নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

হাবিবুর রহমান জুয়েল

হাবিবুর রহমান জুয়েল

জীবন নদীর বাঁকে বাঁকে দুঃখ কতো লুকিয়ে থাকে কেউ তো জানে না....

হাবিবুর রহমান জুয়েল › বিস্তারিত পোস্টঃ

ফেল করা মেয়েকে ছেলের বাবা নিতে রাজি নন

১১ ই আগস্ট, ২০১৫ রাত ২:২২

একটা সময় কেউ সেকেন্ড ডিভিশন পেলেও আত্মীয়-স্বজনের বাসায় মিষ্টি নিয়ে যেত। হাসি হাসি মুখ করে বলতো- অল্পের জন্য ফার্স্ট ডিভিশনটা ছুইটা গেছে!

সারা দিনের ব্যস্ততা শেষে গতকাল রাতে বাসায় ফিরে গিন্নিকে জিজ্ঞেস করলাম, রেজাল্ট এর মিষ্টি-টিষ্টি বাসায় কিছু এসেছে কি-না?

গিন্নি মুখ কালো করে বলল, "নাহ আসে নাই।"

শুনে মনটা খারাপ হয়ে গেল। বললাম, "অমুক আর তমুক না এবার পরীক্ষা দিছে, আহা রে সব ফেল মারছে বোধ হয়। খবর-টবর কিছু নিছিলা? পাশ করলে তো বাসায় মিষ্টি-টিষ্টি পাঠাই তো। স্টুডেন্ট তো একেবারে খারাপ ছিল না। কেন ফেল মারলো বলো তো?"

বউ ঝাপটা দিয়ে বলল "আরে নাহ, ফেল মারবো কেন? অল্পের জন্য এ প্লাস পায় নাই। ৪.৯ এ আইসা আটকায় গেছে। এ নিয়ে সবার মন খারাপ। বাসায় সবাই কান্না-কাটি করছে।"

দীর্ঘ নি:শ্বাস ছাড়লাম। মানুষের প্রত্যাশার শেষ নেই। আফসোসেরও শেষ নেই।

রিফাতের বাবা আফসোস করছেন, ইস একটুর জন্য তার ছেলেটা "গোল্ডেন" পেল না। নিতুর বাবা আফসোস করছেন ইস অল্পের জন্য তার মেয়েটা "এ প্লাস" পেল না। সুমনের বাবা আফসোস করছেন, ইস একটুর জন্য তার ছেলেটা "বি" পেল না।

কোন এক দুর্গম অজ পাড়া-গাঁয়ের তিন-চার মাইল মেঠো পথ পায়ে হেঁটে কলেজে যাওয়া সুবিধা বঞ্চিত সুফিয়ার বাবা আফসোস করছেন, ইস একটুর জন্য মাইয়াটা পাশ করলো না। পাশটা করলেই তো ভালো একটা জায়গায় বিয়া হইতো মাইয়াটার।

আফসোস করছেন কুমুমের বাবাও। ফেল করার ফলে পরীক্ষার আগে ঠিক হওয়া কুসুমের বিয়েটা আজ দুপুরে ভেঙ্গে গেল। ফেল করা মেয়েকে ছেলের বাবা নিতে রাজি নন।

আফসোস করছেন হুমায়ূনের বাবাও। ভালো খারাপ রেজাল্ট এর জন্য নয়। হুমায়ূনের জন্য। ইস ছেলেটা যদি বেঁচে থাকতো। পরীক্ষার রেজাল্ট টা যদি নিজ চোখে দেখে যেতে পারতো। এই ভাবে রেজাল্ট এর তিন দিন আগে হতভাগাটা পৃথিবী ছেড়ে চলে গেল! কোন মানে হয় এর? সবাই কতো আনন্দ করছে,. অথচ তার হতভাগাটা নেই।

আফসোসের শেষ নেই কারোই। সবাই আফসোক করছেন যার যার অবস্থান থেকে। কারো আরও অধিক প্রাপ্তির আফসোস, আর কারো না প্রাপ্তির...


মন্তব্য ২ টি রেটিং +২/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১১ ই আগস্ট, ২০১৫ রাত ২:৩১

চাঁদগাজী বলেছেন:

আপনাার সুগার লেভেল ঠিক থাকছে।

১১ ই আগস্ট, ২০১৫ রাত ২:৩৬

হাবিবুর রহমান জুয়েল বলেছেন: হা হা হা আমার ডায়বিটিস নাই ভাই...

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.