নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আপাতত চোরকে বলিওনা চোর /\\ জেনো রাত্রীর শেষেই ভোর।

গুরুভাঈ

কি লেইকপো!

গুরুভাঈ › বিস্তারিত পোস্টঃ

ছবি নিয়ে আসলে রাজনীতি করেছে কারা, ছবির জন্য নামাজ পড়িয়েছে কারা

২৭ শে মে, ২০২০ রাত ৮:২৪



ছবি দেখুন। আমাদের যে ছবিটা দেখানোর জন্য এই নামাজের আয়োজন করা হয়েছে আমরা শুধু সেই ছবিটাই দেখেছি এবং অনেকে দ্বিদ্ধানিত আছি এই ভেবে যে হয়ত আসলেই শুকনা জায়গা ছিলোনা বা নামাজ শুরু হওয়ার পর জোয়ারের পানি এসেছে?

যারা একে ছবির রাজনীতি করবেন না বলে এখন ডিফেন্ড করার চেষ্টা করছেন তারা এখন জামায়াত সংশ্লিষ্টতা নিয়ে উচ্চকিত এবং কেউ কেউ এইটাকে জায়েজ করার জন্য বলছেন, ঐ নামাজে আওয়ামীলীগ-যুবলীগও ছিলো।

সহজ কথা সহজভাবে বুঝেন, ইসলামের ইতিহাসে হাটু পানিতে নামাজ পড়ার কোনো ঘটনা নাই। আর যে জিনিস ইসলামে নাই সে জিনিস আপনি হঠাৎ করে করতে পারেন না। খেয়াল করে দেখবেন, সরকারও হঠাৎ করে মসজিদের নামাজ নিয়ন্ত্রন করতে পারে নাই, বিভিন্ন ইসলামি দেশ এবং দেশের বিভিন্ন ইসলামি স্কলারের মতামত নিয়ে তবেই মসজিদে জামায়াত নিয়ন্ত্রণ করেছেন।

ঐদিনের অন্য ছবিতে দেখুন, বাধ/রাস্তায় অজস্র মানুষ দাড়ানোর পরেও পাশ দিয়ে অনেক পরিমান জায়গা খালি আছে, এই খালি জায়গা কি পানিতে দাড়ানোর চাইতে উত্তম নয়? ইমাম কি এই উচু শুকনো রাস্তা/বাধে দাড়াতে পারতেন না? খবরেই জানা যায়, জোয়ারের পানি হাটু পর্যন্ত আসার পর নামাজ শুরু হয়েছে।





যা ভুল তা ভুল। একটা মিথ্যা ঢাকতে যেমন অনেক মিথ্যা বলতে হয় তেমনি এখটা ভুলকে ঠিক বলে চালাতে গেলে অনেক ভুল/মনগড়া ভুল তথ্য দিয়ে সেই ভুলকে সঠিক বলে চালানোর চেষ্টা করা হয়। ভুলকে ভুল হিসাবে মেনে নিয়ে শুধরানোই হলো মানবিক এবং ইসলামিক, আদম (আ: ) ভুল করেছেন আমরাও ভুল করবো, আল্লাহ ভুল মাফ করার জন্যই মহান। একমাত্র ইবলিশ ভুলকে ভুল হিসাবে স্বীকার না করে সে ধীকৃত।

আমরা চাই দেশের সমস্ত উপকুলবাসীর, নদী তিরবর্তী বাসির বাসস্থান, ফসলি জমির নিরাপদ ব্যাবস্থা করা হউক। সকল দুর্নীতি অব্যাবস্থাপনার অবসান হউক, সেই সাথে ধর্ম নিয়ে যারা মানুষকে মিস গাইড করে তাদেরও শাস্তি হউক। এই দেশ, এই দেশের প্রতিটা অংশ আমার। এই দেশের চোর বা ধার্মিক আমারই আত্মীয় পরিজন এদের কাউকে ছোট করা পক্ষান্তরে নিজেরই অসম্মানের কারন। সবাই ভালো থাকুক, ভন্ডামি দুর হউক।

