নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

জেনে নিন আপনি স্বাভাবিক মানুষ নাকি সাইকো?

১৮ ই এপ্রিল, ২০২৪ রাত ১১:১৮


আপনার কি কারো ভালো সহ্য হয়না? আপনার পোস্ট কেউ পড়েনা কিন্তু আরিফ আর হুসাইন এর পোস্ট সবাই পড়ে তাই বলে আরিফ ভাইকে হিংসা হয়?কেউ একজন মানুষকে হাসাতে পারে, মানুষ তাকে এটেনশান দেয় অথচ আপনারে ঘৃণা করে বলে আপনার পেটের ভাত হজম হয়না? কেউ মাত্র ১ বছরে এত বেশি পরিমাণ ফেসবুক ফলোয়ার পেয়েছেন যে যা আপনি এক যুগেও পাননি, ফলে আপনার জ্বলে? আপনি একটি ফেসবুক গ্রুপের এডমিন। কিন্তু আপনার গ্রুপের ১ জন মেম্বারের জনপ্রিয়তা ও পাবলিক ফিডব্যাক কল্পনাতীত ভালো অথচ আপনারে শতকরা ৯৯ জন তেল মারে গ্রুপ থেকে ব্যান না করার জন্য, মন থেকে ১ টা মাছিও ভালোবাসেনা সেটা বুঝতে পেরে আপনি ক্ষমতার অপব্যবহার করে সে জনপ্রিয় গ্রুপ মেম্বারকে প্যাজ থেকে ব্যান করেন? ট্রাস্ট মি আপনি মানসিক রোগী। আপনার অতি দ্রুত মানসিক রোগের ডাক্তার দেখাতে হবে।

কেউ একজন সুন্দর প্রেমিকাকে লাল পাড়ের শাড়ি পরিয়ে নিজে সাদা পাঞ্জাবি পরে ১লা বৈশাখ সেলিব্রেট করলে আপনার পশ্চাতদেশ জ্বালাতন করার ফলে আপনি এমন সার্বজনীন সুন্দর বিষয়ে ধর্ম টেনে হারাম মারাম লবা লছা বলে ১লা বৈশাখ উৎযাপনকে পণ্ড করতে চান? তাহলে আপনি একজন হিংসুক অর্থাৎ সাইকো। কারণ আপনার সুন্দর বউ বা প্রেমিকা কিছুই নেই। ফলে আপনার জ্বলুনি পুঁড়ানি বেড়ে যায়। এইজন্য আপনি নিরীহ ধর্মকে টেনে হাউকাউ করেন।

পোস্টের শুরুতে ১ টি ছবি শেয়ার করছি। ছবিতে রাহিলা। ছবিটি চট্টগ্রামের ঐতিহ্যবাহী চার তারকা হোটেল পেনিন্সুয়ালায় তুলা। ছবিটির ব্যাকগ্রাউন্ড দেখুন। কি নান্দনিক সাজসজ্জা। ১লা বৈশাখ উপলক্ষে এই নানন্দিক সাঁজ। এত নির্মল সুন্দর দৃশ্যকে হিংসুকরা হারাম ফতুয়া কেন দেয় জানেন কারণ তারা মেয়েটির মত সুন্দর নয় অথবা মেয়েটির মত সুন্দর প্রেমিকা কিংবা বউ কোন্টাই ওরা কল্পনা পর্যন্ত করতে পারেনা। ফলে ডিপ্রেশনে চলে যায়। এবং ডিপ্রেশন থেকে বয়কট এর ডাক দেয়। ট্রাস্ট মি যারা বয়কট বয়কট করে এরা হতাশাগ্রস্ত হিংসায় নিমজ্জিত এক একটা মানসিক রোগী। ধর্ম টর্ম এগুলো পুরাই ফাও।

মন্তব্য ২৯ টি রেটিং +৬/-০

মন্তব্য (২৯) মন্তব্য লিখুন

১| ১৮ ই এপ্রিল, ২০২৪ রাত ১১:৫৫

ডার্ক ম্যান বলেছেন: উনি কি একজন নারী উদ্যোক্তা????৷

১৯ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৩:২২

মোহাম্মদ গোফরান বলেছেন: হ্যাঁ। একপজন ব্রান্ড প্রমোটরও।

২| ১৯ শে এপ্রিল, ২০২৪ রাত ১২:৪৪

জুন বলেছেন: আমি একবার পেনিনসুলায় দুদিন ছিলাম কক্সবাজার যাবার পথে। খুবই সৌন্দর্য গোফরান। বাকি বিষয় নিয়ে কিছু বলতে চাই না :(

