নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আপাতত চোরকে বলিওনা চোর /\\ জেনো রাত্রীর শেষেই ভোর।

গুরুভাঈ

কি লেইকপো!

গুরুভাঈ › বিস্তারিত পোস্টঃ

আপনি জায়েদ খান একদিকে দাঁড়াবেন, আমি হিরো আলম একদিকে দাঁড়াব, দেখি আপনাকে কয়জন চেনে

০৩ রা জুন, ২০২০ সন্ধ্যা ৭:৪০



ঘটনা খুবই গুরুত্বপুর্ণ। চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান এবং সভাপতি মিশা সওদাগর একটি অনুষ্ঠানের লাইভে বলেছেন, তারা হিরো আলম কে চিনেন না। আর এই অনুষ্ঠান দেখে হিরো আলম চ্যালেন্জ করেছেন, ‘হিরো আলমকে তুচ্ছ করে মূল্যায়নই দিল না জায়েদ খান ভাই। কী বলল, ওরা নাকি হিরো আলমকে চেনে না। বলল, ওই যে মিউজিক ভিডিও করে হিরো আলম। আমি জায়েদ খান ভাইকে একটা কথা বলতে চাই, আপনি যে তুচ্ছ করে কথাটা বললেন, আপনি জায়েদ খান একদিকে দাঁড়াবেন, আমি হিরো আলম একদিকে দাঁড়াব, দেখি আপনাকে কয়জন চেনে, আর আমি হিরো আলমকে কয়জন চেনে। আপনাদের এই রকম অহংকারী কথাবার্তার জন্য আজকে চলচ্চিত্র ইন্ডাস্ট্রি ধ্বংসের পথে।’

প্রসংগত বগুড়ার সন্তান আলম মিউজিক ভিডিও নির্মান করে এবং নেগেটিভ ভাইরালে কারও কারো নজরে আসেন। গত সংসদ নির্বাচনে তিনি জাতীয় পার্টি হতে মননয়ন না পেয়ে স্বতন্ত্রপ্রার্থী হিসাবে নির্বাচন করেন এবং পরে অনিয়মের অভিযোগ করেন। সেই সময় ভোট কেন্দ্রের সামনে তাকে শারীরিকভাবে নাজেহালও হতেও দেখা যায় টিভি সংবাদে।

‘মার ছক্কা’ নামে কাজ করেছেন একটি চলচ্চিত্রেও। শুধু তা–ই নয়, চলচ্চিত্রে প্রযোজক হিসেবেও নাম লিখিয়েছেন তিনি, ‘সাহসী হিরো আলম’ নামের সেই ছবির নায়কও তিনি। জায়েদ খান প্রসংগে হিরো আলম বলেন, তিনি ইচ্ছাকৃভাবে অপমান করতে এমন কথা বলেছেন। তাচ্ছিল্য করতে। আমার জনপ্রিয়তা তো জায়েদ খানের চেয়ে অনেক বেশি। আমাকে এভাবে হেয় করে কথা বলতে পারেন না তিনি। তাই অভিযোগ করেছি। কোনো সুফল না পেলে জায়েদ খানের বিরুদ্ধে মানহানির মামলা করব।

চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতির সভাপতি খোরশেদ আলম বুধবার সকালে প্রথম আলোকে বলেন, ‘হিরো আলমের অভিযোগের বিষয়টি শুনেছি। অফিসে অভিযোগপত্র জমা দিয়েছেন। আমরা কমিটির সবাই মিলে আলাপ–আলোচনা করে অভিযোগের বিষয়ে সিদ্ধান্ত নেব।’ খোরশেদ আলম বলেন, ‘আমাদের অনেক শিল্পীর চেয়েও হিরো আলমের পরিচিতি অনেক বেশি। পাশের দেশ ভারতেও ভীষণ জনপ্রিয়। ইউটিউবে আমি তাঁর কয়েকটা ভিডিও দেখেছি। তিনি একজন চলচ্চিত্র প্রযোজকও। এমন একজন মানুষকে নিয়ে এভাবে কথা বলাটা ঠিক হয়নি। শিল্পী সমিতির মতো ওই রকম একটা দায়িত্বশীল জায়গা থেকে যে কারও কথাবার্তাও দায়িত্বশীল হওয়া উচিত মনে করি।’

তো লেখার প্রথমে কেনো লিখেছিলাম, খুবই গুরুত্বপুর্ণ ঘটনা? কারন একজন অভিনাতা যত ছোটো বড়ই হোক তাকে অস্বীকার করতে পারেনা শিল্পী সমিতি। রাজ্জাক একদিনে বা এক ছবিতে রাজ্জাক হয়নাই, টেলি সামাদও এক দিনে বা এক ছবিতে টেলি সামাদ হয় নাই, তেমনি হানিফ সংকেত হঠাৎই ইত্যাদির হানিফ সংকেত হয় নাই। সব পেশার সবাইকেই মুল্যায়ন করতে হবে।

খবরের লিনক প্রথম আলো

মন্তব্য ৬৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৬৪) মন্তব্য লিখুন

১| ০৩ রা জুন, ২০২০ সন্ধ্যা ৭:৪৪

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: সাবাস হীরো আলম।

০৩ রা জুন, ২০২০ সন্ধ্যা ৭:৪৮

গুরুভাঈ বলেছেন: আমি যায়েদ খানের কোনো অভিনয় দেখি নাই, হিরো আলমেরও কোনো অভিনয় দেখি নাই। যা দেখা তাদের নিয়ে খবরেই। তারপরও একজন সি গ্রেড ডি গ্রেড কে নিয়ে তুচ্ছ তাচ্ছিল্য ঠিক না। মানসিকতার পরিবর্তন আনতে হবে বিশেষ করে তিনি যখন শিল্পী সমিতির সাধারন সম্পাদকও।

২| ০৩ রা জুন, ২০২০ রাত ৮:০৩

সেলিম আনোয়ার বলেছেন: হিরো আলম জায়েদ খানের চেয়ে বেশি পরিচিত হওয়ার সম্ভাবনা ই বেশি।

০৩ রা জুন, ২০২০ রাত ৮:০৭

গুরুভাঈ বলেছেন: ফেসবুকে হিরো আলমের ফ্লোয়ার বেশি, লাইক, কমেন্ট শেয়ার বেশি হিরো আলমের আর জায়েদ খান সেই তুলনায় তলানিতে।

৩| ০৩ রা জুন, ২০২০ রাত ৮:১৬

অনল চৌধুরী বলেছেন: জায়েদ নিজে জিনিসটা কি?

