নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ঘুরতে ভালোবাসি। আমি খুব নেট পাগল। আমি নবম শ্রেণী থেকে অনার্স পযর্ন্ত নানী বাড়িতে ছিলাম।

নাহল তরকারি

আমি ধার্মিক। আমি সব কিছু ধর্মগ্রন্থ অনুযায়ী বিচার বিশ্রেশণ করি। আমি সামাজিক রীতিনীতি, সমাজিক কু সংস্কার, আবেগ দিয়ে কোন কিছু বিচার করি না।

নাহল তরকারি › বিস্তারিত পোস্টঃ

মানুষের রুচিবোধ

১৬ ই এপ্রিল, ২০২৩ রাত ৮:৫৮



আমরা মানুষ। মানুষেরই রুচিবোধ থাকবে। গরু ছাগলের না। জৈনিক এক ভদ্রলোক এর মতে হিরো আলমের মত লোকেরা রুচির দুভিক্ষ ঘটিয়েছে। এতে করে হিরো আলম খুব ক্ষেপেছেন। আর সাধারন জনগণ হিরো আলম এর দিকে আঙ্গুল তুলিয়েন।

হিরো আলমকে বিখ্যাত করেছে কারা? নিশ্চই সাধারণ জণগন। সাধারন জনগণ যদি হিরো আলম কে নিয়ে এত মাতামাতি না করলে তাহলে সে একদিন থেমে যেতো। সাধারন আলম কে হিরো আলম করেছে সাধারন পাবলিক।

হিরো আলম ছাড়াও মাহফুজুর রহমানের গান, বাদাইম্মার এর ডাবল মিনিং কৌতক, টিকটকের শর্ট ফিল্ম, আর ফেসবুক রিলের সফট পর্ন ইত্যাদি রুচির দুভিক্ষ এর জন্য দায়ী। আর ফেসবুকে রীল আসার পর মনে হচ্ছে আমি কোন পর্ন ভিডিও দেখছি। অবাধ মেলামেশার নামে দৃষ্টিকটু ভিডিও করছে।

দেশে কি ভালো ইউটুব কনটেন্ট হচ্ছে কি? জ্বি দেশে ভালো কনটেন্ট হচ্ছে। সুন্দর সুন্দর নাটক হচ্ছে। সুন্দর সুন্দর সিনেমা হচ্ছে। হানিফ সংকেত এর “ইত্যাদি” আর তাহার লেখা কিছু নাটক আমাদের বিনোদন এর খোরাক মিটাচ্ছে। আমি হানিফ সংকেত এর নাটক খুব পছন্দ করি। তাহার নাটক খুব রুচি সম্মত। হুমায়ন আহম্মেদ এর নাটক গুলাও আমি বেশ পছন্দ করি। তিনি বেচে থাকলে আমরা আরো সুন্দর ও রুচি সম্মত নাটক পেতাম।





আমাদের ব্লগে একজন লেখক আছেন। তাহর নাম কাজী হাসান। তিনি হুমায়ুন আহম্মেদ নিয়ে একটি ব্লগ লিখছেন। আমি কাজী হাসান আঙ্কেল কে ব্যাক্তিগত ভাবে চিনি। তাহার বাগানে আমি মাজে মাজে যেতাম। এখন বাড়িতে তেমন যাওয়া হয় না। তাই তার বাগানে যাওয়া হয় না।

তিনি হুমায়ুন আহম্মেদ এর সাথে বেশ কয়েকবার মিটিং করেছেন। সম্ভবত কাজী হাসান আঙ্কেল এর বাগান থেকে একটি গাছের চারা নুহাশ পল্লীতে উপহার হিসেবে গিয়েছে।

মন্তব্য ১৪ টি রেটিং +১/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ১৭ ই এপ্রিল, ২০২৩ রাত ৩:৩৯

বাকপ্রবাস বলেছেন: সব্বাই বলে হিরো আলোম বিখ্যাত হবার পেছনে কারণ কী? আরো বলে ও এতদূর এসেছে নিজের চেষ্টায়
আমি দেখছি সে বিখ্যাত হলো কোথায় ও কীভাবে? বিখ্যাত হবার কোন কারণ ও লক্ষণতো আমি দেখছিনা, সে এতদূর কোথায় আসল?
আমার মনে হয়ে যারা ব্যাক্তি বা মিডিয়া তাকে প্রচার করছে তাদের মানটাই কমছে হিরোর অবস্থান সেই ডিশ লেভেলেই আছে।

১৭ ই এপ্রিল, ২০২৩ সকাল ৮:৪৪

নাহল তরকারি বলেছেন: আমি রুচির দুভিক্ষ নিয়ে বলেছি হিরো আলম কে নিয়ে না। আমি মাহফুজুর রহমান আর বাদাইম্মা নিয়ে কথা বলেছি। তাদের প্রসঙ্গ নিয়ে তো কোন কথা বললেন না?

২| ১৭ ই এপ্রিল, ২০২৩ সকাল ৮:৩৯

বিটপি বলেছেন: হিরো আলম এতদূর এসেছে নিজের প্রচেষ্টায়?

