নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আপাতত চোরকে বলিওনা চোর /\\ জেনো রাত্রীর শেষেই ভোর।

গুরুভাঈ

কি লেইকপো!

গুরুভাঈ › বিস্তারিত পোস্টঃ

সেলিব্রিটির সমাজের প্রতি দায়বদ্ধতাও থাকে

২৩ শে এপ্রিল, ২০২০ সকাল ১০:৫৭

সাকিব আল হাসানের ব্যাবসায়িক প্রতিষ্ঠান ৪ মাস শ্রমিকদের বেতন দেন নাই এবং এই করোনা কালে পাওনা বেতন তো দুরের কথা সাহায্যও করেন নাই। তার প্রতিষ্ঠানের শ্রমিক বিগত ৪ মাস বেতন পায় না, করোনা তে সারা দেশ-বিশ্ব তোলপাড় রিজিক রুজি নিয়ে সে নিজেও আছে বৃহত্তর বাংলার ত্রাণের টাকা কালেকশনে আর সে কিনা তার ব্যাবসায়িক শ্রমিকের খোজ রাখে নাই, সাহায্য করে নাই যারা বিগত ৩ মাস বেতনই পান নাই। সে সাফাই গাইলো এবং এও বললো হলুদ সাংবাদিকতা, শ্রমিকরা বলছে এই মাসের শেষ পর্যন্ত অপেক্ষা করবে আবার সেই ক্ষোভ ঝাড়ে? ভাইস ভার্সা না?

মুল সংবাদপত্রে চলে আসছে সংবাদ তবু তার কিছু ভক্ত বিশ্বাস করতে চায়না সাকিব এমনটা করতে পারে, তাদের এই বিশ্বাসের সাথেও কি প্রতারনা নয় সাকিবের? এই করোনা সময়ে সবাই যখন মা্ক, পিপিই, চিকিৎসা, মসজিদ, বাজার, ছুটি, গার্মেন্টস নিয়ে ব্যাস্ত তখন কোন মিডিয়ার কোন শত্রুর দায় পরছে তার প্রতিষ্ঠানের শ্রমিকদের ক্ষেপিয়ে আন্দোলন করার? কেন সে স্থানীয় বা সাংবাদিকদের দোষ দিবে?

বকেয়া বেতন নয়, বেতন বৃদ্ধির দাবিতে সাকিবরা যে নজিরবিহীন আন্দোলন, আল্টিমেটাম দিলো বোর্ডকে না জানিয়ে নিজেরা নিজেরা সারা বিশ্বে বাংলাদেশকে বেতন বাড়ানোর তামশা করলো সেটা ঠিক ছিলো? তখন সাংবাদিকরা ভালো ছিলো? এখন সাকিসবের প্রতিষ্ঠান নিয়ে সংবাদ হলে সারা বাংলাদেশকে ছোটো করা হয় (তার ভক্তদের মত)?!! আর সারা বিশ্বে-ক্রিকেট বিশ্বে যে বেতন বাড়ানোর দাবিতে বোর্ডকে জিম্মি করলো মিডিয়াকে ব্যাবহার করে তাতে বাংলাদেশ ছোটো হয় নাই?

মন্তব্য ১০ টি রেটিং +০/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ২৩ শে এপ্রিল, ২০২০ সকাল ১১:২০

রোকনুজ্জামান খান বলেছেন: খুবই দুঃখজনক।

২৩ শে এপ্রিল, ২০২০ সকাল ১১:২৯

গুরুভাঈ বলেছেন: বকেয়া ৩ মাসের বেতন না দিক, করোনাকালে ঐসকল গরীব শ্রমিকদের তো কিছু খাদ্য সাহায্যও করতে পারতো। শ্রমিকরা পেটের দায়ে আন্দোলন করছে, আন্দোলন তো হঠাৎ করে নাই। একদিন দুইদিন গেছে আপনের কাছে বেতন চাইতে, কিছু দেন নাই তো সমবেত আন্দোলন করছে। এই আন্দোলনের দোষ কার? মিডিয়া এবং লোকালদের। কোনোখানে চাউল চোর ধরা পরলে, ধর্ষক ধরা পরলে আদালতে বিচারে রঅ পাওয়ার পর সেই সংবাদ প্রকাশ করতে হবে, এর আগে প্রকাশ করতে পারবেন না এই টাইপ আব্দার সাকিবের।

২| ২৩ শে এপ্রিল, ২০২০ দুপুর ১২:৫৮

নেওয়াজ আলি বলেছেন: দুঃখজনক

২৩ শে এপ্রিল, ২০২০ দুপুর ১:৩৪

গুরুভাঈ বলেছেন: খুবই দু:খজনক, রাম শ্যাম যদু মধুর সাথে কোনো পার্থক্য নাই।

৩| ২৩ শে এপ্রিল, ২০২০ দুপুর ১:০৭

রাফা বলেছেন: এই পোষ্টের যৌক্তিকতা আর নেই। সাকিব স্টেপ নিয়েছে ঘটনা জানর পর পরই।

২৩ শে এপ্রিল, ২০২০ দুপুর ১:৩৩

গুরুভাঈ বলেছেন: স্টেপ নেওয়া নিয়েই এই পোস্ট। দয়া করে ভিতড়টা পড়ুন। সে দা্য এড়ায় গেছে সাথে এলাকাবাসি এবং সাংবাদিকদের দোষ দিয়েছে। ধন্যবাদ

৪| ২৩ শে এপ্রিল, ২০২০ দুপুর ২:৫০

ক্ষুদ্র খাদেম বলেছেন: বাংলাদেশের সব মানুষই কী একইরকম??? !! মাঝে মাঝে আসলেই মনে হয় সমস্যাটা আমাদের জিনের মধ্যে :(

২৩ শে এপ্রিল, ২০২০ বিকাল ৩:০৭

গুরুভাঈ বলেছেন: অর্থই অনর্থের মুল। আমাদের যে অংশটা নতুন করে অনেক অর্থবান হচ্ছে (ব্যাবসা, চাকুরি, খেলা, অভিনয়, গায়ক, সাহিত্য বা যে কোনো মাধ্যমের মধ্যবিত্ত বা নিম্নবিত্ত) তারাই তাদের অবস্থার উন্নতি হলেই আগের অবস্থান বা মানুষের সম্মানের কথা ভুলে যাচ্ছে। ভাবছে আমিই সেরা, তোরা কারা!?

৫| ২৩ শে এপ্রিল, ২০২০ বিকাল ৪:২২

রাজীব নুর বলেছেন: সাকিব সেলারি দিয়েছে। আর এই সমস্যা হতো না। সাকিব বিদেশ আছে। তাই।

২৩ শে এপ্রিল, ২০২০ রাত ৮:৪০

গুরুভাঈ বলেছেন: আমার বক্তব্যটি ছিলো সাকিবের স্টেটমেন্ট নিয়ে। সে সিম্পলি বলতে পারতো আমি জানতাম না, জানলাম দিয়ে দিচ্ছি। সে তার উগ্র বউয়ের ড্রাফ্টে লিখলো স্থানীয়দের উস্কানি এবং হলুদ সাংবাদিকতা নিয়ে!!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.