশী আয় করে তার সন্তান সন্ততি দের বেশী আদর করে।

তাই পৃথিবীর সবাইকে বাদ দিন। ৯৯% ফেক। আপনার বিপদে এদের পাবেন না। খুব কম মানুষ বিপদে আমার পাশে দাঁড়িয়েছে। যাদের আমি আমার সুসময়ে সবচেয়ে বেশী সাপোর্ট দিয়েছি, করোনার সময় যখন মারাত্নক ক্ষতিগ্রস্ত হই তখন এরা আমার ফোন পর্যন্ত ধরেনি ওরা। পৃথিবীর খুব মানুষ খারাপ সময়ে মানুষকে সাপোর্ট দেন,পাশে দাঁড়ান। এর সংখ্যা ১% এরও কম।

কিন্তু বিশ্বাস করেন আপনার খারাপ সময় গুলো আসে আপনি সংশোধন হওয়ার জন্য। খারাপ সময় আপনাকে ভবিষ্যতের জন্য প্রস্তুত করে। খারাপ সময়ে আল্লাহর উপর ভরসা করবেন। তিনি অবশ্যই আপনার অবস্থার পরিবর্তন করবেন। খারাপ সময়ে যারা আপনার সাথে অমানুষ এর মতো আচরণ করে তাদের লাইফ থেকে ব্লক করে দিন। আল্লাহকে ভালো বাসেন।তিনি আপনাকে শ্রেষ্ঠ করে দিবেন।

শিরোনাম: নীচের গানটির লিরিক্স থেকে। লাইট অফ করে কানের হেডফোন লাগিয়ে ফুল ভলিউমে গানটি প্লে করুন। অসম্ভব সুরেলা ও হৃদয় ছুয়ে যাওয়ার মতো গান।

মন্তব্য ১৪ টি রেটিং +৫/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ২৬ শে জুন, ২০২৩ রাত ১১:৩৯

জগতারন বলেছেন:

শুনলাম !
ভালো লাগলো।

আশা করি আপনি ভালো আছেন ।

১৭ ই নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৫০

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ।

২| ২৭ শে জুন, ২০২৩ রাত ১২:১৮

জ্যাক স্মিথ বলেছেন: আপনার পোস্টে সাথে দ্বীমত করার কোন সুযোগ নেই, আমি আপনার ব্যথায় সমব্যথী।

আমার যখন কোন কিছুই ভালো লাগে না, সবকিছু অর্থহীন মনে হয়, যখন মনে হয় জীবনডা শেষ হয়ে গেসে বাইচা থেকে আর লাভ কি, তখন আমি উনার এই গানটি শুনি, একবার না বার বার শুনি। উনার এই একটি গান'ই শুধু আমার ভালো লাগে।




১৭ ই নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৫১

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ জ্যাক স্মিথ।

৩| ২৭ শে জুন, ২০২৩ রাত ১২:৪৩

আমি সাজিদ বলেছেন: বাড়লে বয়স সবাই মানুষ হয় কি - মহীনের ঘোড়াগুলি

বাড়লে বয়স সবাই মানুষ হয় কি?
শুনলে কথা মানুষ চেনা যায় কি?
চেনা সহজ নয়, চিনতে লাগে ভয়!
বলি তায় মানুষ চেনা দায়!
হায়রে বলি তায় মানুষ চেনা দায়।

হাত বাড়লেই বন্ধু পাওয়া যায় না !
বাড়ালেই হাত বন্ধু সবাই হয় না!
বেড়িয়ে অনেক পথ নিলাম এই শপথ!
আমি না হয় শত্রু হব তার!
.........

১৭ ই নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৫১

মোহাম্মদ গোফরান বলেছেন: অনেকদিন পর ব্লগে এসে আপনাকে দেখছিনা। ভাল আছেন তো।

৪| ২৭ শে জুন, ২০২৩ দুপুর ১২:২৩

নাহল তরকারি বলেছেন: আমি শুধু একজন কে রিয়েল ভালোবেসেছিলাম। সে আমাকে বোঝা মনে করে চলে গেছে। তবে দুনিয়া স্বার্থপর। কেউ কারো না।

১৭ ই নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৫২

মোহাম্মদ গোফরান বলেছেন: আসলে অতিরিক্ত ভালো বাসলে অধিকাংশ আহম্মক সস্তা মনে করে।

৫| ২৭ শে জুন, ২০২৩ বিকাল ৩:১৩

রাজীব নুর বলেছেন: এই 'মানুষ' কে আমার ভালো লাগে। কারন আমি দেখেছি তাদের হাসির আড়ালে কত কষ্ট, কত যন্ত্রনা।

১৭ ই নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৫৩

মোহাম্মদ গোফরান বলেছেন: হুম।

৬| ০২ রা জুলাই, ২০২৩ সন্ধ্যা ৭:১৪

মরুভূমির জলদস্যু বলেছেন:
- আমি ৯৯% এর দলে।

১৭ ই নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৫৩

মোহাম্মদ গোফরান বলেছেন: জানলা।

৭| ২৭ শে আগস্ট, ২০২৩ সকাল ১০:৩৮

খায়রুল আহসান বলেছেন: পোস্টের বেশিরভাগ কথাই ঠিক, তবে "মা বাবা পর্যন্ত যে সন্তান বেশি আয় করে তার সন্তান সন্তান সন্ততিদের বেশি আদর করে" - এ কথাটি ঠিক নয়।
একটি মুরগি তার দশটা বাচ্চার মধ্যে যে বাচ্চাটি সবচেয়ে বেশি দুর্বল, তাকেই সবচেয়ে বেশি আগলে রাখে। তেমনি মানুষের মধ্যে একজন মাও তার সন্তানদের মধ্যে যেটি সবচেয়ে কমজোর, তাকেই বেশি করে খাওয়ায় দাওয়ায়, আদর করে, আগলে রাখে। আর নাতি নাতনিদের তাদের মা-বাবার রোজগারের উপর ভিত্তি করে আদর যত্ন করার প্রশ্নই উঠে না। ওদের মধ্যেও যেটি সবচেয়ে দুর্বলতম, তাকেই তার নানী-দাদী বেশি আদর যত্ন করে।
পোস্টে পঞ্চম প্লাস। + +

১৭ ই নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৫৩

মোহাম্মদ গোফরান বলেছেন: এখনো আগের মা বাবা নেই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.