নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

হাবিবুর রহমান জুয়েল

হাবিবুর রহমান জুয়েল

জীবন নদীর বাঁকে বাঁকে দুঃখ কতো লুকিয়ে থাকে কেউ তো জানে না....

হাবিবুর রহমান জুয়েল › বিস্তারিত পোস্টঃ

আর কতো কাল??

১৬ ই জানুয়ারি, ২০১৫ রাত ১২:০৮

........আর কতো দেখতে হবে আমাদের এই মৃত্যু মৃত্যু খেলা?? আর কতো দিন- বলতে পারে না??



........শারীরিক, মানসিক, আর্থিক এবং জীবনের নিশ্চয়তাহীনতায় নিরাপত্তাহীনতায় থাকা মুনুষগুলো চোখের জল আর কতো দেখতে হবে বলতে পারেন??



........এ দেশের এ সমাজের অতি সাধারণ নিরীহ খেটে-খাওয়া মানুষ। একদিন ঘরের বাহির না হলে অনাহারে অর্ধাহারে দিন কাটে যাদের। সে সব মানুষগুলোই আজ ক্ষমতা লিপ্সু অশুভ রাজনৈতিক লালসার আগুনে পুড়ে অঙ্গার হচ্ছেন। দিনের পর দিন জীবন হারাচ্ছেন খেটে খাওয়া এই নিরীহ মানুষগুলো। একের পর এক শিশু, কিশোর নারীসহ নিরীহ অগ্নিদগ্ধ মানুসগুলোর আর্তনাদে বিদীর্ণ হচ্ছে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিট।



...... গণমানুষের জীবনের বিনিময়ে স্বার্থ চরিতার্থ করার নোংরা রাজনৈতিক খেলা আর কতোকাল দেখতে হবে বলতে পারেন??



....... দেশ ও জনগণের প্রতি বিন্দুমাত্র সহানভূতি ও ভালোবাসাহীন ক্ষমতা লিপ্সু রাজনৈতিক অশুভ শক্তির কালো ছোবলে আজ ভয়াবহ অর্থনৈতিক ক্ষতির দিকে ধাবিত হচ্ছে অগ্রগামী একটি দেশ। ভেঙে পড়ছে জাতীয় অর্থনীতি। মূলধন হারিয়ে পথে বসতে চলেছেন অসংখ্য ক্ষুদ্র ও মাঝারি মানের ব্যবসায়ী। বেকার হতে বসেছেন লাখ লাখ খেটে খাওয়া মানুষ।



......সবকিছু হারিয়ে সর্বশান্ত হতে বসেছেন আমাদের অন্নের যোগানদাতা গ্রামের চাষিগণ। ঘাম ঝরানো শ্রমে উৎপাদিত শীতকালীন সবজি আজ মাঠেই পচে মাটির সাথে মিশে যাচ্ছে, তাকিয়ে তাকিয়ে দেখা আর অশ্রু বিসর্জন ছাড়া কিছুই করার নেই তাদের এখন আর।



.....ব্যংক ঋণের বোঝা মাথায় নিয়ে দুশ্চিন্তায় রাতে ঘুমাতে পারছেন শত শত পরিবহন ব্যবসায়ী, গাড়ির চাকা না ঘুরলেও, মাস শেষে কিস্তি তো ঠিকই পরিশোধ করতে হবে তাদের।



.......মানবেতর জীবন-যাপন করছেন বেকার হয়ে যাওয়া হাজার হাজার পরিবহন শ্রমিক। কেউ কেউ বাধ্য হয়ে জড়িয়ে পড়ছেন নানা অনৈতিক কাজে। ...এভাবে আর কতোকাল??



......আর কতো কাল আপনাদের ক্ষমতা লিপ্সু অশুভ রাজনৈতিক শক্তির আপোসহীন লড়াই দেখে যেতে হবে আমাদের বলতে পারেন??



..... লাশ যত পরার পরুক, রক্ত যত ঝরার ঝরুক। তবুও ক্ষমতা চাই আপনাদের, যক্ষের ধনের মতো ক্ষমতা আকড়ে ধরে পরে থাকা চাই আপনাদের। আপনাদের এই লাশের উপর নৃত্য করা আর কতো কাল আমাদের দেখে যেতে হবে বলতে পারেন?? পারেন বলতে??



.......এইমাত্র টিভিতে যে মায়ের, যে স্ত্রী, সন্তান স্বজনদের কান্নার রোল দেখে এলাম, আর কতোদিন এভাবে সন্তান হারা মায়ের, স্বামী হারা স্ত্রীর, পিতা হারা সন্তানের, স্বজন হারা স্বজনের কান্নার রোল আকাশ বাতাস ভারী করে তুলবে না বলতে পারেন??



..... আর কতো দিন? আর কতোদিন সহ্য করে যেতে হবে দেশ ও গণমানুষের সাথে আপনাদের এই রাজনৈতিক অশুভ শক্তির খেলা??



বলতে পারেন??? পারেন বলতে???

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.