১৯ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৩:২১

মোহাম্মদ গোফরান বলেছেন: কি বলেন? আমি তখন কই ছিলাম? আমার দৈনিক ৫/৬ ঘণ্টা কাটে পেনিনসুলায় আড্ডা/,,মিটিং / বিজনেস পারপাসে। আরেকবার আসলে জানাবেন স্পুব।

বাকি বিষয় নিয়ে কিছু বলতে চাই না বুঝছি কেন :(

৩| ১৯ শে এপ্রিল, ২০২৪ রাত ৩:৩৬

রানার ব্লগ বলেছেন: দেখুন হিংসা রাগ এই গুলা মানুষের স্বাভাবিক প্রকাশ। আপনি যে বিষয়ে বলছেন তা ঠিক হিংসায় পরে না উহা পরে কুশিক্ষার প্রকপতায়। আর বয়কট সম্পুর্ন ব্যবসায়িক একটা পলেসি উহার সাথে ধর্মীয় চাটনি মিশিয়ে মুখরোচক করার প্রয়াস। তবে সব বয়কট কিন্তু আবার স্বার্থ সংশ্লিষ্ট নয়। কিছু কিছু বয়কট মানুষের প্রয়োজনে হয়, যেমন- গরুর মাংসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে, তরমুজ এর অস্বাভাবিক মূল্যে বিক্রয়ের প্রতিবাদে ইত্যাদী।

এখন যারা কথায় কথায় এই বয়কট সেই বয়কট বলে হা হা হি হি করছে এরা আসলে ব যুক্ত ল্যাদানো অসভ্য। এদের চিকিৎসা যা আছে তা কেউই দেয় না। যেমন দেয় না, রাস্তায় বাসের ড্রাইভার হেলপারদের অসভ্যতার শাস্তি।

১৯ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৩:১৮

মোহাম্মদ গোফরান বলেছেন: এখন যারা কথায় কথায় এই বয়কট সেই বয়কট বলে হা হা হি হি করছে এরা আসলে ব যুক্ত ল্যাদানো অসভ্য। এদের চিকিৎসা যা আছে তা কেউই দেয় না। যেমন দেয় না, রাস্তায় বাসের ড্রাইভার হেলপারদের অসভ্যতার শাস্তি।

৪| ১৯ শে এপ্রিল, ২০২৪ সকাল ৮:১১

নাহল তরকারি বলেছেন: কে যে সাইকো সেটা বুঝাই যাচ্ছে।

১৯ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৩:১৮

মোহাম্মদ গোফরান বলেছেন: কে কে জানিনা। তবে হিংসুকরা যে সাইকো সে ব্যাপারে আপনি নিশ্চিত থাকতে পারেন।

৫| ১৯ শে এপ্রিল, ২০২৪ সকাল ৮:২৭

রাােসল বলেছেন: মানুষের অন্যতম একটি খারাপ গুণ হল হিংসা। ইসলামে হিংসা বা বিদ্বেষ পোষনকারীকে খুবই নিকৃষ্ট চোখে দেখা হয়েছে। হিংসা মানুষকে শুধুমাত্র প্রতিপন্নই করে না বরং হিংসুকের জীবন কখনই সুখের হয় না। আপনার শেষ প্যারা অনুযায়ী পাওয়া যায়, শুধুমাত্র মুসলিমরা হিংসুটে। অন্য ধর্মাম্বলীদের ব্যাপারে কিছু (অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, শিক্ষা ইত্যাদি বিষয়ে) বলেন।

১৯ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৩:১৭

মোহাম্মদ গোফরান বলেছেন: হিংসুকরা আসলে খুবই ক্লাসলেস।

৬| ১৯ শে এপ্রিল, ২০২৪ সকাল ১০:৩০

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:



আফসোস!