০৩ রা জুন, ২০২০ রাত ৮:৩৮

গুরুভাঈ বলেছেন: প্রশ্ন তো সেখানেই। যাকে মানুষ চেনে কম সেই কি না বলে অমুককে কে চিনে, কেউ না।

৪| ০৩ রা জুন, ২০২০ রাত ৮:২৪

নূর মোহাম্মদ নূরু বলেছেন:

আমি আজ জায়েদ খানের নাম শুনলাম। তার
আগে থেকেই হিরো আলমের নাম জানি।

০৩ রা জুন, ২০২০ রাত ৮:৩৯

গুরুভাঈ বলেছেন: হিরো আলমের চ্যালেন্জ জয়যুক্ত হয়েছে :)

৫| ০৩ রা জুন, ২০২০ রাত ৮:৩৮

মীর আবুল আল হাসিব বলেছেন: দুটোই বোকা ------ । আর আমার মনে হয় এই আবালদের নিয়ে মাতামাতি না করাই ভালো।
আর হ্যাঁ হিরো আলম এর কারনে পাশের দেশ ভারত আমাদের নিয়ে হাসাহাসি করে। ভাগ্যিস জায়েদ খানকে ওরা চেনেনা। কিন্তু এবার মনে হয় চিনে যাবে।

০৩ রা জুন, ২০২০ রাত ৮:৪৪

গুরুভাঈ বলেছেন: আবাল বলেন আর সবাল, সব পজিটিভ প্রতিভার উৎসাহ দরকার। আপনার আমার উৎসাহ দিতে বড়ো কোনো ক্ষতি নাই, কিন্তু তারা ভালো কিছু করার অনুপ্রেরণা পাবে। আবাল আবাল করলে এসব বাদ দিয়ে নিজেও নেশাগ্রস্ত হবে অন্যকেও এপথে টানবে।

৬| ০৩ রা জুন, ২০২০ রাত ৮:৪১

মীর আবুল আল হাসিব বলেছেন:


এই দুই আবাল নিয়ে ব্লগে আলোচনা করার সামুতে চেয়ে একঝুড়ি বিষ্ঠা লেপে দিলে পারতেন।

০৩ রা জুন, ২০২০ রাত ৮:৪৬

গুরুভাঈ বলেছেন: উপরের কমেন্ট পড়েন এবং কোনো বিষ্ঠাই অদরকারি না, সব বিষ্ঠাই সার হিসাবে ফসলের উপকারে আসে।

৭| ০৩ রা জুন, ২০২০ রাত ৮:৪৯

মীর আবুল আল হাসিব বলেছেন: আপনি বলেছেন পজেটিভ প্রতিভার উৎসাহ দরকার।

এখন আমি হাসবো, কান্না করবো নাকি হাততালি দিবো???
আপনি উনাদের ভিডিও যদি ইউটিউবে দেখেন তাহলে আমি আপনাকে বলবো খালি পেটে দেখবেন। পেট ভরা থাকলে বমি এসে যাবে।
জায়েদ খান সিনেমায় যে পরিমান লিপস্টিক ব্যাবহার করে তার বিপরীতে যে নায়কা থাকে সেও অত লিপস্টিক ব্যাবহার করে না।
আর হিরো আলোম? হায়রে!!! কলকাতায় যেয়ে টপ র‌্যাংড হিজড়ার সাথে সে যা করছে তা দেখলে আপনার নাড়ি ভূড়ি বের হয়ে আসতে পারে।

আহা!! আমার পজেটিভ প্রতিভা!!!

০৩ রা জুন, ২০২০ রাত ৯:০১

গুরুভাঈ বলেছেন: পজিটিভ প্রতিভা কি আগে বুঝতে হবে। তারা যে কোয়ালিটির এবং প্রথমে তাদের যে লেভেল ছিলো তাতে তারা পর্ণ ভিডিও বা পর্ণ মিউজিক ভিডও বানাতে পারতো, তার সব উপকরণ তাদের কাছে ছিলো। হিরো আলম কিংবা জায়েদ খানের আমি কোনো অভিনয় দেখি নাই, কিন্তু ইউটিউবে এমন অনেক ভিডিও দেখেছি যারা তাদের চ্যানালে "সাবস্ক্রাইব করে সাথে থাকুন" এর "সাবস্ক্রাইব" শব্দটাই সঠিকভাবে উচ্চারণ করতে পারেনা তাদের ভিডিও দশ লক্ষের উপর ভিউ। সবাই পথের পাচালি দেখেনা, অপুর সংসার, টাইটানিক বা মিশন ইম্পসিবল দেখেনা আমাদের দেশের। সাকিব খান লিপস্টিক মেখে বাংলাদেশের রেকর্ড পারিশ্রামিকের অভিনেতা এবং বর্তমানে সাধারণ হলের একমাত্র নায়ক। সর্বপরি আমার পোস্টটির শেষের প্যারা পড়েন। আগের সালমান খানের অভিনয় দেখেন আর এখনকার সালমান খানের অভিনয় দেখেন। হালের প্রয়াত ইরফান খান এক সিনেমা দিয়ে হয় নাই। অভিনয়ে সময় লাগে।

হিরো আলমকে বাংলাদেশ চিনছে ইন্ডিয়ার পরে। ইন্ডিয়ার ট্রলে আসার পর বাংলার নেট সমাজ তাকে জানার আগ্রহ প্রকাশ করে।

৮| ০৩ রা জুন, ২০২০ রাত ৮:৫১

মীর আবুল আল হাসিব বলেছেন:


লেখক বলেছেন: উপরের কমেন্ট পড়েন এবং কোনো বিষ্ঠাই অদরকারি না, সব বিষ্ঠাই সার হিসাবে ফসলের উপকারে আসে।
=======================================================================

জনাব, এগুলো মানুষের বিষ্ঠা। আর মানুষের বিষ্ঠা দিয়ে কোন সার তৈরী হয় এবং সেটা কি কাজে আসে সবিস্তারে একটু জানাবেন কি?

