নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সেবার মাধ্যমে বন্ধুত্ব

ব্লগিং করে আনন্দ , সত্য সুন্দর শেয়ার করতে চাই

আহলান

ব্লগার

আহলান › বিস্তারিত পোস্টঃ

বৈশ্বিক মহামারি ও আমাদের প্রনোদনার লোভ

১৩ ই এপ্রিল, ২০২১ সকাল ৯:২৬



নিঃসন্দেহে বাংলাদেশের পোশাক শিল্প এখন সকল ব্যবসার উর্দ্ধে সেটি আর বলার অপেক্ষা রাখে না। বৈশ্বিক এ্ মহামারিতে লক্ষ লক্ষ কর্মহীন মানুষের বৃহৎ একটি অংশ এই ব্যবসার সাথে জড়িত। কেউ সরাসরি জব করছেন, কেউ এর সাথে ব্যবসা করছেন। কিন্তু সব কিছুই করছেন নিজ পরিবারের কথা চিন্তা করে। নিজের পরিবার পরিজনকে ভালো রাখার জন্যেই মানুষ অক্লান্ত পরিশ্রম করছেন সর্বত্রই। সেই পরিবারই যদি হুমকির মধ্যে পড়ে, তবে কি সেটা বিবেচনায় আনা উচিৎ নয়! কি প্রয়োজনে বিজিএমইএ বিকেএমইএ এই মহামারির ভিতরেও তাদের কল কারখানা খোলা রাখার জন্যে আবেদন জানালেন।

কি ভেবেছিলেন? আপনারা কল কারখানা খোলা রাখার আবেদন করবেন আর সরকার গত বারের মতো আপনাদেরকে কোটি কোটি টাকা প্রনোদোনা দেয়ার ঘোষনা দিয়ে খুশি করবে? আর আপনারা সেই প্রনোদোনা নিয়ে বগল বাজাবেন! কিন্তু তা তো এবার হলো না .... গত বারের প্রনোদোনার কয় টাকা শ্রমিক কর্মচারীদের পিছনে ব্যয় করেছেন হিসাব আছে? হিসাব অবশ্যই আছে, তা একদিন দিতেও হবে .... তবে সাধারণ শ্রমিক কর্মচারী ও তাদের পরিবারকে হুমকির মধ্যে ঠেলে দিয়ে আপনারা যে আবেদন সরকারের নিকট করে কল কারখানা খোলা রাখলেন, তার মূল্য হয়তো জাতিকে চরম ভাবে দিতে হতে পারে।

যেখানে মসজিদে পর্যন্ত ২০ জনের বেশী জামাত করতে পারবে না বলে সরকার নির্দেশ দিয়েছে, সেখানে আপনারা প্রনোদোনা আদায়ের লোভে কল কারখানা খোলা রাখার আবেদন করে শ্রমিক ও তার পরিবারকে হুমকির মুখে ঠেলে দিলেন।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৩ ই এপ্রিল, ২০২১ বিকাল ৪:০৫

রাজীব নুর বলেছেন: আমাদের এলাকার মসজিদ আজ পনের দিন ধরে পুরোপুরি বন্ধ।

২| ০৩ রা মে, ২০২১ সকাল ৯:৪৪

জটিল ভাই বলেছেন: যাক্ অবশেষে পুরাতন কারো দেখা পেলাম.…........

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.