নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

বি এনপি জামায়াতকে বাংলাদেশে আর কখনোই সরকার গঠন করতে দেয়া ঠিক হবেনা।

২৯ শে ডিসেম্বর, ২০২৩ রাত ১০:৫০


শেখ হাসিনার আওয়ামী লীগ ক্ষমতায় না থাকলে বিএনপি-জামাত স্বাধীনতার স্বপক্ষের শক্তিকে দেশছাড়া হতে বাধ্য করবে। হ্যাঁ। এটা ধ্রুব সত্য।
নীচের ঘটনাটা পড়লে আমার উপরের বক্তব্যের সত্যতা খুঁজে পাওয়া যাবে।

অমিত তেজী যোদ্ধা,
বীর মুক্তিযোদ্ধা জহর সেন।

ফরাসী সাংবাদিক অ্যান ডি হেনিং এর তোলা ছবির বীর মুক্তিযোদ্ধা সিলেটের জকিগঞ্জের ৭১'এর তরুণ জহর সেন, কুষ্টিয়া অঞ্চলে প্রথম যুদ্ধ শুরু করেন, পরে হবিগঞ্জের বাহুবলে। যুদ্ধ পরবর্তী সময়ে তিনি স্থায়ী বাসিন্দা হন ভারতের আসামের করিমগঞ্জের।

অমিত তেজী যোদ্ধা, জহর সেন, একাই ১৭ জন পাকসেনা ও দুই আলবদর মেরেছিলেন। যুদ্ধ শেষে বাড়ি ফিরে দেখেন তার কাজিন রেপ হয়েছে, তাঁর বাবা মাকে হত্যা করা হয়েছে। তিনি মুক্তিযোদ্ধার সনদ নিতে যাননি। রক্তাক্ত মধ্য অগাস্টের পর দেশে নিরাপদ বোধ না করায় ভারতে চলে যান। শুধু নিরাপত্তার অভাবে একজন বীর মুক্তিযোদ্ধা নিজের হাতে স্বাধীন করা দেশে থাকতে পারেননি,
এ বেদনার, লজ্জার!
অক্ষমের লজ্জাদীর্ন ভালোবাসা!
____________________________
(তথ্যসূত্র: মুহাম্মদ আতাউল গণি ওসমানীর পিএস সালেকউদ্দিনের লেখা বই ‘সিলেটে মুক্তিযুদ্ধ’। এছাড়া দেবদুলাল মুন্না নিজেও উনার সাথে ৮৮ সালে দেখা করেন। 'প্রিয় প্রজন্ম' ম্যাগাজিনে সেটার একটা ইন্টারভিউ ছাপা হয়েছিল।)

[ছবি কৃতজ্ঞতা:
অ্যান ডি হেনিং, ফরাসী সাংবাদিক।
একাত্তরের এপ্রিলে কুষ্টিয়ায় তিনি এই ছবিটি তোলেন
Shihab Ahmed Shaheen এর ফেবু ওয়াল থেকে। ]

আগামী ৭ই জানুয়ারী জাতীয় নির্বাচন। আমি নিশ্চিত স্বাধীনতার স্বপক্ষের শক্তি আওয়ামী লীগ টানা ৩য় বারের মতো সরকার গঠন করতে যাচ্ছে। আমি চাই চীরকাল বাংলাদেশে আওয়ামী লীগ ক্ষমতায় থাকুক। রাজাকারের গাড়িতে একটা পবিত্র পতাকাকে লাগিয়ে যারা ৩০ লক্ষ শহীদ ও ৩ লক্ষ বিড়ঙনাকে অপমান করেছিল তাদের স্বাধীন বাংলায় সরকার গঠন করা তো দূরের কথা, এখানে থাকার অধিকার পর্যন্ত নেই। রাজাকার বাহিনী ক্ষমতায় আসলে বাংলাদেশকে জঙ্গিস্থান বানাবে, মসজিদ মাদ্রাসা গুলোকে বানাবে জঙ্গিদের আস্তানা। পপবিত্র মসজিদ মাদ্রাসাকে বানাবে বলৎকার এর কেন্দ্রস্থল। নারীদের জোর করে দমিয়ে রাখার ও ভুলভাল ওয়াজ করে পুরুষদের দাসী হয়ে থাকার ঘৃণ্য ষড়যন্ত্র করবে। নারী নেতৃত্ব হারাম ঘোষণা দেয়ার পরও গোলাপি আপা ও গু আজম গং একই মঞ্চে হাউকাউ করবে। মামুনুল হকরা ৪ টা বিয়ে করে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করবে।

