নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মঞ্জুর চৌধুরী

আমি ঝন্ঝা, আমি ঘূর্ণি, আমি পথ-সমূখে যাহা পাই যাই চূর্ণি’। আমি নৃত্য-পাগল ছন্দ, আমি আপনার তালে নেচে যাই, আমি মুক্ত জীবনানন্দ। আমি হাম্বার, আমি ছায়ানট, আমি হিন্দোল, আমি চল-চঞ্চল, ঠমকি’ ছমকি’ পথে যেতে যেতে চকিতে চমকি’ ফিং দিয়া দিই তিন দোল; আমি চপলা-চপল হিন্দোল। আমি তাই করি ভাই যখন চাহে এ মন যা, করি শত্রুর সাথে গলাগলি, ধরি মৃত্যুর সাথে পান্জা, আমি উন্মাদ, আমি ঝন্ঝা! আমি মহামারী আমি ভীতি এ ধরিত্রীর; আমি শাসন-ত্রাসন, সংহার আমি উষ্ন চির-অধীর! বল বীর - আমি চির উন্নত শির!

মঞ্জুর চৌধুরী › বিস্তারিত পোস্টঃ

বিশ্বের সবচেয়ে বড় মানব পতাকার রেকর্ড

১৭ ই ডিসেম্বর, ২০১৩ রাত ৯:৪৮

বিশ্বের সবচেয়ে বড় মানব পতাকার রেকর্ড তৈরী করেছে বাংলাদেশ। সবচেয়ে বেশি মানুষ মিলে একসাথে গেয়েছেন জাতীয় সঙ্গীত।

ব্যস! স্বাধীনতার বিয়াল্লিশ বছর পরে এই আমাদের অর্জন! এতেই আনন্দে উচ্ছসিত বাঙ্গালী! কর ফেসবুকে শেয়ার। দাও লাইক! লিখো কমেন্ট!

এরপরে শুরু হবে বিরোধী দলের টানা বাহাত্তুর ঘন্টা অবরোধ কর্মসূচি, পোড়ানো হবে বাস, উপড়ে ফেলা হবে রেললাইন, মরবে মানুষ। সবই করা হবে জনগণের মঙ্গলের কথা চিন্তা করেই।

আরেকজন একতরফা নির্বাচনে যেতে একেবারে বদ্ধ পরিকর। দাঁতে দাঁত চেপে একদম জেদ ধরে বসে আছেন, কিছুতেই ক্ষমতা ছাড়বেন না। ইতিমধ্যেই বিনা প্রতিদ্বন্দিতায় সংখ্যাগরিষ্ঠতা পেয়ে গেছেন। নির্বাচিত স্বৈরাচারি সরকার কাহাকে বলে, কত প্রকার ও কি কি? - তাহা সংজ্ঞা সহ উদাহরন দিয়ে চলেছেন।

আমাদের দেশের মানুষদের আর দোষ দিয়ে লাভ কী? নাই মামা, তো কানা মামাই সই! এত রক্ত দিয়ে কেনা স্বাধীন দেশটির বিয়াল্লিশতম বিজয় দিবসে বিশ্বের সবচেয়ে বড় মানব পতাকার রেকর্ড তৈরী করেছি আমরা! একসাথে সবচেয়ে বেশি মানুষ মিলে গেয়েছি জাতীয় সঙ্গীত! এরচেয়ে বেশি কিছু আমরা পেতে পারিনা। এরচেয়ে বেশি কিছু আমাদের প্রাপ্য নয়।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৭ ই ডিসেম্বর, ২০১৩ রাত ১০:২৪

পাঠক১৯৭১ বলেছেন: দুনিয়ার হাউকাউ আবিস্কারে নিশ্চয় বাংগালীডের অবদান আছে।

২| ১৭ ই ডিসেম্বর, ২০১৩ রাত ১১:১২

মুহামমদ মিনহাজ বলেছেন: আরো কিছু কইলে ভালা লাগতো, এইডা তো পুরান খবর :( :(( |-)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.