নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ঘুরতে ভালোবাসি। আমি খুব নেট পাগল। আমি নবম শ্রেণী থেকে অনার্স পযর্ন্ত নানী বাড়িতে ছিলাম।

নাহল তরকারি

আমি ধার্মিক। আমি সব কিছু ধর্মগ্রন্থ অনুযায়ী বিচার বিশ্রেশণ করি। আমি সামাজিক রীতিনীতি, সমাজিক কু সংস্কার, আবেগ দিয়ে কোন কিছু বিচার করি না।

নাহল তরকারি › বিস্তারিত পোস্টঃ

Wi-Fi. আপনাদের Wi-Fi নিয়ে মাজার অভিজ্ঞতা কমেন্ট করুন।

৩০ শে আগস্ট, ২০২২ রাত ৯:২৫



আমি Wi-Fi এর সাথে পরিচিত হই ২০১৩ সালে। আমি এইচ এস সি পরীক্ষার শেষে এক স্থানে কম্পিউটারের ট্রেনিং করতাম। সেখানে Wi-Fi ছিলো। আমি সেখানে আধাঘন্টা বেশী থাকতাম। দুমছে ডাউনলোড দিতাম।

আমাদের গজারিয়া উপজেলা তে ব্রডব্যান্ড আসে ২০১৬ সালের শেষের দিকে। ভবেরচর স্টান্ডে অনেক দোকানে Wi-Fi আসে। আমি অনেক লোকদের রিকুয়েস্ট করেছিলাম Wi-Fi পাসওয়ার্ড দিতে। কিন্তু দেয় নি। যদিও ওরা আমার পরিচিত ছিলো।

পরে একজন Wi-Fi পাসওয়র্ড দিয়েছিলো। আমি সকালে ঘুম থেকে ওঠেই ভবেরচর স্টান্ডে গিয়ে ১ ঘন্টা Wi-Fi চালাতাম। পরে কলেজে যেতাম। তখন আমি সোনারগাঁও সরকারি কলেজ (নারায়ণগঞ্জ) এ অনার্স এ পড়িতাম। কলেজ থেকে এসে, দুপুরে রেস্ট নিয়ে, বিকালে আবার সেখানে গিয়ে Wi-Fi চালাতাম।

আমি তখন সাতকাহনিয়া গ্রামে নানী বাড়িতে থাকতাম। আমিই প্রথম সাতকাহনিয়া গ্রামে যারা Wi-Fi আনি। এখন গ্রামের ভিতরেও অনেকে Wi-Fi লাইন নিয়েছেন। যা দেখে আমার খুব ভালো লাগলো।

আমি যে দিন প্রথম Wi-Fi লাইন নেই সেদিন বাড়িতে নানী ছিলো না। নানী খালায় বাসায় বেড়াতে গেছিলেন। ব্রডব্যান্ড এর লোক আসেন আছরের সময়। বিকাল ৫টা বাজে লাইন নেওয়ার পর আমি একটু বাহিরে যাই। সেখানে আবার দেলোয়ার ভাই এর সাথে দেখা। উনি আমাকে হোটেলে নিয়ে গিয়ে খাওয়াইছে। আমার তো Wi-Fi চালানোর জন্য মনটা খুব নাচতে ছিলো।

যাই হউক। আমি বাসায় এসে ইচ্ছে মত Wi-Fi চালালাম। সেদিন রাত্রে আমি 1971 beyond borders ভারতের সিনেমা দেখি। সেদিন রাত্রে আমি রাতের খাবার খেতে ভুলে গেছিলাম।



ঐ দিন আমার কাছে ঈদের দিন ছিলো। আর জানুয়ারি মাস ছিলো। লেপের নিচে শুয়ে শুয়ে Wi-Fi দিয়ে সিনেমা দেখার মজাই ছিলো অন্যরকম।

আপনাদের Wi-Fi নিয়ে মাজার অভিজ্ঞতা কমেন্ট করুন।

মন্তব্য ৭ টি রেটিং +০/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ৩০ শে আগস্ট, ২০২২ রাত ৯:৫৫

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
আপনি ইমরোজের মাল্টি নাকি
ইমরোজ আপনার মাল্টি?
দূজনের কথায় অনেক মিল আছেতো
তাই পুছ করলাম!
অ.ট. রিয়া কার বউ ছিলো;
আপনার নাকি ইমরোজের?