তাই বিএনপি জামাতের বাংলাদেশে আর কখনোই ক্ষমতায় আসা উচিত নয়।


জয় বাংলা জয় বঙ্গবন্ধু বাংলাদেশ চিরজীবী হোক।

মন্তব্য ৫৬ টি রেটিং +২/-০

মন্তব্য (৫৬) মন্তব্য লিখুন

১| ২৯ শে ডিসেম্বর, ২০২৩ রাত ১০:৫৭

বিজন রয় বলেছেন: বি এনপি জামায়াতকে বাংলাদেশে আর কখনোই সরকার গঠন করতে দেয়া ঠিক হবেনা।

সেটা হবে কিনা জানিনা, তবে উগ্রবাদীরা একসময় বাংলাদেশকে গিলে খাবে এটা নিশ্চিত!

২৯ শে ডিসেম্বর, ২০২৩ রাত ১১:০১

মোহাম্মদ গোফরান বলেছেন: মুজিব সেনাদের শরীরে যতক্ষণ এক বিন্দুমাত্র রক্ত থাকবে ততক্ষণে পর্যন্ত স্বাধীন বাংলায় জঙ্গিবাদ ও উগ্রবাদ কায়েম অসম্ভব। এরা দেশের জন্য হাসতে হাসতে মৃত্যুকে আলিঙ্গন করতে অভ্যস্ত।

২| ২৯ শে ডিসেম্বর, ২০২৩ রাত ১১:০৫

আঁধারের যুবরাজ বলেছেন: @বিজন রয় বলেছেন:সেটা হবে কিনা জানিনা, তবে উগ্রবাদীরা একসময় বাংলাদেশকে গিলে খাবে এটা নিশ্চিত!

- মোহাম্মদ গোফরানের পোস্টের ভাষাও উগ্রবাদিতার ভিন্নরূপ।

২৯ শে ডিসেম্বর, ২০২৩ রাত ১১:০৭

মোহাম্মদ গোফরান বলেছেন: মোহাম্মদ গোফরানের পোস্টের ভাষাও উগ্রবাদিতার ভিন্নরূপ।

কেমনে বুঝাইয়া কন।

৩| ২৯ শে ডিসেম্বর, ২০২৩ রাত ১১:১১

রূপক বিধৌত সাধু বলেছেন: আওয়ামী লীগও তো জনগণের আকাঙ্ক্ষা পূরণ করতে পারছে না। এ সরকারের সময়েও অনেকে দেশান্তরি হয়েছে। নির্যাতিত হয়েছে। সময়-সুযোগ পেলে উগ্রবাদ মাথাচাড়া দিয়ে উঠে।

২৯ শে ডিসেম্বর, ২০২৩ রাত ১১:১৬

মোহাম্মদ গোফরান বলেছেন: আওয়ামী লীগ বাংলাদেশকে পাকিস্তান বানানোর ষড়যন্ত্র রুখে দিয়েছে, রাজাকার দেশদ্রোহীদের বিচার করেছে, জঙ্গিদের কঠিন হস্তে দমন করেছে।

৪| ২৯ শে ডিসেম্বর, ২০২৩ রাত ১১:১৮

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:

আফসোস।

২৯ শে ডিসেম্বর, ২০২৩ রাত ১১:১৯

মোহাম্মদ গোফরান বলেছেন: কেন?