০৩ রা জুন, ২০২০ রাত ৯:০৩

গুরুভাঈ বলেছেন: ফুলকপিতে চাষিরা কি দেয় ফুলকপির সৌন্দর্য্য বৃদ্ধি করতে জেনে জানাবেন। মানুষের বিষ্ঠা দিয়ে গ্যাস উৎপাদন করে লাইট ও জ্বালানো যায়, গ্যাস হিসাবে জ্বালও দেয়া যায়।

৯| ০৩ রা জুন, ২০২০ রাত ৮:৫৩

সাইন বোর্ড বলেছেন: আমার মনে হয় ব্লগে এইটা লেখার মত তেমন বিষয় না ।

০৩ রা জুন, ২০২০ রাত ৯:০৫

গুরুভাঈ বলেছেন: তাই নাকি, ব্লগে কি লিখার মতো বিষয়? ব্লগ বুঝেন, লেখা বুঝেন আর ঘটনার গুরুত্ব বুঝেন না? বেশিরভাগ মেইন স্ট্রিমের সংবাদ মাধ্যমে এসেছে এই খবর।

১০| ০৩ রা জুন, ২০২০ রাত ৯:০৪

সাড়ে চুয়াত্তর বলেছেন: হিরো আলমের দুই একটা নাটিকা জাতীয় ভিডিও দেখেছি। ভালো লেগেছে। নিম্নবিত্ত ঘরের একটা ছেলে যা তৈরি করেছে সীমিত সুবিধায় তা অনেক তথাকথিত সিনেমা/ নাটক নির্মাতার চেয়ে ভালো মনে হয়েছে। তবে তার সব কর্মই যে ভালো এমন নাও হতে পারে। ওর theme গুলি ভাল লেগেছে। হয়ত পেশাদার হয় নাই। যে কয়টা দেখেছি সেগুলির আলোকে বললাম। আমাদের নাটক/ সিনেমা এখন সামাজিক শ্রেণী ভিত্তিক হয়ে গেছে। তাই ওর সামাজিক শ্রেণীর আলোকেই ওর কাজ গুলির বিচার করতে হবে। কোনও সাহায্য সহযোগিতা ছাড়া যা করেছে খারাপ করে নাই। অনেকটা ভারতের রজনী কান্ত style.

০৩ রা জুন, ২০২০ রাত ৯:০৯

গুরুভাঈ বলেছেন: তার কোনো বাবা, মামা, চাচা প্রোযোজক বা পরিচালক না। আমার মনে হয় মিউজিক ভিডিও বানিয়ে সে যা আয় করেছে সেই আয়ে তার চৌদ্দ গুষ্ঠির মধ্যেই সে একটু স্বচ্ছল। তারপরেও সে একের পর এক মিউজিক ভিডিও বানিয়ে গেছে, আমার মনে হয় তাতে কটু কোনো নগ্নতা নাই। তার যে লেভেল এবং যে লেভেলের জন্য মিউজিক ভিডিও বানিয়েছে তাতে যৌনতা নির্ভর ভিডিও বানানোই ছিলো যুক্তিযুক্ত।

১১| ০৩ রা জুন, ২০২০ রাত ৯:১১

মীর আবুল আল হাসিব বলেছেন:


লেখক বলেছেন: ফুলকপিতে চাষিরা কি দেয় ফুলকপির সৌন্দর্য্য বৃদ্ধি করতে জেনে জানাবেন। মানুষের বিষ্ঠা দিয়ে গ্যাস উৎপাদন করে লাইট ও জ্বালানো যায়, গ্যাস হিসাবে জ্বালও দেয়া যায়।

========================================================

স্যালুট আপনাকে! আমি বিষ্ঠা বলতে তাদের কন্টেন্টগুলো কে বুঝিয়েছি। আর আপনি কিনা রিয়েল বিষ্ঠা ধরে নিলেন? :(( :((
আর আগের কমেন্টে আপনি বলেছেন তার যে অবস্থায় ছিল তার পর্ন বা মিউজিক পর্ন বানাতে পারতো এবং তারা তা বানায়নি।
মিউজিক পর্ন না বানালে আপনি কাওকে বাহবা দিতে পারেননা। তারা এগুলো বানাবে না এটা প্রেডিক্টেবল জিনিস এতে মহত্যের কিছু দেখিনা।

০৩ রা জুন, ২০২০ রাত ৯:২১

গুরুভাঈ বলেছেন: আমি বলেছি সব বিষ্ঠাই। কমেন্ট বিষ্ঠা হউক আর রিয়েল বিষ্ঠা। সব বিষ্ঠাই উপকারি। কমেন্ট বিষ্ঠাও উপকারি। কোনো পোস্ট বা ঘটনার বেশি জানা যায় কমেন্ট হতেই। আপনার কমেন্ট বিষ্ঠা পরিস্কার না। "মিউজিক পর্ন না বানালে আপনি কাওকে বাহবা দিতে পারেননা। তারা এগুলো বানাবে না এটা প্রেডিক্টেবল জিনিস এতে মহত্যের কিছু দেখিনা।" তারা যে পর্ন বানায় নাই এটাইতো মাহত্ব। আর কেউ পর্ন না বানালে তাকে বাহবা দিবো না কেনো? সানি লিওন একটা সময় পর্ন জগতে ছিলো, সেই জগত থেকেই তার আগমন। সে এখন স্বাভাবিক অভনিয় করছে, এটা কি তার মাহত্ব নয় যে সে তার আগের ঐ বেশি অন্ধকার জগত হতে ফিরে এসেছে? আর বল্গ কি জিনিস যে এখানে এ বিষয় লেখা যাবেনা ঐ বিষয় লেখা যাবে না? আমি তো বিষ্ঠাই বেশি দেখি ব্লগে।