সবশেষ কথা, জামায়াতের নেতা নামাজ পড়িয়েছে জন্য তা ঠিক হয় নাই আর আওয়ামীলীগ/যুবলীগ প্রথম সাড়িতে নামাজ পড়ছে জন্য ঠিক আছে এই ভ্রান্ত ধারনা থেকে শুধরান আগে। নতুন ব্যাবস্থাপনায় মাসায়ালা ছাড়া নামাজ জামায়াত নেতা পড়ালেও বেদাআত, আওয়ামীলীগ/যুবলীগ/বিএনপি নেতা পড়ালেও বেদাআত। আল্লাহ আমাদের সঠিক বুঝ দান করুন, লোক দেখানো ঈবাদত পরিহার করুন। ধর্ম নিয়ে অপরাজনীতিকে না বলুন।

মন্তব্য ৩৪ টি রেটিং +৩/-০

মন্তব্য (৩৪) মন্তব্য লিখুন

১| ২৭ শে মে, ২০২০ রাত ৮:৩২

উদাসী স্বপ্ন বলেছেন: পপকর্ন নিয়া গ্যালারিতে বসলাম।

২৭ শে মে, ২০২০ রাত ৮:৩৫

গুরুভাঈ বলেছেন: হাহাহা, ধন্যবাদ।

২| ২৭ শে মে, ২০২০ রাত ৮:৩৬

বিজয় নিশান ৯০ বলেছেন: এরা লাইম লাইটে আসতে চেয়েছিল এবং তারা সফল

২৭ শে মে, ২০২০ রাত ৮:৪০

গুরুভাঈ বলেছেন: কথা সত্য। হিরো আলম টাইপ নেগেটিভ পাবলিসিটিতে সফল।

৩| ২৭ শে মে, ২০২০ রাত ৮:৪৩

নেওয়াজ আলি বলেছেন: ধর্ম নিয়ে অপরাধ করলে তাকে সাজা দিন। এবং সেখানের বাধ ভালো করে বাধার ব্যবস্থা করুন মাননীয সরকার ।

২৭ শে মে, ২০২০ রাত ৮:৪৯

গুরুভাঈ বলেছেন: এই দাবি সাধারন জনতার-সবার।

৪| ২৭ শে মে, ২০২০ রাত ৯:৪৪

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
৪ এবং ৫ নম্বর ছবির সাথে
২ নম্বরের সংশ্লিষ্টতা খুঁজে
পেলাম না।

২৭ শে মে, ২০২০ রাত ৯:৫৯

গুরুভাঈ বলেছেন: নিচের মন্তব্যের ছবি দেখুন।

৫| ২৭ শে মে, ২০২০ রাত ১০:০২

গুরুভাঈ বলেছেন: সংশ্লিষ্টতা খুঁজে পাবেন না, কারন ১ং ছবিটা পানিতে আর অন্য ছবিগুলো বাধের/রাস্তায়


লাল চিহ্নিত শুকনা উচু এলাকা দেখেন, ফটোশপ মনে হলো ভিডিও দেখেন। এই ছবি মোবাইলে ধারন করা প্রচারিত ভিডওএর স্থির চিত্র।

৬| ২৭ শে মে, ২০২০ রাত ১০:০৪

রাজীব নুর বলেছেন: উফ আল্লাহ!!!!

২৭ শে মে, ২০২০ রাত ১০:১৫

গুরুভাঈ বলেছেন: ছবির রাজনীতি কে করছে এখন প্রমাণ দেখেন। নিচের মন্তব্যে আরও একটা ছবি দেখেন, সময় সংবাদের প্রচারিত ভিডিও এর

৭| ২৭ শে মে, ২০২০ রাত ১০:১৬

গুরুভাঈ বলেছেন:
উচি জায়গার জন্য ২ কিলোমিটার যাইতে হয় বা দুই ঘন্টা হাটতে হয় কৈ পাইলো তারা? কোন ছবি দেখিয়ে রাজনীতি করে তারা?

৮| ২৭ শে মে, ২০২০ রাত ১০:২৬

নতুন বলেছেন: যারা এইভাবে নামাজ পড়াকে সাজিয়েছে তাদের এবং যারা সমথ`ন করে চিল্লাচি্ল্লি করেছে তাদের বিরুদ্ধেও মামলা দেওয়া দরকার।

২৭ শে মে, ২০২০ রাত ১০:৩৫

গুরুভাঈ বলেছেন: এইখানে ডিজিটাল আইন ১০০% প্রযোজ্য। এসব মিস লিডিংকারিদের আইন ধরেনা। নিউজ চ্যানেলের এই ঘটনার এক ভিডিওতে দেখলাম তারা আগে থেকেই পরিকল্পনা করেছে "আগামীকাল ঈদের নামাজ পানিতে দাড়িয়ে পড়বে, এবং সবার জন্য খিচুড়ির আয়োজন করা হয়েছে"।