৫| ২৯ শে ডিসেম্বর, ২০২৩ রাত ১১:১৯

বিজন রয় বলেছেন: লেখক বলেছেন: মুজিব সেনাদের শরীরে যতক্ষণ এক বিন্দুমাত্র রক্ত থাকবে ততক্ষণে পর্যন্ত স্বাধীন বাংলায় জঙ্গিবাদ ও উগ্রবাদ কায়েম অসম্ভব।

............... আপনার আওয়ামীলীগ আর বিএনপির মধ্যে তেমন কোনো পার্থক্য নাই আজকাল।
আর এদের ভিতর ৯৯% লোভী আর উগ্র মৌলবাদী।

মামুন হুজুরেরা প্রকাশ্যে আর এরা গোপনে।

২৯ শে ডিসেম্বর, ২০২৩ রাত ১১:২২

মোহাম্মদ গোফরান বলেছেন: মানুষ লোভের উর্ধ্বে নয়। সবারই কম বেশী আছে। বিএনপি মৌলবাদীদের আশ্রয় প্রশ্রয় দিয়ে থাকে। আওয়ামী লীগ ওয়াজের নামে হাউকাউ বন্ধ করেছে।

৬| ২৯ শে ডিসেম্বর, ২০২৩ রাত ১১:২৭

বিজন রয় বলেছেন: আর এই আওমীলীগের সময় পাঠ্যপুস্তকে অনেক ভালো লেখকদের লেখা বাদ দেওয়া হয়েছে, এই আওয়ামীলীগের সময়ই ঢাকা বিশ্ববিদ্যালয়ের মতো জায়গায় হিজাব পরার জন্য আন্দোলন হয়।

তালিকা আর না দিলাম।আপনার রাগ হবে।

২৯ শে ডিসেম্বর, ২০২৩ রাত ১১:৩২

মোহাম্মদ গোফরান বলেছেন: ১) আধুনিক শিক্ষা ব্যবস্থার দরকার আছে।
২) আন্দোলন যে কেউ যে কোন দাবীতে করতে পারে। আওয়ামী লীগ গণতান্ত্রিক দল। অবৈধ ভাবে গঠিত রাজনৈতিক দল গুলোকে দমন করা ছাড়া লীগ বরাবরই গণমানুষের দাবীকে সম্মান করে।

৭| ২৯ শে ডিসেম্বর, ২০২৩ রাত ১১:৪৪

আঁধারের যুবরাজ বলেছেন: আসুন সামান্য আলোচনা করি :
০১.বিএনপির আমলে যত শিশু বলাৎকার হয়েছে আপনার কথা অনুযায়ী সব বিএনপির দোষ ? তাহলে গত ১৫টি বছর যাবৎ একই কান্ড যত হয়েছে সেগুলি আওয়ামীলীগের দোষ ?

০২.মামুনুল হকরা ৪ টা বিয়ে করে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করবে।
- এই ভন্ড লোক কার আমলে এই বিশৃঙ্খলা সৃষ্টি করেছে ? মুরাদের লাম্পট্য ও অবসসই বিএনপির আমলে ?এই জাতীয় কাজ সব সরকারের আমলেই হয়েছে , এই ধরণের কাজ কোনো মানুষ বা সমাজই সমর্থন করেনি এবং করে না।

০৩.নারীদের জোর করে দমিয়ে রাখার ও ভুলভাল ওয়াজ করে পুরুষদের দাসী হয়ে থাকার ঘৃণ্য ষড়যন্ত্র করবে।
- ভুল ওয়াজ স্বাধীনতার পূর্বেও ছিল ,আজও আছে। মিডিয়ার কল্যানে আমরা দেখি গত ১৫ টি বছরে তেতুল হুজুর আজিব কথা বলে ,শিশু হুজুর ,তাহেরি ফাহেরী সব ১৫ বছর যাবৎ হেলিকপ্টারে ছোড়ে ওয়াজ করে বেড়াচ্ছে। "মুজিব সেনারা " ( ভাই আপনাদের এই সব বালখিল্যতার কারণেই বঙ্গবন্ধু বিতর্কিত বেশি হন ) কিছু করে না।


"পুরুষদের দাসী " কোন সরকারের আমলে কতজন নারী দাসী হয়েছিল ? কোনো পরিসংখ্যান রয়েছে ? শিক্ষার অভাবে সাউথ এশিয়া & আফ্রিকার সমাজে নারীদেরকে তুলনামূলকভাবে অবমূল্যায়ণ করা হয়। তা থেকে ধীরে ধীরে উত্তরণ ও করছে। এই জাতীয় কথাবার্তাকে অর্ধসত্য ভাবে উপস্থাপন করেন আপনি প্রায়। যা ঠিক নয়। নিজেকে নিজেই আপনি বিতর্কিত করে ফেলেন ,যা দুঃখজনক।

০৪.শুধু নিরাপত্তার অভাবে একজন বীর মুক্তিযোদ্ধা নিজের হাতে স্বাধীন করা দেশে থাকতে পারেননি !
- দুঃখজনক। উনি কি বেঁচে আছেন ?উনার পরিবারের কেউ ? কোনো "মুজিব সেনা " কেন কিছু করেনি এই ১৫টি বছরে ?

