নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি জাতির বোঝা। তবে আমাকে আপনি জাতির ভাতিজাও বলতে পারেন। জাতির কোন উপকার করছি কিনা জানি না। জাতির থেকে কোন উপকার পাইনি এটা বলতে পারি।

জাতির বোঝা

বাংলাদেশের ১৬ কোটি মানুষের সিরিয়াল নম্বর দিলে আমার নম্বরটা পড়বে সবার শেষে । আমি এক জন কামলা। দেশে কোন কাজ পাইনি। পেটের দায়ে বিদেশে কামলা দেই। আমি জাতির বোঝা। জাতি আমাকে কিছু দেয়নি। তবে আমি জাতিকে রেমিট্যান্স দিই।

জাতির বোঝা › বিস্তারিত পোস্টঃ

অবৈধ শ্রমিক নিয়ে মজাদার প্রশ্ন আর উত্তর

০১ লা অক্টোবর, ২০১৮ বিকাল ৪:৩৬

স্পিকারঃ মাননীয় সদস্য----

সদস্যঃ মাননীয় স্পিকার আপনাকে আন্তরিকভাবে ধন্যবাদ। জাতির পিতা বঙ্গবন্ধু এ দেশটিকে স্বাধীন করেছিলেন বলেই আজকে যে আমরা আমাদের বৈদেশিক মুদ্রা আমরা অর্জন করি এটা আমার স্বাধীনতার সুফল।
আমার সেই স্বাধীন বাংলাদেশের পাসপোর্ট দিয়ে বিশ্বের বিভিন্ন দেশে আজকে প্রবাসীরা কাজ করে। আজকে আমার নির্বাচনী এলাকা চৌগাছা-ঝিকরগাছা- সেখানে প্রায় ১ লক্ষ্ মানুষ মালয়েশিয়াতে আজকে সেখানে কর্মরত।

মাননীয় মন্ত্রীর কাছে আমার প্রশ্নঃ
মালয়েশিয়াতে অবস্থানরত অবৈধ শ্রমিকদেরকে বৈধ করিবার বিষয়ে বর্তমান সরকার কোন বিশেষ পদক্ষেপ গ্রহণ করিয়াছে কিনা? করিলে তাহা কী? মাননীয় স্পিকার, আপনাকে আন্তরিক ধন্যবাদ।

স্পিকারঃ ধন্যবাদ, মাননীয় সদস্য। মাননীয় মন্ত্রী।

মন্ত্রীঃ মালয়েশিয়াতে যারা অবৈধ—আমি অবৈধ বলবো না। যারা কাগজপত্র নাই এভাবে কাগজপত্রহীন অবস্থায় তারা বসবাস করছে এবং তাদের মাঝে মাঝে যে পুলিশ ধাওয়া করে বিভিন্ন রকমের হেরেজ করে সে ব্যাপারে আমরা ওয়াকেবহাল আছি এবং অচিরেই আমরা তাদেরকে আমাদের সাথে একটি মিটিং হয়েছে আরো একটি মিটিং হওয়ার কথা এবং তারা তাদের প্রতিনিধি আমাদের মন্ত্রণালয়ে পাঠাতে সক্ষম না হয় আমি নিজে গিয়ে ওখানে তাদের মন্ত্রীর সাথে কথা বার্তা বলবো। যাতে করে আমাদের কর্মীরা সেখানে নির্দ্বিধায়, নির্বিঘ্নে কাজ করতে পারে। সে ব্যাপারে আমরা সচেষ্ট আছি এবং আগামীতে সচেষ্ট সচেষ্ট থাকবো।
ধন্যবাদ, মাননীয় স্পিকার।

স্পিকারঃ
ধন্যবাদ, মাননীয় মন্ত্রী।

সারমর্মঃ
১। মাননীয় সদস্য তার এলাকার ১ লাখ মানুষ মালয়েশিয়াতে কামলা দেয় এটা নিয়ে খুব গর্বিত। তার এলাকায় দেশের কারখানায় ১ লাখ লোক কাজ করলে তিনি গর্ব করলে ভালো হতো ।

২। মন্ত্রীঃ মালয়েশিয়াতে যারা অবৈধ—আমি অবৈধ বলবো না। যারা কাগজপত্র নাই এভাবে কাগজপত্রহীন অবস্থায় তারা বসবাস করছে এবং তাদের মাঝে মাঝে যে পুলিশ ধাওয়া করে বিভিন্ন রকমের হেরেজ করে সে ব্যাপারে আমরা ওয়াকেবহাল আছি

মোরালঃ বিদেশে অবৈধ অবস্থায় পুলিশের ধাওয়া না খেয়ে দেশের শ্রমিকদের দেশেই কাজের ব্যবস্থা করতে পারলে সেটা গর্বের বিষয় হতে পারে।

মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০১ লা অক্টোবর, ২০১৮ বিকাল ৪:৪২

ফারিহা হোসেন প্রভা বলেছেন: যথাযথ বলেছেন। হ্যা এটাই আমাদের প্রত্যাশা হওয়া উচিৎ।

২| ০১ লা অক্টোবর, ২০১৮ বিকাল ৫:২৯

রাজীব নুর বলেছেন: হা হা হা ------

৩| ০১ লা অক্টোবর, ২০১৮ বিকাল ৫:৫০

কে ত ন বলেছেন: দেশে শ্রমিকদের কাজের কোন মূল্যায়ন নেই। সরকারের ক্যাডার ও ছাত্র সংগঠন খেয়ে যাবার পরে, এলাকার এমপিকে একটা পার্সেন্টেজ দেবার পরে খুব সামান্য কিছুই থেকে যায়, যেখান থেকে উদয়াস্ত খাটা শ্রমিককে খুব নগণ্য অংশই দেয়া হয়।

এদেশে বেকারত্বের হার কমাতে না পারা এই সরকারের একটা ভয়ংকর ব্যর্থতা।

৪| ০১ লা অক্টোবর, ২০১৮ বিকাল ৫:৫১

সনেট কবি বলেছেন: যা যা করা দরকার সেটা যেন হয়।

৫| ০১ লা অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৭:৫৪

আবু হাসান লাবলু বলেছেন: সংসদ সদস্য এর প্রশ্ন করতে হবে তাই প্রশ্ন করেছে আর মন্ত্রির উত্তর দিতে হবে তাই দিয়েছে। ব্যাস এতটুকুতেই তো উনারা বেতন পায়।

৬| ০১ লা অক্টোবর, ২০১৮ রাত ৮:৩৬

ঢাবিয়ান বলেছেন: এই ধরনের কথাবার্তা বলার জন্যই মন্ত্রীত্ব দেয়া হয়েছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.