নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

বিএনপি ও ডানপন্থী ব্লগার দের নোংরা মিথ্যাচার,ব্যাক্তি আক্রমণ ও ট্যাগিং, কথায় কথায় মডুর কাছে মিথ্যা নালিশের শেষ কোথায়?

০৬ ই ফেব্রুয়ারি, ২০২৪ বিকাল ৩:৫৬

একটি দেশে এবং কমিউনিটি ব্লগে বিম্পি লীগ ছাগু মোল্লা আস্তিক নাস্তিক সবাই থাকবেন। এটা খুবই স্বাভাবিক। বিম্পি লীগের বিরুদ্ধে , প্রগতিশীলরা ছাগু দের বিরুদ্ধে, ছাগুরা প্রগতিশীল দের বিরুদ্ধে লিখবে, ফাইট করবে। তর্কাতর্কি করবে। কামড়া কামড়ি করবে।খুবই স্বাভাবিক। আমি সিম্মিলিত ভন্ড ছাগু ও কাঠমোল্লাদের বিরুদ্ধে লিখি। যেমন বিএনপি জামাত লীগ ও প্রগতিশীল দের বিরুদ্ধে লিখে। কিন্তু ব্যাক্তি আক্রমণ কারী জিকো ও তার পা চাটা দালাল 'ঢ', জামাত শিবিরের রাজনীতির সাথে সরাসরি জড়িত "নী" এর সাথে সুসম্পর্ক বজায় রাখে।সে নোংরা মিথ্যাচার করছে আমি নাকি ব্লগে সবাইকে ছাগু ও কাঠমোল্লা বলছি। তাদের অনেক বার বলছি ' আমি জামাত শিবির কে সমর্থন করে মন্তব্য করেনি এমন কাকে ছাগু ডাকছি একটা প্রমাণ দিতে' কিন্তু তারা সেটা আজ অবধি দিতে পারেনি।

এখন ছাগু ও কাঠমোল্লাদের বিরুদ্ধে লিখলে কেউ যদি তার নিজের উপর টেনে নেয় তাহলে কি করার থাকে? ঠাকুর ঘরে কে রে? আমি ছাগু না এর মত হয়ে গেলোনা? আমি কোন নির্দিষ্ট ব্যাক্তি বা ব্লগারকে ছাগু বা কাঠমোল্লা বলিনি।তাহলে সে নিজের উপর কেন টেনে নিল? তাদের বিরুদ্ধে লিখছি মাত্র।অবাক করা বিষয় এই ব্লগের একজন ভদ্র ব্লগার "অ" পর্যন্ত এই অভিযোগ করছে আমি যাকে তাকে ছাগু জামাত বলি। তার কাছে আমি অত্যন্ত বিনয়ের সাথে অনুরোধ করছি আপনি "ঢ" এর মত ক্লাস্ লেস বস্তি মিথ্যাবাদী নন। আপনার ব্লগে রেপুটেশন আছে। আপনি রাজাকারদের ফাঁসির দাবীতে শাহবাগ গেসেন। তাই আপনার কমপ্লেন আমার কাছে গুরুত্বপূর্ণ।অনুগ্রহ করে প্রমাণ সহ কথা বলবেন "আমি কাউকে নির্দিষ্ট করে ছাগু বা কাঠমোল্লা বলছি " না হলে তো আপনার ইমেজ ডাউন হবে। "ঢ" দের মত সিন্ডিকেটবাজ মিথ্যাবাদী মনে করবে লোকে।

