নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

হাবিবুর রহমান জুয়েল

হাবিবুর রহমান জুয়েল

জীবন নদীর বাঁকে বাঁকে দুঃখ কতো লুকিয়ে থাকে কেউ তো জানে না....

হাবিবুর রহমান জুয়েল › বিস্তারিত পোস্টঃ

আমি জানি, আমার মৃত্যু নিশ্চিত

২৬ শে অক্টোবর, ২০১৪ রাত ১১:৪৫

আমি জানি অতি অল্প সময়ের মধ্যেই আমার মৃত্যু হবে। হয়তো আর অকয়েকটি মুহূর্তমাত্র। তারপরই এই পৃথিবীর আলোবাতাস আর গন্ধ হতে চিরদিনের মতো বিদায় নিতে হবে আমাকে। আমি জানি, আমার মৃত্যু নিশ্চিত। শত কাকুতি মিনতি করে বাঁচতে চাইলেও বাঁচা হয়ে উঠবে না আমার।.... এই তো আর কয়েকটি মুহূর্ত মাত্র, আর কয়েকটি মুহূর্ত মাত্র। তারপরই এক নিষ্ঠুর মৃত্যুর বুকে ঢলে পরবো আমি। আমাকে চলে যেতে হবে না ফেরার দেশে।

আমি জানি, আমার মৃত্যু নিশ্চিত। আর আমার এই মৃত্যু দিনে কোনো একটি সহানুভূতির হাত আমার দিকে ভুল করে হলেও এগিয়ে আসবে না- বলবে না থাক, আরও কয়েকটা দিন সুন্দর এই পৃথিবীর আলো বাতাস আর অক্সিজেন নিয়ে বেঁচে থাকি আমি। বলবে না কেউ...।

জানি আমার মৃত্যুতে কারোই কোনো আফসোস হবে না। কষ্ট হবে না। দু:খবোধ হবে না। কারো চোখের কোণে অশ্রুবিন্দু জমা হবে না। বুকের ভিতর হু হু বাতাস বইবে না।..... জানি যে আাঁধারে জন্ম হয়েছিল আমার, আজকের পর বুকের ভেতর জমে থাকা কিছু গাঢ় বেদনা নিয়ে সেই চির অন্ধকারেই হারিয়ে যেতে হবে আমায়।

ঐ তো আসছে। হুম আমি স্পষ্ট অনুভব করতে পারছি। ঐ তো গুটি গুটি পায়ে কিছু একটা হাতে নিয়ে এগিয়ে আসছে। আমাকে থেতলে দিতে এগিয়ে আসছে একটি মানব দেহ। অতি সাবধানে পা ফেলে ফেলে এগিয়ে আসছে আমার মৃত্যু-দূত।

হায় আমার মতো অতি তুচ্ছ আর নগন্য একটা তেলাপোকাকে মারতে তার তার কতো কতো আয়োজন........!





মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.