নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

হাবিবুর রহমান জুয়েল

হাবিবুর রহমান জুয়েল

জীবন নদীর বাঁকে বাঁকে দুঃখ কতো লুকিয়ে থাকে কেউ তো জানে না....

হাবিবুর রহমান জুয়েল › বিস্তারিত পোস্টঃ

আমি ভালো নেই..........

২৪ শে আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৬:৩৮

প্রিয় আব্বু/আম্মু,

প্রথমে আমার ভালোবাসা নিও। আশা করি পরজনমে তোমরা ভালো এবং কুশলেই আছ। থাক, তোমরা কুশলে থাকো এটাই আমি চাই। আমি কেমন আছি, সে কথা জানতে নাই বা চাইলে। যদি চাও, তবে বলব- ভালো নেই। হুম আমি ভালো নেই। আজ ক'দিন হলো আমি এতিম হয়েছি, আর এতিম সন্তান কি কখনো ভালো থাকতে পারে বল?

হুম সেজন্যই আমি ভালো নেই।

আব্বু/আম্মু, যে অদৃশ্যের হাত ধরে একদিন আমি ঘুমট অন্ধকারের পথে হাঁটতে শুরু করেছিলাম, সেই অদৃশ্য হাত আমাকে এতটা আঁধারে নিমজ্জিত করে ফেলবে, ভাবিনি। হয়তো এই জীবনে আর কখনও আলোর দেখা আমি পাবো না। যে পৃথিবীতে তোমরা নাই, সেই পৃথিবীর আলো আমি চাইও না।

আম্মু/আব্বু, কয়েকটি প্রশ্ন আজ বার বার বুকের ভেতর তোলপাড় করে বেড়ায়, যে অদৃশ্য হাতে হাত রেখে আমি পথ চলতে শুরু করেছিলাম- শুরুতে কেন তোমরা সেই হাতের বন্ধন হতে আমার হাতকে ছিন্ন করে আমাকে মুক্ত করে দিলে না। কেন দিলে না? কেন, আমি যখন যা চেয়েছি, তাই করতে দিয়েছ, কেন আমার অন্যায় আব্দারগুলো বার বার তোমরা মেনে নিয়েছ, কেন আমার হাতে চাওয়া মাত্রই টাকা গুজে দিয়েছে- আর দিয়ে কখনও জানতে চাওনি সেই টাকা আমি কোথায় কীভাবে কাদের নিয়ে খরচ করছি, কেন বয় ফ্রেন্ড নিয়ে সময় অসময়ে ঘুরতে গেলে আমায় বারণ কর নি, কেন আমায় এত অবাধ স্বাধীনতা দিয়েছে, কেন রাত করে বাসায় ফিরলে আমার দু'গালে দু'টা চড় বসিয়ে দাও নি - এরকম শত কেন আজ বুকের উপর চেপে বসে আছে। জানি, এর একটির জবাবও তোমাদের জানা নেই।

আজ আমি একা, বড় একা এবং অসহায়। এই পৃথিবীর আমার কেউ নেই, কিছু নেই। যেদিকে তাকাই শুধু তোমাদের মুখ দুটো আমার চোখের সামনে ভেসে বেড়ায়। জীবনে এমন দিন আসবে হয়তো ঘুণাক্ষরেও তোমরা ভাব নি- ভাবি নি আমিও। আজ কতো জনে কতো কথা বলে, আঙুল দিয়ে দেখিয়ে বলে, ঐ যে, ঐযে ডাইনিটা। ওকে গলা টিপে মেরে ফেলা উচিত।

আমি বিহ্বলের মতো ফ্যাল ফ্যাল দৃষ্টিতে তাদের দিকে তাকিয়ে থাকি। আমার চোখের পাতা ভিজে আসে।

আব্বু/আম্মু, জানি না এই পৃথিবীতে আমার মতো এমন মন্দ ভাগ্য নিয়ে আর কেউই জন্মেছে কি-না। হয়তো জন্মেছে, হয়তো না।



আর পারছিনা, আজ বিদায় নিবো। ভালো থেকে...............



ইতি তোমাদের আদরের মেয়ে

ঐশী

















মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.