নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আপাতত চোরকে বলিওনা চোর /\\ জেনো রাত্রীর শেষেই ভোর।

গুরুভাঈ

কি লেইকপো!

গুরুভাঈ › বিস্তারিত পোস্টঃ

আহ করোনা, উহ করোনা

২৬ শে এপ্রিল, ২০২০ দুপুর ১:২১

কোরআন হাদিসের আলোকে জানা যায়, রমজান মাসে ইবলিশ শয়তানকে বেধে রাখা হয়। এই কথা জানার পর অনেক জ্ঞানি জ্ঞানির মতো প্রশ্ন করে, তাহলে রমযান মাসে এইযে চুরি, ডাকাতি, খুন, মানুষ ঠকানো ইত্যাদি হয় এগুলা কি?

তখন হুজুররা বলেন, মনে করেন আপনি গরম লাগছে জন্য ফ্যান চালাইছেন, তো ফ্যানটার যদি সুইচ বন্ধ করে দেন তাহলে কি ফ্যান সাথে সাথে বন্ধো হবে? না, সুইচ বন্ধ করলেও ফ্যান সাথে সাথে বন্ধ হবেনা। ঘুরতে ঘুরতে থেমে যাবে। ঠিক কি না বলেন? জোড়ে বলেন ঠিক না বেঠিক? তেমনি শয়তানকে বেধে রাখলেও শয়তান যতো চেলা চামুন্ডা বানায় রাখছে, যতো পাপাচারে আপনাকে আমাকে ঘুড়ায় রাখছে তা কি একবারেই থেমে যাবে?

ভাইয়েরা আমার তেমনি করোনা। লক ডাউন, শাট ডাউন, এ ডাউন, ও ডাউন যতো ডাউনে করেন না কেনো এই যে বিদেশ হতে রেমিটেন্স ভাইয়েরা আসছে, তারা অবাধে এখানে সেখানে গেছে। নানান মানুষের সাথে মিশছে, তারা যাদের সাথে মিশছে তারা আবার মিশছে।

নারায়নগন্জের লোক দিনাজপুর, গাইবান্ধা, কুড়িগ্রাম সহো সারা দেশে গেছে। এরা একজন থেকে আরেকজন মিশছে। এখন লক ডাউন, শাট ডাউন দিলে কি তা বন্ধ হবে? বন্ধ হবেনা। যে যে রোগ সংক্রমন করার করে ফেলছে, যে বহন করার বহন করে ফেলছে। এখন সুইস বন্ধ করলেও এটা ঘুড়তেই থাকবে। করোনা আগের টার্মে গেছিলো আর এখনকার টার্মে আবার ফেরত আসতেছে। কিছু কিছু অফিস, কারখানা খুলছে লোকজন আবার আসছে, তাই অপ্রয়োজনীয় ঘোরাফেরায় সাবধান। তাই, বাসায় থাকুন। নিরাপদ থাকুন।

মন্তব্য ১০ টি রেটিং +০/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ২৬ শে এপ্রিল, ২০২০ দুপুর ২:৫৩

রাজীব নুর বলেছেন: ২৪ ঘন্টায় আক্রান্ত ৪১৮ ও মৃত্যু ৫ জন, মোট আক্রান্ত ৫,৪১৬ ও মোট মৃত্যু ১৪৫ জন।

২৬ শে এপ্রিল, ২০২০ বিকাল ৪:২২

গুরুভাঈ বলেছেন: গার্মেন্টস খোলা ঘোষণা, কিন্তু গণপরিবহন বন্ধ।

২| ২৬ শে এপ্রিল, ২০২০ বিকাল ৪:০৪

নেওয়াজ আলি বলেছেন:   সুচিন্তিত  মনোভাবের প্রকাশ।

২৬ শে এপ্রিল, ২০২০ বিকাল ৪:২৩

গুরুভাঈ বলেছেন: নির্দিষ্ট দিক নির্দেশনা না দিয়ে ছুটি দিচ্ছিলো, এখন আবার নির্দিষ্ট দিক নির্দেশনা না দিয়ে গার্মেন্টস-অফিস খুলছে।

৩| ২৬ শে এপ্রিল, ২০২০ বিকাল ৫:১১

রাজীব নুর বলেছেন: লেখক বলেছেন: গার্মেন্টস খোলা ঘোষণা, কিন্তু গণপরিবহন বন্ধ।

আসলে কারখানা মালিকেরা বলেছেন, যাদের বাসা কারখানার সামনে তারা কারখানায় আসু্ক।

২৬ শে এপ্রিল, ২০২০ সন্ধ্যা ৬:৪৪

গুরুভাঈ বলেছেন: কারখানার সামনে আর কয়জনের বাসা থাকে বলুন! এছাড়া বেশি সংখ্যক চলে গেছে গ্রামে, তারা এখন ফিরছে কষ্ট করে, রাতের আধারে।

৪| ২৬ শে এপ্রিল, ২০২০ বিকাল ৫:২৪

রাশিয়া বলেছেন: আপনার যুক্তি ঠিক না। করোনা যা ছড়াবার, আগেই ছড়িয়েছে। টেস্টের সঙ্খ্যা বাড়ছে বলে সনাক্ত করা যাচ্ছে বেশি। লকডাউনের ফলাফল যে পাওয়া যাচ্ছে - তার প্রত্যক্ষ প্রমাণ টোলারবাগ আর শিবচর।

২৬ শে এপ্রিল, ২০২০ সন্ধ্যা ৬:৪৬

গুরুভাঈ বলেছেন: আমার যুক্তি তো অযথা ঘুড়াঘুড়ি কমান, বাসায় থাকেন করোনা এড়ান। যারা খন্ড খন্ড ছুটি পেয়ে এক জায়গা থেকে আর এক জায়গা গেছে তারা করোনা ট্রান্সমিশন করেছে।

৫| ২৬ শে এপ্রিল, ২০২০ রাত ৯:০৫

সাইন বোর্ড বলেছেন: এসব অগোছালো সিদ্ধান্তের কারণে বাংলাদেশে করোনা অন্য যে কোন দেশে চেয়ে দীর্ঘায়িত হবে ।

২৭ শে এপ্রিল, ২০২০ দুপুর ২:১১

গুরুভাঈ বলেছেন: এখন গার্মেন্টস খোলা রেখে, শিক্ষা প্রতিষ্ঠান নাকি দরকার হলে সেপ্টেম্বর পর্যন্ত বন্ধো! সব কিছু এক সাথে একমাসের জন্য সেই শুরুতে বন্ধ করে দিলে আজ আমাদের অনেক ভালো অবস্থা থাকতো।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.