প্রশ্নঃ হিরো আলম কতদূর এসেছে? এজন্য সে কি চেষ্টা করেছে? পাগল ছাগল কেউ রাস্তায় দাঁড়িয়ে জামাকাপড় খুলে নাচানাচি করলেও তো ভাইরাল হয়। এটাকে কি চেষ্টা বলা ঠিক হবে?

১৭ ই এপ্রিল, ২০২৩ সকাল ৮:৪৪

নাহল তরকারি বলেছেন: আমি রুচির দুভিক্ষ নিয়ে বলেছি হিরো আলম কে নিয়ে না। আমি মাহফুজুর রহমান আর বাদাইম্মা নিয়ে কথা বলেছি। তাদের প্রসঙ্গ নিয়ে তো কোন কথা বললেন না?

৩| ১৭ ই এপ্রিল, ২০২৩ সকাল ১০:১৯

বিচার মানি তালগাছ আমার বলেছেন: আমি বুঝি না, কীভাবে একজন শিক্ষিত লোক বলতে পারে - সে নিজের চেষ্টায় এত দূর এসেছে, আপনি তার মত করে দেখান, হিরো আলম দুর্নীতিবাজ, ঘুষখোর না ইত্যাদি। সাংঘাতিকদের দায়ও তো কম নয়। পদ্মা সেতুর পিলারের পর তাদের কাজ পড়েছে রাজ, পরীমনি, হিরো আলমের উপর। কীভাবে একজন বিশ্ববিদ্যালয় পাস করা সাংঘাতিক গিয়ে হিরো আলমের মুখে মাইক ধরে? কীভাবে খালেদ মুহিউদ্দিন তাকে টক শো-তে আমন্ত্রণ জানায়?

১৭ ই এপ্রিল, ২০২৩ দুপুর ১২:১৪

নাহল তরকারি বলেছেন: ড মাহফুজুর রহমান, বাদাইম্মা নিয়ে কিছু বলবেন না?

৪| ১৭ ই এপ্রিল, ২০২৩ দুপুর ১২:৪৬

বিচার মানি তালগাছ আমার বলেছেন: মাহফুজুর রহমান নির্লজ্জ। নিজের টাকা দিয়ে নিজের চ্যানেলে চালাইতেছে। ঠিক অনন্ত জলিলের মত। এরা হল আপার ক্লাস হিরো আলমের মত। কে কি ভাবল, সেটা নিয়ে কিছু যায় আসে না। ভাদাইম্মা সহ অন্য যেগুলো অশ্লীল নাটক করছে তারা হল টাকার জন্য যত নীচে নামা যায় তত। ওদের দর্শক আলাদা। কথা হচ্ছে, শিক্ষিত, সচেতন সমাজ, সাংঘাতিক এদের প্রমোট করে কিনা...

১৭ ই এপ্রিল, ২০২৩ রাত ৯:১৯

নাহল তরকারি বলেছেন: কথা হচ্ছে, শিক্ষিত, সচেতন সমাজ, সাংঘাতিক এদের প্রমোট করে কিনা...। এটাই আমার কথা। এদের নিয়ে সমালোচনা মধ্যবিত্ত শিক্ষিত সমাজই বেশী করে।

৫| ১৭ ই এপ্রিল, ২০২৩ দুপুর ১২:৫১

নতুন বলেছেন: হিরু আলম কে নিয়ে আলোচনা হচ্ছে কারন জাতীর মেধা কমে যাচ্চে, তাই মানুষ সোসাল মিডিয়াতে এইসব সস্তা জিনিস দেখে মজা পাচ্ছে আর আলোচনা করছে।

বর্তমানে ইউটিউবের ৯৯% কন্টেন্ট মেকার ভাইরাল হবার জন্য যা ইচ্ছা তাই নিয়ে ভিডিও বানাচ্ছে.... জনগনও সেইগুলি নিয়ে আলোচনা করছে,,,,

১৭ ই এপ্রিল, ২০২৩ রাত ৯:২০

নাহল তরকারি বলেছেন: ঠিক বলছেন।

৬| ১৭ ই এপ্রিল, ২০২৩ দুপুর ১:৩১

রাজীব নুর বলেছেন: আমাদের দেশে এখন সব কিছুর দুর্ভিক্ষ চলছে।

১৭ ই এপ্রিল, ২০২৩ রাত ৯:২০

নাহল তরকারি বলেছেন: ঠিক বলেছেন।

৭| ১৭ ই এপ্রিল, ২০২৩ বিকাল ৫:০৪

জটিল ভাই বলেছেন:
লিখার টপিক ভালো। তবে "জৈনিক এক ভদ্রলোক" অংশটা মনে হয় যাচ্ছে না। সম্মানের সঙ্গে নাম ব্যবহার করাটাই আমার কাছে সমীচীন বলে মনে হয়।

১৭ ই এপ্রিল, ২০২৩ রাত ৯:২১

নাহল তরকারি বলেছেন: ঠিক বলেছেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.