১৯ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৩:১৬

মোহাম্মদ গোফরান বলেছেন: বড়ই আচানক।

৭| ১৯ শে এপ্রিল, ২০২৪ সকাল ১০:৩২

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:



হিংসা একটি ধর্মীয় গুণ।
আপনি যদি ধার্মিক হন তবে আপনাকে অবশ্যই ইহুদী নাসারাদের হিংসা করতে হবে ।
তাদের ধ্বংস কামনা করতে হবে ।
এছাড়া আপনি প্রকৃত মুমিন হতে পারবেন না।

১৯ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৩:১৬

মোহাম্মদ গোফরান বলেছেন: আফসোস।

২৭ শে এপ্রিল, ২০২৪ রাত ১১:২৯

মোহাম্মদ গোফরান বলেছেন: হিংসুকরা কখনোই সুখি হয়না। এরা হিংসার ঠেলায় রাতে ঘুমাতে পারেনা।

৮| ১৯ শে এপ্রিল, ২০২৪ সকাল ১০:৩৪

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:



ধর্ম ধর্মই মানুষকে অমানুষ বানিয়েছে ।
তাই যদি সত্যি কারের মানুষ হতে চান ধর্মকে বয়কট করুন।
মানবতাকে গ্রহণ করুন।

১৯ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৩:১৫

মোহাম্মদ গোফরান বলেছেন: ধর্ম যার যার উৎসব সবার। জঙ্গি ছাগু রাজাকারের বাচ্চারা ধর্মের নামে সন্ত্রাস করে।

৯| ১৯ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:১৭

নয়ন বড়ুয়া বলেছেন: ধান্দাবাজরা সবসময় তো এইটাই করে। কেমন আছেন দাদা? সুস্থ ও সাবধানে থাকবেন...

১৯ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৩:১৪

মোহাম্মদ গোফরান বলেছেন: ভালো দাদা। আপনি কেমন আছেন? নববর্ষের ও ঈদের শুভেচ্ছা।

১০| ১৯ শে এপ্রিল, ২০২৪ দুপুর ১২:৩৫

জ্যাক স্মিথ বলেছেন: ফেসবুক'কে আমি হুজুর শ্রেণীদের হাতে ছেড়ে দিয়েছি, ফেবুতে ঢুকলে আমার গা রি! রি! করে। আমার ফোন থেকেও ফেবু রিমুভ করে দিয়েছি।

১৯ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৩:১৩

মোহাম্মদ গোফরান বলেছেন: ব্লগেও অনেক হুজুর আছে।

১১| ১৯ শে এপ্রিল, ২০২৪ দুপুর ২:৫০

তানবির আহমেদ বলেছেন: আপনার লেখার বিষয় বস্তু সব একই। যদিও কোন লেখার শুরুটা ভিন্ন হয়, দুই চার লাইন পরে আবার সেই "মোল্লা" ও "জঙ্গী"। ভাই মোল্লাদের কি দোষ? যখন তারা দেখে ১লা বৈশাখ, ১লা ফাল্গুন, হোলী, ভালবাসা দিবস সহ এইরকম বিভিন্ন দিবসে আপনাদের সুন্দরী মাল (Most Attractive Lady) গুলা তাদের সুন্দরের প্রদর্শন করে, তাদের হৃদয়ের চিপায় আফসোস চিনচিন করে। এটাই স্বাভাবিক, কারণ তাদের তো আর "সুন্দরী বউ" নাই ।
মোল্লারা "হারাম মারাম লবা ছবা" বলে কি কোন উৎসব বন্ধ করতে পারছে? পারেনাই। তাহলে আপনি এতো হাউ কাউ করেন কেন তাদের নিয়া? তাদের কাজ তারা করছে, আপনার কাজ আপনি করেন। তাদের কথায় আপনার পশ্চাতদেশে কেন আগুন লাগে?

গোফরান সাহেব, আপনি সুস্থ্য আছেন তো? ডাক্তার দেখান। মানসিক ডাক্তার।

১৯ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৩:১২

মোহাম্মদ গোফরান বলেছেন: আপনার লেখার বিষয় বস্তু সব একই। যদিও কোন লেখার শুরুটা ভিন্ন হয়, দুই চার লাইন পরে আবার সেই "মোল্লা" ও "জঙ্গী"। ভাই মোল্লাদের কি দোষ? যখন তারা দেখে ১লা বৈশাখ, ১লা ফাল্গুন, হোলী, ভালবাসা দিবস সহ এইরকম বিভিন্ন দিবসে আপনাদের সুন্দরী মাল (Most Attractive Lady) গুলা তাদের সুন্দরের প্রদর্শন করে, তাদের হৃদয়ের চিপায় আফসোস চিনচিন করে। এটাই স্বাভাবিক, কারণ তাদের তো আর "সুন্দরী বউ" নাই ।

