নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

দৃষ্টি আকর্ষণ ব্লগ কর্তৃপক্ষ: এই মাল্টি নিক জিকো ব্লগের নোংরামির শেষ কোথায়? (সাময়িক)

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৯:২৬


ভাবছিলাম বিষয়টা ইগনোর করব। এসব ক্লাস্ লেস নোংরা মাল্টিদের পাত্তা দেয়া তাদের নিয়ে পোস্ট দেয়া খুবই অপমানজনক। কিন্ত এ প্রতিনিয়ত ব্যাক্তি আক্রমণ কারী এর করা একটা মন্তব্য এতই আপত্তিকর যে কর্তৃপক্ষ বরাবর অভিযোগ না করে পারলাম না।
এক অপব্লগার যার নাম ধরতেও আমার ঘৃণা লাগছে 'জিকো ব্লগ' ব্লগে শেরজা তপনের পোস্টে আমার নাম ধরে মন্তব্য করছে আমি নাকি "আমার স্ত্রীর নামে গ্রুমিং স্কুল খুলে সেখানে পতিতার ব্যাবসা করছি। এই জীকো এমনিতেই দিন রাত ২৪ ঘণ্টা আমার নাম জপে। আমার মনে হয় স্বপ্নের মাঝেও এই নোংরা গোফরান গোফরান করে। একটা কমিউনিটি ব্লগে সরাসরি নাম ধরে এর চেয়ে জঘন্য ব্যাক্তি আক্রমণ এর আগে কোনদিন হয়েছে কিনা আমার জানা নেই। এসব সে করে দুইটা কারণে ১) আমি জামাত শিবির ও ২) ভন্ড কাঠমোল্লাদের গোড়ামির বিরুদ্ধে লিখি। এতক্ষণে এই মন্তব্য যদি আমি করতাম তাহলে মডারেটর সাহেব বিশাল পোস্ট দিতেন। ফেসবুক ব্লগে পোস্ট দিয়ে সেখানে এন্টি আওয়ামী ব্লগারদের নোংরা গালাগালি মিথ্যা অপবাদ দিয়ে নোংরা এট্যাক করার সুযোগ করে দিতেন। এর আগে নীল সাধু ইস্যুতে প্রথমে নীল সাধু অন্যায় করলেও আমার নামে পোস্ট দিয়েছেন। সত্যি সেলুকাস বড়ই বিচিত্র এই ব্লগ।

যাই হোক কুকুরের কাজ কুকুর করেছে। কামড় দিয়েছে পায়। আমার কাজিনের বিয়ে ছিল। চট্টগ্রামের বিয়ে মানেই ৪ দিন ব্লক। ১ দিন ছেলে পক্ষের গায়ে হলুদ, ১ দিন মেয়ে পক্ষের গায়ে হলুদ, ১ দিন বিয়ে, ১ দিন ওয়ালিমা। তার উপর ফটোগ্রাফি আমার টিম করছে। তাই অফ থেকে সার্কাস দিচ্ছি। গতরাত ১ টার দিকে জিকো যখন কামড়াচ্ছিল তখন মডারেটর সাহেব অনলাইনে ছিলেন। একটা টু শব্দ করেন নি। এখনো কমেন্ট গুলো জ্বলজ্বল করছে।

কি হয়েছিল ঘটনা। চলুন জেনে নেয়া যাক। ব্লগার শেরজা তপন একটা পোস্ট দেয়। সেখানে অর্ক অত্যন্ত আপত্তিজনক একটা মন্তব্য করলে 'এক চালা টিনের ঘর' প্রতিবাদ করলে অর্ক অপ্রাসঙ্গিক ভাবে আমাকে টেনে এনে অকথ্য ভাষায় গালাগালি করে। এবং কুলাংগার জিকো এসে সর্বপ্রথম আমার নাম ধরে ব্যক্তি আক্রমণ করে। ফলে এক চালা টিনের ঘর রেগে গিয়ে জিকোকে তার প্রাপ্য ভাষাতেই জবাব দেয়। এবং সে অপ্রাসঙ্গিক ভাবে আমার ব্যাক্তিগত পেশাকে টেনে এনে নোংরা পারসোনাল এট্যাক করে। এত গুলো ব্লগার। কেউ একটু প্রতিবাদ পর্যন্ত করেনি।পোস্ট দাতা চাইলে বলতে পারতেন আপনি একজন ব্লগার পেশা নিয়ে তার নাম ধরে প্রমাণ ছাড়া এমন ব্যাক্তি আক্রমণ করতে পারেন না।আমার পোস্টে যদি শেরজা তপন শুধু নয় কোন ব্লগার কে এমনকি স্বয়ং জিকো-জটিল-সোনালি কাবিন- অর্ক দেরকেউ কেউ যদি এভাবে এট্যাক করত আল্লাহর কসম তারে আমি কানে ধরে বের করে দিতাম।কোত্থেকে পায় জিকোরা এত সা্হস! কে দেয়! এই নিকের পেছনে কে বা কারা আছে!

