নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি একজন বাঙ্গালি। বাংলা আমার ভাষা, নিভৃত আবাস ও অহংকার। বিঃ দ্রঃ- ব্লগে ছন্দ নামে দ্বন্দ্ব নাই।

কবি হাফেজ আহমেদ

অসাধারণ মানুষগুলো সাধারণ হয়, অতিসাধারণ মানুষগুলো মানুষ হ্য়, মানুষ হতে হলে সাধারণ হতে হয়। হাফেজ আহমেদ

কবি হাফেজ আহমেদ › বিস্তারিত পোস্টঃ

মানুষ মানুষের জন্য

১৮ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৬:১৩



মানুষের বিপদে জানোয়ার কিংবা পশুপাখি কখনো এগিয়ে আসার ক্ষমতা রাখেনা। কারণ, ওদের বিপদেও মানুষকেই এগিয়ে আসতে হয়।
আর সেজন্য-ই মানুষ পৃথিবীর শ্রেষ্ঠ জীব।

কিন্তু আজ বৃষ্টি, জলাবদ্ধতা আর ভয়াবহ ফাঁরাক্কা বাঁধের অভিশাপে শুধুমাত্র পশুপাখি নয়, কাঁদছে মানুষও। বাংলাদেশের উত্তর বঙ্গে বন্যা কবলিত অসহায় মানুষগুলোর বোবা মুখের ভাষা আপনার/আমার পানে চেয়ে আছে। শুধুমাত্র খাওয়া দাওয়া আর ঘুমের যায়গা নয়, ওরা বেঁচে থাকার জন্য পা ফেলবার মত একটু ভূমির স্পর্শ পর্যন্ত পাচ্ছে না। ডুবে গেছে ঘরবাড়ী মরে যাচ্ছে গবাদি পশু। পরিবার পরিজন নিয়ে বেঁচে থাকার উপায় হারিয়ে ফেলছে ওরা। এবারের বন্যা অতীতের সকল রেকর্ড ছাড়িয়ে গেছে। প্রলয়কারী সিডরের সময়ও এত হাহাকার দেখা দেয়নি। তাই আর দেরি না করে এখন-ই আসুন আমরা আমাদের সামর্থ্য অনুযায়ী বন্যা কবলিত মানুষের পাশে দাঁড়াই।

সুতরাং, আপনি সরাসরি কিংবা যে কোন বিশ্বস্ত মাধ্যমেই দান করতে পারেন। তবে, মনে রাখবেন আপনার দান যেন অসহায় মানুষগুলোর হাতে গিয়ে পৌছে।

মন্তব্য ১২ টি রেটিং +২/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ১৮ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৬:২১

চাঁদগাজী বলেছেন:


মানুষকে রক্ষা করার, সাহায্য করার কোন সরকারী প্রচেস্টা চোখে পড়লো না।

১৮ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৬:২৫

কবি হাফেজ আহমেদ বলেছেন: কিন্তু সেটি-ই ছিলো সবচেয়ে জরুরী। আশাকরি সবাই এগিয়ে আসবে। কিন্তু আমাদের প্রত্যেকের নিজ নিজ সামর্থ্য অনুযায়ী চেষ্টা করারও যথেষ্ট প্রয়োজন বলে মনে করি। মানবতার কল্যাণে সময় উপযোগী মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

২| ১৮ ই আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৭:৩৮

রাজীব নুর বলেছেন: দেশের অনেক মানুষ ইতোমধ্যে এগিয়ে আসছে।

১৮ ই আগস্ট, ২০১৭ রাত ৮:২৭

কবি হাফেজ আহমেদ বলেছেন: আলহামদুলিল্লাহ, বন্যা পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে আসা পর্যন্ত আমাদের সামর্থ্য অনুযায়ী তাদের পাশে থাকতে হবে। সেই সাথে নিজে এবং দেশের মানুষকে এগিয়ে আসতে উৎসাহিত করাই হবে মহৎ কাজ। আর এতে করেই হয়তো ওদের ভাঙ্গা মুখে ফুটবে এক চিলতে হাসি। মন্তব্যের জন্য কৃতজ্ঞতা ও ভালোবাসা জানবেন।

