নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ঘুরতে ভালোবাসি। আমি খুব নেট পাগল। আমি নবম শ্রেণী থেকে অনার্স পযর্ন্ত নানী বাড়িতে ছিলাম।

নাহল তরকারি

আমি ধার্মিক। আমি সব কিছু ধর্মগ্রন্থ অনুযায়ী বিচার বিশ্রেশণ করি। আমি সামাজিক রীতিনীতি, সমাজিক কু সংস্কার, আবেগ দিয়ে কোন কিছু বিচার করি না।

নাহল তরকারি › বিস্তারিত পোস্টঃ

সেই রাস্তা।

২২ শে সেপ্টেম্বর, ২০২২ রাত ৯:১৫

আমাদের নানী বাড়িতে একটি নতুন রাস্তা হয়। এই রাস্তার দিয়ে বাজারে পাথালে যাওয়া যেতো। এবং এই রাস্তা কলেজ রোডরে সাথে লিংক হয়।

এই রাস্তা তৈরি হয় ২০১৯ সালে অক্টোবর মাসে। তখন আমার স্নাতক পরীক্ষা শেষ হয়। এবং নতুন চাকরি খুজবো খুজবো এমন ভাব। তখনও নানীর বাড়িতে আরামে থাকতাম। মনে করেন নানী থাকতো না। অসুস্থতার ও বাধ্যকজনিত কারনে আমার নানী কাজ করতে পারতেন না। ডার কারনে আমার নানী খালার বাসায় থাকতেন। আমিও আমার খালায় বাসায় গিয়ে খেয়ে আসতাম। এই রাস্তা হবার কারনে আমার নানী বাসা থেকে আমার খালার বাসার দূরত্ব কিছুটা কমে।


শরৎ কাল।প্রতিদিনের মত কোন এক পূর্নীমার রাতে খালার বাসা থেকে নানী বাসায় ফিরছিরাম। ঠিক এইখানে এই ভিউ তে আমি বসে ছিলাম। চাদের আলো, সাদা মেঘ এর বাহার, ঝি ঝি পোকার ডাক, আর জোনাকি পোকা সব মিলিয়ে এক প্রকার নৈসর্গিক সৌন্দয্য উপভোগ করছিলাম। এই দৃশ্যপটের রাতের ছবি তুলি নাই। কারন আমার কাছে ডিএসএলআর নাই। আর মোবাইলে ছবি স্পষ্ট আসে নাই। তাই দিনের বেলার ছবি দিয়েছি। পরের দিনও একই কাহিনী। এখানে বসে ছিলাম। সাথে দুই লিটার সেভেন আপ। এবার আমার সাখে মহিউদ্দিন ভাই। ও ক্লাসমেট। তখনও বিয়ে করি নাই। পিউর ভার্জিন ও ব্যাচলর ছিলাম। এই সুন্দর দৃশ্যপট যেন সৃষ্টিকর্তা আমার জন্যই বানিয়ে রেখেছিলো। সেদিন আমার মহিউদ্দিন ভাই সেভেন আপ খেলাম ও বিভিন্ন বিষয়ে আলোচনা করছিলাম। তখন মনে যে শান্তি ছিলো এখন সেই শান্তি নাই।

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২২ শে সেপ্টেম্বর, ২০২২ রাত ৯:৩৯

মরুভূমির জলদস্যু বলেছেন:
একটি রাস্তা আত্মকাহিনী?

এখানে বসে ছিলাম। সাথে দুই লিটার সেভেন আপ।
দুইজনে ২ লিটার সেভেন আপ মেরে দিলেন?
ঐ পরিবেশে সেভেন আপ কেন? পাগলা পানির বতল হওয়ার কথা! অন্ততো আপনার প্রিয় টাইগার!!

২৩ শে সেপ্টেম্বর, ২০২২ সকাল ৯:৩৯

নাহল তরকারি বলেছেন: সে সময়ে যে দোকান খোলা ছিলো সেখানে সেভেন আপ ছিলো। পাগলা পানি/ মদ/ বিয়ার ছিলো না। টাইগার ছিলো না। তবে স্পিড এনার্জি ড্রিংক ছিলো। তবে ২৫০ মিলি স্পিড আমাদের চাদিহা মেটাতে পারতো না। আমার দরকার ছিলো আরো বেশি বেশি। তাই সব মিলিয়ে দুই লিটার সেভেন আপ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.