মিথ্যাবাদী ও হিংসুক "ঢ" একটু আগে ইনিয়ে বিনিয়ে ব্লগার সোনাগাজীকে ইন্ডিকেট করে পোস্ট প্রসব করেছে আর সেখানে নাম উল্লেখ না করে আমাকেও পিঞ্চ করে বলেছে - আমি নাকি অনুমতি ছাড়া মডেলদের ছবি ইউজ করি। অথচ আমি নিজে একটা ফ্যাশন ম্যাগাজিন এর সম্পাদক। জয়া থেকে শুরু করে গতকাল আসা সব মডেল এর শ্যুট আমি করি। আমার ব্যাক্তিগত ছবি এগুলো। নিজের ছবি নিযে ব্যাবহার করলে এর কি জ্বলে কেন? এই দালালের আমার ছবির ব্যাপারে এতো মাথা ব্যাথা কেন? এরে নোংরা ব্যাক্তি আক্রমণ এর জন্য অনেক আগে ব্লক করছি। আমি নাকি তেলবাজি করি। ওরে দালাল "ঢ" আপনি যে জামাত "নী" এর চামচামি করেন, আমি কি আপনারে চামিচা / দালাল বলি? আরেকজন কিভাবে ব্লগিং করবে সেটা নিয়ে আপনার এত মাথা ব্যাথা কেন? অন্যের ব্যাক্তিগত বিষয়ে নাক যারা গলায় এদের আমরা বস্তি ক্লাস বলি, কারণ এরা কোন ক্লাসেই পড়েনা। আমার কাছে ৪০/৫০ হাজার ছবি। অন্যের ছবি আমার কি দরকার? মিথ্যাবাদীর নোংরামি আর কত? এদের মডু কেন ব্লগে এলাউ করে বুঝিনা। দেশ ও স্বাধীনত বিরোধী দের পেইড দালাল পিনাকীর লেখা যারা কপি করে,তাদের নিয়ে লেখাও অপমানজনক।

এসব আকাম্যারা পিনাকী সহ এর ওর পোস্ট কপি পেস্ট করে, সারাক্ষণ ক্যাচাল, অন্যের পেছনে বিশেষ করে নির্দিষ্ট কয়েকজন ব্লগারের পেছনে লাগা অভ্যাসে পরিণত হয়েছে শুধু মাত্র রাজনৈতিক প্রতিহিংসা ও হিংসা থেকে। অনুগ্রহ করে এদের পাত্তা দিবেন না।

মন্তব্য ২৯ টি রেটিং +১/-০

মন্তব্য (২৯) মন্তব্য লিখুন

১| ০৬ ই ফেব্রুয়ারি, ২০২৪ বিকাল ৫:০৯

নিচু তলাৱ উকিল বলেছেন: আপাতত পাঠক হয়ে পড়ে যাচ্ছি। কোথাকার জল কোথায় গড়াচ্ছে তা দেখতেছি। যেহেতু এই বিষয়গুলো আমার কাছে নতুন তাই ঐ ধরনের মন্তব্যের জন্য পর্যবেক্ষণ জরুরি। বাই দ্যা ওয়ে ভন্ড ছাগু কাঠমোল্লাদের থেকে দূরে থাকি।

০৬ ই ফেব্রুয়ারি, ২০২৪ বিকাল ৫:৫৭

মোহাম্মদ গোফরান বলেছেন: ঠিক আছে। ওদের থেকে দূরে না থাকলে ওরা আপনার লাইফ হেল করে দিবে।

২| ০৬ ই ফেব্রুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৬:২৭

সোনাগাজী বলেছেন:




ঢাবিয়ান সাহেব ২০২৩ সালের শ্রেষ্ঠ মন্তব্যকারী।

০৬ ই ফেব্রুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৭:৪২

মোহাম্মদ গোফরান বলেছেন: হ্যাঁ উহার মন্তব্যে আপনাকে সেমিব্যান করেছিল। এখন আবার আপনার পেছনে লেগেছে সোলেমানি ব্যান করানোর জন্য। এইবার ব্যান মুক্ত হওয়ার পর কাউকে ব্যাক্তি আক্রমণ করেন নি। সে একজন মিথ্যাবাদী। কারও নামে ব্যাক্তি আক্রমণ এর বা যেকোন অভিযোগ করলে প্রমাণ সহ দিতে হয় এতটুকু মগজও যার নাই তার কথা যারা বিশ্বাস করে তাদের ডোডো বা পিগমি বলা যাবে?