০৫.তাই বিএনপি জামাতের বাংলাদেশে আর কখনোই ক্ষমতায় আসা উচিত নয়।
- দেশের মানুষ যদি উনাদেরকে ভোট দিয়ে ক্ষমতায় পাঠায় ,আপনার পছন্দ না হলেও সেটা মানতে হবে। অধিকাংশ জনগণের ইচ্ছেকে সন্মান করতে হবে। " গু আজম " এর পা ধরে সালাম করে দোআ নিয়েছিল " এক মুজিব সেনা " ,তখন আপনাদের আপা কিছু বলেন নাই। মাথায় হিজাব পরে ,হাতে তসবি নিয়ে ছবি তুলে ভোট চেয়েছে। সেটাও কি ঠিক ছিল ?আপনার আপা হেফাজতিদের ( আপনি প্রায় তাদের সমালোচনা করেন যে ,বিএনপির দোসর ) তেতুল হুজুরের কাছ থেকে "কওমি মাতা " উপাধি নিয়েছিল। সেদিন কি করেছিলেন ,তথাকথিত মুজিব সেনারা কি বলেছিলো ?

০৬. মুজিব সেনাদের শরীরে যতক্ষণ এক বিন্দুমাত্র রক্ত থাকবে ততক্ষণে পর্যন্ত স্বাধীন বাংলায় জঙ্গিবাদ ও উগ্রবাদ কায়েম অসম্ভব। এরা দেশের জন্য হাসতে হাসতে মৃত্যুকে আলিঙ্গন করতে অভ্যস্ত।
- ৭৫ এ দেখা গিয়েছে কতজন কত বিন্দু রক্ত দিয়েছিলো।

আপনি আপনার পছন্দের দল আজীবন ক্ষমতায় থাকুক সেটা চাইতেই পারেন। কিন্তু যখন বলেন রক্ত দিয়ে থামানো হবে ?রক্ত দেবার কথা তখনি আসে যখন খুনা খুনি হবে। অর্থাৎ যদি দেখেন সুস্থ ভোট কোনো দিন হয় এবং বিএনপি ক্ষমতায় চলে আসে তখন "রক্ত" দিয়ে অর্থাৎ তাজে গৃহ যুদ্ধ শুরু করে আয়ামীলীগকেই ক্ষমতায় রাখবেন

স্বাধীন দেশে সেনা রয়েছে ,নানা নিরাপত্তা বাহিনী রয়েছে । তবু আপনি প্যারালাল আর এক সেনা বাহিনী নিয়ে আলাপ করছেন।অথচ উগ্রতা কি সেটাই বুঝতেছেন না ! বঙ্গবন্ধু কোথায় কবে বলেছেন "মুজিব সেনা" বানাতে ? আপনি নিদেন পক্ষে কর্মী বলতে পারেন। অবশ্য আপনার আপা হেলমেট বাহিনী ,হাতুড়ি বাহিনী বানিয়েছেন অতিরিক্ত হিসেবে !

আপনার বিভন্ন মন্তব্য এবং একই কথা অতিচর্বনে তিক্ত করে ফেলেন। অথচ মানুষ হিসেবে আপনি খারাপ না। কিন্তু অধৈর্য ,সমালোচনা সহ্য করার অক্ষমতা নানা সময় বিরক্তিকর হয়ে দেখা দেয়।



৩০ শে ডিসেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:২৪

মোহাম্মদ গোফরান বলেছেন: পোস্টের চেয়ে মন্তব্য বড়। এত বড় মন্তব্যের জবাব দেয়ার ধৈর্য্য নেই যুবরাজ ভাই। বুঝলে বুঝ পাতা না বুঝলে তেজপাতা।

৮| ৩০ শে ডিসেম্বর, ২০২৩ রাত ১২:১১

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:



আফসোস।






আফসোস।

৩০ শে ডিসেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:২৫

মোহাম্মদ গোফরান বলেছেন: জ্বীনে ধরেছে?

