নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কলাবাগান১

বিজ্ঞান নিয়ে পড়ালেখা দেশপ্রেমের ই অংশ

কলাবাগান১ › বিস্তারিত পোস্টঃ

সামুর পক্ষপাত্তিত্ব

০২ রা আগস্ট, ২০২৩ ভোর ৪:৩৪

সামু কে দেখতাম জনস্বার্থের জন্য কোন পোস্ট, অভিযোগ, ইত্যাদি কে স্টিকি করে আসতে...আজ দেখি এক পক্ষ নিয়ে রাজনীতির পোস্ট কে স্টিকি করেছেন...কোন জনস্বার্থে সেটা বুঝতে বাকি নাই। বেশ ভাল। এখন আমি যদি হাওয়া ভবন এর সকল কুকৃর্তি বিদেশে আদালতের প্রমান সহ লিখি সেটা কে ও কি স্টিকি করা হবে? স্টিকি পোস্টে আবার কমেন্ট বন্ধ কিন্তু উসকানি দিয়ে পোস্টকারী নিজে কমেন্ট করেছেন। সামু এখন পারলে আমাদের কন্ঠ কে রোধ করার চেস্টা করে দেখতে পারেন

মন্তব্য ৩২ টি রেটিং +২/-০

মন্তব্য (৩২) মন্তব্য লিখুন

১| ০২ রা আগস্ট, ২০২৩ সকাল ৭:২৩

তানভির জুমার বলেছেন: সামুর স্টিকি পোস্ট কে ১০০% সমর্থন করছি। দেশ কে ফ্যাসিবাদ মুক্ত করতে অবশ্যই সামুর বড় ভূমিকা রাখতে হবে।

এই ব্লগেই অনেক ব্লগার আছে যারা বিশ্বাস করে যে কোন মূল্যে আওয়ামীলিগ কে ক্ষমতায় থকতে হবে। জণগনের প্রত্যক্ষ ভোট প্রয়োজন নেই। তাদের কথা হচ্ছে আওয়ামীিগ উন্নয়নের নহর বয়িয়ে দিচ্ছে। গত ২ টার্মের মত এবার আর ভোট চুরির পাতানো নির্বাচন জনগণ করতে দিবে না। এই ফ্যাসিবাদকে বিদাই না করতে পারলে বাংলাদেশ হেরে যাবে। দেশটা আামাদের, দেশটাকে আমাদের ই রক্ষা করতে হবে।

০২ রা আগস্ট, ২০২৩ সকাল ৮:০৫

কলাবাগান১ বলেছেন: শব্দ একটা ই জানেন ফ্যাসিবাদ...ঠিকমত ইংরেজীতে বানান ও করতে পারবেন না, বুঝা তো দুরের কথা। ফ্যাসিবাদ দিয়ে প্রায় পুরা ইউরোপ দখল হয়েছিল, তো হাসিনার সরকার আজ পর্যন্ত্য কয়টা দেশ দখল করল????
দেশটা স্বাধীনতার স্বপক্ষের.।জামাত-রাজাকারদের না।

২| ০২ রা আগস্ট, ২০২৩ সকাল ৭:৩০

তানভির জুমার বলেছেন: বিএনপিকে সন্ত্রাসী সংগঠন বলেনি কানাডার আদালত (নিউজ লিংক)

০২ রা আগস্ট, ২০২৩ সকাল ৮:০৯

কলাবাগান১ বলেছেন: ইংরেজী ভালমত না বুঝলে যা হয়..।বিনপি নাশকতায় জড়িত আর সেই সুবাদে বিনপি এর কর্মী কে রিফিউজি স্ট্যাটাস চেয়ে আবেদন কে কানাডার আদালত খারিজ করে দিয়েছে
সন্ত্রসী না বলে নাশকতায় জড়িত বলা হয়েছে ( State Subversive activities).। আর আমেরিকার আদালত আপনার নেতা তারেক আর কোকো কে কি নামে অভিহিত করেছে, সেটা গুগুলে দয়া করে দেখে নিবেন। কে জানি বলেছিল যে গতবার ১০ ট্রাক অস্ত্র চালান নিয়ে এসিছিল এবার এর টার্গেট ১০০ ট্রাক, আর ৫৬ জেলায় এক যোগে ৫ বার হামলা, ২১শে আগ্সট এর গ্রেনেড হামলার কথা বিশ্ব ভুলে যায় নাই