৩| ১৮ ই আগস্ট, ২০১৭ রাত ৮:০৬

পাজী-পোলা বলেছেন: পরিস্থিতি কেমন ঘোলাটে, মুন্নি সাহাতো বলেই বসলো সবাভাবিক বন্যা।

১৮ ই আগস্ট, ২০১৭ রাত ৮:৩১

কবি হাফেজ আহমেদ বলেছেন: ভাইজান, যিনি রানা প্লাজায় অনুভূতি জানতে চেয়েছে তার পক্ষে এমন মন্তব্য অস্বভাবিক কিছু নয়। মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

৪| ১৮ ই আগস্ট, ২০১৭ রাত ৯:১৭

অালপিন বলেছেন: সবাই সবার অবস্থান থেকে এই ভিটে মাটি হারা লোকদের সাহায্য করলে তাদের কিছুটা হলেও কষ্ট লাঘব হবে। আশা করি আমাদের ভালো মনের মানুষগুলো এই দুর্দশায় সহায়তার হাত বাড়িয়ে দিবেন।

১৯ শে আগস্ট, ২০১৭ বিকাল ৩:৩৮

কবি হাফেজ আহমেদ বলেছেন: হুম। এমনটি আমরাও আশা করি। আপনার/আমার সামান্য প্রচেষ্টাই পারে অসহায় মানুষগুলোর মুখে এক চিলতে হাসি ফুটিয়ে তুলতে। মানবতার জয় হোক। মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। শুভকামনা সতত।

৫| ১৮ ই আগস্ট, ২০১৭ রাত ৯:২৪

মাহিরাহি বলেছেন: সা ইন থেকে কিছু করা যায় না।

১৯ শে আগস্ট, ২০১৭ বিকাল ৩:৫০

কবি হাফেজ আহমেদ বলেছেন: দারুণ বলেছেন প্রিয় ভাইয়া। এমন পদক্ষেপ দেখব বলে আমরাও আশা করছি। তবে বিষয়টি নিয়ে ভাবার মত যথেষ্ট যোগ্য এবং জ্ঞানী মানব রয়েছে বলেই আজকে আমরা হৃদয় ছোঁয়া এই ভূবন টি পেয়েছি। আর তাছাড়া সবচেয়ে বড় কথা হল প্রবাস হতে আমি সর্ব প্রথম প্রিয় সা ইন এর পিন পোষ্ট-টি হতেই বন্যা সম্পর্কে ভালোভাবে অবগত হই। মন্তব্যের জন্য কৃতজ্ঞতা ও ভালোবাসা জানবেন প্রিয়।

৬| ১৯ শে আগস্ট, ২০১৭ দুপুর ১২:০২

মোস্তফা কামাল পলাশ বলেছেন:
আপনার পোষ্টের জন্য ধন্যবাদ। আপনার পোষ্টের লিংক আমার পোষ্টে যোগ করে দিয়েছি। আশাকরি বন্যা দ্বারা আক্রান্ত হয় নাই এমন সকল মানুষ দূর্গত মানুষদের সাহায্য করতে এগিয়ে আসবেন।

১৯ শে আগস্ট, ২০১৭ বিকাল ৩:৫৩

কবি হাফেজ আহমেদ বলেছেন: আপনাকেও অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। আমিও এমনটি আশা করছি ভাইয়া। প্রত্যেকের নিজ অবস্থান থেকে আমরা যতটুকু পারি সাহায্যের হাত বাড়িয়ে দেই। হৃদয়ের গভীর হতে অকৃত্রিম ভালোবাসা ও কৃতজ্ঞতা জানবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.