নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আপাতত চোরকে বলিওনা চোর /\\ জেনো রাত্রীর শেষেই ভোর।

গুরুভাঈ

কি লেইকপো!

গুরুভাঈ › বিস্তারিত পোস্টঃ

আল্লাহ কবুল করবেন প্রকাশ্যে দোয়া এবং মনে মনে দোয়া।

২৫ শে এপ্রিল, ২০২০ বিকাল ৫:৪৬

আমাদের দেশে আজ প্রথম রোজার ইফতার। রহমত বরকত মাগফেরাত ও নাজাত লাভের মাস রমজান। প্রথম দশ রোজা রহমতের। কুরআন এবং হাদিস মোতাবেক নবীজি (সা.) ইরশাদ করেছেন, তিন ব্যক্তির দোয়া আল্লাহতায়ালা ফেরত দেন না। এক. ন্যায়পরায়ণ শাসকের দোয়া। দুই. সিয়াম আদায়কারীর দোয়া, যতক্ষণ না সে ইফতার করে। তিন. মজলুম ব্যক্তির দোয়া। (মুসনাদে আহমাদ : ৯৭০৪)।

রোজাদার ব্যক্তির দোয়া আল্লাহতায়ালা ফেরত দেন না, রোজার অসিলায় দোয়া কবুল করেন। হাদিসে বিশেষভাবে ইফতারের সময়ের দোয়ার কথা বলা হয়েছে। ইফতারের সময় অবশ্যই দোয়া করা চাই। ইফতার শুরু করার আগে, কিছুটা ইফতার করার পর কিংবা ইফতার শেষ করেও দোয়া করা যেতে পারে। হাত উঠিয়ে দোয়া করা যায়। হাত না উঠিয়েও দোয়া করা যায়। আল্লাহ কবুল করবেন প্রকাশ্যে দোয়া এবং মনে মনে দোয়া।

আজ আমাদের প্রথম ইফতারে আমাদের পরিবার, প্রতিবেশি, দেশ-বিদেশের সকলের জন্য এই করোনা হতে মুক্তি চেয়ে দোয়া করবো ইনশআল্লাহ। আল্লাহ আমাদের মাফ করুন, এই মাহামরী হতে মুক্ত করুন।

মন্তব্য ৩ টি রেটিং +২/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ২৫ শে এপ্রিল, ২০২০ বিকাল ৫:৫৯

রাজীব নুর বলেছেন: আল্লাহ দোয়া কবুল করেন না।

দোয়া কবুল করলে আজ আমি অন্য রকম হতাম।

২৫ শে এপ্রিল, ২০২০ সন্ধ্যা ৬:২৭

গুরুভাঈ বলেছেন: আল্লাহ শুধু ঈমানের আর ধৈর্য্যের পরিক্ষা নেন। তবে ৫ওয়াক্ত নামায যদি পড়েন তা কয়েকদিনের জন্য হউক আর নিয়মিত হউক, ফলাফল কিন্তু ভালোই হয়।

২| ২৫ শে এপ্রিল, ২০২০ রাত ৮:৩৬

নেওয়াজ আলি বলেছেন: Ameen

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.