৩| ০২ রা আগস্ট, ২০২৩ সকাল ৮:১৮

কলাবাগান১ বলেছেন: এতদিন শুধু জামাতের এক চ্যালা আমেরিকার পররাস্ট্র মন্ত্রনালয়ের সংবাদ সন্মেলনে কেন এখনও আমেরিকা স্যাংশন দিচ্ছে না তা প্রশ্ন করেই যেত...গতকাল হাসিনা সরকার সমর্থিত এক সাংবাদিক দাড়িয়ে গিয়ে দেখলাম বিনপির হাড়ি ভেংগে দিয়েছে।পুলিশের জলকামানে আক্রমন, কানাডার আদালত কৃত বিনপিকে নাশকতার সংগঠন আখ্যা ইত্যাদি নিয়ে প্রশ্ন করা আরম্ভ করেছেন। আবার জাতিসংঘে নিরাপত্তা কমিটির সংবাদ সন্মেলনেও এখন হাসিনা সরকার পন্হী সাংবাদিক যোগ হয়েছে। এতদিন জামাতি সাংবাদিক খালি মাঠে গোল দিচ্ছিল

৪| ০২ রা আগস্ট, ২০২৩ সকাল ৯:৪৫

কামাল১৮ বলেছেন: লেখক যখন নিজেই পোষ্টে কমেন্ট করা বন্ধ রেখেছে।সেই পোষ্ট স্টিকি করা মানে লেখক কে অকারন গুরুত্ব দেয়া।

০২ রা আগস্ট, ২০২৩ সকাল ৯:৪৯

কলাবাগান১ বলেছেন: সামু নিজেকে নিরুপেক্ষ বলে বেড়ায়

৫| ০২ রা আগস্ট, ২০২৩ সকাল ১০:২০

জ্যাক স্মিথ বলেছেন: গণতন্ত্রের পোস্টে কমেন্ট অপশন'ই বন্ধ!! হোয়াট অ্যা জোক!! =p~ =p~ এদের দ্বারা কোন ধরণের গনতন্ত্র প্রতিষ্ঠা হবে তা তো বুঝাই যাচ্ছে। গনতন্ত্রের নামে এরা মূলত তাবিজতন্ত্র কায়েম করতে চাচ্ছে।

গণতন্ত্রের আঁতুর ঘর স্বয়ং আমেরিকায়াতেই এই তন্ত্র আজ হুমকির মুখে আর তারা আসেছে তৃতীয় বিশ্বের এই দেশে গনতন্ত্রের ছবক দিতে। তৃতীয় বিশ্বের জন্য গণতন্ত্র খুবই ভয়ঙ্কর এক তন্ত্রের নাম।



০২ রা আগস্ট, ২০২৩ সকাল ১০:২৪

কলাবাগান১ বলেছেন: এই রকম এক চোখা রাজনৈতিক পোস্ট কে সামু স্টিকি করে দেখালো সামু কোন ঘরানার ব্লগারদের 'প্রমোট' করতে চায়।

৬| ০২ রা আগস্ট, ২০২৩ সকাল ১০:৪৫

শূন্য সারমর্ম বলেছেন:



উড়ে এসে আঠা লেগে স্টিকি হয়ে গেছে।

০২ রা আগস্ট, ২০২৩ সকাল ১০:৫৩

কলাবাগান১ বলেছেন: সামুর চার্টার করা বিমানে উড়ে এসেছে

৭| ০২ রা আগস্ট, ২০২৩ সকাল ১০:৫৯

সত্যপথিক শাইয়্যান বলেছেন:




সম্মানিত ব্লগার কলাবাগান১,

সামু একটি মুক্ত প্লাটফর্ম। এখানে উন্মুক্ত আলোচনা করার অধিকার সবার আছে, শুধু স্বাধীনতাবিরোধীদের এক্ষেত্রে কোন ভাবেই প্রমোট করা হয় না।

এবার আসি আপনার পোস্টের কমেন্ট সেকশনে। আপনি যেভাবে সামুকে আক্রমণ করেছেন, তা খুবই দৃষ্টিকটু। অথচ, আপনি ব্লগ নিকের ছবিতে 'সাম্যতা'-র প্রতীক লাগিয়ে রেখেছেন!

