নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ঘুরতে ভালোবাসি। আমি খুব নেট পাগল। আমি নবম শ্রেণী থেকে অনার্স পযর্ন্ত নানী বাড়িতে ছিলাম।

নাহল তরকারি

আমি ধার্মিক। আমি সব কিছু ধর্মগ্রন্থ অনুযায়ী বিচার বিশ্রেশণ করি। আমি সামাজিক রীতিনীতি, সমাজিক কু সংস্কার, আবেগ দিয়ে কোন কিছু বিচার করি না।

নাহল তরকারি › বিস্তারিত পোস্টঃ

২০২৩ সালের শেষ ব্লগ।

৩১ শে ডিসেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:০৪




ছবিটি হচ্ছে নওগাঁ জেলার সদর উপজেলার বরুনকান্দি মোড় এলাকায়। গুগল লিংক দেওয়া হলো। আজ আমি এখানে ছবি তুলার জন্য হেটেছি। আর এলাকাটি পর্যবেক্ষণ করেছি। এক সা্ইড ধান ক্ষেত। আরেক সাইড বসত বাড়ি। এখানে দু একটি বাড়িতে ব্রডব্যান্ড লাইন গিয়েছে। যা দেখে আমার খুব ভালো লাগলো। আমি যখন এই রাস্তা দিয়ে হাটতে ছিলাম, তখন মনে হচ্ছিল যেন আমি ব্রিটিশ শাসন আমলে ১৯২০ সালের সময় কালে চলে এসেছি। একটু পরেই ব্রিটিশ ভারতের কত্যবরত পুলিশ সাইকেল চালিয়ে ট্রহল দিবেন।



এই রা্স্তা দিয়ে রাজশাহী যাওয়া যায়। এই রাস্তা খুব নিরিবিলি। কোন গ্যাজ্ঞাম, গাড়ির ভীড় নাই। হাটতে হাটতে এই বছরে আমার জীবনে কি কি ঘটেছে সেটা নিয়ে চিন্তা ভাবনা করছিলাম। ব্রডবেন্ড এর লাইন এর কথা মনে পড়লো। আমি মনে করতাম ইন্টারনেট এর লাইন শুধু মোবাইল ফোন অপারেটর আর বাংলা লায়ন এর মত ওয়াই-ম্যাক্স সার্ভিস প্রভাইডর ওয়ালারা দেয়। ২০১৩ সালে আমি জানতে পারি তারের মাধ্যমেও ইন্টারনেট সংযোগ দেওয়া হয়।

২০১৯ সালে আমি সাতকাহনিয়া গ্রামে প্রথম ব্রডব্যান্ড ইন্টারনেট এর লাইন আনি। পরে আমার নানীর বাড়াটিয়ারা নেয়। এবং পাশের বাসার বন্ধু ইন্টারনেট এর লাইন নেয়। আমার বন্ধু Gazaria Technical School & College এ শিক্ষক হিসেবে আছেন। তাই তার লাইনটা আর আমার নানীর ভাড়াটিয়াদের ইন্টারনেট এর লাইন এখনো আছে।

আমার নানী এসব পছন্দ করতেন না। তাহার ধারনা এই রাউটারের জন্য ৭০০ থেকে ৯০০ টাকা কারেন্ট বিল আসতো। মোবাইল ও কম্পিউটারের প্রতি ভালোবাসা, আমার আম্মু পছন্দ করেন না। আমার একটি আশা, আমি একটি নদীর পাশে বাড়ি করবো। যেখানে ব্রডবেন্ড ইন্টারনেট এর লাইন থাকবে। পয়েন্টে পয়েন্টে, সিসি টিভি ক্যামেরা সেট করা থাকবে।

আমার ইচ্ছা, আমি কম্পিউটার, ফটোকপি, অনলাইন আবেদন এর দোকান দিবো। মানুষকে চাকরির আবেদন করে দিবো। জাতীয় পরিচয় সংশোধন করে দিবো। জন্ম নিবন্ধন সংশোধন করে দিবো। এই পয়র্ন্ত প্রায় ৫০ জন এর জাতীয় পরিচয় পত্রের কাজ করে দিছি। শুধু মাত্র একজনের টা ব্যার্থ হয়েছি। বাকি ৪৯ জনের টি সাফল্যের কাজে কমপ্লিট করেছি।


আমি চাই নতুন বছরে আমি ইনকাম করি। মুক্ত পাখির মত স্বাধীন ভাবে জীবন যাপন করি। বাপ মা, নানা, নানী, বউ সংসার ইত্যাদি এখন বাল্লাগে না। এদের ছাড়া বাচতে চাই।

মন্তব্য ৭ টি রেটিং +১/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ৩১ শে ডিসেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:১৮

নয়ন বড়ুয়া বলেছেন: নতুন বছরের শুভেচ্ছা...

২| ৩১ শে ডিসেম্বর, ২০২৩ রাত ৮:৫১

মাহমুদুর রহমান সুজন বলেছেন: নতুন বছেরর শুভেচ্ছা জানবেন।

৩| ৩১ শে ডিসেম্বর, ২০২৩ রাত ৯:০০

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: শুরু করুন।

৪| ৩১ শে ডিসেম্বর, ২০২৩ রাত ৯:২৮

রিয়াদ( শেষ রাতের আঁধার ) বলেছেন: আমি আর স্ত্রী মিলে ভেবেছি দেশের সব জেলা ঘুরব, নওগাঁ গেলে অবশ্যই এখানে যাব।

৫| ০১ লা জানুয়ারি, ২০২৪ রাত ১২:১২

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:

আফসোস।

৬| ০১ লা জানুয়ারি, ২০২৪ সকাল ১০:২৫

রাজীব নুর বলেছেন: আপনাকে নতুন বছরের শুভেচ্ছা।

৭| ০১ লা জানুয়ারি, ২০২৪ দুপুর ১২:৫৪

মরুভূমির জলদস্যু বলেছেন:



শুভ নববর্ষ ২০২৪
নতুন বছরের শুভেচ্ছা ও শুভ কামনা রইলো আপনার জন্য।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.