নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ঘুরতে ভালোবাসি। আমি খুব নেট পাগল। আমি নবম শ্রেণী থেকে অনার্স পযর্ন্ত নানী বাড়িতে ছিলাম।

নাহল তরকারি

আমি ধার্মিক। আমি সব কিছু ধর্মগ্রন্থ অনুযায়ী বিচার বিশ্রেশণ করি। আমি সামাজিক রীতিনীতি, সমাজিক কু সংস্কার, আবেগ দিয়ে কোন কিছু বিচার করি না।

নাহল তরকারি › বিস্তারিত পোস্টঃ

বিদ্যুৎ বিভ্রাট

২৫ শে এপ্রিল, ২০২২ রাত ৯:১৩



২০০৫ সাল। তখন বিএনপি আমল চলছিলো। তখন বিদ্যুৎ বিভ্রাট মাত্রারিক্ত হতো। মনে করেন দিনে ৪ থেকে ৫ ঘন্টাও কারেন্ট থাকতো কি না সন্দেহ। আর এক এলাকাতে লোড সেডিং হলে আরেক এলাকাতে কারেন্ট আসতো। এভাবে পালা বদল করে এলাকা ভিত্তিক লোড সেডিং হতো। আর আমি দোয়া করতাম সন্ধ্যায় কখন কারেন্ট চলে যাবে আর আমি পড়ালেখা থেকে ছুটি নিবো। আর বৃষ্টি বা কাল বৈশাখি হলে তো কোন কথাই নাই। সে দিন রাতে কারেন্ট আসবে না।

যাই হউক। সেই ২০০৫ সালে রমজান মাসে ইফতারির সময় আর সেহেরীর সময় রুটিন করে কারেন্ট চলে যেতো। তখন আমাদের যেই বিরক্ত লাগতো তা বলার বাহিরে। আর তারাবীর কথা নাই বললাম। তখন তারাবির কারেন্ট থাকতো না। তারাবীর নাময পড়তে পড়তে শরীল থেকে ঘাম ঝড়তো।

২০০৭ গেলো ২০০৮ গেলো তত্বাবাদায়ক সরকার আসলো আর গোলো বিদ্যুত বিভাগ এর অবস্থা আরো খারাপ হলো। ২০০৯ সালে যখন আওয়ামীলীগ সরকার আসলো তখন তিনি বিদ্যুৎ বিভাগ উন্নয়ন করার জন্য উদ্যোগ নিলেন। প্রায় ২০১৪ সাল থেকে বিদ্যুৎ বিভ্রাট তেমন হয় না। এটা শেখ হাসিনার একটি বিরাট বড় সাফল্য। অনেক উপজেলা এখন শতভাগ বিদ্যুৎ নিশ্চিত করা হয়েছে।

আমি শেখ হাসিনা কে ভালোবাসি। এমন অভিবাবক পাওয়া ভাগ্যোর বেপার। আমরা শেখ হাসিনা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্য দোয়া করি।

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ২৫ শে এপ্রিল, ২০২২ রাত ১০:১১

মোহাম্মদ গোফরান বলেছেন: এখন বিদ্যুৎ বিভ্রাট নেই বললেই চলে। মাঝে মাঝে বিদ্যুৎ বিভ্রাট হয়। যেমন এই মুহুর্তে বাসায় কারেন্ট নেই।

২| ২৫ শে এপ্রিল, ২০২২ রাত ১০:৪৮

প্রতিদিন বাংলা বলেছেন: এ সরকারের ভাল কাজ বেশি,
তবে চারপাশ পরিষ্কার প্রয়োজন

৩| ২৬ শে এপ্রিল, ২০২২ সকাল ৯:০৫

ইমরোজ৭৫ বলেছেন: সুন্দর।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.