০৬ ই ফেব্রুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৭:৫১

মোহাম্মদ গোফরান বলেছেন: আপনি কাইন্ডলি উত্তেজিত হবেন না। কিছু বিশৃঙ্খলা সৃষ্টিকারীর এবারের টার্গেট আপনার সোলেমানি ব্যান। ওদের পাত্তা দেয়ার কিছু নেই। এদের পোস্ট ও মন্তব্য এরা নিজেরা ছাড়া কেউ পড়েনা। এরা নিজেরাই নিজেদের পোস্ট পড়ে, নিজেরাই নিজেদের পোস্টে মন্তব্য করে। সে মন্তব্য আবার ইনবক্সে আরেকজন লিখে। সে মন্তব্যে আবার নিজেরাই লাইক দেয়। মানে সার্কাসকেও হার মানায়। এদের পাত্তা দেয়ার কিছু নেই।

৩| ০৬ ই ফেব্রুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৭:৫৫

আরইউ বলেছেন:




গোফরান,
আইনহীনতা যখন একটা সমাজ ব্যবস্থায় স্বাভাবিক হয়ে যায় তখন অন্যায় সমাজে বাড়তেই থাকে। আমাদের ব্লগ এর বাইরে নয়। সোনাগাজীর ব্যক্তি আক্রমনের বিরুদ্ধে যদি আমাদের মাননীয় মডারেটর মহাশয় অনেক আগে ব্যবস্থা নিতেন তাহলে আজকের অনেক সমস্যার সমাধান এমনিতেই হয়ে যেত। ব্যক্তি আক্রমন করে টেকা যাবেনা এই শিক্ষাটা আমাদের মাননীয় মডারেটর মহাশয় আমদের শেখাতে পারেননি।

আপনি সোনাগাজীকে পছন্দ করেন তাই ওনার ভুলগুলো আপনার চোখে পরেনা। আপনি বলেছেন গতবার ব্যান হবার পর সোনাগাজী কাউকে ব্যক্তি আক্রমন করেননি। ভুল বললেন। উনি শেরজাকে অহেতুক ভয়ঙকর আক্রমন করেছেন। তা এতটাই মাত্রা ছাড়িয়েছিলো যে আমাদের মডারেটর মহাশয়কে সোনাগাজীর পোস্টে গিয়ে সাবধান করে এসেছিলেন।

মানুষ হিসেবে আমরা কেউ ভুল ত্রুটির উর্ধে নই। কিন্তু সোনাগাজীর মত ব্যক্তি আক্রমনকারী আর রাজীবের মত কুম্ভলিকের বিষয় আলাদা। সোনাগাজী অন্যকে আক্রমন করে আর রাজীব অন্যের জিনিস নিজের বলে চালিয়ে দিয়ে বিকৃত আনন্দ লাভ করে।

আপনার জন্য শুভকামনা থাকলো।

০৬ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৮:০১

মোহাম্মদ গোফরান বলেছেন: ওহো! স্যরি ভাইয়া। শেরজা ভাই ভালো মানুষ। আমি মনে হয় খেয়াল করিনি। আমি সোনাগাজীকে অনেক বার অনুরোধ করেছি অহেতুক কাউকে না খোঁচাতে। যখন সেফ হয়েছেন এবার তখনও ২/৩;বার করে অনুরোধ করেছি।

০৬ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৮:০৫

মোহাম্মদ গোফরান বলেছেন: ভাইয়া আমি জানি আপনি চান উনাকে ভুল গুলো সংশোধন করাতে, কিন্তু কয়েকজন কিন্তু আসলে উনাকে মতাদর্শ বা রাজনৈতিক বা বা যেকোনো কারণে ঘৃণা করে।

আর কপি পেস্ট এর ব্যাপারে প্রথম দিকে আপনি আর অপুকে ভুল বুঝায় আমি লজ্জিত ও দু:খিত।

৪| ০৬ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১০:১৬

কামাল১৮ বলেছেন: যার যা খুশি লিখুক, পাঠক বিচার করবে।নীতিমালা অতিক্রম করলে মডু দেখবে।