২| ৩০ শে আগস্ট, ২০২২ রাত ১০:৫৫

অপ্‌সরা বলেছেন: মাজার না মজার .......

আর ওয়াই ফাই চালানো আবার কি?

ওয়াই ফাই দিয়ে কি কি চালাতে সেটা বলো .... 8-|

৩| ৩০ শে আগস্ট, ২০২২ রাত ১১:১১

মরুভূমির জলদস্যু বলেছেন:
এই Wi-Fi ইতিহাস পড়ে হৃদ আমার আনন্দে পুলকিত হইলো। এতো পুলক আমি কই রাখি? লেপের নিচে!

৪| ৩১ শে আগস্ট, ২০২২ রাত ১২:৩৫

জিকোব্লগ বলেছেন: আপনি Wi-Fi কিভাবে চালান? আপনি Wi-Fi দিয়ে ব্লগ চালান নাকি ব্লগ দিয়ে Wi-Fi চালান?

৫| ৩১ শে আগস্ট, ২০২২ রাত ১২:৪০

রেজাউল৮৮ বলেছেন: আমি একবার ওয়াইফাই কিনে বাসায় আসতেসলাম। রাস্তায় খুব জ্যাম ছিল। বসার জায়গা পাইতিছিলাম না। ওয়াইফাই নিয়ে সারা রাস্তা দাড়াইছিলাম। বাসায় আসে ঘুম দিলাম। ‌ ঘুম থেকে উঠে দেখি মাজায় প্রচন্ড ব্যথা। আগের দিন বাসে দাঁড়ায় থাকার ফল। ‌
এইটা আমার নিজস্ব ওয়াইফাই নিয়ে মাজার অভিজ্ঞতা।

৬| ৩১ শে আগস্ট, ২০২২ সকাল ৭:১৪

ইএম সেলিম আহমেদ বলেছেন: ওয়াফাই নিয়ে তেমন কোনো অভিজ্ঞতা নাই তবে বাংলালিংক, গ্রামীন রে বাশ দিয়েছি প্রচুর। ২০১০-১১ দিকে ট্রিকবিডির কল্যানে ফ্রীতে যে কত ডেটা ব্যবহার করেছি তার ইয়াত্তা নাই। আর গ্রামে গেলে সবাই তাদের ওয়াফাই এর পাসওয়ার্ড এমনিতে দিয়ে দেয়। না হলে যে হ্যাক করে পাসওয়ার্ড সবাইকে দিয়ে দেব। গ্রামের বাড়িতে তো ওয়াইফাই আছেই আর রাস্তা ঘাটে বের হলে লোকের ওয়াইফাই ব্যবহার করি। :P

৭| ৩১ শে আগস্ট, ২০২২ দুপুর ১২:৪০

মুজাহিদুর রহমান বলেছেন: রেজাউল৮৮ বলেছেন: আমি একবার ওয়াইফাই কিনে বাসায় আসতেসলাম। রাস্তায় খুব জ্যাম ছিল। বসার জায়গা পাইতিছিলাম না। ওয়াইফাই নিয়ে সারা রাস্তা দাড়াইছিলাম। বাসায় আসে ঘুম দিলাম। ‌ ঘুম থেকে উঠে দেখি মাজায় প্রচন্ড ব্যথা। আগের দিন বাসে দাঁড়ায় থাকার ফল। ‌
এইটা আমার নিজস্ব ওয়াইফাই নিয়ে মাজার অভিজ্ঞতা।

কমেন্টটি পড়ে সেই রকম হাসি পেল।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.