পোস্ট দিয়ে রিপোর্ট করলাম কতৃপক্ষ বরাবর। জানি জিকোর একটা লোমও বাঁকা করবেনা। কারণ এই ব্লগে নীতি মালা শুধু মাত্র ২/৪ জনের জন্য।


তবে কি এসব অপরাধীরা নিক খুলে মানুষের ব্যাক্তিগত জীবন, পেশা এগুলো টেনে নোংরামি করার জন্য? এসব নিক ব্লগার সোনাগাজী আর আমাকে নিয়ে কেউ গালিগালাজ ব্যাক্তি আক্রমণ নোংরা এট্যাক করলে কোত্থেকে বের হয়! আমি যদি এখন জিকোকে প্রমাণ ছাড়া যার মাল্টি তার মাল্টি ট্যাগ দেই মডু ব্যাক্তি আক্রমণ বা ট্যাগিং এর দায়ে আমাকে সাথে সাথে নীতিমালায় আনবেন আর এসব বস্তি নোংরা নিক গুলোর কিছুই করবেন না। মডারেটর সাহেব অনেক বার বলেছেন উনার সমালোচনা করলে কাউকে নীতি মালায় আনা হবেনা।সে কথার উপর ভিত্তি করে একটু সমালোচনা করছি। আপনি আপনার এক চোখা ও নির্দিষ্ট কয়েকজনের জন্যই শুধু নীতি মালা এমন স্বৈরাচারী আচরণ থেকে বের হয়ে আসুন। বিশ্বাস করুন জিকো গং ব্লগের শত্রু। এদের পক্ষে ব্লগে ১০ জন পাঠক্আনাও সম্ভব না। আর আমি হাই হাউ আর ইউ লিখে পোস্ট দিলেও সর্বনিম্ন ৩০০ পাঠক পাবে। তাই ব্লগ থেকে এসব গার্বেজ পরিষ্কার করার আর্জি জানাই।

পোস্টটি শুধু মডারেটর এর দৃষ্টি আকর্ষণ এর জন্য। তিনি এই পোস্ট দেখার পর পোস্টটি সরিয়ে ফেলা হবে।

ব্লগারদের সাথে একটা বিষয় শেয়ার করি - করোনার সময় আমার অলমোস্ট ৫৮ লক্ষ টাকা লস হয় ব্যাবসায়। মিডিয়া এমন একটা প্রফেশন এখানে অবৈধ ভাবে - কোটি টাকা রোজগার করা যায়। কিন্তু আমি সৎ ভাবে ব্যাবসা করি। ফলে আমাকে ব্যাবসা কন্টিনিউ করতে প্রায় ১০ লক্ষ টাকা লোন করতে হয়। এই ব্লগের সত্যপথিক থেকেও লোন করেছি। সত্য বলতে লজ্জা নেই। এই কুলাংগার অমানুষ বস্তি জিকো প্রতি পোস্টে পোস্টে গিয়ে বলে বেড়াচ্ছে আমি নাকি ভিক্ষার থালা নিয়ে ভিক্ষা করি। ওরে ছাগল কেউ পতিতার ব্যাবসা করলে কি এত গুলো লোন থাকে? বেইসিক কমন সেন্সলেস এই ব্যাক্তি আক্রমণ কারীর বিচার কি করবে মডু?

