নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ঘুরতে ভালোবাসি। আমি খুব নেট পাগল। আমি নবম শ্রেণী থেকে অনার্স পযর্ন্ত নানী বাড়িতে ছিলাম।

নাহল তরকারি

আমি ধার্মিক। আমি সব কিছু ধর্মগ্রন্থ অনুযায়ী বিচার বিশ্রেশণ করি। আমি সামাজিক রীতিনীতি, সমাজিক কু সংস্কার, আবেগ দিয়ে কোন কিছু বিচার করি না।

নাহল তরকারি › বিস্তারিত পোস্টঃ

স্মৃতিচারণঃ একটি মেমরি কার্ড।

১৪ ই সেপ্টেম্বর, ২০২১ সকাল ৭:৪২

আমি তখন ক্লাস নাইনে পড়তাম। ২০০৯ সাল। তখন ২ জিবি মেমরি কার্ড যার কাছে ছিলে সে ছিলো ঐ ব্যাচের মধ্যে রাজা। যাই হউক, আমি আমার ২ জিবি মেমরি কার্ড নিয়ে গেলাম, সবাই কে দেখাবো। সবাই আমাকে বাহবা দিবে।

আমি আমার এক বন্ধু রাকিব এই মেমরি কার্ড দেখার জন্য হাতে নিলো। তখনই ক্লাস রুমে স্যারের আগমন। সে মেমরি কার্ড কে তাহার পকেটে ভরে দিলো। তখন ছিলো শেষ ক্লাস।

পরে ছুটির সময় তার কাছ থেকে মেমরি কার্ড সে হারিয়ে ফেলেছে। আমি তার সাথেই বসা ছিলাম। সে যে অন্য স্থানে লুকাবে সেটারও চান্স ছিলো না। যাই হউক আমি তাকে মাফ করে দিছিলাম। ভুল হতেই পারে।

কিন্তু এখানে প্যাচ লাগায় মোফাচ্ছেল। আমরা তাকে কমিমক্ষার পাগল বলে জানতাম। সে এই জিনিস নিয়া স্যারের নিকট বিচার, বড় ভাই এর নিকট বিচার ইত্যাদি ইত্যাদি।

যাই হউক পরে রাকিবের বড় ভাই একটা মেমরি কার্ড গিফট দেয়। পরে মোফাচ্ছেল ঠান্ডা হয়।

আমি মোফাচ্ছেল কে বলতে চাই "আমি রাকিব কে মাফ করে দিছিলাম। এ ব্যাপারে এত হাঙ্গামা করা তুমার উচিত হয় নাই।" আজকের এইদিনে ২ জিবি মেমরি কার্ড এর দাম কত হবে?? এর চেয়ে আমাদের বন্ধুক্ত (ইংরেজি তে ফ্রেন্ডশিপ বলে) বন্ধনের দাম কিন্তু প্রচুর।


রাকিব। আমি তুমার কাছ থেকে মেমরি কার্ড চাই নি। মোছাচ্ছেল কেন এত লাফালাফি করেছে তা আমি জানি না।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.