০৬ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১১:৩৮

মোহাম্মদ গোফরান বলেছেন: সবখানে কিছু কুলাংগার সারমেয় আছে। কুত্তার লেজ কখনো সোজা হতে দেখছেন? একজন মানুষ কতটা ফোরথ ক্লাস হলে মানুষের ব্যাক্তিগত জীবন, কে কোন স্টাইলে ব্লগিং করবে, কে কার সাথে কিরকম ব্লগীয় ইন্টারেকশন মেন্টেন করবে এসব একান্তই পারসোনাল বিষয় নিয়ে নোংরা নাক গলায়? ইনবক্সে প্রকাশ্যে মিথ্যাচার করে? গীবত করে? এরা চোগলখোর ভন্ড বকধার্মিক। একদিকে প্রেমের উপন্যাস লিখবে অন্যদিকে বলবে প্রেম হারাম। সাগুর দানা মানেই বস্তি। এদের সারমেয়র সাথে তুলনা করলে সারমেয়রা রাগ করবে। এরা সোনাগাজীর নিকটা খায় দিতে চাইতাসে কারণ তারা চায় সামু ব্লগ প্রাণহীন হয়ে যাক। সামু ব্লগের সাথে তাদের শত্রুতা বহু আগে থেকে।

৫| ০৬ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১১:১৪

নয়ন বড়ুয়া বলেছেন: এগুলোর সমাধান দ্রুত হোক, সেটাই চাই। এইসব আর ভালো লাগে না...

০৬ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১১:৪১

মোহাম্মদ গোফরান বলেছেন: বস্তি আর হাই ক্লাস সোসাইটি একই স্থানে হতে পারেনা। ব্লগ হাই ক্লাস লোকজনের স্থান। এখানে বস্তি মানায়না। তাই এদের ব্লগ থেকে বের না করে দিলে এসব মানুষের ব্যাক্তিগত বিষয় নিয়ে নাক গলানোর মতো নোংরামি কখনোই বন্ধ হবেনা।

৬| ০৭ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৩:১২

বিষন্ন পথিক বলেছেন: 'বস্তি' আর 'হাইক্লাস' সোসাইটি যদি আরেকটু ব্যাখ্যা করে বলতেন তাহলে সবাই উপকৃত হতো, নিজের অবস্থান সমন্ধে বুঝতে পারতো, দয়া করে মিডিয়া পাড়ার রেফারেন্স টানবেন না, রিয়েল লাইফ থেকে বলবেন

০৭ ই ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১২:৫৭

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ। দুই চার লাইনে বুঝানো সম্ভব না। রাতে উক্ত বিষয়ে একটা পোস্ট লেখার আশা করি।

৭| ০৭ ই ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ৯:৪৩

রাজীব নুর বলেছেন: কতিপয় ব্লগারের চুলকানি রোগ হয়েছে। জাস্ট চুলকানি।
সব যুগেই এরকম চুলকানি রোগ নিয়ে অনেক দুষ্ট ব্লগার বদমাইশি করে গেছে। এদের থেকে মুক্তি নেই। তবে ঝাটা হাতে রাখবেন।

০৭ ই ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১২:৫৯

মোহাম্মদ গোফরান বলেছেন: এই বস্তিরে আমার ব্লগ থেকে বহু আগে কানে ধরে বের করে দিসিলাম। এগুলো হাউকাউ। এদের জাস্ট ঝাটার বাড়ি দিতে হয়। অথবা ইগনোর করতে হয়।

৮| ০৭ ই ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১২:০৪

নিবারণ বলেছেন: আপনারা তো ভালা লেখক। হুদাই ক্যাচাল ম্যাচাল করেন ক্যান? মাথার উপর প্রেসার পড়ে না? আমি তো কারও লগে একদিন ঝগড়া করলে দশদিন লাগে মাথা ঠিক অইতে।

০৭ ই ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১:০০

মোহাম্মদ গোফরান বলেছেন: দেখুন কুকুর যদি পাগল হয় তবে সেটা কামড়াতে আসলে লাথি মারতে হয়।

৯| ০৭ ই ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১২:২১

মোহাম্মদ গোফরান বলেছেন: যাযাবর - ১১ @

মাত্র জন্ম নিয়েই আমার পেছনে লেগে গেছস! আমি ও সোনাগাজী প্রতিদিন সামু ব্লগে অন্তত ১ টি করে নিকের জন্ম দেই। আমাদের আব্বা ডাকবেন। বাপের সাথে খেলতে আসবেন না। কেমন?

