নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ঘুরতে ভালোবাসি। আমি খুব নেট পাগল। আমি নবম শ্রেণী থেকে অনার্স পযর্ন্ত নানী বাড়িতে ছিলাম।

নাহল তরকারি

আমি ধার্মিক। আমি সব কিছু ধর্মগ্রন্থ অনুযায়ী বিচার বিশ্রেশণ করি। আমি সামাজিক রীতিনীতি, সমাজিক কু সংস্কার, আবেগ দিয়ে কোন কিছু বিচার করি না।

নাহল তরকারি › বিস্তারিত পোস্টঃ

আমাদের দেশের সীমান্ত নিয়ে আমি দুঃচিন্তাগ্রস্থ।

১০ ই এপ্রিল, ২০২৪ বিকাল ৫:১৪



আজ আমি DBC News এর একটি প্রতিবেদন দেখলাম। ভিডিওটি তাদের ফেন পেইজে আপলোড করা হয়েছে। সেখানে দেখানো হয়েছে একজন ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বাংলাদেশে ঢুকে আমাদের কোন এক ভাই কে গুলি করে হত্যা করেছে। ভারতের জনগন কত খারাপ? ওরা এত খারাপ কেন? ওরা পাসপোর্ট ছাড়া আমাদের দেশে প্রবেশ করে কিভাবে? সরকার কেন সীমান্তে পাহাড়া দিতে পারে না? আমরা সরকার কে ট্যাক্স দেই। দেই ট্যাক্স দিয়ে সরকার কি করে? সামন্য দুইটাকার বিএসএফ কে আটকাতে পারলো না!! তারপরেও আপনারা বলবেন ভারত আমাদের বন্ধু। ভারতের পন্য বয়কট আন্দোলনে আপনারা অনেকে ভারতে পক্ষ নিয়েছিলেন। দেখুন। আপনারা যাদের পক্ষ নিয়েছেন, তারা আপনাকে গুলি করতে দুইবার চিন্তা করবেন না। বাংলাদেশের নাগরিক হলে বাংলাদেশ কে ভালোবাসুন। বিদেশী রাষ্ট্রের পক্ষ নিবেন না। নাহ! আমি ভারতের পন্য কিনবো, সেই লাভের টাকা দিয়ে ওরা গুলি ক্রয় করবে আর আমাদের উপর সেটা চালাবে?


ডিবিসি নিউজ এর সেই ভিডিও। ভিডিও দেখে কমেন্ট করবেন। ভিডিও না দেখে কেউ কমেন্ট করবেন না।

মন্তব্য ১৯ টি রেটিং +০/-০

মন্তব্য (১৯) মন্তব্য লিখুন

১| ১০ ই এপ্রিল, ২০২৪ সন্ধ্যা ৭:২১

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:




আপনি কি এই দেশের স্বরাষ্ট্রমন্ত্রী?

১০ ই এপ্রিল, ২০২৪ রাত ৯:০২

নাহল তরকারি বলেছেন: আমি এখনো স্বরাষ্ট্রমন্ত্রী হই নাই। হলে কিভাবে দেশের আইনশৃঙ্খলা ঠিক রাখা লাগে সেটা দেখিয়ে দিতাম। বর্ডারে পাহাড়াদার মোতায়ন করা, দেশের সেনা, নৌবাহিনী ও বিমান সেনা প্রতিরক্ষা মন্ত্রণালয় এর কাজ।

২| ১০ ই এপ্রিল, ২০২৪ রাত ৮:১২

সৈয়দ তাজুল ইসলাম বলেছেন:

আপনি যখন কোন ব্যক্তি, প্রতিষ্ঠান বা বস্তুর ইবাদত শুরু করবেন, কোন প্রকার বিবেক থেকে ওঠে আসা প্রশ্ন ছাড়া। তখন একটা সময় পর আপনি তাকে ভয় পেতে শুরু করবেন। এমনকি নিজের অধিকার নিয়েও সন্দেহে নিমজ্জিত থাকবেন। তখন আপনার প্রভুর বিপরীতে দাঁড়ানো অকল্পনীয় হয়ে ওঠে। যেমনটা এখন বাংলাদেশ সরকারের ক্ষেত্রে সম্পূর্ণ প্রযোজ্য ।

১০ ই এপ্রিল, ২০২৪ রাত ৯:০৩

নাহল তরকারি বলেছেন: বাংলাদেশের বিজিবি কবে শক্তিশালী হবে?