মন্তব্য ৩৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৩৬) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১০:০৭

সোনাগাজী বলেছেন:



এই মালটি-নিকটি কোন একজন পরিচিত পিগমীর হবে, ইহা ইচ্ছে সবচেয়ে ইতর বাংগালী।

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১০:১২

মোহাম্মদ গোফরান বলেছেন: এ রাম ছাগল মনে হয় টিমের কারো মাল্টি।

২| ০৪ ঠা ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১০:১২

রাশিদুল ইসলাম লাবলু বলেছেন: ব্লগে এসব ভালো লাগে না ভাই। এসব হানাহানি নোংরা কথাবার্তা। আপনার সবাই ভদ্র মানুষ। ভদ্র মানুষ ছাড়া সহজেই ব্লগার হওয়া যায় না। অাপনার এসব করবেন কেনো। আপনারা থামেন ভাই।

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১০:১৯

মোহাম্মদ গোফরান বলেছেন: দেখুন পাগলা কুকুর কামড়ালে কেউ একজনকে সাহস করে একটা লাথি মারতে হবে। লাবলু ভাই এই কুকুর আজ আমারে কামড়াইছে, এন্টি আওয়ামী লীগ পৈশাচিক আনন্দ পাইছে। আরেকদিন আপনারে কামড়াতে চিন্তা করবেনা। তাই এদের লাথি দেয়ার দরকার আছে।

৩| ০৪ ঠা ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১০:৩৬

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:

আফসোস।
অবশ্যই বদলোক।

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১০:৪০

মোহাম্মদ গোফরান বলেছেন: এই কুলাংগার দীর্ঘ দিন ধরে এসব নোংরা ব্যাক্তি আক্রমণ করছে। সার্কাস টিম নীরব দর্শকের

৪| ০৪ ঠা ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১১:৫১

জ্যাক স্মিথ বলেছেন: এই জিকো'কে কান ধরে ব্লগ থেকে বের করে দেওয়া হোক।

সে আপনার বিরুদ্ধে যা বলেছে তা যদি সে প্রমাণ না করতে পারে তাহলে তার বিরুদ্ধে ডিজিটাল আইনের আশ্রয় নেয়া যেতে পারে।

০৫ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১২:০১

মোহাম্মদ গোফরান বলেছেন: দেখি মডু কি করেন। উনার প্রতি আমার সম্মান এবং ভালোবাসা দুইটাই আছে। তাই আমি এখনই নাজমুল ভাইকে ফোন করে প্রমাণ সহ স্ক্রিনশট দেয়া থেকে বিরত। আমি এই ব্লগটারে খুব ভালোবাসি। আমি চাইনা ব্লগের বিষয় বাইরে যাক।

৫| ০৫ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ২:৩৩

নূর আলম হিরণ বলেছেন: মডারেটরের দৃষ্টি আকর্ষণ করছি। আশা করি উনি সঠিক পদক্ষেপ নেবেন। তবে আপনি পোস্ট যেভাবে শুরু করেছেন যে শব্দ চয়ন গুলি করেছেন এক্ষেত্রে মডারেটরের পদক্ষেপ নেওয়াটা একটু কঠিন হয়ে গেলো। তবে এই কতিপয় ব্লগারদের আরো আগে নীতিমালা নিয়ে আসলে আজকের এই দিনটি দেখতে হতো না।

০৫ ই ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ৮:১৪

মোহাম্মদ গোফরান বলেছেন: আমি মাথা গরম মানুষ। কয়েকটি আপত্তিকর শব্দ ব্যাবহার করায় স্যরি। আমি ২ বছরে আরও ২ বার জিকো নোংরামোর বিরুদ্ধে রিপোর্ট করেছিলাম কোন পোস্ট না দিয়েই। উনি সে-সময় কিছু করেন নি।

৬| ০৫ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৩:০২

রানার ব্লগ বলেছেন: চোর কে চোরের ভাষায় বকা দিলে চোর আর আপনার মধ্যে কি তফাত থাকে জনাব?!

০৫ ই ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ৮:১৫

মোহাম্মদ গোফরান বলেছেন: দু:খিত। মাথা বেশীই গরম হয়ে ছিল। পোস্ট এডিট করে দিসি।

৭| ০৫ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৩:৫৪

বিষন্ন পথিক বলেছেন: আপনার এই পোষ্টে কোনো 'অবলা মডেলের' ছবি নাই, স্যাড

০৫ ই ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ৮:১১

মোহাম্মদ গোফরান বলেছেন: পোস্টে৷ আরেকবার অপ্রাসঙ্গিক মন্তব্য করলে কানে ধরে ব্লগের বাইরে রেখে আসব।

৮| ০৫ ই ফেব্রুয়ারি, ২০২৪ ভোর ৫:৪১

আলামিন১০৪ বলেছেন: তস্কর, ব্লগার হইলেও পরিতাজ্য, তস্করকে জাতি দেখিতে চায়.....মামলা দেন, থলের বিড়ালটারে বের বের হওয়ার সুুযোগ দিন..

