নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

বাঁকা ঠোঁটের হাসিতে, হরিণী চোখের ইশারায়,সারা অঙ্গে ঢেউ তুলিয়া, থমক থমক কোমর দোলায়।

২৭ শে নভেম্বর, ২০২৩ রাত ৯:৪২



পৃথিবীতে একজন মানুষও নেই যে সুন্দর পছন্দ করেনা। স্বয়ং সৃষ্টিকর্তা এই পৃথিবীকে অপরূপ সুন্দর রূপে সাজিয়েছেন। আমরা সবাই সুন্দরের পূজারী। নিজেকে প্রেজেন্টেবল একটা লুকে উপস্থাপন করতে কে না ভালোবাসে? প্রাচীন ভারতের সিন্ধু সভ্যতার বৃহত্তম নগর-বসতিগুলির মধ্যে অন্যতম ছিল মহেঞ্জোদারো।এটি ভারতীয় উপমহাদেশের ব্রোঞ্জ যুগের সিন্ধু সভ্যতার অন্যতম শহর ছিল। । ২৬০০ খ্রিষ্টপূর্বাব্দ নাগাদ নির্মিত এই শহরটি ছিল বিশ্বের প্রাচীনতম শহরগুলির অন্যতম এবং প্রাচীন মিশর, মেসোপটেমিয়া ও ক্রিটের সভ্যতার সমসাময়িক। এই শহরের পুরাতাত্ত্বিক ধ্বংসাবশেষ বর্তমানে একটি ইউনেস্কো বিশ্ব ঐতিহ্যবাহী স্থান। সে যুগ থেকেই ফ্যাশনের জন্য কিংবা নিজেকে সুন্দর ভাবে উপস্থাপন করার করার জন্য নারী পুরুষ উভয়ই বিভিন্ন ধাতব গহনা পরতো। তাই নিজেকে সুন্দর ভাবে রিপ্রেজেন্ট করা কোন ভাবেই অপরাধ নয়।

এখন তো ফ্যাশন ডিজাইন খুবই সহজ।বিশ্বজুড়ে অনেক ফ্যাশন মডেল। চতুর্দশ শতকে কিভাবে পোশাক ডিজাইন করা হতো জানেন? তখন এতো মডেল ছিলো না। তাই যে পোশাক ডিজাইন হতো তার ক্ষুদ্র সংস্করণ পুতুলকে পরিয়ে প্রদর্শন করা হতো। অর্থাৎ পুতুলকেই মডেল বানানো হতো। আর রাজ পরিবার ডিজাইন পছন্দ করে পোশাক ওয়ার্ডার করতেন।

তারপর ১৮৫৩ সালে সর্বপ্রথম মডেলিংকে পেশা হিসেবে বেছে নিয়েছিল ওয়ার্থ দম্পতি। চার্স ফ্রেডলিখ ওয়ার্থ তার স্ত্রী মেরি বার্নেট ওয়ার্থকে তাঁর ডিজাইন করা পোশাকের মডেল বানিয়েছিলে।

সেই সূচনা। তারপর থেকে মডেলিং হয়ে যায় পেশা। এখন মডেল হওয়ার জন্য কি কোন যোগ্যতার প্রয়োজন হয়? কি মনে হয়? এটামতো চ্যালেঞ্জিং পেশা আর নেই। মডেল সবাই হতে পারেনা। আমাদের দেশে মডেল হওয়ার জন্য একটি মেয়েকে সর্বনিম্ন ৫'৬" লম্বা হতে হয়। সাথে ওজন ৫০-৬০ কেজির মধ্যে রাখতে হবে নাহলে হাই হিল ক্যারি করতে পারবে না। একটি ছেলেকে মডেল হতে হলে সর্বনিম্ন ৬ ফীট হতে হয় এবং ওজন রাখতে হয় ৭০/৭৫ কিলোর মধ্যে। ভুড়ি থাকলে এই পেশা তাদের জন্য না। মডেল মাত্রই সুন্দর করে কথা বলে, কনফিডেন্ট, সময় ও কাজের চাপ দুইটিকে ব্যালেন্স করে চলার ক্ষমতা রাখে, ১০০ জন মানুষ এর মধ্যে যদি কোন মডেল দাঁড়ায় তবে তাকে পৃথক করা যাবে। এরা ভিষণ মেধাবী, ধৈর্য্যশীল ও সাহসী।

আমাদের দেশে অধিকাংশ মানুষ হিংসুক। এই ব্লগেও প্রচুর হিংসুক আছে। কেউ কেন আপনাকে হিংসা করে জানেন? সে আপনার মতো হতে চায় কিন্তু পারেনা অথবা আপনার এমন কিছু আছে যা তার নেই। সে এতোটাই হিংসাত্মক যে আপনার যা আছে তা তার না থাকার কারণে কিভাবে আপনার ক্ষতি করবে, আপনাকে অপদস্ত করবে, সে চিন্তায় রাতে ঘুমাতে পারেনা।

