নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি পেশায় একজন শিক্ষক, প্রশিক্ষক, সংবাদকর্মী, সমাজসেবক এবং প্রযুক্তিবিদ। শিক্ষা, প্রশিক্ষণ, প্রযুক্তি, এবং সমাজের উন্নয়নমূলক কার্যক্রম নিয়ে আমি বিভিন্ন পত্রিকায় কলাম লিখে থাকি।

ছোট কাগজ কথিকা

আমি পেশায় একজন শিক্ষক, প্রশিক্ষক, সংবাদকর্মী, সমাজসেবক এবং প্রযুক্তিবিদ। শিক্ষা, প্রশিক্ষণ, প্রযুক্তি, এবং সমাজের উন্নয়নমূলক কার্যক্রম নিয়ে আমি বিভিন্ন পত্রিকায় কলাম লিখে থাকি।

ছোট কাগজ কথিকা › বিস্তারিত পোস্টঃ

আমাদের দেশের মেয়ে মণি এবার জাতিসংঘে বক্তব্য দেবে

২০ শে সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৫:৫৯

আমাদের বাংলাদেশের মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার সুলতানপুর বালিকা উচ্চবিদ্যালয়ের ১৬ বছর বয়সের শিক্ষার্থী মণিরা বেগম মণি জাতিসংঘের ৭০তম সাধারণ অধিবেশনে বক্তব্য দেবেন । অধিবেশনটি আগামি ২১ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে । অধিবেশনে বাল্যবিবাহ বন্ধ এবং মা ও শিশুস্বাস্থ্যসেবা বিষয়ে বিভিন্ন ধরনের বক্তব্য উপস্থাপন করবেন মণি ।
বাংলাদেশ থেকে একমাত্র শিক্ষার্থী হিসেবে মণিই এ সুযোগ পাচ্ছেন । আন্তর্জাতিক সংস্থা সেভ দ্য চিলড্রেনের এভরি ওয়ান ক্যাম্পেইন প্রকল্পের মাধ্যমে সারা দেশ থেকে তাকে নির্বাচিত করা হয়েছে বলে জানা যায় । সেভ দ্য চিলড্রেনের পক্ষ থেকে গতকাল শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সংবাদ জানানো হয় । বাংলাদেশের ৬৬ শতাংশ মেয়ের ১৮ বছরের আগেই বিয়ে হয়ে যায় । এর ফলে অপরিণত বয়সে গর্ভধারণ মা এবং শিশুমৃত্যু বিদ্যালয় থেকে ঝরে পড়াসহ বিভিন্ন সমস্যা বিষয়ের ওপরে বক্তব্য তুলে ধরবেন মনি । মণি জাতিসংঘের অধিবেশনে তার বক্তব্যে সহজে স্বাস্থ্যসেবা প্রাপ্তি এবং শিশু নির্যাতন বিষয়েও কথা বলবেন । তার স্লোগান হচ্ছে একটাই (তাকে বড় হতে দাও) । মণি ইতিমধ্যে ঢাকার বেশ কিছু বিদ্যালয় পরিদর্শন করে জাতিসংঘে তার বক্তব্যের মূল বিষয় নিয়ে কিশোর কিশোরীদের সঙ্গে বিভিন্ন আলোচনা ও কথা বলেছেন ।
মণি আজ শনিবার নিউইয়র্কের উদ্ধেশ্যে রওনা হবেন । এবং সেখানে ২১ সেপ্টেম্বর থেকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত সে অবস্থান করবেন ।

ছবিতথ্য দৈনিক প্রথম আলো ।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.