আমি কি বিষয়ে লিখবো আপনি ঠিক করে দিবেন? আমার এই পোস্টে মোল্লা জঙ্গি শব্দ দুইটা কোথায় ইউজ করা হইছে দেখান। দেখাতে না পারলে কানে ধরে ব্লগের বাইরে রেখে আসব।


আপনার লেখার বিষয় বস্তু সব একই। যদিও কোন লেখার শুরুটা ভিন্ন হয়, দুই চার লাইন পরে আবার সেই "মোল্লা" ও "জঙ্গী"। ভাই মোল্লাদের কি দোষ? যখন তারা দেখে ১লা বৈশাখ, ১লা ফাল্গুন, হোলী, ভালবাসা দিবস সহ এইরকম বিভিন্ন দিবসে আপনাদের সুন্দরী মাল (Most Attractive Lady) গুলা তাদের সুন্দরের প্রদর্শন করে, তাদের হৃদয়ের চিপায় আফসোস চিনচিন করে। এটাই স্বাভাবিক, কারণ তাদের তো আর "সুন্দরী বউ" নাই ।

আমি কি নিয়ে হাউ কাউ করব বা কি বিষয় নিয়ে লিখব সেটা আমার ব্যক্তিগত পছন্দ। আপনার পোষালে পড়েন না পীষালে এড়িয়ে যান। তাদের কথায় আমার জ্বলে কারণ তারা আমার দেশের শত্রু, আমার দ্বীন ইসলামের শত্রু, মানবতার শত্রু, স্বাধীনতার শত্রু। ওদের কথায় যাদের জ্বলেনা ওরা রাজাকার হওয়ার সম্ভাবনা বেশি। আমি যেহেতু আমার দেশের জন্য কোন রকম ভাবনা চিন্তা না করে যে কোন মুহুর্তে প্রাণ দিতে প্রস্তুত কারণ এই দেশকে আমি আমার নিজের চেয়ে বেশি ভালোবাসি সুতরাং আমার জ্বলবে।

মাত্র ৩ ঘণ্টা আগে জন্ম নিয়েই হাউকাউ এবং ১ম এট্যাক আমাকে?
আমার ব্লগীয় স্টাইল:

১) প্রথম বার ভদ্র ভাবে জবাব
২) ২য় বার হালকা ডলা
৩) ৩য় বার মন্তব্য মুছে দেয়া
৪) চতুর্থ বার কানে ধরে ব্লগের বাইরে।

১২| ১৯ শে এপ্রিল, ২০২৪ রাত ৯:২৫

সাইফুলসাইফসাই বলেছেন: সুন্দর-কিন্তু নিষেধ কী করা। আমার মনের কু-সু ক্রিয়া আমি জানি। জীবনে বাঁচতে হলে নিয়ম মানতে হয়। কোনো দেশ অথবা ধর্ম বা মত সৃষ্টি হলেই নিয়ম তৈরি হয় আর না মানলে শাস্তি অবধারিত। আপনি যে মতের হোন না কেনো তা যদি বাস্তবায়িত করা হয় সুনিশ্চিত নিয়ম বা আইন তৈরি করবেন কারণ নিয়ন্ত্রণ করতে হলে। কারণ আমরা নিয়ম ভঙ্গ করি। সবাই সব মত মানে না মানবেও না।