১২| ০৩ রা জুন, ২০২০ রাত ৯:২৮

নেওয়াজ আলি বলেছেন: রিয়েল হীরো আলাম। অহংকার পতনের মুল

০৩ রা জুন, ২০২০ রাত ৯:৪২

গুরুভাঈ বলেছেন: অংকার পতনের মুল।

১৩| ০৩ রা জুন, ২০২০ রাত ৯:২৯

সাড়ে চুয়াত্তর বলেছেন: ও গরীব ছিল বলে ওর কাজ গুলিকে সবাই নাক শিটকাচ্ছে। বহু ফালতু ও নিম্ন মানের নাটক/ সিনেমা চলছে মানুষও দেখছে। ভারতীয় বাংলার জাঁকজমক পূর্ণ ফালতু, কুরুচিকর নাটক/ সিরিয়াল আমাদের সদ্য পয়সা ওয়ালা শ্রেণী দেখছে তাতে সমস্যা হচ্ছে না। যত দোষ হিরো আলমের। এখনকার মানুষের পথের পাঁচালি দেখার ধৈর্য হবে না তবে নিম্ন মানের ছবি/ নাটক দেখার ধৈর্য হয়।

০৩ রা জুন, ২০২০ রাত ৯:৪৪

গুরুভাঈ বলেছেন: ভারতীয় বাংলা সিরিয়ালগুলোর আমি কোনো গঠনমুলক কিছু দেখিনা। কোনো ঘটনাই নাই, নাই ঘটনাই অঘটন করে পরিবেশন। মানুষ দেখছে কেনো? কারন এখন সবাই নেগেটিভ মাইন্ডের চর্চাটাই বেশি করছে এবং তাদের মননের সাথে মিলে যাচ্ছে।

১৪| ০৩ রা জুন, ২০২০ রাত ৯:৩৪

রাজীব নুর বলেছেন: ওদের চেয়ে হিরো আলম ভালো।

০৩ রা জুন, ২০২০ রাত ৯:৪৫

গুরুভাঈ বলেছেন: হিরো আলম করোনার সময়ে ত্রাণ বিতরন করেচে নিজ অর্থায়নে এবং ঈদের আগে সেই ত্রানের ফলো আপ করেছে আবার সেমাই, চিনি ইত্যাদি দিয়ে। তার অভিনয়ের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতার সচেতনতাও আছে।

১৫| ০৩ রা জুন, ২০২০ রাত ৯:৩৮

মীর আবুল আল হাসিব বলেছেন: ১. কমেন্ট বলিনি; বলেছি কনটেন্ট- (কোয়ালিটি) কন্টেন্ট।


২. আপনি ব্লগে ভুল কোন বিষয় নিয়ে লিখেছেন এটা আমি কখন বললাম??? এটা তো বলেছে ব্লগার "সাইন বোর্ড" B:-)

৩. হায় খোদা!!! আপনি সানি লিওনের পর্ন জগত থেকে আসার উদাহরন দিলেন। বেশ আমিও এটা পজেটিভলি দেখি। তো এখন আমার প্রশ্ন হলোঃ- হিরো আলোম আর জায়েদ খান তো পর্ন জগত থেকে আসেনি। তো আপনি সানি লিওনকে কেন টানলেন?

৪. বাংলাদেশের মত একটা রক্ষনশীল দেশে পর্ন না বানানো যদি মহত্ব হয় তাহলে এই মহত্বের গুনগান আমি আপনি করে শেষ করতে পারবো না। আমাদের ছেলে-মেয়েদের হাতে দায়িত্বটা ছেড়ে দিতে হবে। =p~ =p~

আমার কথাগুলো/মন্তব্যগুলো দয়া করে ওদ্ধত্য মনে করবেননা। কোন বিষয়ে আমরা কৌতুহল থাকলে আমি আমার আব্বুকেও শ'খানেক প্রশ্ন করি। হতে পারে আমি আপনার অনেক জুনিয়র।


০৩ রা জুন, ২০২০ রাত ১০:০১

গুরুভাঈ বলেছেন: আপনি হলেন সেই, যে ফেসবুকে সংবাদ মাধ্যমের পেজ হতে "ঐশ্বরিয়া কেন সালমান খানকে বিয়ে করে নাই জানা গেলো এতদিন পর" এই সংবাদের পোস্ট করলে তাতে কিছু পাবলিক কমেন্ট করে "দেশে করোনা, মানুষ খাবার পাইতেছেনা, ইনকাম নাই এরা আষছে ঐশ্বরিয়া নিয়া, যতসব ফালতু"। ঐ পাবলিক জানেনা, একটা পত্রিকার শুধু একটা পাতা বা একটা সেকসান থাকেনা। পত্রিকার সমগ্র বাংলাদেশ, জাতীয়, আন্তর্জাতিক, খেলা, বিনোদন, সাহিত্য, শিক্ষা, বাচ্চাদের, রান্নার, ফ্যাশন, বন্ধু সভা, টেকনোলোজি ইত্যাদি নানান সেকশান থাকে। তো বিনোদন সেকশানে ঐশ্বরিয়ার নিউজ আসাতে সে তার ভেল্যু না বুঝেই কমেন্ট করছে, এবং এমন কমেন্ট অনেকেই করে তার দেখাদেখি।