এইভাবে ব্লগে উন্মাদনা করা সুস্থ্য মস্তিষ্কের পরিচায়ক নয়।

০২ রা আগস্ট, ২০২৩ সকাল ১১:০৯

কলাবাগান১ বলেছেন: সামু কবে কখনও কোন দলের রাজনৈতিক পোস্ট কে স্টিকি করেছে???? তাহলে জামতি-রাজারদের বিরূদ্ধে লিখা কোন পোস্টকে স্টিকি করুক। তাহলেই তো আর কেউ বলবে না পক্ষপাত্তিত্ব।

আপনার মাথার সুস্হতাও কামনা করি যেটা আপনি নিজেই বলেছিলেন। নিজেকে ভাল মানুষ প্রমান করার আরো অনেক উপায় আছে সেটা আপনি যানেন না বলেই ঢোল পিঠাতে হয় আপনার

৮| ০২ রা আগস্ট, ২০২৩ সকাল ১১:২৯

সত্যপথিক শাইয়্যান বলেছেন:




সম্মানিত ব্লগার কলাবাগান১,

আপনি আপনার ব্লগ নিকে যা শো করছেন, আর, যেভাবে কমেন্ট করছেন, সেটার মাঝে বৈপিরিত্ত অনেক। আমাদের দেশে এরকম লোককে বিশেষ নামে ডাকা হয়। তা জানেন?

যাহোক, আমার পোষ্ট করার বিশেষ কারণ হচ্ছে, আপনি যেভাবে রিএক্ট করছেন, কমেন্ট করছেন, তা সত্যিই হাস্যকর।একজন পরিণত মস্তিষ্কের মানুষ এইভাবে কমেন্ট করে না।

আপনি সামুর মডারেটরকে চ্যালেঞ্জ জানাতে পারেন, কিন্তু, অশ্লীল কটাক্ষ করা একদমই অনুচিত বলে মনে করি।

বুঝতে পারার জন্যে ধন্যবাদ।

০২ রা আগস্ট, ২০২৩ সকাল ১১:৪৪

কলাবাগান১ বলেছেন: আপনি অশ্লীল কটাক্ষ কোথায় দেখলেন। অশ্লীল এর সংজ্ঞা কি চেন্জ হয়ে গেছে??? আমার চ্যালেন্জ তো একটাই - সামু জামাতি-রাজাকারদের বিরূদ্ধে কোন লিখা কি স্টিকি করবে কখনও, তাহলেই বুঝা যাবে মুক্তচিন্তার প্ল্যার্টফর্ম।

আপানর যে চিন্তা শক্তি সেটা নিয়ে আমি নিজেই হাসি...ভুমিকম্প প্রেডিক্ট করার রোবোট তৈরী করে তবে পোস্ট দিতেন....। করার আগেই বলে দিলে তো পেটেন্ট করতে পারবেন না.....অবশ্য যদি নিজস্ব উদ্ভাবনী শক্তি দিয়ে না বানিয়ে অন্যের.......।

আপনার কাছ থেকে আর কোন কমেন্ট আশা করছি না.....আপানার নিজের দেওয়া জামাত সাপোর্ট করার পোস্ট করার থেকেই আপানর উপর সকল ভক্তি উঠে গেছে।

৯| ০২ রা আগস্ট, ২০২৩ দুপুর ১:১৮

রানার ব্লগ বলেছেন: আগেকার দিনে বড় বড় পাঠা ছাগল উঁচু জায়গায় তোলা হতো যাতে কাস্টমার দেখতে পারে । কয়মন মাংস হবে দেখে যেন আন্দাজ করতে পারে। তারপর বিক্রি হলে আল্লার নামে জবাই সুনিশ্চিত । ধড়ে নিন উহায় একটা পাঠা । সামু তাকে তুলে ধরেছে । কে আছো এরে হালাল করবা ?