৩| ১০ ই এপ্রিল, ২০২৪ রাত ৯:০৮

ইফতেখার ভূইয়া বলেছেন: ভারত কখনোই বাংলাদেশের "প্রকৃত" বন্ধু রাষ্ট্র নয়। বলতে পারেন ভারত মূলত "স্ট্র্যাটেজিক বন্ধু" বা প্রতিবেশী রাষ্ট্র। যেহেতু ভৌগলিক কারনে ভারতের পশ্চিম দিক তথা পশ্চিম বঙ্গ থেকে উত্তর-পূর্ব রাজ্যগুলোতে যোগাযোগ বাংলাদেশের কারনে কিছুটা সমস্যার কারণ হয় তাই ভারত বাংলাদেশের সাথে সুসম্পর্ক বজায় রেখে বেশ কিছু সুবিধা ভোগ করছে। তাছাড়া ভারতের গুরুত্বপূর্ণ রেমিটেন্সের উৎস ও রপ্তানির গন্তব্য বাংলাদেশ। এছাড়া ভারত বাংলাদেশকে কখনোই তেমন কোন সুবিধা দেয় নি।

বঙ্গোপসাগরের জলসীমার সীমানা নির্ধারণ নিয়ে আর্ন্তজাতিক আদালতে যেতে হয়েছিলো বাংলাদেশকে যদিও দেশটির বিশাল কোস্টলাইন রয়েছে ভারত মহাসাগরে। আর্ন্তাজাতিক নিয়ম লঙ্ঘন করে তিস্তার পানির ন্যায্য হিস্যা থেকে বহু বছর ধরে বাংলাদেশকে বঞ্চিত করা হচ্ছে। সীমান্তবর্তী এলাকার কাছাকাছি ফারাক্কা বাঁধ নির্মান করেও প্রতিবন্ধকতা তৈরী করা হয়েছে পানির সাধারণ প্রবাহে। বার বার কথা বলা হলেও সীমান্তে বাংলাদেশীদের হত্যা বন্ধ করে নি ভারত। এত কিছুর পরেও যারা ভারত-কে বন্ধু রাষ্ট্র মনে করেন, তারা কেবলই দু'পেয়ে প্রাণী, মানুষ এখনো হয়ে উঠতে পারে নি তারা। ধন্যবাদ।

১০ ই এপ্রিল, ২০২৪ রাত ৯:১৬

নাহল তরকারি বলেছেন: ভারত শুধু নিজের স্বার্থ দেখে।

৪| ১০ ই এপ্রিল, ২০২৪ রাত ৯:০৯

কামাল১৮ বলেছেন: ভিডিও দেখা যাচ্ছে না।

১০ ই এপ্রিল, ২০২৪ রাত ৯:১৮

নাহল তরকারি বলেছেন: এখন রাত ৯ টা ১৬ বাজে। ১০ এপ্লিল ২০২৪। এখনো ওরা ভিডিও সরিয়ে নেয় নি। আপনি ভিডিও দেখতে পারছেন না, কারন নেটওয়ার্ক সমস্যা হয় তো। টেকনিক্যাল ফর্ল্ট।

৫| ১০ ই এপ্রিল, ২০২৪ রাত ৯:৩৫

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: বিএসএফ আপনাকে দৌড়ানি দিয়েছিল?

১১ ই এপ্রিল, ২০২৪ সকাল ১০:১৯

নাহল তরকারি বলেছেন: আপনি কি ভারতীয়?