৯| ৩০ শে ডিসেম্বর, ২০২৩ রাত ১২:২৯

নূর আলম হিরণ বলেছেন: অনেক মানুষ বিএনপি জামাতের ভয়ে আওয়ামী লীগকে ক্ষমতা দেখতে চায়। যেমন আমি। তবে আওয়ামীলীগকে এর বিকল্প কিছু বের করতেই হবে, তাদের নিজেদের স্বার্থে, গণতন্ত্রের স্বার্থে, সর্বোপরি দেশের স্বার্থেই।
মোহাম্মদ সাজ্জাদ হোসেন আপনি ঠিক আছেন তো!

৩০ শে ডিসেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:২৬

মোহাম্মদ গোফরান বলেছেন: আমিও বিম্পি জামাতের জঙ্গিবাদ কায়েমকে ভুই কতি।

১০| ৩০ শে ডিসেম্বর, ২০২৩ সকাল ৭:৩৪

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: সংসদে সবসময় শক্তিশালী বিরোধী দল থাকা উচিৎ
.............................................................................
আমাদের এই উপ-মহাদেশে সংসদে যদি ভালো
বিরোধী দল না থাকে, তবে দুর্ণীতি, লোভ, অনৈতিক কাজ অবাধে
চলতে থাকে, সে জন্যই চাই সঠিক গনতন্ত্র !
বিএনপির এখন যে বাস্তবতা, তাদের সঠিক নেতৃত্ব দেবার নেতা নাই ।
তাদের অতীত ইতিহাস ভালো নয়, তাই দরকার,
ভালো নেতৃত্ব ও শক্তিশালী গনতান্ত্রিক দল
যে , আওয়ামী লীগকে চ্যালেন্জ করতে পারবে ।

৩০ শে ডিসেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:২৭

মোহাম্মদ গোফরান বলেছেন: বি এন পি - জামায়াত কে দিয়ে আসলে কিছু হবেনা। এরা পুরাই হাউকাউ ও ম্যাওপ্যাও।

১১| ৩০ শে ডিসেম্বর, ২০২৩ সকাল ৯:২৮

ডার্ক ম্যান বলেছেন: বিএনপি-জামায়াতকে ঠেঙানির জন্য ভারতীয় গোয়েন্দা সংস্থা নিরলসভাবে কাজ করে যাচ্ছে ।
আওয়ামী লীগকে শোধরাতে হবে। নাহলে ইতিহাস তাদের এমন ঠেঙানি দিবে যে, ভারতের কংগ্রেসের মত লক্কড় ঝক্কর হয়ে যাবে ।

৩০ শে ডিসেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:২৮

মোহাম্মদ গোফরান বলেছেন: বিএনপি জামায়াত কোনদিন ক্ষমতায় না আসলেই হলো।

১২| ৩০ শে ডিসেম্বর, ২০২৩ সকাল ১১:০৪

নাহল তরকারি বলেছেন: বিএনপি ও জাতীয় পর্টি ম্যালিটারি শাসন থেকে উৎপন্ন। তারা রাজনীতি বুঝে না।

৩০ শে ডিসেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:২৯

মোহাম্মদ গোফরান বলেছেন: সঠিক।

১৩| ৩০ শে ডিসেম্বর, ২০২৩ সকাল ১১:১০

কালো যাদুকর বলেছেন: একটি দলকে নির্বাচনের বাইরে চিরতরে পাকাপাকি রাখতে চাওয়া গনতন্ত্র নয়, এখান থেকেই উগ্রবাদ জন্মে। জার্মানীতে "নিউ নাৎসী" দলকে কেন এলাও করে, কারন সেখানে গনতন্ত্র আছে। আমাদের সমস্যা হল - We don't agree to be disagree. That is how we are.