২০ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৩:০৯

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ ভাই মন্তব্যের জন্য।

১৩| ২০ শে এপ্রিল, ২০২৪ সকাল ৮:৫৭

তানবির আহমেদ বলেছেন: ১। আমি কি বিষয়ে লিখবো আপনি ঠিক করে দিবেন?
উ: কেউ ব্লগে হিংসা-বিদ্বেষ ছড়ানো লেখা লিখলে তাকে নিষেধ করাটা অন্যায় কিছু নয়।
২। আমার এই পোস্টে মোল্লা জঙ্গি শব্দ দুইটা কোথায় ইউজ করা হইছে দেখান। দেখাতে না পারলে কানে ধরে ব্লগের বাইরে রেখে আসব।
উঃ আমি যদি এখন আপনি/তুমি /তুই বলে সম্বোধন করি, এটা সবাই বুঝবে আমি "গোফরান সাহেব" কে বুঝিয়েছি। সবসময়য় নাম ব্যবহার করার দরকার হয় না, এটুকু তো বোঝেন?
কান ধরার বিষয় টা আসলে মানসিক বিকারগ্রস্থতার বহিঃ প্রকাশ
৩। তাদের কথায় আমার জ্বলে কারণ তারা আমার দেশের শত্রু, আমার দ্বীন ইসলামের শত্রু, মানবতার শত্রু, স্বাধীনতার শত্রু। ওদের কথায় যাদের জ্বলেনা ওরা রাজাকার হওয়ার সম্ভাবনা বেশি।
উঃ আপনি আমি সবাই আমরা দেশের শত্রু। দেশের ভালো আমরা কেউই চাইনা বা করিনা। আপনি কি কখনো দেশের রিজার্ভ চুরি, টাকা পাচার, লুটপাট, দ্রব্য মূল্যর ঊর্ধ্বগতি, মাদক ব্যবসা, কিশোর গ্যাং এর উৎপাত, আলুভর্তা/ ডিম ভাজী শিক্ষা নীতি , প্রতিবেশী দেশের অযাচিত হস্তক্ষেপ ইত্যাদি ইত্যাদি বিষয় নিয়ে লিখেছেন? আমরাও চোখ মুখ বুজে চুপ থাকি। দেশের মূল শত্রু তো আমরা সবাই।
আপনার কাজ ফটোগ্রাফি। এক মডেলের দৈহিক সৌন্দর্য লাখো মানুষকে দেখানোর ব্যবস্থা করেন আপনি। আপনার দ্বীন ইসলামের ডিকশনারি তে কি এই কাজ হালাল? কিন্তু আমাদের দ্বীন ইসলামের ডিকশনারি তে এটাকে হারাম করা হয়েছে।
আপনার আমার দ্বীন ইসলাম যদি এক হয়, তাহলে আপনি হারাম উপার্জন খাচ্ছেন, আর হারাম উপার্জন খেলে এসব ভালো কোথায় জ্বলবেই । এখনকার দিনে রাজাকার শব্দটা উদ্দেশ্য প্রণোদিত খুব সস্তা একটা অস্ত্র যেটা আপনি ব্যবহার করেছেন।

২০ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৩:০৮

মোহাম্মদ গোফরান বলেছেন: ১) জামায়াত শিবি জঙ্গি দের ঘৃনা প্রকাশ করা প্রতিটি বাঙালির ঈমানী দায়িত্ব। যারা ওদের ঘৃণা করে না, ওদের প্রতি ঘৃণা প্রকাশ কপ্রলে যাদের জ্বলে তারা রাজাকার।
২) হ্যাঁ আমি কাঠমোল্লা ও ছাগুশ্রেণীর বিরুদ্ধে লিখি। ওদের বিরুদ্ধে লেখা প্রতিটি বাঙালীর ঈমানী দায়িত্ব। তাতে আপনার জেওলে কেন?
৩) হ্যাঁ অবশ্যই লিখেছি। আমার পুরনো পোস্ট গুলো ও ফেসবুকে শত শত পোস্ট আছে অনিয়ম দুর্নীতি এর বিরুদ্ধে।

৪) পেটের ক্ষুধা নিবারন করতে যে কোন প্রফেশন সম্মানের। চুরি তো করিনা।


এখন যান। কিছুদিন খোয়াড়ে থাকেন। সেখানে আরো ১৩ জন আপনার ভাই আছেন।

১৪| ২৮ শে এপ্রিল, ২০২৪ রাত ১২:২৬

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:




আর খেজুর ও আঙ্গুর ফল থেকে তোমরা মদ ও উত্তম খাদ্য প্রস্তুত কর, জ্ঞানী সম্প্রদায়ের জন্য এতে অবশ্যই বহু নিদর্শন রয়েছে।
-সুরা নাহল, আয়াত-৬৭

আল্লাহ স্বয়ং মদের প্রশংসা করেছেন। মদ হচ্ছে উত্তম পানীয়।

২৮ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৩:৪১

মোহাম্মদ গোফরান বলেছেন: কোরানে মদ কে হারাম করা হয়েছে। কোরান কি আসলেই এটা বলছে?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.