০২ রা আগস্ট, ২০২৩ সন্ধ্যা ৬:২৬

কলাবাগান১ বলেছেন: ইহা জনস্বার্থে????

১০| ০২ রা আগস্ট, ২০২৩ বিকাল ৪:৩৫

ঢাবিয়ান বলেছেন: হাওয়া ভবনের কুকীর্তির কথা লিখলে তা স্টিকি হবে কেন? বিএনপি কি এখন জোড়পুর্বক ক্ষমতা ধরে রেখেছে? তারা কুকীর্তি করেছে বলেইতো তাদের পতন হয়েছে এবং তারেক রহমানকে মুচলেকা দিয়ে দেশ ছাড়তে হয়েছে। আর ঐ স্টিকি পোস্টের বিষয় বস্তু হচ্ছে নির্বাচিত বনাম অনির্বাচিত সরকারের শাষনামলের চুলচেরা বিশ্লেষন। মনে হয় পড়ে দেখেন নাই। পড়লে জানতেন যে , সেখানে নির্বাচিত আওয়ামিলীগ ও অনির্বাচিত আওয়ামিলীগ সরকারের পার্থক্যগুলো তুলে ধরা হয়েছে।

অনির্বাচিত সরকারের বিরুদ্ধে দাড়ানোটা নৈ্তিকতা যেটা আপনার দলীয় দৃষ্টিকোন থেকে পক্ষপাতিত্ব বলে মনে হচ্ছে।

০২ রা আগস্ট, ২০২৩ সন্ধ্যা ৬:২৭

কলাবাগান১ বলেছেন: ১৯৭১ সনে ও জামাতি-রাজাকার রা মুক্তিযোদ্ধা দের বলত দৃশকৃতকারী (বানান পারি না)।

১১| ০২ রা আগস্ট, ২০২৩ সন্ধ্যা ৭:৫২

সাড়ে চুয়াত্তর বলেছেন: দুইটা কারণে ঐ পোস্টটাকে প্রথম পাতার উপরে ঝুলিয়ে দেয়া ঠিক হয়নি।

১। পোস্টটাতে মন্তব্য করার সুযোগ ইচ্ছাকৃতভাবে বন্ধ করে রাখা হয়েছে।
২। পোস্টটা একপেশে। বিএনপির কোন ভুল ত্রুটি লেখায় উল্লেখ করা হয় নি।

০২ রা আগস্ট, ২০২৩ সন্ধ্যা ৭:৫৭

কলাবাগান১ বলেছেন: সামুর ইতিহাসে দেখি নাই জনস্বার্থ ছাড়া কোন পোস্ট কে স্টিকি করতে

১২| ০২ রা আগস্ট, ২০২৩ সন্ধ্যা ৭:৫৫

রাজীব নুর বলেছেন: আমি কিছু বলব না।
বললেই আমি শত্রু হয়ে যাবো। বোবা থাকাই ভালো।

১৩| ০২ রা আগস্ট, ২০২৩ সন্ধ্যা ৭:৫৯

নিমো বলেছেন: এটা নূতন কিছু না। বিগত বেশ কিছু বছর ধরেই এটা চলে আসছে। এটা এখন সামুর চামড়ায় ঢাকা সোনার বাংলা ব্লগ। স্বাধীনতা দিবস, বিজয় দিবস সহ নানা জাতীয় দিবসে ব্যানার পরিবর্তন হওয়া, কোন স্টিকি পোস্ট না হওয়া অবশ্যই আপনার পোস্টের সত্যতা প্রমাণ করছে।মডু বাবু গোলাপী আপুর পাংখা, তাতে অবশ্য কোন সমস্যাই ছিল না, কিন্তু ব্লগটাকে কেন আপুর পাংখা বানাতে হবে। গোলাপী আপু'র দলের নূতন স্লোগান হাসিনা হটাও ঐ পোস্টে হ্যাশটাগ হিসাবে ছিল। পরে বোধহয় মডু বাবু ও পোস্টদাতার আক্কেল দাঁত গজানোয় তা হাপিশ হয়ে গেছে। হা- হা! হা-হা!।