৩০ শে ডিসেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৩০

মোহাম্মদ গোফরান বলেছেন: যে গণতন্ত্র রাজাকারদের গাড়িতে পবিত্র পতাকা উড়ায় সে গণতন্ত্রের চেয়ে জাতীর পিতার আওয়ামী লীগ আজীবন ক্ষমতায় থাকাই ভাল।

১৪| ৩০ শে ডিসেম্বর, ২০২৩ সকাল ১১:১২

নতুন বলেছেন: B-)) B-)) B-)) B-))

আয়ামী চেতনা টা কি একটু বোঝাইয়া বলবেন কি?

জনগন যদি ভোট দিয়ে জামাতকে ক্ষমতায় নেয় তবে আপনার কি সমস্যা?
জনগন যদি চায় বিএনপি ক্ষমতায় আসুক তবে আপনি করতে পারবেন?

একটা দেশে জনগন নিজের ভোট দিতে পারেনা, আয়ামীলীগের দলীয় ক্রমিরা ভোট দিয়ে দেয় আর আপনি গনতন্ত্রর কথা বলেন!!!!!


দেশের জন্য কাজ করলে জনগনই আয়ামীলীগকে ক্ষমতায় নেবে। জনগন চেতনা খোজে না, খোজে ভালো মানুষ, ভালো নেতা।

আয়ামীলীগের মননয়ন ওয়ালা নেতাদের সম্পত্তি কতটুকু বেড়েছে ( সেটাকে ১০-৫০গুন দিলে আসলটা পাবেন) সেটা দেখে আপনি বলুন তারা কি দেশের জন্য কাজ করেছে না কি নিজের সম্পত্তি বাড়াতে রাজনিতি করছেন....

৩০ শে ডিসেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৩১

মোহাম্মদ গোফরান বলেছেন: জনগণের জামায়াত কে কেন ভোট দেয়া উচিৎ না সে বিষয়ে ব্লগার দের বুঝাতে হবে।

১৫| ৩০ শে ডিসেম্বর, ২০২৩ সকাল ১১:৩৪

বাকপ্রবাস বলেছেন: আপনি মনের অজান্তে উগ্রবাদ লালন করছেন। ব্যাপারটা যুক্তি দিয়ে না বুঝে, ধীরে সময় নিয়ে নিজেনিজে বুঝার ব্যাপার। আমরা যদি এখন যু্ক্তি দেখাই আপনার মনে হবে পাল্টা যুক্তি দেয়াটাই যুৎসই। এতে করে আপনি বুঝতে পারবেননা আপনি যে, উগ্রবাদ লালন করছেন। তায় আমার কমেন্ট এর রিপ্লাই দিতেই হবে এমনটা না ভেবে, মনেমনে ঠিক করে নিন যে, আপনার মনে উগ্রবাদ সৃষ্টির উপকরণ প্রবেশ হয়ে যাচ্ছে কিনা সেটা খেয়াল রাখা।

৩০ শে ডিসেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৩২

মোহাম্মদ গোফরান বলেছেন: আপনার ধারণা সঠিক নয়।

১৬| ৩০ শে ডিসেম্বর, ২০২৩ দুপুর ১২:০৫

বিদ্রোহী পুরুষ বলেছেন: ভারতীয় এজন্ডা চিরজীবন বাস্তবায়নের স্বপ্ন দেখা সহজ কিন্তু অবাস্তব।
আর ক্ষমতা চিরস্থায়ী নয় একথাই ধ্রুব সত্য।
কে ক্ষমতায় কখন আসবে এটা সময়ই নির্ধারন করে।

৩০ শে ডিসেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৩২

মোহাম্মদ গোফরান বলেছেন: বিএনপি জামাত না আসুক কখনো।

১৭| ৩০ শে ডিসেম্বর, ২০২৩ দুপুর ১২:১৫

প্রামানিক বলেছেন: ভবিষ্যতে মনে হয় বিএনপি থাকবে কিনা সন্দেহ আছে।

৩০ শে ডিসেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৩৩

মোহাম্মদ গোফরান বলেছেন: থাকবে না।

১৮| ৩০ শে ডিসেম্বর, ২০২৩ দুপুর ১:২৪

হাসান কালবৈশাখী বলেছেন:

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: সংসদে সবসময় শক্তিশালী বিরোধী দল থাকা উচিৎ

