নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ঘুরতে ভালোবাসি। আমি খুব নেট পাগল। আমি নবম শ্রেণী থেকে অনার্স পযর্ন্ত নানী বাড়িতে ছিলাম।

নাহল তরকারি

আমি ধার্মিক। আমি সব কিছু ধর্মগ্রন্থ অনুযায়ী বিচার বিশ্রেশণ করি। আমি সামাজিক রীতিনীতি, সমাজিক কু সংস্কার, আবেগ দিয়ে কোন কিছু বিচার করি না।

নাহল তরকারি › বিস্তারিত পোস্টঃ

বিশ্বকাপ ফুটবল টাইম ট্রাবল।

২৩ শে নভেম্বর, ২০২২ সকাল ১১:৩৬


ছবি: Wikipedia থেকে সংগ্রহিত।

ফুটবল বিশ্বকাপ ২০০২।
আমি তখন Class 2 পড়তাম। আমি তখন কাউকে বিশেষ করে সাপোর্ট করতাম না। যেমন আজ ইংল্যান্ড আর স্পেন এর খেলা হলে আমি ইংল্যান্ড কে সার্পোট করতাম। ফাইনাল খেলার দিন ব্রাজিল এবং জার্মানি এর খেলা। আমি ব্রাজিলের এর সাপোর্ট করছিলাম। সেই থেকে আমি ব্রাজিলের সার্পোটার। সে সময় ব্রাজিল চ্যাম্পিয়ন হয়েছিলো।

ফুটবল বিশ্বকাপ ২০০৬।
আমি তখন আমি ক্লাশ সিক্সে পড়ি। তখন আমি পুলিশ লাইন একাডেমি, জয়পুরহাট এ পড়তাম। ক্লাশে তখন ব্রাজিল আর আর্জেন্টিনা এর খেলা নিয়ে চায়ের কাপে ঝড় হতো। সে সময় মনে হয় ইতালি চ্যাম্পিয়ান।

ফুটবল বিশ্বকাপ ২০১০।
আমি তখন ক্লাস টেইনে পড়ি। তখন আমি নানা নানীর সাথে থাকতাম। সে সময় ফুটবল বিশ্বকাপ শাকিরার ওয়াকা ওয়াকা গানে বিশ্বকাপ মেতে ছিলো। পেপারে নানা রকম কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহন করতাম। সে সময় চ্যাম্পিয়ন ছিলো স্পেন। আমাদের স্কুলের এক গণিত শিক্ষক আছে। তিনি আর্জেন্টিনার সাপোর্টার। সে বছর আর্জেন্টিনার হেরে যাবার পর স্যারে রেগে ফায়ার হয়ে গেছিলো। রাগের ঠেলায় ব্যাঞ্চ আলগাইয়া ফালাইয়া দিছে।

ফুটবল বিশ্বকাপ ২০১৪।
এই বিশ্বকাপ হয়েছিলো রমজান মাসে। আমরা শেহেরী খেয়ে খেলা দেখতাম। এই বিশ্বকাপে ঐতিহাসিক সেভেন আপ এর উৎপত্তি। সম্ভবত তৃতীয় স্থান নির্ধারনী খেলা ব্রাজিল আর ন্যাদারলেন্ড এর সাথে হয়েছিলো। সে খেলায় ব্রাজিল ৭ গোল হজম করে।

ফুটবল বিশ্বকাপ ২০১৮।
এই ২০১৮ সালের খেলা নিয়ে আমার তেমন বিশেষ কিছু মনে নাই। শুধু মনে আছে ২০১৮ সালে আমি অনার্স চতুর্থ বর্ষে পড়ি। এবং ছাত্ররা নিরাপদ সড়ক নিয়ে আন্দোলন করে।

ফুটবল বিশ্বকাপ ২০২২।
২০২০ সালে করোনা মহামারি এর জন্য আমি ধারনা করেছিলাম এই করোনা মহামারির জন্য এবার খেলা হবেই না। যাক। এখন খেলা হচ্ছে। গত বিশ্বকাপে আমি সিঙ্গেল ছিলাম। এবারও সিঙ্গেল।

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ২৩ শে নভেম্বর, ২০২২ দুপুর ১:৪০

রাজীব নুর বলেছেন: সিঙ্গেল থাকাই আসলে ভালো।

২৩ শে নভেম্বর, ২০২২ বিকাল ৩:৪৩

নাহল তরকারি বলেছেন: ঠিক বলেছেন।

২| ২৪ শে নভেম্বর, ২০২২ সকাল ১১:১৮

বিটপি বলেছেন: টাইম ট্রাভেল লিখতে গিয়ে ট্রাবল লিখে ফেলেছেন। সমস্যা নেই। বিশ্বকাপের খেলা দেখা একটা ট্রাবলও বটে। একমাত্র ২০০২ ছাড়া কোন বিশ্বকাপই সুবিধামত টাইমে হয়নি। জীবনের বেশির ভাগ খেলা আমায় দেখতে হয়েছিল রাতের ঘুম নষ্ট করে। ৯৮ এর খেলে দেখে স্কুলে ঘুমানোর অপরাধে কান ধরে ক্লাসে দাঁড়িয়ে থাকতে হয়েছিল।

২০০২ সালের মত এখনো যদিবা খেলা ঘরের কাছে হচ্ছে, কিন্তু প্রতিদিনই সম্ভবত রাত একটার খেলাটা মিস করতে হবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.