নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি পেশায় একজন শিক্ষক, প্রশিক্ষক, সংবাদকর্মী, সমাজসেবক এবং প্রযুক্তিবিদ। শিক্ষা, প্রশিক্ষণ, প্রযুক্তি, এবং সমাজের উন্নয়নমূলক কার্যক্রম নিয়ে আমি বিভিন্ন পত্রিকায় কলাম লিখে থাকি।

ছোট কাগজ কথিকা

আমি পেশায় একজন শিক্ষক, প্রশিক্ষক, সংবাদকর্মী, সমাজসেবক এবং প্রযুক্তিবিদ। শিক্ষা, প্রশিক্ষণ, প্রযুক্তি, এবং সমাজের উন্নয়নমূলক কার্যক্রম নিয়ে আমি বিভিন্ন পত্রিকায় কলাম লিখে থাকি।

ছোট কাগজ কথিকা › বিস্তারিত পোস্টঃ

অমর একুশে বইমেলায় প্রকাশ পেল গোলাপগঞ্জের এ,কে,এম আব্দুল্লাহর " রাতের জল" কাব্যগ্রন্থ

১১ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৩:১০

গোলাপগঞ্জ প্রতিনিধিঃ দেশ,সমাজ ও মানুষের বাস্তবধর্মী বিষয় নিয়ে গোলাপগঞ্জের কবি এ,কে,এম আব্দুল্লাহর কাব্যগ্রন্থ "রাতের জল" অমর একুশে বইমেলা ২০১৬ তে প্রকাশ পেল। একজন আধুনিক বাংলা কাব্যের কবি হিসেবে তার কবিতা বর্ণনায় অসাধারণ বহুমাত্রিক মেধার উপস্থাপন করেছেন। তার কাব্যে চিত্রময়তা ও প্রতীকধর্মীতা এবং সামাজিক প্রেক্ষাপটে দেশপ্রেমের চিত্র ফুটে উঠেছে। এ কাব্যটি নতুন প্রজন্মের কাছে স্বদেশ প্রেমের পরিচয় করিয়ে দিতে সহায়ক ভূমিকা রাখবে বলে আশাবাদী। বইয়ের প্রচ্ছদ করেছেন হাজ্জাজ তামিম। মূল্য-১৮০ টাকা। অমর একুশে বইমেলায় বইটি পাওয়া যাবে- ১৬৭/১৬৮ আকাশ ১৯৬-গ্লোব লাইব্রেরী ও জিনায়াস স্টলে। ইতিমধ্যে কবির দু'টি কাব্যগ্রন্থ - "সচেতনতা"(প্রকাশকালঃ ২০১৩), ও "হৃদয়ে রক্তক্ষরণ"(প্রকাশকালঃ ২০১৪)
ও একটি উপন্যাস "ক্ষুধা ও সৌন্দর্য্য "( প্রকাশকালঃ২০১৫) প্রকাশিত হয়েছে।
বিশিষ্ট ব্যাক্তিত্ব - সেন্টার ফর হায়ার এডুকেশন এন্ড রিচার্স ও শাহজালাল ইউনিভার্সিটি অব সায়েন্স, সিলেট এর বাংলা ডিপার্টমেন্ট(আর, ই,টি,ভি), বাংলাদেশ'র চেয়ারম্যান প্রফেসর ড.সফিউদ্দীন আহমদ বলেন - এ কে এম আব্দুল্লাহর "রাতের জল" একটি প্রতীকধর্মী কাব্য। আধুনিক বাংলা কাব্যে কবি চমক প্রকাশ করেছেন। তার এই ধরনের অভিব্যক্তির উদ্ভাস অন্য কারো সাথে মিলে না। আর কবিতা গুলো পড়লে মনে হবে তিনি যেন ভাষা ও শব্দ দিয়ে নয়, চিত্র দিয়ে অর্থাৎ ছবির পর ছবি সাজিয়ে একটি প্রদর্শনী গ্যালারী সাজিয়েছেন। প্রতীক চিত্রময়তা উপমা ও অনুপ্রাসে এবং শব্দ যোজনের কবি একজন সম্ভাবনার কবি। তিনি কবিকে অভিনন্দন দিয়ে বলেন - তোমার অভিনন্দন হোক লোকে লোকে, আলোকে আলোকে।
কবি এ,কে,এম আব্দুল্লাহ সিলেট জেলার ঐতিহ্যবাহী গোলাপগঞ্জ উপজেলার বুধবারীবাজার ইউনিয়নের "বনগ্রামে" ১৯৬৯ সালে জন্মগ্রহণ করেন। তার পিতা মরহুম হাজী ক্বারী ছুরাব আলী এবং মাতা মৃত ফাতিরা খাতুন। তিনি গোলাপগঞ্জের আল-এমদাদ উচ্চ বিদ্যালয় ও সিলেট এমসি বিশ্ববিদ্যালয়ে লেখা পড়া করে বর্তমানে যুক্তরাজ্যের লন্ডন শহরে বসবাস করছেন।
যুক্তরাজ্যে ব্যস্ত সময়ের মধ্যে মুহুর্তের জন্য ভূলতে পারেননি প্রাণপ্রীয় জন্মস্থান বাংলাদেশকে। তাই দেশের প্রতি তার মমতা চমৎকার ভাবে ফুটে তুলেছেন তার "রাতের জল " কাব্যগ্রন্থে। তিনি গোলাপগঞ্জ উপজেলা এডুকেশন ট্রাষ্ট ইউ,কে শাখার সাবেক সেক্রেটারী ও বর্তমান ভাইস চেয়ারম্যান, প্রজন্ম-৭১ ইউ,কে শাখার সেক্রেটারী ও আল-এমদাদ উচ্চ বিদ্যালয় ও কলেজ এডুকেশন ট্রাষ্ট ইউ,কে শাখার মেম্বারশীপ সেক্রেটারী হিসেবে দায়িত্ব পালন সহ বিভিন্ন সমাজসেবা মূলক কাজে জড়িত আছেন।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.