নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি বিপ্লবী ধারায় লিখতে পছন্দ করি।

গিলগামেশের দরবার

সামুদ্রিক বাস্তুতন্ত্র গবেষক (দক্ষিণ চীন সাগর)

গিলগামেশের দরবার › বিস্তারিত পোস্টঃ

একটি ট্রাম্পীয় জোক ও তৃতীয় বিশ্বযুদ্ধ

০৮ ই সেপ্টেম্বর, ২০১৬ ভোর ৫:৫৭


কয়েকদিন আগে পররাষ্ট্র বিষয়ক একজন এক্সপার্ট ট্রাম্প সাহেবের কাছে গেছিলেন কয়েকটা ব্যপারে পরমর্শ করার জন্য। সরকারী কর্মকর্তা ও সুশীল সমাজ আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নেয়া প্রার্থীদের সাথে দেখা করতেই পারে এখানে কারো কোন আপত্তি থাকার কথা না। কারন দেশটা আমেরিকা। সেই এক্সপার্ট ট্রাম্প সাহেবকে একটা প্রশ্ন করলেন। একটাই প্রশ্ন কিন্তু তিনবার জিজ্ঞাসা করলেন। প্রশ্নটা ছিল " পরমানু অস্ত্রের ব্যবহারের ব্যাপারে"। ট্রাম্প যে উত্তরটা দিয়েছে তা রক্ত হিম করার মত। তিনি বলেছেন " যদি আমাদের পরমানু অস্ত্র থেকেই থাকে তবে আমরা কেন সেটা ব্যবহার করতে পারব না?"

জাপান যদি নিউক্লিয়ার উইপনস অর্জন করে ফেলে তাতে তার কোন সমস্যা নাই। সৌদি আরবের ক্ষেত্রেও তার একই কথা যে তারা যদি নিউক্লিয়ার উইপনস অর্জন করেই ফেলে তাতে দোষের কি?

এদিকে মিডিয়াতে দেয়া তার কিছু বক্তব্যের জন্য সে তার টুইটার অ্যাকাউন্টে বার বার আত্বপক্ষ সমর্থন করে টুইট করেছে। টুইটারের এই ঘটনা নিয়ে ডেমোক্রাট কন্যা হিলারির দেয়া বক্তব্য খুব পরিষ্কার। একজন মানুষ যাকে টুইট করে টোপ ফেলানো যায় সে যদি ওভাল অফিসে বসে এবং ক্রিটিকাল কোন সিচুয়েশন তাকে ডিল করা লাগে, তখন?

"যাকে টুইট দিয়েই বিশ্বাস করা যায় না, পারমানবিক অস্ত্র দিয়ে তাকে কিভাবে বিশ্বাস করা যায়?"

এই ট্রাম্প ভাউ যদি আমেরিকার প্রেসিডেন্ট হয় সেক্ষেত্রে তৃতীয় বিশ্বযুদ্ধ বেধে যাওয়ার সমূহ সম্ভাবনা আছে। এবং সে যদি পারমানবিক বোমার ব্যবহার নাও করে তবে কয়েকটা মারাত্বক যুদ্ধ সে করবেই বলে আমি বিশ্বাস করি। কার ঘর যে পুড়বে তা এখন পরিষ্কার করে বলা যাচ্ছে না। তবে যাদের কে সে পারমানবিক অস্ত্র অর্জন করতে বলেছে তাদের দিকেই আমার সন্দেহের তীর যাচ্ছে।

যাই হোক ভাইলোক, ট্রাম্প যদি আমেরিকার সেনাবাহিনীর কমান্ডার ইন চীফ হয়েই যায় তবে যার যার যা ইচ্ছা আছে তা ট্রাম্প সাহেব প্রেসিডেন্ট হবার আগেই পূরন করে নিন। সে প্রেসিডেন্ট হলে আমাদের এই পৃথিবী হয়ত আর ৫ বছরও না টিকতে পারে।

তাই ভাইলোক আসেন যারা যারা বিবাহ করেন নাই, ভালো খাওয়া দাওয়া করেন নাই, টাকা ব্যাংকে জমিয়ে রেখেছেন, পুত্র কন্যা বিবাহ দেন নাই, বাচ্চা ছেলের মুসলমানি দেন নাই, সৃষ্টি কর্তার কাছে প্রার্থনা করেন নাই, হজ্জ করেন নাই, একটা সরকারী চাকরি পান নাই, নিজের রিসার্চ ওয়ার্ক বেড শিটের নীচে জমিয়ে রেখেছেন, হাফিজ ও গালিবের কবিতা পড়েন নাই, রবি ঠাকুরের গান শোনেন নাই, রবি ঠাকুরের ছোট গল্প পড়েন নাই, শেক্সপিয়রের নাটক গুলা দেখেন নাই, তারা তাড়াতাড়ি করে মনের ইচ্ছা গুলো পূরন করে ফেলেন, হাতের কাজ গুলো করে ফেলেন।

পরে হয়তো সময় নাও পেতে পারেন!

ব্যাড লাক এন্ড শেম আমেরিকানস, অ্যালোং উইথ মারস এলিয়েনস।

ভিডিও কার্টেসিঃ হিলারি ক্লিনটন'স ফ্যান ক্লাব (It's a propaganda video)

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৬ ভোর ৬:৫৯

চাঁদগাজী বলেছেন:



মনে হচ্ছে, ম্যাও প্যাও টাইপের এনালাইসিস।

০৮ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ৯:২৬

গিলগামেশের দরবার বলেছেন: টাইটেলেই বলেছি এটা একটা ট্রাম্পীয় জোক, অ্যানালাইসিস না

২| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৬ সন্ধ্যা ৭:৩৪

বিচার মানি তালগাছ আমার বলেছেন: যত গর্জে তত বর্ষে না। দেখা যাক কী হয়। ট্রাম্প বাড়াবাড়ি করলে বাকী বিশ্ব চুপ করে থাকবে না...

০৮ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ৯:২৯

গিলগামেশের দরবার বলেছেন: বাকি বিশ্ব চুপ না থেকে ইরাক, আফগানিস্থান যুদ্ধ থামাতে পেরেছিল? কিংবা খোদ আমেরিকার জনগনের বিরোধিতার স্বত্তেও ভিয়েতনাম যুদ্ধ? আমরা আসলেই কিছুই করতে পারব না। আসেন গালিবের কবিতা গুলো পড়ে ফেলি। পরে সময় পাওয়া যাবে না

৩| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ৯:৫৪

বঙ্গভূমির রঙ্গমেলায় বলেছেন: ভূই পাইসি :P

০৯ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ১২:১৬

গিলগামেশের দরবার বলেছেন: আমিও

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.