এই দেশে যারা মডেল বা মিডিয়া প্রফেশনাল দের গালি দেয় তারাই আবার রাতে কোন না কোন মডেল/নায়িকাকে নিয়ে কামসূত্রে মেতে উঠে। যারা হারাম হালাল ফতুয়া দেন তারাই রাতের বেলা শিশু বলৎকার করে মহান আল্লাহর পবিত্র আরশ কাঁপিয়ে দেয়। যদিও এরা গালি দেয়ার কারণ হিসেবে নিজের মুমিনত্ব জাহির করে কিন্তু আসল কারণ হিংসা। এরা জীবিনও মডেলদের মত হতে পারবেনা। তাই মূলত হিংসা থেকে গালিগালাজ করে।

কি অপরাধ এদের? মডেলিং কে পেশা হিসেবে বেছে নিয়েছে? অথচ ৫০-৫৫ কেজি ওজন ধরে রাখা কতো কঠিন একজন মানুষের জন্য। লেহেঙ্গা পড়ে যারা মডেলিং করে তাদের কি পরিমাণ কষ্ট হয়? এক একটা লেহেঙ্গার ওজন ২০ থেকে ৫০ কেজি। সারাদিন মেক আপ করে লাইটের মধ্যে, গরমে অতীষ্ট হওয়া কি মেহনত নয়? তবে কেন এই খেটে খাওয়া মানুষগুলোকে এতো নোংরা গালি দেয় অসভ্যরা!!

জেমস এর মীরা ভাঈঈ গানটা শুনতেছিল। শিরোনাম গানটির লিরিক্স থেকে।

মন্তব্য ১০ টি রেটিং +১/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ২৭ শে নভেম্বর, ২০২৩ রাত ১০:২৪

কামাল১৮ বলেছেন: কোন পেশাই ছোট নয়।সেটা যে কোন পেশাই হোক।মানুষের ক্ষতি নাকরে আয় করা খারাপ না।সমস্ত পেশাই মহান।

২৭ শে নভেম্বর, ২০২৩ রাত ১০:৫১

মোহাম্মদ গোফরান বলেছেন: ছাগু ও কাঠমোল্লাদের এটা কে বুঝাবে?

২| ২৭ শে নভেম্বর, ২০২৩ রাত ১০:৫৮

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: মডেলিং কি ধরণের পেশা ???
.............................................................
কেউ কি বেশী দিন এটা করতে পারে ?
এই পেশায় কেউ পোষাক দেখায়
কেউবা দেখায় তার আকর্ষনীয় যৌবন
ফলাফল ........ অনেক দুর যায় ......

২৯ শে নভেম্বর, ২০২৩ রাত ৯:০৮

মোহাম্মদ গোফরান বলেছেন: হ্যা বয়স বেড়ে গেলে মডেল হয়ে যান স্টাইল/ফ্যাশন ডিরেক্টর অথবা কোরিওগ্রাফার। দেখেন না বিবি রাসেল এখনো কোরিওগ্রাফি করে করেন?

৩| ২৮ শে নভেম্বর, ২০২৩ রাত ১২:৫৭

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: পেশা বটে, তবে অস্থায়ী। বয়স শেষ কদর শেষ।

২৯ শে নভেম্বর, ২০২৩ রাত ৯:০৮

মোহাম্মদ গোফরান বলেছেন: আপনার ধারণা সঠিক নয়। উপরেএ মন্তব্যের জবাব পড়ুন।

৪| ২৮ শে নভেম্বর, ২০২৩ সকাল ৯:১৬

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:


সব পেশাই মহান ও সুন্দর যদি তাতে সততা থাকে।

২৯ শে নভেম্বর, ২০২৩ রাত ৯:০৯

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ আপনাকে।

৫| ২৮ শে নভেম্বর, ২০২৩ দুপুর ১:৪১

রাজীব নুর বলেছেন: বর্তমান মডেলদের আমি চিনি না। তাদের সম্পর্কে আমার কোনো আগ্রহ নেই।
গ্রামের মাটির পথ। কিশোর কিশোরীর খেলা। পুকুর ঘাট। স্কুলের মাঠ। ধানি জমি। এদের চেয়ে দুনিয়ার কোনো মডেলই বেশি সুন্দর না।

২৯ শে নভেম্বর, ২০২৩ রাত ৯:১০

মোহাম্মদ গোফরান বলেছেন: হ্যাঁ আপনি ঠিক বলেছেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.