সেটা বিএনপির মত ক্যান্টনমেন্টে তৈরি পাকিস্তান পন্থি দলের জন্য প্রযোজ্য নয়।

কথিত শক্তিশালী বিরোধী দল নিয়ে তত্তাবধায়ক ভিত্তিক নির্বাচনের ৪ টি জাতীয় সংসদ কখনোই কার্যকর ছিল না।
শেষ নির্বাচনের (২০০৮) কথা বলি বিএনপি কখনো পার্লামেন্টে যায় নি। প্রায় ৯০% অনুপস্থিতি! খালেদা ৫ বছরে মাত্র ৯ দিন সংসদে গেছিল। পার্লামেন্টে যেত শুধুমাত্র সদস্যপদ টিকিয়ে রাখতে শুধু বেতন ভাতা তোলার দিন। সেই দিন কিছুটা হইচই গালাগালি করে চলে আসতো, কিন্তু সংসদ কার্যক্রমে অংশগ্রহণ করত না একবারও করেনি। সংসদিয় কমিটির মিটিং এ কখনোই উপস্থিত থাকতো না। তাহলে এই 'শক্তিশালী বিরোধী দল' নিয়ে আমাদের কামটা কি?
বরং ২০১৪ ও ১৮ নির্বাচনের সংসদ তথাকথিত তত্তাবধায়ক ভিত্তিক সংসদের চেয়ে শতগুন ভাল ভাবে কার্যকর ছিল।

৩০ শে ডিসেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৩৪

মোহাম্মদ গোফরান বলেছেন: সুন্দর মন্তব্য।

১৯| ৩০ শে ডিসেম্বর, ২০২৩ দুপুর ১:৩৯

রানার ব্লগ বলেছেন: এই রকম চিন্তা ভাবনা না করাই উচিৎ । দেশে ক্ষমতার ক্ষেত্রে সমতা বিধান থাকা উচিৎ । শক্তিশালী বিরধী দল না থাকলে বিকল্প বিরধী দলের নামে সন্ত্রাসী গোষ্ঠি মাথাচাড়া দিয়ে উঠবে ।

৩০ শে ডিসেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৩৫

মোহাম্মদ গোফরান বলেছেন: বিএনপিকে শক্তি শালী বিরোধী দল আসলে বানানো সম্ভব না। আর জামায়াতের তো বাংলাদেশে রাজনীতি করতে দেয়াটাই এই দেশের মানুষের জন্য লজ্জার।

২০| ৩০ শে ডিসেম্বর, ২০২৩ দুপুর ১:৪৬

রিদওয়ান খান বলেছেন: সবাই ক্ষমতালোভী। কেউ মানুষের ধর্ম বেচে খায়, আর কেউ নুন মচির ছাড়া পুরো আস্ত মানুষটাকেই ক্ষমতার লোভে গিলে খায়।
কেউ শাপলা ঘটায় তো কেউ পিলখানা,
কেউ বলৎকার করে তো কেউ সেলিমের ছেলে ও মুরাদদের মত প্রকাশ্যে ধর্ষণ করা অপরাধীকে নমিনেশন দেয়, ওপেনলি ঘুরে বেড়ানোর লাইসেন্স দেয়।
আরও যত নোংরামি, এগুলা লিখে শেষ হবার নয়।

৩০ শে ডিসেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৩৬

মোহাম্মদ গোফরান বলেছেন: বি এন পি জামায়াতের চেয়ে তুলনামূলক ভাবে আওয়ামী লীগ ভালব।

২১| ৩০ শে ডিসেম্বর, ২০২৩ বিকাল ৪:৩৩

রাজীব নুর বলেছেন: সহমত।
কিন্তু আওয়ামীলীগের কিছু কাজ দৃষ্টিকটু লাগে।
যেমন- শিক্ষার মান নিচে নেমে যাওয়া, জিনিসপত্রের দাম বেড়ে যাওয়া, দূর্নীতি বেড়ে যাওয়া। মন্ত্রী এমপিদের সম্পদের পরিমান বেড়ে যাওয়া, ছাত্রলীগের নেতারা কিছু না করেই ধনী হয়ে যাচ্ছে।

৩০ শে ডিসেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৩৭

মোহাম্মদ গোফরান বলেছেন: হুম। বাট বিএনপির চেয়ে আওয়ামী লীগ বেটার।

২২| ৩০ শে ডিসেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:০৪

অক্পটে বলেছেন: ইস কি লজ্জা! গা থেকে বস্র খসে গেছে তারপরও লজ্জার কোন বালাই নেই।
এটাকে কি ভোট বলে!! এই অবস্থা আপনাদের? ছি:

৩০ শে ডিসেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৩৮

মোহাম্মদ গোফরান বলেছেন: কি বলেন এগুলো?

