নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আপাতত চোরকে বলিওনা চোর /\\ জেনো রাত্রীর শেষেই ভোর।

গুরুভাঈ

কি লেইকপো!

গুরুভাঈ › বিস্তারিত পোস্টঃ

মনে করুন ফেলানী এমন অস্ত্র চোরাকারবারীই ছিলো, আরো মনে করুন

০৭ ই সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১:৫৪

ভারত জঙ্গি আক্রমণের শিকার একটি দেশ। একই সাথে নানান ভাষার, নানান সংস্কৃতির, নানান ধর্ম-বর্ণের স্বমন্নয়ের একটি দেশ ভারত। ভারতের সীমান্ত আছে বার্মা, পাকিস্তান, বাংলাদেশ, ভুটান, চীন ও নেপালের সাথে। ভারতের আসাম অঞ্চল, কাশ্মীর অঞ্চল এবং তামিল অঞ্চল গোলোযোগপূর্ন। গোলোযোগপূর্ন সীমান্ত পাকিস্তান, চীন, মায়ানমার, বাংলাদেশ এবং মাওবাদি সময়ে নেপালের সাথে। অতিসাম্প্রতিক প্রকাশ বাংলাদেশকে করিডোর হিসাবে ব্যবহার করে অস্ত্র যাচ্ছে ভারতীয় বিদ্রোহী/সন্ত্রাসীদের কাছে। দশ ট্রাক অস্ত্র মামলার কথা মনে আছে?? এই অস্ত্র জামাত-শিবিরের জন্য আনা হচ্ছিলনা, চালান এসেছিল ভারতে যাবার জন্যই। এই ভারতের সীমান্তরক্ষীরা সবসময় এ্যাকটিভ ফিল্ড এ্যাকশনেই থাকেন। আমাদের সেনাবাহিনীর মত শীতকালে মাটিখুড়ে মোহোড়ায় থাকেনা। বাংলাদেশের নিরীহ গরু পাচারকারী কিংবা শাড়ি, সাইকেল, পিয়াজ পাচারকারীকে মাঝে মাঝে গুলি করে প্রাণহানী ঘটায় ভারতের সীমান্তরক্ষীরা। যারা অস্ত্র চালান পাচার করে তারা কিন্তু এমন সাধারণ বেশে কিংবা এই সাধারণদের অর্থের লোভ দেখিয়েই কাজটা সারে।



মনে করুন ফেলানী এমন অস্ত্র চোরাকারবারীই ছিলো, আরো মনে করুন ভারতের সীমান্তরক্ষী ফেলানী চোরাকারবারীকে গুলি করলো তার দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব বজায় রাখতে, আরো মনে করুন ভারতের সেনাবাহিনীর চেইন অব কমান্ড এবং জোয়ানদের মনোবল চাঙ্গা করতে বিচারের রায় হলো ঐ জোয়ান নির্দোষ, সে তার দেশের প্রতি হুমকি মনে করেই গুলি চালিয়েছে ফেলানীর উপর। এবারে মনে করুন (স্মৃতিচারণ) তারকাটার বেড়ায় ফেলানীর ঝুলন্ত দেহটি।



শত্রুকে হত্যার পর কোন আইনে, কোন মানবিকতায় সেই চোরাকাবারীর প্রাণহীন দেহ ঝুলিয়ে দেয়া হলো তারকাটার বেড়ায়?? এই নিষ্ঠুরতা বিচার হবেনা কেন??? ফেলানীকে গুলি করা পর্যন্ত সেই ভারতীয় সৈনিক দেশ প্রেমে উদ্বুদ্ধ দেশ প্রেমিক ছিলো। কিন্তু যখনি ফেলানীর নিথর দেহটি তারকাটার বেড়ায় ঝুলিয়ে দেয়া হলো তখনি সে হয়ে গেলো যেকোনো মানবতার সবচেয়ে ঘৃণিত নিকৃষ্ট। এই নিষ্ঠুরতার-অমানবিকতার বিচার অবশ্যই হতে হবে।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.