"এই দুই আবাল নিয়ে ব্লগে আলোচনা করার সামুতে চেয়ে একঝুড়ি বিষ্ঠা লেপে দিলে পারতেন।" আপনার এই কমেন্টের সমর্থনেই সাইন বোর্ডের সেই কমেন্ট এসেছে এবং তার সেই কমেন্টের লাইকটা বোধ করি আপনার, যা আমি দেখতে পারছিনা।

আপনি কি জানেন নায়ক মান্না বাংলা সিনেমাকে কোন পর্যায়ে নিয়ে গিয়েছিলো? অশ্লীলতা পর্ণ সিনেমার চাইতে বেশি ছিলো বাংলা সিনেমায় যার জন্য র‌্যাব পর্যন্ত যায় এফডিসি তে। এবং সেই সময় অনেকে সিনেমা হতে নিজেদের সরিয়ে ফেলে। এখন পর্যন্ত তারা সরেই আছে। বাংলাদেশের রক্ষণশীলতা শুধু নবীজির অপমানে আর বিশ্বের কোন দেশে তাকে নিয়ে কার্টুন আকলো কোন হিন্দু কি বললো তা নিয়ে।

১৬| ০৩ রা জুন, ২০২০ রাত ১০:০২

মীর আবুল আল হাসিব বলেছেন: আমি স্বীকার করছি যে (স্বীকার না করেও উপায় নেই), আমি নিজে ওরকম কমেন্ট করে নিজেই বলেছি আমি করিনি ; তাড়াহুড়ায় করে ফেলছি যেমনটা আপনি আমার "কনটেন্ট" লেখাকে "কমেন্ট" মনে করছিলেন। কিন্তুু লাইক দেওয়ার অপবাদটা কেন দিলেন?

আর হ্যাঁ, আমি অনলাইনে কোন পত্রিকা পড়িনা; কমেন্ট করার কোন প্রশ্নই আসেনা।

আমি উপরে চারটা পয়েন্ট উল্লেখ করেছিলাম। এক আর দুই এর কেচ্ছা খতম। আশা করি ৩ আর ৪ নং বিষয়ে মতামত পাবো।

০৩ রা জুন, ২০২০ রাত ১০:১৪

গুরুভাঈ বলেছেন: করোলা লিখলে এখন করোনা পড়তে হয়।

লাইক দেয়ার অপবাদ দেই নাই, বলেছি বোধ করি আপনার কারন আমি নিজেও দেখতে পারছিনা তার ঐ মতের সমর্থনের লাইকটা কার।

আপনার ৩ এবন ৪ এর জবাবে আমার শেষ কমেন্টের শেষ লাইন কয়খানা, পুরা প্যারাটাই আপনার চোখে আসে নাই। ভেরি আশ্চার্য্য :)

১৭| ০৩ রা জুন, ২০২০ রাত ১০:০৯

মোঃ নুরুজ্জামান (জামান) বলেছেন: এই ঘটনার আগে জায়েদ খানের নমি শুনেছি, চেহারা দেখি নাই। তবে হিরো আলম কে চিনি অনেক আগে থেকে!!!

০৩ রা জুন, ২০২০ রাত ১১:৪০

গুরুভাঈ বলেছেন: এই চ্যালেন্জটাই কনফিডেন্টলি করছে হিরো আলম।

১৮| ০৩ রা জুন, ২০২০ রাত ১০:১৯

মীর আবুল আল হাসিব বলেছেন:

যদিও আমার কমেন্ট শেষ করার পর ওই প্যারাটা দেখেছি তবুও বলছি ৩ আর ৪ নং এর জবাব আমি লাস্ট প্যারায় পাইনি।
ভেরি ভেরি ভেরি আশ্চার্য্য :) :) :)

০৩ রা জুন, ২০২০ রাত ১১:৪০

গুরুভাঈ বলেছেন: তো এখন কি ধারনা বলেন।

১৯| ০৩ রা জুন, ২০২০ রাত ১১:০০

নুরুলইসলা০৬০৪ বলেছেন: আমরা যে যেমন তার কাছে তেমন লোকই পছন্দের লোক।সমাজে এমন কোন গুনী লোক কি আছে যে একজন সিনেমার নায়কের চেয়ে বেশি জনপ্রিয়।তারা তাদের অবস্থান থেকে কথা বলেছেন,আমরা আমাদের অবস্থান থেকে কথা বলছি।অবস্থানগত পার্থক্য টা বুঝতে হবে।

০৩ রা জুন, ২০২০ রাত ১১:৪২

গুরুভাঈ বলেছেন: সিনেমার সেই দিন আর নাই। নায়কের চাইতে কোনো কোনো সমাজে খেলোয়াড় বেশী পরিচিত এখন, এবং ক্ষেত্র বিশেষে রাজনীতিবিদ।

২০| ০৩ রা জুন, ২০২০ রাত ১১:৫৪

মীর আবুল আল হাসিব বলেছেন:


লেখক বলেছেন: তো এখন কি ধারনা বলেন।
===============================================================

আমি গরীব মানুষ নইলে হিরো আলম আর জায়েদ খানকে হলিউডে পাঠাতাম (তখন আবার ব্রাড পিট, টম ক্রুজদের ভাতের অভাব পড়তো)। {কিছু না হোক সামু থেকে ওরা দুজন অনেক সাপোর্ট পেতো}

০৪ ঠা জুন, ২০২০ রাত ১২:০২

গুরুভাঈ বলেছেন: সব পেশার যথাযথ মুল্যায়ন করতে হবে। মুচি জন্য তাকে জুতা সমতুল্য করা যাবেনা, নাপিত জন্য তাকে মাথায় তুলা যাবেনা। যায়েদ খান শীল্পি সমিতির সাধারন সম্পাদক, তার কথায় নায়ক আলমগীরের জন্যও সম্মান থাকতে হবে, নায়িকা ময়ূরীর জন্যও সম্মান থাকতে হবে এবং হিরো আলমের জন্যেও। হিরো আলম শুধু অভিনেতা না, তার সীমিত সম্পদ দিয়ে প্রযোজকও।