৯| ২৭ শে মে, ২০২০ রাত ১০:৪৯

নতুন বলেছেন: ছবিটা দেখেই বুঝতে পেরেছি এটা ইচ্ছা করে করেছে।

দেশে এখন জনগন ফরজ নামাজ পড়েনা আর এখানে ঈদের নামাজ হাটু পানিতে :D

অতি ভক্তি চুরের লক্ষন ।

২৭ শে মে, ২০২০ রাত ১০:৫৭

গুরুভাঈ বলেছেন: এই ভন্ডদের শাস্তি চাই, দেশের সকল বাধ আর্মি কনস্ট্রাকশন দিয়ে নির্মান চাই।

১০| ২৭ শে মে, ২০২০ রাত ১১:০৬

নতুন বলেছেন: ভন্ডদের সাজা চাই।

দেশের সব কাজ আমি‌‌‌‌ দিয়ে করা যাবেনা। জনগনের উচিত হবে সচেতন হওয়া। কাজে দূনিতি হলে জনগনের প্রতিবাদ করতে হবে। তথ্য সবার সামনে নিয়ে আসতে হবে।

২৭ শে মে, ২০২০ রাত ১১:২৯

গুরুভাঈ বলেছেন: সব কাজ না, পানি ভিত্তিক বাধ নির্মানে আর্মি বা চায়না/জাপান গ্রুপ দরকার। নানা এলাকার বাধ নির্মানের কর্মকান্ডে শত শত কন্ট্রাক্টর কোটি কোটি টাকার মালিক। তির/বাধ রক্ষায় পানিতে বস্তা ফেলে ১০টা আর বিল করে ১০হাজার বস্তার। হিসাব নিতে গেলে বলে পানির নিচে আছে। এইসব কারনে বাধ বাধের মতো হয়না, গরীবের দু:খ শেষ হয়না। ঈদের দিন, করোনার দিন, আম্ফান ঝড়ের দিনের পরে নাটক করা লাগে।

১১| ২৭ শে মে, ২০২০ রাত ১১:৪৯

নতুন বলেছেন: পানিতে কাজের হিসাব আসলেই হয় না। সেই হিসেবে ঠিক ই বলেছেন।

২৭ শে মে, ২০২০ রাত ১১:৫২

গুরুভাঈ বলেছেন: ধন্যবাদ :)

১২| ২৮ শে মে, ২০২০ রাত ১:১৩

সুপারডুপার বলেছেন:



হাদিস বলছে, নামাজ বেহেশতের চাবি। কোরআন বলছে, আল্লাহ কষ্টের পর সুখ দেবেন (৬৫:৭)। তারা নাহয় একটু বেশি নেকীর আশায় স্বেচ্ছায় কষ্ট করে পানিতে নামাজ পড়েছেন। ভালোই তো ... এতে তারা দুনিয়ায় অতিদ্রুত মিডিয়ার ও মানুষের সহানুভূতি এবং আখেরাতে একটু আগে ভাগেই বেহেশতের চাবি হাতে পাওয়ার আশা করতেই পারেন। কাজেই, নো চিন্তা, লেট্ দ্যা ধর্মকানা বি ধর্মকানা।

২৮ শে মে, ২০২০ সকাল ১১:৩৫

গুরুভাঈ বলেছেন: এই সব ধর্মকানারা এভাবে পার পেতে পেতে কোনো একদিন ঐ দিক ভ্রষ্ঠ নেতার কথায় আত্মঘাতি হয়ে যাবে। ২টাকার জীবন কোটি টাকার জীবন নষ্ট করবে।

১৩| ২৮ শে মে, ২০২০ ভোর ৬:৪৫

ইসিয়াক বলেছেন: সত্য প্রকাশের জন্য ধন্যবাদ।

২৮ শে মে, ২০২০ সকাল ১১:৩৬

গুরুভাঈ বলেছেন: ধন্যবাদ :)

১৪| ২৮ শে মে, ২০২০ দুপুর ২:১২

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
হায়রে বঙ্গ দেশ
নামাজ নিয়েও রাজনীতি!!

