নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ঘুরতে ভালোবাসি। আমি খুব নেট পাগল। আমি নবম শ্রেণী থেকে অনার্স পযর্ন্ত নানী বাড়িতে ছিলাম।

নাহল তরকারি

আমি ধার্মিক। আমি সব কিছু ধর্মগ্রন্থ অনুযায়ী বিচার বিশ্রেশণ করি। আমি সামাজিক রীতিনীতি, সমাজিক কু সংস্কার, আবেগ দিয়ে কোন কিছু বিচার করি না।

নাহল তরকারি › বিস্তারিত পোস্টঃ

ডাক বিভগ এর সোনালী দিন।

২৫ শে সেপ্টেম্বর, ২০২১ দুপুর ২:১৬



তারিখ: ২৫-সেপ্টেম্বর-২০২১

বিষয়: পোস্ট অফিসের সোনালী দিন।

সূচনা: এক সময় ছিলো মানুষ পোস্ট অফিসের মাধ্যমে চিঠি আদান প্রদানের করে যোগাযোগ রক্ষা করিতেন। এখন মোবাইল, ফেসবুক, হোয়াটস এপ, ম্যাসেজ্ঞার এর আসার কারনে ব্যাক্তিগত চিঠির আদান প্রদান কমে গেছে। কিন্তু সরকারি চিঠি, কোর্ট এর চিঠি, তালাক এর কাগজ এখন ও পোস্ট অফিসের মাধ্যমে আসে। আর সরকারি চাকরির এপারমেন্ট কার্ড ও পোস্ট অফিস মারফত আসে। তাই বিভিন্ন কারনে পোস্ট অফিস এর গুরুত্ব বিদ্যমান।

যা বলতে চাই: পোস্ট অফিস চলে দুই ধরনের স্টাফ দিয়ে। একদল আছে যারা বিভাগীয়; যারা পরিপূর্ন সরকারি। তারা সরকারি সকল সুযোগ সুবিধা পায়। আরেকদর আছে অভিবাগীয়। তারা মূলত মাষ্টার রুলে চাকরি করে।

ডাক বিভাগ চলতেছে ব্রিটিশ আইন অনুযায়ী। যা এখন আপডেড করা দরকার।

পোস্ট অফিস দিয়ে এখন যা করানো যাবে: বর্তমানে আপনি রেজষ্ট্রি এবং জিইপি সার্ভিস এর মাধ্যমে চিঠি দিতে পারবেন। তারপর মনে করেন কাউকে কোন জিনিস পাঠাতে চাইলে পোস্ট অফিস দিয়ে দিতে পারবেন। আর পোস্ট অফিস দিয়ে মানি অর্ডার করা যায়।

তবে এখন ডিজিটাল যুগ। ই কর্মস এর পন্য যদি ডাক বিভাগ দিয়ে পাঠানো যেতো তাহলে খুব ভালো হতো। কারন ডাকঘর প্রত্যেক স্থানে আছে। আর কুড়িয়ার সার্ভিস কম কম আছে।

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ২৫ শে সেপ্টেম্বর, ২০২১ বিকাল ৩:১৬

সাগর শরীফ বলেছেন: ডাক বিভাগের সোনালী দিন হয়ত নেই। কিন্তু ডাক বিভাগ থেকে সরকারের রাজস্ব আয় এখনো বন্ধ হয়নি। এ থেকে প্রমাণ হয় যতই আমরা আধুনিক হই না কেন, এখনো নিত্যই কোন না কোন ভাবে পোস্ট অফিসের উপর নির্ভরশীল। সময়ের সাথে সাথে আমাদের ডাক ব্যবস্থাও যদি আরও উন্নত হয় তাহলে সোনালী দিনও হয়ত ফেরত আসবে বলে আশা করি স্যার।

২| ২৫ শে সেপ্টেম্বর, ২০২১ বিকাল ৪:৫১

এইচ তালুকদার বলেছেন: ডাক বিভাগের আধুনিকায়ন এখন সময়ের দাবী

৩| ২৫ শে সেপ্টেম্বর, ২০২১ রাত ১০:৫৪

রাজীব নুর বলেছেন: একসময় আমি প্রচুর চিঠি লিখেছি। প্রচুর।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.