৬| ১১ ই এপ্রিল, ২০২৪ রাত ১২:১৪

কামাল১৮ বলেছেন: বাংলাদেশ সীমান্ত থাকে তিনশ গজ ভিতরে বিএসফটি দাঁড়িয়েে।গুলির শব্দটিও শুনলাম।সেটেলাইটে সবটাটাই দেখলাম।পত্রিকা গুলো মিথ্যাচার করেছে।বিএসএফেটি যেখানে দাড়িয়ে আছে তার দেড়শগজ দুরে কাটা তারের বেড়া।বাংলাদেশ সীমান্ত থেকে তিনশগজ দুরে।মিথ্যা চারের সীমা থাকা দরকার।

১১ ই এপ্রিল, ২০২৪ সকাল ১০:২০

নাহল তরকারি বলেছেন: বিএসএফ বাংলাদেশের ভিরতেই ঢুকে গুলি করে। এটা কোন সন্দেহ নাই। তাছাড়া আপনি কি ভারতের পক্ষে কথা বলছেন?

৭| ১১ ই এপ্রিল, ২০২৪ রাত ১২:২০

কামাল১৮ বলেছেন: গুলি যখন করে তখন রাইফেলের নালটি ছিলো আকাশের দিকে তাক করা।গুলি করার পর সে অনেকটা পথ দৌড়ে বাংলা দেশে ডুকে যায়।

১১ ই এপ্রিল, ২০২৪ সকাল ১০:২১

নাহল তরকারি বলেছেন: বিএসএফ বাংলাদেশের ভিরতেই ঢুকে গুলি করে। এটা কোন সন্দেহ নাই।

৮| ১১ ই এপ্রিল, ২০২৪ ভোর ৫:৪৪

অহরহ বলেছেন: একদম মিথ্যা বলছেন ভাইয়া। ভারত বিরোধী প্রপাগান্ডা বন্ধ করেন, ভিডিওটি ভালো করে দেখেন, প্লিজ। বিএসএফ এর লোকটি আকাশে গুলি ছুড়েছে এবং সে ভারতের ভুমিতেই অবস্থান করছিল। কাঁটা তারের বেরার পরও ১৫০ মিটার ভারতের ভুমি, তারপর বাংলাদেশ।

আমার প্রশ্ন, বাংলাদেশের এই গরুচোর গুলো ভারতের নো-ম্যানস ল্যান্ডে যাবে কেন?? এই smugglers রা সামান্য সুযোগ পেলেই মাদক, গরু, অস্ত্র, নারী/শিশু পাচার করে।

১১ ই এপ্রিল, ২০২৪ সকাল ১০:২২

নাহল তরকারি বলেছেন: আপনি কি ভারতের পক্ষে উকালতি করছেন? আপনি বাংলাদেশের নাগরিক হয়ে কিভাবে ভারত রাষ্ট্রের পক্ষ নিচ্ছেন, বিশেষ করে এই অবস্থায়?

৯| ১১ ই এপ্রিল, ২০২৪ ভোর ৫:৫১

অহরহ বলেছেন: দেশের সীমান্ত নিয়ে আমার মাঝে কোন দুঃচিন্তা নেই।

দুঃচিন্তা বরংচ আমাদেশের দেশের গরুচোরদের নিয়ে। সেদিন, সময় টিভিতে দেখলাম যে ভারত থেকে একটি গরু বাংলাদেশে আনতে পারলে পাচারকারী কে মহাজন ৭০০০/টাকা দেয়। তো.......

১০| ১১ ই এপ্রিল, ২০২৪ সকাল ১০:৩২

কলাবাগান১ বলেছেন: ভাতের ফেন হয় কিন্তু ভক্তদের ফ্যান পেইজ হয়......

১১| ১১ ই এপ্রিল, ২০২৪ রাত ৮:০৫

কামাল১৮ বলেছেন: আমি কারো পক্ষেই না।আমি সত্যের পক্ষে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.