নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সর্বং অনিত্যম

আমার কবিতারা ঘাস খায় বিষণ্ণ নদীর তীরে

ব্ল্যাক_ডাইমণ্ড

শেষ বলে কিছু নেই এখানেশুন্যের মাঝে চেতনারা সব জেগে থাকেঘুরে ফিরে সেইসব সুখ দুঃখফিরে ফিরে আসে চক্র পুর্ণ করhttps://www.facebook.com/herahemel

ব্ল্যাক_ডাইমণ্ড › বিস্তারিত পোস্টঃ

নস্টালজিয়া

১৮ ই এপ্রিল, ২০১৪ সকাল ১০:৫৬

প্রথম দিনই এক ঘন্টা দেরি করে গিয়েছিলাম, নীরব ছিলে তুমি। বুঝেছিলাম অকারণে মধু বিলাতে জানো না। পাড়ভাঙ্গা নদী বেয়ে বেয়ে নিচে নামছিলাম দুজন, এক পশলা বৃষ্টি হয়েছিল আগেই। হঠাৎই পা পিছলে পড়ে যেতে লাগলাম, শক্ত হাতে থামিয়েছিলে। অপ্রস্তুত ভাব কাটানোর জন্য হেঁসেছিলে তুমি। সেই হাঁসির চেয়ে ধারালো কিছু দেখিনি কখনো, প্রতিমূহুর্তে হৃদয় কেটে কেটে নিচ্ছিল। পাশাপাশি বসেছিলাম দুজনে। নীরবতা ভেঙ্গে বলেছিলে, সমাজকে উপেক্ষা করতে পারবনা দুজনে, অথচ ভালবাসি বলাই হয়নি তখনো। এত গভীর ছিল আমাদের ভালবাসা, মুখ ফুটে বলার কোন প্রয়োজনই ছিল না। সেদিন তোমার স্বচ্ছ চোখে যে বেদনা দেখেছিলাম, তার চেয়ে ভারী আর কিছু ছিল না, এমনকি এই সমাজও না। তোমাকে ভরশা দিয়েছিলাম, এই বেড়াজাল ভেঙ্গে দিব।



কিন্তু পারি নি আমি, যে শক্ত হাতে আমার পতন তুমি ঠেকিয়েছিলে, সেই হাত দিয়ে তুমিও পারনি ঠেকাতে আমার হৃদয়ের পতন। সমাজের সেই ভয়ানক চাপ গুঁড়ো গুঁড়ো করে দিয়েছিল দুজনের বেদনা। দুজনের হৃদয় পরস্পর থেকে হয়ত যোজন যোজন দূরে, কিন্তু সেই নদীর পাড় থেকে নয়।



মুখোমুখি তুমি আমি, বৃষ্টির ফোঁটা তোমার উন্মুক্ত কাঁধে পতিত হয়ে ছলকে ছলকে ভিজিয়ে দিয়েছিল আমার চশমার কাঁচ। সেই বৃষ্টির ফোঁটার মত নির্ভেজাল প্রেম আর কোথাও ছিল না।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.