০৫ ই ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ৮:১৬

মোহাম্মদ গোফরান বলেছেন: মডারেশনের বিচার কি দেখি। না হলে তো আত্নরক্ষায় আমার আইনের আশ্রয় নিতেই হবে।

৯| ০৫ ই ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ৯:৩৮

নূর আলম হিরণ বলেছেন: গোফরান ভাই এখানে অনেকে আপনাকে মামলা করতে বলছে ও বলবে, আসলে উনারা আপনাকে অসৎ ও দুষ্ট লোকের পিছনে লাগিয়ে আপনার মূল্যবান সময় নষ্ট করতে চাচ্ছে। মডারেটরের সাথে আপনি ব্যক্তিগতভাবে কথা বলুন, আশাকরি উনি একটি ব্যবস্থা নেবেন।
মডারেটরকে আপনি গত দুইবার পোস্ট না দিয়ে রিপোর্ট করেছেন, উনি কি কারণে ব্যবস্থা নেননি সেটা কি জানিয়েছে? উক্ত ব্লগার এবং আরো কয়েকজন ব্লগারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য অসংখ্য কারণ আছে, মডারেটর কেন এড়িয়ে যায় বুঝে আসছে না।

০৫ ই ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ২:২০

মোহাম্মদ গোফরান বলেছেন: মডারেটর ওরে কিছু করেনি। অভিযোগ এর স্ক্রিনশট এখনো আমার কাছে আছে। এই দুষ্ট লোকটা তার উপর ফেক আই ডি নিয়ে পোস্ট দিতে অপমানে আমার মাথা কাটা গেসে।আমার অফিস বয় লাইট ম্যান ওদের ব্লগের অনেকে চিনেন। এই বদ লোক ওদের লেভেলের ও না। শুধু মাত্র এই ব্লগে লিখি বলে এইসব বস্তি আজ এত জঘন্য ব্যাক্তি আক্রমণ করছে। আসলে এরা অত্যন্ত ক্লাস লেস। একজন ওরে উস্কাইয়স দেয় ফেসবুক ইনবক্সে আর সে ব্লগে এসে উলঙ্গ হয়ে উম্মাদের মত আচরণ করে।

১০| ০৫ ই ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ৯:৫১

বিষন্ন পথিক বলেছেন: কান কি আমার ধরতে হবে নাকি আপনি ধরে বের করবেন? সামু ব্লগের বাইরে নাকি আপনার ব্লগের বাইরে রাখবেন? ঠিক বুঝতে পারিনি তাই আবার এই অপ্রাসঙ্গিক মন্তব্য করলাম

০৫ ই ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ২:২১

মোহাম্মদ গোফরান বলেছেন: ভাই মাথা গরম আছে। হুদাই পেইন দিয়েন না।

১১| ০৫ ই ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১০:০২

এম ডি মুসা বলেছেন: উনাকে আমি তো চিনিই না, পোস্ট কখনো পড়িনি, কথার আচরণ দিয়ে, নিজের ব্যক্তিক পরিচয় যদি হয়! তাহলে সে সেই পরিচয়ে অধিকারি।

০৫ ই ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ২:২২

মোহাম্মদ গোফরান বলেছেন: সে আসলে কোন ক্লাসেই পড়েনা। বস্তির লোকেরাও আসলে কারও প্রফেশন নিয়ে এভাবে নোংরা কথা বলবেনা। এ পৃথিবীর সব চেয়ে জঘন্য ফোরথ ক্লাস এর চেয়েও নিকৃষ্ট।

১২| ০৫ ই ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১০:০৪

এম ডি মুসা বলেছেন: আমি যদি কবিতা লিখি, দূষিত পরিবেশ লেখার আগে লেখি দূষিত বিবেক!
মস্তক পচার গন্ধে আমি আস্থাহীনতায় ভুগছি জ্বরে।

০৫ ই ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ২:২৩

মোহাম্মদ গোফরান বলেছেন: এর নামে কেইস ফাইল করলে এরে যে লেলিয়ে দিয়েছে তারে খুঁজে বের করা যেত।

১৩| ০৫ ই ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১০:১২

নয়ন বড়ুয়া বলেছেন: দুঃখজনক অবস্থা...

