নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কলাবাগান১

বাংলাদেশ হোক রাজাকার মুক্ত

কলাবাগান১ › বিস্তারিত পোস্টঃ

বিনপির নিরবতা: ভোট ও জোটই কি সব?

১৮ ই জুলাই, ২০১৩ সকাল ৭:৫০

Click This Link





"পরিতাপের বিষয় হলো, দেশের অন্যতম প্রধান দল, যার প্রতি বিপুলসংখ্যক মানুষের সমর্থন আছে এবং জনগণের ভোটে একাধিকবার ক্ষমতায় এসেছে, আবার আসবে বলে আশা করছে, সেই দলটি কীভাবে যুদ্ধাপরাধের বিচারের ব্যাপারে নীরব থাকে। এটি কি সত্য ও মিথ্যার মধ্যে নিজেকে নিরপেক্ষ রাখা নয়? তারা যদি মনে করে বিচারটি ভুলভাবে পরিচালিত হচ্ছে, তা বলুক। যদি তারা মনে করে, বিচারের প্রয়োজন নেই, তা-ও বলুক। কিন্তু নীরবতা কেন? ভোট ও জোটই কি সব? এই দেশ, দেশের মুক্তিযুদ্ধ, ৩০ লাখ মানুষের আত্মদান—এসব কিছুই না? "



"আওয়ামী লীগের বিরোধিতা করতে গিয়ে এখন বিএনপি যদি জামায়াতে ইসলামী ও হেফাজতে ইসলামের এই চাওয়াকে (ইসলামি আইন ও শরিয়া অনুযায়ী দেশ পরিচালিত হবে) নিজেদের রাজনৈতিক এজেন্ডায় পরিণত করে, তাহলে ভবিষ্যতে রাজনৈতিক দল হিসেবে বিএনপি নিজেকে টিকিয়ে রাখতে পারবে কি না, সেটাই বড় প্রশ্ন। কেননা, বিএনপি যদি জামায়াত ও হেফাজতের উদ্দেশ্যই সাধন করে, তাহলে কর্মী-সমর্থকেরা ওই দুটি সংগঠনে যাওয়াকেই শ্রেয় মনে করবে, বিএনপিতে নয়। এখন বিএনপির নেতৃত্বকেই সিদ্ধান্ত নিতে হবে, তাঁরা কী করবেন?"

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৮ ই জুলাই, ২০১৩ সকাল ৯:১৭

হাসান কালবৈশাখী বলেছেন:
ধরি মাছ না ছূঁই পানি, চরম সুবিধাবাদী দল।
নেগেটিভ ভোটই এদের চালান। নিজস্য অর্জনে এদের কোন ভোট আছে কি না সন্দেহ!

দলছুট চোরচোট্টা নিয়ে গঠিত আদর্শহীন দলটি! যে দলের এজেন্ডা ও লক্ষ্য বেশিরভাগ নেতাদের কাছেই অস্পষ্ট।
মহান মুক্তিযুদ্ধ, যুদ্ধাপরাধ নিয়ে তাদের অবস্থান- অস্পষ্ট ... ঘুরান্ন্যা কথা।
নেত্রী একজন বকলম, যার দাপ্তরিক কাজ এমনকি ভাষণটা পর্যন্ত আরেকজনকে লিখে দিতে হয়।

এরা বঙ্গবন্ধু হত্যার আসামিদের ফাঁসির সময়ও নিশ্চুপ ছিল

এদের কাছে আর কি আশা করেন?

১৮ ই জুলাই, ২০১৩ সকাল ৯:১৯

কলাবাগান১ বলেছেন: মহান মুক্তিযুদ্ধ, যুদ্ধাপরাধ নিয়ে তাদের অবস্থান- অস্পষ্ট ... ঘুরান্ন্যা কথা।

২| ১৮ ই জুলাই, ২০১৩ সকাল ১০:৪৮

আলাদীন বলেছেন: এই তথাকথিত আদালত নামক আওয়ামী নাটকের েকান বিশেষ দৃশ‍্য নায়ে গুটিকয়েক বলদের হাম্বা হাম্বা দেখে সবারই কি গলা মেলাতে হবে। এখানে েকান বিচার হচ্ছে না। যা হচ্ছে, সেটা রাজনিতী। ঝড়ে যেমন বক মরে, তেমনি ১ বা ২ জন প্রকৃত েদাষীও এন্টি আওয়ামীলীগার হওয়ায় নাটকের ভিলেন হয়েছে। তাই বলে সুস্থ মস্তিস্কের সবার এই বালীয় পাদালতের পদলেহন করতে হবে একথা েকাথায় লেখা আছে? যত্তসব কুত্তালীগের মেম্বার।

১৮ ই জুলাই, ২০১৩ সন্ধ্যা ৭:১৯

কলাবাগান১ বলেছেন: আপনি ১৯৭১ িয়ে একটু পড়ালেখা করুন তাহলে জানবেন কিভাবে এই সমস্ত দেশীয় কুলাংগার রাজাকাররা পাকিদের দিয়ে আমাদের উপর অত্যাচার করেছিল... আর আপনি যদি নিজেই একজন রাজাকার বান্ধব হন, তাহলে আপনি ও গনিমতের মাল বলে ধর্ষনকে যায়েজ বলার পক্ষে বলেই প্রতীয়মান

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.