২১| ০৪ ঠা জুন, ২০২০ রাত ১২:০৯

মীর আবুল আল হাসিব বলেছেন:



হিরো আলম শুধু অভিনেতা না, তার সীমিত সম্পদ দিয়ে প্রযোজকও।
==============================================================

হিরো আলোম এর প্রযোজনায় ১ টা সিনেমা মুক্তি পেয়েছে নামঃ- ”সাহসী হিরো আলোম”
হিরো আলম অভিনীত এর আরও একটা মুভি আছে নামঃ- ”মার ছক্কা’

এবার আমরা দুজন একটা চুক্তি (বাজি বলতে পারেন) করি?
আপনি যদি আমার সামনে বসে তার এই মুভি দুইটি দেখে শেষ করতে পারেন তাহলে আমি আপনাকে মাথায় তুলে গাবতলী থেকে সদরঘাট নিয়ে যাব। B-) :D

০৪ ঠা জুন, ২০২০ রাত ১২:২০

গুরুভাঈ বলেছেন: আপনে প্রথম থেকেই এই ভুলটা করে আসছেন। আপনের রুচি দিয়ে সমগ্র বিষয়টার বিচার করে আসছেন। আমি বিভিন্ন কমেন্টে এবং পোস্টে বলেছি আমি দুইজনেরি কোনো অভিনয় দেখি নাই, যা কিছু জানি খবর পড়ে, শুনে, দেখে।

সবাই শুটকি খায়না, সবাই গরু খায়না, সবাই ভুড়ি খায়না। একেকজনের টেস্ট একেক রকম খাওয়ায়। একেকজনের টেস্ট একেক রকম পড়ায়। একেকজনের একেকরকম টেস্ট গান শুনায়। একেকজনের একেকরকম টেস্ট সিনেমা নাটক দেখায়।

হিরো আলম, যায়েদ খান সবারই নির্দিষ্ট অডিয়েন্স এবং ফ্যান আছে। একটা সময় শুশিল শ্রোতারা মমতাজ, আসিফকে রিকশাওয়ালাদের সিংগার মনে করতো। এখনো অনেকে আছে ফারুকীকে পরিচালক হিসাবেি ধরেনা, নাটকের ভাষার ধর্ষক হিসাবেও কেউ তাকে দোষি করে।

এই পোস্টের গুরুত্বপুর্ন দিক আমি যেটা মনে করেছিলাম তা হলো, "একজন অভিনাতা যত ছোটো বড়ই হোক তাকে অস্বীকার করতে পারেনা শিল্পী সমিতি। রাজ্জাক একদিনে বা এক ছবিতে রাজ্জাক হয়নাই, টেলি সামাদও এক দিনে বা এক ছবিতে টেলি সামাদ হয় নাই, তেমনি হানিফ সংকেত হঠাৎই ইত্যাদির হানিফ সংকেত হয় নাই। সব পেশার সবাইকেই মুল্যায়ন করতে হবে।" এবং যায়েদ খানের শিল্পী সমিতির মতো ওই রকম একটা দায়িত্বশীল জায়গা থেকে যে কারও কথাবার্তাও দায়িত্বশীল হওয়া উচিত।


২২| ০৪ ঠা জুন, ২০২০ রাত ১২:২৯

মীর আবুল আল হাসিব বলেছেন: ১. প্রথম কথা হলো- জায়েদ খান শিল্পি সমিতির ওইরকম পোস্টে থাকে কি করে?
২. মমতাজকে এখনো অনেকেই রাস্তার শিল্পিই মনে করে। (ইউটিউবে তার গানের নিচের কমেন্ট পড়তে পারেন)
৩. আরে ভাই, মিস্টার পারফেক্টশনিস্ট আমির খান এর হেটার্স আছে; তারা তাকে বামন বলে। সেই হিসাবে ফারুকি অনেক
ভাগ্যবান
যে ধর্ষক উপাধি পেয়েছে। আসলে কেন ধর্ষক উপাধি দিল, কেন বামন উপাধি দিল তার থেকে বড় কথা কতজন এই উপাধি
দিল। (হাতে গোনা কয়েকজন হবে)
৪. আপনি বলেছেন রাজ্জাক, টেলি সামাদ, আলমগীর এরা একদিনে হয়নি। তাহলে কি আমরা জায়েদ খান আর হিরো
আলোমকেও সময় দিব সুপারস্টার হওয়ার জন্য?

০৪ ঠা জুন, ২০২০ রাত ১২:৪৭

গুরুভাঈ বলেছেন: আমার ধারনা আপনি স্ববিরোধী কমেন্ট করছেন। বুঝতে পারছেন না কি বলছেন আর কি বলছেন না।

ধন্যবাদ।

২৩| ০৪ ঠা জুন, ২০২০ সকাল ১১:৪৯

মীর আবুল আল হাসিব বলেছেন: স্ববিরোধী কমেন্ট কাহাকে বলে???

০৪ ঠা জুন, ২০২০ সন্ধ্যা ৬:৪৩

গুরুভাঈ বলেছেন: আপনার এইটার উপরের কমেন্ট পড়ে দেখেন বুঝেন কিনা :)

২৪| ০৪ ঠা জুন, ২০২০ দুপুর ২:১৯

রাজীব নুর বলেছেন: আমার মন্তব্যুএর উত্তর দেওয়ার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।

০৪ ঠা জুন, ২০২০ সন্ধ্যা ৬:৪৪

গুরুভাঈ বলেছেন: আপনাকে জৈষ্ঠ্য মাসের শুভেছা :)

২৫| ০৪ ঠা জুন, ২০২০ বিকাল ৫:২০

বিচার মানি তালগাছ আমার বলেছেন: হিরো আলম ইউটিউবেই সীমাবদ্ধ ছিল। কিন্তু বাংলাদেশী জঘন্য মিডিয়া তাকে নিয়ে মাতামাতি করে। এই মাল টাকে কোন ভাবেই প্রমোট করা উচিত নয়। কে কাকে বেশী চিনে সেটা কোন যোগ্যতা নয়। 'ভাদাইম্যা, 'ব্যাচেলর পয়েন্ট' - এর নামও অনেকে বেশী জানে। কিন্তু সবগুলোই হল গার্বেজ। এখন আবার বইলেন না যে, আপনি পারলে ওদের মত কিছু করে দেখান...