০৫ ই ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ২:২৫

মোহাম্মদ গোফরান বলেছেন: ব্লগের মত একটা জ্ঞান চর্চার স্থানে এসব বস্তি কিভাবে কার মদদে এভাবে দিনের পর দিন বছরের পর বছর নোংরামি করে সেটা ভেবে দেখার সময় এসে গেসে।

১৪| ০৫ ই ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১:২২

রাজীব নুর বলেছেন: ছিঃ।
কিছু বস্তির ছেলেপেলে ব্লগে এসে গেছে। মডারেটর সাহেবের উচিৎ এদের ব্যান করে দেওয়া।
আমি অন্তত তিন জন বদ, ভন্ড এবং ফাজিলের নাম বলতে পারবো। যাদের সামুতে থাকার কোনো অধিকার নেই।

এদের এডিয়ে যান। এরা সামুতে আসেই ঝামেলা তৈরি করতে। আমিম বুঝি না এদের কেন সামুতে এন্টি দেওয়া হয়।

০৫ ই ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ২:২৬

মোহাম্মদ গোফরান বলেছেন: ও মেরুদণ্ড হীন। আসল নিক থেকে নোংরামি করুক। করবেনা। এ আসলে চেচড়া। কেউ একজন আমার আর সোনাগাজীর পেছনে এরে লেলিয়ে দিয়েছে। ও কোন ক্লাসেই পড়েনা।

১৫| ০৫ ই ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ২:১০

জ্যাক স্মিথ বলেছেন: দুঃখিত, এই সব ফেক আইডির পিছনে মামলা করে মূল্যবান সময় নষ্ট করার কোন মানেই হয় না। সবচেয়ে বড় কথা আপনি যদি কোন গুজব থামাতে যান তাহলে তা তুমুল বেগে ছড়িয়ে পড়বে, সবচেয়ে ভালো হয় এসবকে পাত্তা না দেয়া।

আপনি ব্লগা/অনলাইনে যত বেশী ব্যক্তিগত তথ্য প্রকাশ করবেন আপনার নামে ততবেশী গুজব রটবে, বিষয়টা লক্ষ্য রাখতে হবে।

০৫ ই ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ২:৩৭

মোহাম্মদ গোফরান বলেছেন: ভাই আমি একজন সত্যবাদী ও একজন সৎ ব্যাবসায়ী। আমি মাথা উঁচু করে বাঁচি হাটি চলি। কারণ স্বয়ং সাইবার ডিভিশনের নাজমুল ভাই জানেন, প্রশাসন ও নিশ্চিত আমি না খেয়ে মরে যাব তবুও আনইথিকাল কিছু করবনা। ছাগু আকাশ নামক এক জমাত শিবিরের রাজনীতির সাথে জড়িত বলদ এসব রটাইছে। আর জিকো ওর কথায় নোংরামি করছে। এরা চোগলখোর। এর কথা এরে লাগায় ওর কথা এরে। সারাক্ষণ হিংসা গীবত বিদ্বেষ! জামাতি ছাগুদের সারাক্ষণ ঠাপের উপ্রে রাখায় হিংসা পরায়ন হয়ে এসব নোংরামি করছে। এই রকম একটা বস্তির জন্য সময় শ্রম নষ্ট করতে ইচ্ছা করছেনা। আমি আসলে কিংবদন্তী জয়া আহসান, এম পি রুহেল ভাই, মন্ত্রী নওফেল ভাই উনাদের সাথে বসে চা খাই। উনারা আমার ইভেন্ট এ প্রধান/বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকেন। এসব বস্তির সাথে লাগা কি আমার ক্লাসের সাথে যায়?