০২ রা আগস্ট, ২০২৩ রাত ৮:৪৫

কলাবাগান১ বলেছেন: "হাসিনা হটাও" শ্লোগান টা কে রাখলে ও পারত নিরপেক্ষতার পারদ হিসাবে

১৪| ০২ রা আগস্ট, ২০২৩ রাত ৮:০১

নিমো বলেছেন: *স্বাধীনতা দিবস, বিজয় দিবস সহ নানা জাতীয় দিবসে ব্যানার পরিবর্ত না হওয়া।

০২ রা আগস্ট, ২০২৩ রাত ৯:৩৮

কলাবাগান১ বলেছেন: সারাদেশ থেকে লোক ভাড়া/জড় করে ঢাকায় মহাসমাবেশ করে তারা উজ্জীবিত, তারপর খিচুড়িও নাই আর ঢাকার প্রবেশমুখে অবস্হান ও ফিজলড ডাউন। আর রংপুরে শেখ হাসিনার সমাবেশ - জাস্ট একটা জেলার মহাসমাবেশে যত লোক জোড় হয়েছে, তা সারাদেশ থেকে জোগাড় করা লোকের সমান হবে।

১৫| ০৩ রা আগস্ট, ২০২৩ রাত ১:১৯

শাহিন-৯৯ বলেছেন:

- জাস্ট একটা জেলার মহাসমাবেশে যত লোক জোড় হয়েছে, তা সারাদেশ থেকে জোগাড় করা লোকের সমান হবে।
এই লাইন লেখার আগে আরো ভাল করে জানা দরকার ছিল এটা বিভাগীয় সমাবেশ নাকি সাধারণ সমাবেশ? লীগের নেতারা বলল শুধু দিনাজপুর থেকে এক লাখ নিয়ে আসবো!! তাহলে এটা জেলা সমাবেশ হলো কিভাবে?
আমি ভুলেই গেছিলাম আপনি তো হা----লীগ।

০৩ রা আগস্ট, ২০২৩ ভোর ৪:১১

কলাবাগান১ বলেছেন: আর আপনি যে জা-শি ভুলেই গেছিলাম

১৬| ১৫ ই আগস্ট, ২০২৩ রাত ১:১০

ঠাকুরমাহমুদ বলেছেন:



হাওয়া ভবনের গুন্ডা ওরফে মামু ওরফে ভাই। কালা জাহাঙ্গীর পিচ্চি হান্নান গংদের মামুকে - ডেকোরেটেড ইউনিফর্মড অফিসাররা যেইভাবে কমান্ডো বুটের লাথি দিয়েছেন, উহা উঠলে বসতে মনে করবে আজীবন। কারণ লাথি গুলো বিশেষ জায়গামতো দেওয়া হয়েছে।

আফসোস রাখবেন না। উহা দেশে জীবনে ফেরত আসবে না। যদি এসে পরে তাহলে বিপ বিপ বিপ করা হবে।

১৫ ই আগস্ট, ২০২৩ সকাল ৭:৪৯

কলাবাগান১ বলেছেন: তারপরেও বিপুল সংখ্যক লোক এই কনভিক্টেড লোককে দেশের প্রধানমন্ত্রীরূপে দেখতে চায়

১৭| ১৮ ই আগস্ট, ২০২৩ সকাল ১০:১৭

নূর আলম হিরণ বলেছেন: যে কয়দিন ওই পোষ্ট স্টিকি দেখেছি, সে কয়দিন সামুতে ঢুকেই বের হয়ে গেছি।

১৮ ই আগস্ট, ২০২৩ সকাল ১০:২৫

কলাবাগান১ বলেছেন: কি করবেন সামুতে এখন 'তাদের' জয়জয়কার

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.