নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সর্বং অনিত্যম

আমার কবিতারা ঘাস খায় বিষণ্ণ নদীর তীরে

ব্ল্যাক_ডাইমণ্ড

শেষ বলে কিছু নেই এখানেশুন্যের মাঝে চেতনারা সব জেগে থাকেঘুরে ফিরে সেইসব সুখ দুঃখফিরে ফিরে আসে চক্র পুর্ণ করhttps://www.facebook.com/herahemel

ব্ল্যাক_ডাইমণ্ড › বিস্তারিত পোস্টঃ

পাকিস্তান হামেশা হামারা সাথ

২৮ শে অক্টোবর, ২০১৫ রাত ২:৫৫

পাকিস্তান প্রিমিয়ার লীগ শুরু হতে আর বেশীদিন বাকি নেই। এবারের ভেন্যু নির্ধারণ করা হয়েছে সাবেক পূর্ব পাকিস্তানে। চার দশকের বেশি সময় ধরে চলে আসা দুই পাকিস্তানের অফিসিয়াল দ্বন্দের নিষ্পত্তি ঘটাতে দুই দেশের ক্রিকেট বোর্ড এই মহৎ উদ্যোগ হাতে নিয়েছে। বোর্ডদ্বয়ের কর্মকর্তাগণ মতি আলু পত্রিকাকে জানান, এই ক্রিকেট সিরিজ আয়োজন সাবেক পূর্ব পাকিস্তানের সংখ্যাগরিষ্ঠ জনগণের প্রানের দাবী ছিল। এই লীগের মাধ্যমে তাদের দাবী পূরণ হতে যাচ্ছে। তারা আরও জানান, এতদিন ধরে চলে আসা দুই দেশের মধ্য যে শীতল সম্পর্কের কথা বলা হয়, তা শুধু কাগজে-কলমে বর্তমান। কিন্তু জনগণের হৃদয় জুড়েই আছে দুই পাকিস্তানের মেলবন্ধনের স্বপ্ন। ক্রিকেটের মাধ্যমে সেই বহু আকাঙ্খিত স্বপ্নের কিছুটা পূরণ হবে বলেই তাদের বিশ্বাস।

ইতিমধ্য সবগুলো দলেই খেলোয়ার বাছাই শেষ হয়েছে। অফিসিয়ালি বাধা থাকায় দলগুলোর নাম সাবেক পূর্বপাকিস্তানের শহর গুলোর নাম অনুসারেই রাখা হয়েছে।
রংপুর রাইডার্সে সবচেয়ে কম পাকিস্তানী খেলোয়ার রাখার তীব্র সমালোচনা করে গণমাধ্যমগুলি।
পাকিস্তানী খেলোয়ার কম রাখাকে কেউ কেউ অনৈতিক বলেও মতামত দিয়েছেন। পাশাপাশি অধিক পরিমানে পাকিস্তানী খেলোয়ার রাখায় প্রশংসিত হয়েছে চট্টগ্রাম ও সিলেট। তাই বিশেষজ্ঞদের ধারণা এই দুই দলের প্রতি দর্শকের সমর্থন বেশি থাকবে।

পাকিস্তানের দূর্নীতিগ্রস্থ, নিষিদ্ধ খেলোয়ারদের পূর্ণবাসনেও এই সিরিজ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে অনেকের বিশ্বাস। তাছাড়া অফ ফর্ম খেলোয়ারদের মনোবল বৃদ্ধি করার জন্য স্থানীয় বিশ্বসেরা খেলোয়ারদের চেয়ে তাদের পারিশ্রমিক বেশী নির্ধারণ করা হয়েছে।
পাকিস্তানী খেলোয়াররা যেন কখনোই মনে না করে যে তারা বিদেশের মাটিতে খেলছে, তাই শিয়া মুসলিমদের সমাবেশে বোমা হামলার মাধ্যমে ইতিমধ্য তাদের জন্য ঘরোয়া পরিবেশ নিশ্চিত করা হয়েছে।
সাবেক পূর্ব পাকিস্তানের এক বোর্ড কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে আবেগাপ্লুত কণ্ঠে সাংবাদিকদের বলেন,
"পাক সাদ জমিন সাদ বাদ
পেয়ারা পাকিস্তান হামেশা হামারা সাথ
জয়তু পাকিস্তান, জয়তু পাকিস্তান"

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৮ শে অক্টোবর, ২০১৫ রাত ৩:৩৩

সজিব হাওলাদার বলেছেন: লোকেশনে ভূল আছে। পাকিস্তান খেলছে ভারতের আঠারোতম প্রদেশে।

২৮ শে অক্টোবর, ২০১৫ ভোর ৫:১৭

ব্ল্যাক_ডাইমণ্ড বলেছেন: লেঞ্জা ইজ সিন অলরেডি।

২| ২৮ শে অক্টোবর, ২০১৫ সকাল ১১:৫৭

বিচার মানি তালগাছ আমার বলেছেন: পূর্ব পাকিস্তানেও না, ভারতের প্রদেশেও না। খেলা হবে বাংলাদেশে। আর বাংলাদেশ হলো বেশরম। মাত্র কদিন আগে বিডি মহিলা টিমকে নিয়ে কত অপমান করলো ওদের টিভিতে। আর আমরা ওদের অপরাধী ক্রিকেটারদের নিয়ে দাঁত কেলিয়ে হাসি। ওদের রমিজ রাজা আমাদের নিয়ে অপমানজনক কথা বললেও ওদের দেশ থেকেই ক্রিকেটার বেশী কিনি।

২৮ শে অক্টোবর, ২০১৫ রাত ১০:৩১

ব্ল্যাক_ডাইমণ্ড বলেছেন: হৃদয়ে পাকিস্তান। X((

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.