২৩| ৩০ শে ডিসেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৪৯

অক্পটে বলেছেন: হা ভাই একটু ভাবুন, তত্বাবধায়ক উঠিয়ে দিয়ে উচিত ছিল তত্বাবধায়কের চেয়ে ভাল করে ভোটিং করা। কিন্তু তিনি কি করলেন। চুরি শুরু করলেন। শেখেন মেয়ে চুরি করছেন। এটা কি লজ্জার নয়। আজেন্টীনা খেলছে আমাদের পাড়ার ডি টিমের সাথে। আপনি যাই বলেন এর চেয়ে লজ্জা আর হয়না।

মানুষ কি কিছুই বঝেনা? আপনি নিজে বোধহয় এটাকে লিগ্যাল ভোট মনে করছেন তাইনা গোফরান ভাই।

৩১ শে ডিসেম্বর, ২০২৩ রাত ১১:০০

মোহাম্মদ গোফরান বলেছেন: বাঙালির সাথে যেমন করা উচিত তিনি তাই করেছেন। বেশ করেছেন। যারা রাজাকারদের ভোট দিয়ে তাদের গাড়িতে স্বাধীন বাংলার পতাকা লাগায় তাদের সাথে এমনই করা দরকার।

২৪| ৩০ শে ডিসেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৫৯

নতুন বলেছেন: আয়ামী চেতনা টা কি একটু বোঝাইয়া বলবেন কি?

৩১ শে ডিসেম্বর, ২০২৩ রাত ১১:০১

মোহাম্মদ গোফরান বলেছেন: আওয়ামী চেতনা বলে কিছু নেই। আওয়ামী লীগ মূলত মুক্তিযুদ্ধের চেতনাকে লালন করে।

২৫| ৩০ শে ডিসেম্বর, ২০২৩ রাত ৯:১৩

জ্যাক স্মিথ বলেছেন: বিম্পি-জামাতকে জাদুঘরে পাঠিয়ে দেওয়া হাউক।

০৬ ই জানুয়ারি, ২০২৪ দুপুর ২:২২

মোহাম্মদ গোফরান বলেছেন: ঠিক বলেছেন।

২৬| ৩০ শে ডিসেম্বর, ২০২৩ রাত ১১:১৯

এস.এম.সাগর বলেছেন: চাপার জোরে চিল্লায়, চাপার জোরে সবকিছুই বৈধ করতে চায় তাদের নাম বা আ ল।

০৬ ই জানুয়ারি, ২০২৪ দুপুর ২:২৩

মোহাম্মদ গোফরান বলেছেন: আফসারাফ!

২৭| ০৫ ই জানুয়ারি, ২০২৪ রাত ১০:২৪

অক্পটে বলেছেন: সমকামী নির্বাচনকে আমরা ঘৃণা করি।

০৬ ই জানুয়ারি, ২০২৪ দুপুর ২:২৪

মোহাম্মদ গোফরান বলেছেন: বড়ই আচানক।
আফসোস।

২৮| ০৬ ই জানুয়ারি, ২০২৪ দুপুর ২:৩৮

অক্পটে বলেছেন: গোফরান কে জিতবে আপনিও জানেন আমিও জানি। মনের ভেতর সংকট পোষণ করবেন না। এমন নির্বাচনের সহযোগী আপনি হয়েছেন তাতে আমার আফসোসের দরকার নেইতো।

০৬ ই জানুয়ারি, ২০২৪ বিকাল ৩:২৩

মোহাম্মদ গোফরান বলেছেন: আপনি কি চান - বিএনপি জামাত ক্ষমতায় যাক?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.