১০| ০৭ ই ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১২:২৭

সোনালি কাবিন বলেছেন: গওফ, আপ্নেরে সোনা বাপ ডাক্তেসে ঐডা নিয়াই খুশি থাকেন। নিজের মন্তব্য নিজের বিপক্ষে যাওয়ায় মন্তব্য মুছে দিসেন। লজ্জা লাগে না? আপনার সোনা মিয়াও পোস্ট মুছালছে। হা হা

০৭ ই ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১২:৫২

মোহাম্মদ গোফরান বলেছেন: মাল্টি বাজি করেন কেন? লজ্জা লাগেনা ব্লগে লবালচা লিখে হাউকাউ করে বিশৃঙ্খলা সৃষ্টি করতে? আমি কার মন্তব্য রাখব না মুছব, সোনাগাজী পোস্ট রাখবেনা মুছবে সেটা যার যার পারসোনাল স্পেস। কারও পারসোনাল স্পেসে হিট করা কিন্তু বস্তি ক্লাস লোকেদের কাজ। আপনারে ভালো লাগে। তাই মন্তব্য টা রাখলাম।আপনি অস্থির হবেন না প্লিজ।

১১| ০৭ ই ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১২:২৮

সোনালি কাবিন বলেছেন: সোনার পা চাটাটা দালাল আবার লম্বা লম্বা কথা

০৭ ই ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১২:৫৩

মোহাম্মদ গোফরান বলেছেন: আপনি নিজেই বলেন এই মন্তব্যের পর আপনাকে কেমন ভাষায় জবাব দেয়া উচিৎ।

১২| ০৭ ই ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১:৩৫

নিবারণ বলেছেন: ্তাও আপনারা ভালা লেখা ল্যাখেন। ঝামেলা ভালা জিনিস না।

০৮ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১২:৫৪

মোহাম্মদ গোফরান বলেছেন: ওকে।

১৩| ০৮ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১২:৪০

সোনালি কাবিন বলেছেন: বাপ তুইলা কথা বলা হাই ক্লাসি কাজ? আপনি আগে অভদ্র ভাষা ইউজ করছেন দেইখা আমিও ইউজ করছি। প্লেইন এন্ড সিম্পল। ব্লগ যেহেতু আপনার মালিকানার না, আর এই ব্লগে যেহেতু এলাউ আছে, আমি কয়টা নিক ইউজ করমু, সেটা আমার পার্সোনাল স্পেস। আমি গালি দিলে আপনি দিবেন কীনা সেটা আপনার বিবেচনা। আমারে কেউ গালি দিলে আমি পালটা দিমু। ক্যাচালে নিক শহীদ হইতে পারে, সেখানে সেকেন্ডারি নিক ইউজ না করে মেইন নিক কেন ইউজ করব। আপনি আমার যেই স্ক্রিনশট মুছছেন, সেইখানে আপনার মন্তব্য দিয়া আমি প্রশ্ন রাখছিলাম। কিন্তু আপনাকে আগে গালি দেই নাই। আপনার ভাষা প্রয়োগ দেইখা উত্তেজিত হয়া গেসিলাম।

০৮ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১:০০

মোহাম্মদ গোফরান বলেছেন: বুকে হাত দিতে হবেনা। আমি মিথ্যা কথা বলিনা। আমি যখন কোন কথা বলব তখন আপনি নিশ্চিত থাকতে পারবেন উহা সত্য। আমি মিথ্যা না বলার চেষ্টা করি।ব্লগে আমার ২ টা মাল্টি আছে।তবে ঐগুলা থেকে কাউকেই আগে এট্যাক করা হয়নি।যারা আমাকে আগে এট্যাক করে তাদের কে রি এট্যাক করছি। আপনি এও নিশ্চিত থাকতে পারেন আমাকে আগে এট্যাক না করলে আমি কখনই নিজ থেকে কাউকে এট্যাক করবনা।

১৪| ০৮ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১২:৫০

সোনালি কাবিন বলেছেন: আর মুমিন হয়া থাকলে বুকে হাত দিয়া কন যে আপ্নে জীবনে সেকেন্ডারি কোন আইডি খুলেন নাই?

০৮ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১:০১

মোহাম্মদ গোফরান বলেছেন: আমি মিথ্যা বলিনা। ব্লগে আমার বলা প্রতিটি কথা সত্য।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.