০৪ ঠা জুন, ২০২০ সন্ধ্যা ৬:৫০

গুরুভাঈ বলেছেন: আমি একজনের কমেন্টের উত্তরে বলেছিলাম, সবাই শুটকি খায়না, সবাই গরু খায়না, সবাই ভুড়ি খায়না। একেকজনের টেস্ট একেক রকম খাওয়ায়। একেকজনের টেস্ট একেক রকম পড়ায়। একেকজনের একেকরকম টেস্ট গান শুনায়। একেকজনের একেকরকম টেস্ট সিনেমা নাটক দেখায়।

হিরো আলম, যায়েদ খান সবারই নির্দিষ্ট অডিয়েন্স এবং ফ্যান আছে। একটা সময় শুশিল শ্রোতারা মমতাজ, আসিফকে রিকশাওয়ালাদের সিংগার মনে করতো। এখনো অনেকে আছে ফারুকীকে পরিচালক হিসাবেি ধরেনা, নাটকের ভাষার ধর্ষক হিসাবেও কেউ তাকে দোষি করে।

গার্মেন্টেসে যারা আছে তারা সাহিত্য বুঝেনা, ভালো সিনেমা বুঝেনা। তারা চায় চটকদার জিনিষ এবং সস্তা হাস্যরস। দৌড়াতে যেয়ে গাছের সাথে ধাক্কা খাওয়া এরা হাজারবার দেখে লক্ষ বার হাসে। আমাদের দেশে এত শিল্পমনা কিন্তু এখন পর্যন্ত তো আর্ট ফিল্ম হিট হলোনা, মন্চ নাটক দেশে কখনো সুসময় ছিলো?

নিজের চয়েস দিয়ে অন্যের চয়েস বিচার করবেন না। আর হিরো আলমকে সবাই চেনেই নেগেটিভ পাবলিসিটির কারনে, একই অবস্থা নায়ক অনন্ত জলিলের। নেগেটিভ পাবলিসিটির কারনে সবাই তাকে চেনে কিন্তু কেউ তাদের গুনি বলে নাই।

২৬| ০৪ ঠা জুন, ২০২০ বিকাল ৫:২৭

হাসান রাজু বলেছেন: বাসে দুই তিনজন রোজকার কামলা টাইপের মানুষ উঠেছেন। এবং বাহিরে থাকা তাদের সঙ্গীকে বলছেন, " হা*র পুত " এইডায় (বাসে) আয়। তখন মীর আবুল আল হাসিব এর মত একজন ভাই ক্ষেপে গিয়ে বললেন এখানে ভদ্রমানুষরা বসে আছেন। এধরনের বাজে শব্দ ব্যাবহার না করতে। লোক দুটি কাচুমচু খেয়ে সিটে বসে রইল।

খানিক পর একজন মাঝ বয়সী ভদ্রলোক খুব সুন্দর করে কয়টা কথা বললেন। অনেকটা এরকম - এই লোকগুলো যে পরিবেশ এবং যেখান থেকে এসেছে সেখানে এটা খুব স্বাভাবিক ভাষা। ওই শব্দে কোন গালি ছিল না প্রত্যক্ষ বা পরোক্ষ ভাবে।
আমর তুলনায় সে খারাপ পরিবেশে বেড়ে উঠেছে। আমি ও কিন্তু অনেকের তুলনায় খারাপ পরিবেশে আছি। আমি তাদের কোন আচরনে তাদের হেয় প্রতিপন্ন করলে, আমিও কাউকে অধিকার দিয়ে দিচ্ছে আমাকে হেয় করার।
ভদ্র সমাজ দেশ, জাতি, সময়, সমাজভেদে পাল্টে যাবে।
পাবলিক বাস কখনই কোন নির্দিষ্ট শ্রেণির সম্পত্তি না, ইতর-ভদ্র সবাই এখানে সমান।
আমরা কখনই নিজের রুচি, ভালোলাগা অন্যের উপর চাপিয়ে দিতে পারি না। এটা অন্যায়।

০৪ ঠা জুন, ২০২০ সন্ধ্যা ৬:৫৩

গুরুভাঈ বলেছেন: আমি আমার এইসএসসি ছাত্র জীবনে আমার দুই সহপাঠির মধ্যে ভয়ংকর মারামারি দেখলাম। মারামারির কারন কি? মারামারির কারন একজন আর একজনকে ব্যাটা বলছে। এখন অনেকেই যেমন মামা বলে। ঐ সহপাঠির একজনের পরিবার পুরান ঢাকা হতে কাপড় বিক্রির ব্যাবসার কারনে অন্য জেলায় বসবাস শুরু করেন, তাদের কাছে আরে ব্যাটা মানে আরে ভাই, আরে মামা। কিন্তু আর এক বন্ধুর কাছে তা হলো গালি, আমাকে কেনে ওর ছেলে বললো, ঐ কি আমার বাবা?

