নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

হাবিবুর রহমান জুয়েল

হাবিবুর রহমান জুয়েল

জীবন নদীর বাঁকে বাঁকে দুঃখ কতো লুকিয়ে থাকে কেউ তো জানে না....

হাবিবুর রহমান জুয়েল › বিস্তারিত পোস্টঃ

আমি আকাশ দেখবো, নাকি ফুরফুরে বাতাসে উড়াউড়ি করা দীঘল কালো কেশ দেখবো- বুঝে উঠতে পারছি না........

১৩ ই অক্টোবর, ২০১৪ ভোর ৪:১২

এখন রাত চারটা। বিছানায় শুয়ে কিছুক্ষণ গড়াগড়ি খেলাম। ঘুম আসছে না। আসেও না ক'দিন ধরে। বারান্দায় বসে আকাশ দেখতে বসে গেলাম। শেষ শরতের থমথমে নিকশ কালো আকাশ। শীতের আগমনী বার্তা হিসেবে খানিকটা হিম হিম বাতাসও বইছে। কয়েকটি বাড়ির কিছু কিছু ফ্ল্যাটে এখনও আলো জ্বলছে।
মধ্যরাতের এই শহর দেখতে একেবারেই মন্দ না। কেউ কেউ বাসায় ফিরছেন এখনও। টুংটাং রিক্সার বেল শুনা যাচ্ছে। শাঁ শাঁ করে ইট-বালির ট্রাক ছুটে চলার শব্দও ভেসে আসছে। কোনও রিক্সা সিএনজি বা ট্রাক পাশ দিয়ে গেলেই ঘেউ ঘেউ করে এক সাথে ডেকে উঠছে পাঁচ ছয়টি লাওয়ারিশ কুকুর। খানিক পর পর বাঁশি ফুঁকছেন এলাকার পাহারাদার। "সাধু সাবধান" "সাধু সাবধান" বলে সিনেমার পাহারাদারদের মতো হাঁক ছাড়ছেন।

কাউকে কাউকে দেখছি, পায়ে হেঁটেও ফিরছেন আপন নিবাসে। বাস থেকে মেইন রোডে নেমে হয়তো রিক্সা খুঁজে পান নি। অথবা রিক্সা ভাড়া দেবার মতো পকেটে কিছুই বেঁচে নেই। কিংবা আছে আগামী দিনের বাস ভাড়ার জন্য রেখে দিয়েছেন।

মোড়ের ইলেকট্রিক খাম্বার বাতিটা একবার নিভছে তো আবার জ্বলছে। অনেকদিন ধরেই এ সমস্যা চলছে, আশা করি চলবে আরও কিছু দিন। দেশে আরও কত বড় বড় সমস্যা রয়েছে, সামান্য একটা ইলেকট্রিক বাতি জ্বলছে আর নিভছে তাতে নজর দেবার সময় কই...........।

আমার দেখাদেখি দেখছি, সামনের বাড়ির বারান্দায়ও একজন এসেছেন। হয়তো আমার মতো মধ্যরাতের কালো আকাশ দেখার স্বাদ হয়েছে তার। বারান্দার গ্রিল ধরে দূর আকাশের দিকে তাকিয়ে আছেন এক নিবেশে।

দীঘল কালো কেশগুলো তার ফুরফুরে হাওয়ায় খানিক বাদে বাদে উড়ে উড়ে উঠছে......আমি আকাশ দেখবো, নাকি ফুরফুরে বাতাসে উড়াউড়ি করা দীঘল কালো কেশ দেখবো- বুঝে উঠতে পারছি না........










মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.