নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

হাবিবুর রহমান জুয়েল

হাবিবুর রহমান জুয়েল

জীবন নদীর বাঁকে বাঁকে দুঃখ কতো লুকিয়ে থাকে কেউ তো জানে না....

হাবিবুর রহমান জুয়েল › বিস্তারিত পোস্টঃ

একদিন চির অবধারিত সেই সত্যের কাছে আত্মসমর্পণের পথেই তো হাঁটছি আমরা সবাই...

০৩ রা নভেম্বর, ২০১৪ রাত ৩:০১

প্রায়ই বেদনার মোড়কে মোড়ানো কিছু না কিছু হা হা কারের গল্প শুনতে হয় আমায়। অনিচ্ছা সত্ত্বেও অতি করুণ রসে ঠাসা এইসব গল্পগুলো আমাকে হজম করতে হয়। অফিসে বিভিন্ন রকমের লোক আসেন। তারা নিজ নিজ পরিবার পরিজনের অসুস্থতার এবং মৃত্যু সংবাদগুলো আমাকে খুব সুন্দর করে শোনান।

মৃত্যু কিংবা অুসুস্থতার সংবাদ শোনানোর মতো আমার চেয়ে ভালো শ্রোতার দেখা হয়তো তাদের মেলে না। অথবা আমাকে অনেক আপন মনে হয় তাদের। তাই নিজেদের বুকের ভেতর জমে থাকা দু:খ কষ্টের কথাগুলো আমাকে শুনিয়ে একপ্রকার প্রশান্তি লাভ করেন তারা। হয়তো খানিকটা আরামও বোধ করেন।

তাদের কথা শুনে কিছু সময়ের জন্য হলেও আনমনা হয়ে যাই আমি। এক অন্যভূবনের ভাবনা পেয়ে বসে আমাকে। সেই সব মানুষগুলোর কথা শুনে অনেক বেশি ভাবিত হই আমি। যাদেরকে বিপুল অর্থ আর বিত্তের মায়া ত্যাগ করে এক চির অবধারিত সত্যের কাছে আত্মসমর্পণ করতে হয়েছে। কিংবা অর্ধেক আত্মসমর্পণ করে কারও অনুমতির অপেক্ষায় পথ চেয়ে বসে আছেন। অথচ এই অর্থ আর বিত্তের জন্য কতো না কি করেছেন তারা একদিন..।

ভেবে দেখি, সবই তো ফাঁকি আর ভোজবাজির খেলা। একদিন চির অবধারিত সেই সত্যের কাছে আত্মসমর্পণের পথেই তো হাঁটছি আমরা সবাই। কিংবা অর্ধেক পথে এসে থমকে দাঁড়িয়ে আছি কারও অনুমতির অপেক্ষায়........।

সবই ফাঁকি। সবই ফাঁকি আর মিছে ভোজবাজির খেলা......














মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ০৩ রা নভেম্বর, ২০১৪ ভোর ৬:১৬

খেলাঘর বলেছেন:



একটা অফিস খুলুন, যাদের কথা শোনার লোক নেই, তারা ফি এর বিনিময়ে আপনার সাথে কথা বলে যাবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.