২৭| ০৪ ঠা জুন, ২০২০ সন্ধ্যা ৭:১৪

আহমেদ জী এস বলেছেন: গুরুভাঈ,




হিরো আলমের চ্যালেঞ্জটা মনে হয় ঠিক আছে।

০৪ ঠা জুন, ২০২০ সন্ধ্যা ৭:৩৮

গুরুভাঈ বলেছেন: প্রথম আলোর অনলাইন নিউজের লিংকের কমেন্ট সেকশানে দেখলাম বেশির ভাগ কমেন্টকারি বলেছেন, হিরো আলমের এই খবরের পর যায়েদ খানের নামটা শুনলাম।

২৮| ০৪ ঠা জুন, ২০২০ সন্ধ্যা ৭:২৭

হাসান রাজু বলেছেন: হ্যা । ব্যাপার এইটা ই। হিরো আলমকে আমি আমার রুচি দিয়ে বিচার করলে চলবে না। তার ভিডিও ইউটিউবে আছে । যার রুচিতে ভালো লাগবে দেখবে। তার ভিডিওতে ক্ষতিকর কি কিছু আছে? না । যা আছে তা হল সস্তা বিনোদন। ওপারের মানুষ কি বলবে হিরো আলমকে নিয়ে? যেখানে সস্তা বিনোদনের ফ্যাক্টরি। ভারতীয়দের কাছে হিরো আলমের মত ১০০ গুন বেশি ইউটিউবার আছেন যারা সস্তা বিনোদন ফেরি করে।

০৪ ঠা জুন, ২০২০ সন্ধ্যা ৭:৪২

গুরুভাঈ বলেছেন: ভারত নামে আর ভাড়ে কাটে। অনেক ক্ষেত্রে তারা বাংলাদেশের মানের নিচে তারা। সব কিছুই পরিবর্তনশীল, হানিফ সংকেতের আগের দিনের ছবি/ভিডিও এর দিকে তাকান আর হিরো আলমের বর্তমান চেহারার দিকে তাকান। হানিফ সংকেত রাতারাতি হানিফ সংকেত হন নাই। তেমনি হিরো আলমও রাতারাতি সুপার স্টার হয়ে যাবে না। আর কেউ তাকে রাজ্জাক, আলমগীর, শাকিব বা অন্য কারো সাথে তুলনাও করছেনা।

২৯| ০৪ ঠা জুন, ২০২০ সন্ধ্যা ৭:৫৬

মীর আবুল আল হাসিব বলেছেন: জয় বাবা হিরু আলম আর জইইদ খান্নুর!!! =p~ =p~ =p~ =p~

০৪ ঠা জুন, ২০২০ রাত ৮:০৯

গুরুভাঈ বলেছেন: তর্ক বিতর্ক করেন। তর্ক বিতর্ক হলে অনেক কিছু জানা যায়, বুঝা যায়। আমরা নেটে তর্ক বিতর্ক শুধু হারা এবং জিতা মনে করি, এটাও একটা ভুল। তর্ক বিতর্ক মানে জানা, জয় পরাজয় নয়।

৩০| ০৪ ঠা জুন, ২০২০ রাত ৮:১৭

মীর আবুল আল হাসিব বলেছেন: আমি তর্ক পছন্দ করি। কিন্তু তর্কের জন্য ফেসবুক (আপনি নেট বললেন তাই বললাম) উপযুক্ত প্লাটফর্ম না। ওখানে চাইলে আপনি কাউকে গালি দিয়ে ভাসায় ফেলতে পারবেন কিন্তু ব্লগে দারুন তর্ক জমে এজন্যই আমার ব্লগে আসা। :)

যাক, ভালো লাগলো এই ভেবে যে আপনি আমাকে বেয়াদব বলেননি। :-*

আইজ থেইক্কা শুধু তর্খ হইবো।

০৪ ঠা জুন, ২০২০ রাত ৮:৩০

গুরুভাঈ বলেছেন: অনলাইনে মানে ফেসবুক, ব্লগে আমরা যা বলি যা উপস্থাপন করি তা আমাদের উপর নাজিল হওয়া কোনো ঐশি বাণি নয়। আমরা যে ঘটনা দেখি, শুনি তার প্রতিফলনে নিজস্ব মতামত যুক্ত করি। এই নিজস্ব মতামতে জানার কম বেশি, বুঝার কম বেশি থাকে। তো বিতর্কিত বা উপস্থাপিত বিষয়ে যতো আলোচনা, সমালোচনা হবে ততই জানা যাবে এবং জানার পরিধি বড়ো হবে। যারা এটা বুঝেনা, তারাই আক্রমান্তক এবং গালিগালাজ শুরু করে।

বিশ্বাসে মিলায় বস্তু, তর্কে বহুদুর ইহা শুধুই ধর্মের ক্ষেত্রে প্রযোজ্য। অন্য সবক্ষেত্রে তর্ক জানার পরিধির প্রসার ঘটায়। ধইন্যবাদ :)

৩১| ০৪ ঠা জুন, ২০২০ রাত ৮:৩৩

মীর আবুল আল হাসিব বলেছেন: আপনার কি মনে হয়েছে আমি আপনাকে গালি দিয়েছি বা আক্রমনাত্বক মন্তব্য করেছি? :D


বিশ্বাসে মিলায় বস্তু, তর্কে বহুদুর ইহা শুধুই ধর্মের ক্ষেত্রে প্রযোজ্য। অন্য সবক্ষেত্রে তর্ক জানার পরিধির প্রসার ঘটায়। ধইন্যবাদ :)
=============================================================

আসলেই ওটা ধর্মে খাটে। বিশ্বাসে মানুষ বোকা হয়ে যায়।

০৪ ঠা জুন, ২০২০ রাত ৮:৩৮

গুরুভাঈ বলেছেন: "আমাকে বেয়াদব বলেননি" ইহার পরিপ্রেক্ষিতে উহা বলিয়াছিলাম।

৩২| ০৪ ঠা জুন, ২০২০ রাত ৮:৫২

মীর আবুল আল হাসিব বলেছেন:

আমার এত এত ফাইতরামি সয্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

০৪ ঠা জুন, ২০২০ রাত ৯:০৩

গুরুভাঈ বলেছেন: বেফার নট :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.