তাই কর্তৃপক্ষকে জানালাম বিষয়টি।

১৬| ০৫ ই ফেব্রুয়ারি, ২০২৪ বিকাল ৩:৪৩

বাউন্ডেলে বলেছেন: আমার দোকান আসার রাস্তায় একটি বস্তি আছে। দোকানে আসার সময় বেশিরভাগ দিন ঝগড়া দেখতে দেখতে বস্তিঘেষা দোকানে বিড়ি ফুকি “ওয়ান বিড়িফুকা টাইম”। তারপর দোকান পখে হন্টন দেই। যেদিন দেখি কোন সাড়া-শব্দ নেই। সেদিন দোকানীকে জিজ্ঞেস করি - ঘটনা কি ? দোকানী দোকানী ডাইনে-বাঁয়ে দেখে মুচকি হেসে বলে- “লোক মারা গেছে” =p~

০৫ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৮:১১

মোহাম্মদ গোফরান বলেছেন: বস্তিতে কি আজকে লোক মারা গেছে? পরিবেশটা একদম পরিচ্ছন্ন। কোন হাগা মুতা নাই, দুর্গন্ধ নাই আজকে।

১৭| ০৫ ই ফেব্রুয়ারি, ২০২৪ বিকাল ৪:২০

রাজীব নুর বলেছেন: জিকোব্লগের জন্য থু থু। জাস্ট থু থু।

০৫ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৮:১২

মোহাম্মদ গোফরান বলেছেন: ও থুথুরও যোগ্য না। থুথুর চেয়েও বিশ্রী কিছু ডিজার্ভ করে সে।

১৮| ০৫ ই ফেব্রুয়ারি, ২০২৪ বিকাল ৫:২২

হাসান মাহবুব বলেছেন: লজ্জাজনক, দুঃখজনক, ন্যাক্কারজনক।

মিরোরডডল, শেরজা তপনের মতো ব্লগাররা নিয়মিত ব্লগিং করতে চায়, ব্লগকে ভালোবাসে, না এসে পারে না। কিছু না করেও তারা হাওয়া থেকে আক্রমণের শিকার হচ্ছে।

আপনার সাথে যেটা হয়েছে সেটার প্রতিবাদ জানাচ্ছি।

০৫ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৮:৫৫

মোহাম্মদ গোফরান বলেছেন: ভাইয়া আরও লজ্জাজনক হলো আমার জানা মতে মডারেশন টিমে আছেন (আমার আমার জানায় অর্থাৎ আসলেই মডারেশনে টিমের সাথে আছে সে আমি নিশ্চিত নই) এমন কয়েকজন জিকোর পিঠ চাপড়ে উস্কে দেয়। মিরোরডডল এবং শেরজা ভাই অত্যন্ত ভদ্র ও বিনয়ী মিষ্টভাষী। স্মার্ট। এই জিকো মিরোরকে কিছুদিন আগে নোংরা পারসোনাল এট্যাক করেছে।সমস্ত ব্লগার (২/৩ জন হিংসুক ছাড়া) উনাকে সাপোর্ট দেয়ায় তেমন সুবিধা করতে পারেনি। আমি মডারেশনে ১ বছর আগে সরাসরি অভিযোগ করেছি এই ব্যাক্তি আক্রমণ কারী মাল্টি নিক এর বিরুদ্ধে। শিবির আকাশ, বিম্পিবিয়ান শ্রেণির এন্টি আওয়ামী ব্লগারদের সাথে সিন্ডিকেট করতে দেখা গেছে এরে বিভিন্ন সময়। আমি ও সোনাগাজীকে কেউ পারসোনাল এট্যাক করলে গালি দিলে এই অভদ্র অসভ্য কোত্থেকে বের হয়েবকথ্যা ভাষায় ব্যাক্তি আক্রমণ করে। এ না লিখে পোস্ট না করে মন্তব্য। শুধু ক্যাচালের সময় কোত্থেকে এসে নোংরা মন্তব্য করে ব্লগের পরিবেশ অশান্ত করে। এটা কার মাল্টি আপনি জানলে স্তব্ধ হয়ে যাবেন। যাই হোক বলছিলাম ১ বছর আগে অভিযোগ করছলাম মডুকে এর নামে। কিছু করেন নি।তখনই তারে শায়েস্তা করা উচিত ছিল। এরা সামু ব্লগের শত্রু। ভালো ব্লগারদের ব্লগ থেকে বিতাড়িত করে ব্লগকে ব্লগার শূন্য করে রাজাকারদের ফাঁসির প্রতিশোধ নিতে চায় (যেহেতু প্রমানিত শিবির নেতার সাথে সিন্ডিকেট করে)।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.