২৮ শে মে, ২০২০ বিকাল ৩:৫৫

গুরুভাঈ বলেছেন: এখানে নামাজ নিয়ে কুটনীতি করেছে। ধর্মে নিয়ে ছেলেখেলা করেছে।

১৫| ২৮ শে মে, ২০২০ দুপুর ২:৫৯

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: ইদের কয়েকদিন আগে থেকেই অনেক মোটিভেশন দেয়া হচ্ছিল, বাসায়ও পরিবারের সদস্যদের নিয়ে জামায়াতে নামাজ পড়া যাবে। আমি নিজে আমার বড়ো ছেলের ইমামতিতে আমার স্ত্রী, মেয়ে আর ছোটো ছেলেকে নিয়ে বাসায় জামায়াতে নামাজ পড়েছি। পরিচিত যার সাথেই আমার কথা হয়েছে, ২/১ জন ছাড়া সবাই এভাবে বাসায়ই পড়েছে। এখানে যারা পানিতে কাঁধে কাঁধ মিলিয়ে নামাজ পড়লেন, তাদের বাড়িতেও নিশ্চয়ই পানি ওঠে নাই। বাড়িতে নামাজ পড়তে পারতেন। একান্তই ইচ্ছে হলে, ছোটো ছোটো দলে ভাগ করে শুকনো জায়াগায় ৩০/৪০ মিনিট পর পর জামাত করতে পারতেন। কোনো শুকনো জায়গা না পাওয়া গেলে যে-কোনো বাড়ির উঠোনেও ছোটো ছোটো দলে জামাত করতে পারতেন। কিন্তু পানিতে এভাবে নামাজ পড়া খুব অদ্ভুত দেখাচ্ছে। আমার ভুল হলে আল্লাহ মাফ করুন। তাছাড়া, সরকারের সব চিল্লাচিল্লি তো পানিতে ভেসে গেল - জনে জনে কোনো গ্যাপই তো রাখা হয় নাই।

২৮ শে মে, ২০২০ বিকাল ৩:৫৭

গুরুভাঈ বলেছেন: এদের উদ্দেশ্যই ছিলো বিতর্কিত করা। এর খুবই সচেতনভাবে ঈদের নামাজ নিয়ে কুটচাল চেলেছে। সাধারণ ধর্মভীরু মানুষকে উস্কে দিয়েছে। আশেপাশেই যথেস্ট ফাকা স্থান ছিলো এমনকি পানিতে নামাজের পাশেই উচু রাস্তা/বাধ আছে। অনেকে বাধেও নামাজ পড়েছে।

১৬| ২৮ শে মে, ২০২০ সন্ধ্যা ৬:৪০

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
কাঁচা ধান কাটার মতো এটাও একটা
ফটোসেশন !!!

২৮ শে মে, ২০২০ রাত ৮:০১

গুরুভাঈ বলেছেন: এখানে ধর্মের অবমাননা হয়েছে, কিছু সংখ্যককে ধর্ম অবমাননার দায়ে গ্রেফতার দরকার, নাইলে এভাবেই ঐ অন্চলের সাধারণ মানুষদের ধর্মীয় ক্ষতি করে যাবে এরা।

১৭| ২৮ শে মে, ২০২০ সন্ধ্যা ৭:১৪

রাজীব নুর বলেছেন: বিষয় টা এখন পানির মতো পরিস্কার হয়েছে।

২৮ শে মে, ২০২০ রাত ৮:০৩

গুরুভাঈ বলেছেন: অথচ কিছু মুখোশধারি আবেগ নিয়ে আসছিলো, খালি জায়গা নাই, ২ঘন্টা দুরে শুকনা জায়গা ইত্যাদি। এখন বুঝেন কিভাবে এরা আমাদের ভ্রষ্ঠ করে।

১৮| ২৮ শে মে, ২০২০ রাত ১০:১৯

সাহাদাত উদরাজী বলেছেন: যাই হোক, মানুষ গুলো কষ্টে আছে, এটা পরিষ্কার বিষয়! আপনি আমি ভাল আছি তাই খুত খুঁজে বেড়াচ্ছি!
জীবন এভাবেই এগিয়ে যায়!

২৮ শে মে, ২০২০ রাত ১০:৩০

গুরুভাঈ বলেছেন: খুত খুজে বেড়াচ্ছি? পুড়া জিনিসটাই কুটনীতি। কেউ কি ঐ এলাকার বাধ বা ঐ এলাকার মানুষের খুত নিয়ে কথা বলছে? কষ্টে আছে জন্য চুরি, ছিনতাই, খুন জায়েজ না। কষ্টে আছে, কষ্টের আমরা সমব্যাথি। কিন্তু ধর্ম নিয়ে মশকরা উচিত না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.