নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বিশ্ববিদ্যালয় শিক্ষক। কালেভদ্রে লিখি :)

মোঃ জুনায়েদ খান

ভোর হয়, সূর্য ওঠে... সেই সূর্যও একসময় রাতের কোলে ঘুমিয়ে যায়। আমিও সূর্যের সাথে উঠি, রাতের কোলে ঘুমিয়ে যাই, মাঝিবিহীন নৌকায় বসে উত্তাল সমুদ্রে নিয়মিত ঘুরপাক খাই, উত্তর থেকে দক্ষিণে বিদ্যুৎ বেগে দৌড়াই আবার দক্ষিণ থেকে উত্তরে কচ্ছপ বেগে হেঁটে হেঁটে আসি, তারপর চৈত্রের কড়া দুপুরে কম্বল মুড়ি দিয়ে চুপচাপ শুয়ে থাকি অনেকক্ষণ! কারণ আমার জীবনের কোন লক্ষ্য নেই!\n\n\nপেশায় ছাত্র। পড়ছি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে ফুড ইঞ্জিনিয়ারিং নিয়ে। এইতো..

মোঃ জুনায়েদ খান › বিস্তারিত পোস্টঃ

বাকৃবির মেধাবী ছাত্রী দোপাটিকে বাঁচাতে এগিয়ে আসুন

২২ শে এপ্রিল, ২০১৬ রাত ৯:৫৪



অন্তিমা গনি দোপাটি, আমার বোন,আমাদের বোন। কিংবা অন্যভাবে দেখা যাক, ও একজন মানুষ। আমার আপনার মতই দোষে-গুণে ভরা একজন জ্বলজ্যান্ত মানুষ। স্বপ্ন দেখে বেঁচে থাকার, নিজের স্বপ্নগুলোকে বাঁচিয়ে রাখার।

শান্ত এই মেয়েটার চোখের দিকে তাকালে মন ভরে যায়। নিদারুণ হাসিমাখা ছবির মত পটে আকা একটি মুখ। এমন একটা মায়া জাগানী মেয়ের অসুস্থতা ভাবতেও ভাল লাগে না। তবুও নির্মম সত্য এই যে দোপাটির বোনমেরোর কন্ডিশন ভাল না। যদিও প্রাথমিকভাবে ডাক্তার ভেবেছিল ট্রান্সপ্লান্ট করলে হয়ত কিছুদিন ভাল থাকা সম্ভব হবে। তবে এখন অন্য একটা জটিল সমস্যা হয়েছে ওর। শরীরের এন্টিবডিগুলো ফরেন পার্টিকেলের বদলে ডিফেন্স মেকানিজমের সেলগুলোকে মেরে ফেলছে। যার কারনে শরীরে ব্লাড উৎপন্ন হলেও সেগুলো কাজ করতে পারছে না। এই নতুন রোগের কারনে বোনমেরো ট্রান্সপ্লান্ট করলেও কিছু জটিলতা থেকেই যাচ্ছে। আপাতত ডাক্তার ওকে থেরাপিউটিক ট্রিটমেন্টে রেখেছে। আবার বোনমেরোর স্যম্পল নিয়ে টেস্ট করতে হবে। একারনে রোগের ফাইনাল ডায়াগনোসিস এবং চিকিৎসা দু'টোই সময় সাপেক্ষ আর ব্যায়বহুল। ডায়াগনোসিস যেহেতু শেষ হয়নি সুতরাং টাকার আসল পরিমাণ এখনই বলা যাচ্ছে না। শুধু এটাই বলি খরচটা মধ্যবিত্ত পরিবারের সাধ্যের বাইরে।

মানবিক দিক থেকে তাই আপনাদের সকলকে পাশে চাই একটি মুখের হাসি বাঁচিয়ে রাখার জন্য। এই মুহূর্তে আপনাদের দোয়া এবং আর্থিক সমর্থন ই পারে দোপাটিকে সুন্দর একটা জীবন দিতে। আমাদের সম্মিলিত চেষ্টায় একজন "আমি" আবার ফিরে আসুক আমাদের মাঝে............

যারা সাহায্য পাঠাতে চান,নীচের ঠিকানায় সাহায্য পাঠাবেন।
ব্যাংক একাউন্ট
1. Most Afroza Begum (দোপাটির মা)
156. 151. 27034(ডাচ বাংলা ব্যাংক)
2. Md. Saddam Gani Dip (দোপাটির বড় ভাই)
169.151. 65971(ডাচ বাংলা ব্যাংক)
বিকাশঃ 01737151549(দীপ)
ডাচ বাংলা মোবাইল ব্যাংকিংঃ 017371515493

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২২ শে এপ্রিল, ২০১৬ রাত ১০:০৯

বিজন রয় বলেছেন: দোপাটির সুস্থতা কামনা করছি।

দেখি কি করা যায়।

২২ শে এপ্রিল, ২০১৬ রাত ১০:৩১

মোঃ জুনায়েদ খান বলেছেন: সুস্থ্য হয়ে উঠুক দোপাটি। পাশে থাকবেন

২| ২২ শে এপ্রিল, ২০১৬ রাত ১০:৩৪

কাফি বিডি বলেছেন: আল্লাহ্‌ তাকে সুস্থতা দান করুন।

২৩ শে এপ্রিল, ২০১৬ সকাল ১১:৪০

মোঃ জুনায়েদ খান বলেছেন: আমিন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.