নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মঞ্জুর চৌধুরী

আমি ঝন্ঝা, আমি ঘূর্ণি, আমি পথ-সমূখে যাহা পাই যাই চূর্ণি’। আমি নৃত্য-পাগল ছন্দ, আমি আপনার তালে নেচে যাই, আমি মুক্ত জীবনানন্দ। আমি হাম্বার, আমি ছায়ানট, আমি হিন্দোল, আমি চল-চঞ্চল, ঠমকি’ ছমকি’ পথে যেতে যেতে চকিতে চমকি’ ফিং দিয়া দিই তিন দোল; আমি চপলা-চপল হিন্দোল। আমি তাই করি ভাই যখন চাহে এ মন যা, করি শত্রুর সাথে গলাগলি, ধরি মৃত্যুর সাথে পান্জা, আমি উন্মাদ, আমি ঝন্ঝা! আমি মহামারী আমি ভীতি এ ধরিত্রীর; আমি শাসন-ত্রাসন, সংহার আমি উষ্ন চির-অধীর! বল বীর - আমি চির উন্নত শির!

মঞ্জুর চৌধুরী › বিস্তারিত পোস্টঃ

নবীজির (সঃ) অপমানে বাংলাদেশী হিসেবে আপনার করণীয় কি?

০৭ ই জুন, ২০২২ রাত ১১:৫৮

মৌলবাদীদের ক্ষমতায় রাখলে কি সমস্যায় পড়তে হয় সেটা ভালভাবেই টের পাচ্ছে ইন্ডিয়া।
হিটলারের নাৎসিদের ভারতীয় সংস্করন হচ্ছে আরএসএস। নাৎসিরা ছিল ইহুদি বিদ্বেষী, আর এরা হচ্ছে মুসলিম বিদ্বেষী। সব মৌলবাদী সংগঠনের মতোই এখানেও অশিক্ষিত উগ্রবাদী মূর্খের ছড়াছড়ি। যারা এতটাই উগ্রবাদী যে ভারতের রাষ্ট্রপিতা, মহাত্মা গান্ধীকেও “মুসলমানদের দালাল" অভিযোগে গুলি করে হত্যা করেছে। সেই আরএসএসের অবৈধ সন্তান হচ্ছে বিজেপি, বর্তমানে যারা ক্ষমতায়। প্রধানমন্ত্রী হবার আগে এই নরেন্দ্র মোদী সাম্প্রদায়িক সন্ত্রাসী হিসেবে আমেরিকার কালো তালিকায় ছিল, যার ফলে আমেরিকা সফরের জন্য সে নিষিদ্ধ ছিল। গুজরাট রায়টের প্রধানতম আসামি যিনি। স্বাভাবিকভাবেই, সে ক্ষমতায় আসলে ভারতীয় মুসলিমদের উপর দিয়ে স্টিম রোলার চলবে। তা চলেছেও। “গরুর মাংস খেয়েছে" সন্দেহে মানুষকে পিটিয়ে মেরেছে। “জয় শ্রীরাম” বলতে বলতে মানুষের বুকের উপর লাফিয়ে ভিডিও করেছে। মুসলিম পাড়ায় আগুন দিয়েছে। ইদানিং জ্ঞানবাপী মসজিদ ভাঙার জন্য উঠে পড়ে লেগেছে।
ওরা এখন বলিউডকেও প্রোপাগান্ডা হিসেবে ব্যবহার করছে। সম্প্রতি বহু সিনেমা/সিরিয়াল তৈরী হচ্ছে যেখানে মুঘলদের দেখানো হচ্ছে “বিদেশী" শাসক হিসেবে। মানে মুসলিমরা ভারতের বৈধ নাগরিক নয়, হিন্দুস্তান হচ্ছে হিন্দুদের দেশ।
একই সাথে, এটাও বলে রাখি, গোটা ভারত কিন্তু ওদের মতন সাম্প্রদায়িক ইতর না। একদিকে মুসলিমের উপর হামলা হয়েছে, একই সাথে মুসলিমদেরও আশ্রয় দিয়েছে স্থানীয় হিন্দুরাই। পৃথ্বিরাজ চৌহানের মতন সস্তা, ইতিহাস বিকৃত আর প্রোপাগান্ডা সিনেমার সমালোচনা করছেন ভারতীয় হিন্দু ফিল্ম ক্রিটিকরাই। গোটা ভারত যদি সাম্প্রদায়িক হতো, তাহলে এত শত বছর ধরে মুসলিমরা সেখানে টিকতে পারতো না। ইতরের চাইতে ভদ্রের সংখ্যা বহুগুন বেশি। সমস্যা হচ্ছে, গাধার চিৎকারই বিকট শোনা যায়।
তো যা বলছিলাম। দেশ হিসেবে ভারতে সমস্যার শেষ নেই। হাজারো ইস্যু নিয়ে বিতর্ক চলতে পারে। মূল্যস্ফীতি, পানির অভাব, খাদ্য সংকট, দুর্নীতি ইত্যাদি থেকে শুরু করে এমন কিছুই নাই যেখানে সমস্যা নাই। কিন্তু বিজেপির ভারতে মিডিয়া সরব এই মসজিদ বনাম শিব লিঙ্গ নিয়ে বিতর্কে। সরকারের মদতে এতেই ওদের টিআরপি বাড়ে, পাবলিক খায়, তাই খাওয়ায়। তা এই বিতর্ক বাড়তে বাড়তে এমন পর্যায়ে গেছে যে ওদের সরকারের এক মুখপাত্র আমাদের নবীকে (সঃ) নিয়ে চরম অবমাননাকর এক কথা বলেছে। “মুখ ফস্কে বলে ফেলেছে" - ঘটনা এমন নয়। সে এজন্য সাথে সাথে ক্ষমা চায়নি। সরকারও কোন পদক্ষেপ নেয়নি। অনুষ্ঠান সঞ্চালকও কোন বাচ্চা ছিল না যে এই ধরনের পরিস্থিতিকে কিভাবে সামলাবে জানতো না। সেও এগুতে দিয়েছে, কারন যে সিক্রেট মশলার অনুসন্ধানে ওরা ছিল, সেটা পেয়ে গেছে।
ফলে আরবরাও ফুঁসে উঠেছে। তুমি মুসলিমদের গরু খাবার অভিযোগে মেরে ফেল, ওদের বাড়িঘর জ্বালায় দাও, ওদের মসজিদ ভেঙ্গে ফেল, নানান ইস্যুতে বিভক্ত আরবদের এতে কোনই সমস্যা নাই। কিন্তু নবীকে (সঃ) নিয়ে নাড়াচাড়া করবা, তাইলে ব্রো মনে রাখবা, আমরা এক নবীর (সঃ) উম্মত। এই ব্যাপারে শিয়া সুন্নি ওয়াহাবি বা ইত্যাদি ইত্যাদি কারোরই কোন বিভেদ নাই। ইরান থেকে কুয়েত, কাতার, আমিরাত হয়ে সৌদি আরব - সবাই ক্ষেপে গেছে। প্রতিক্রিয়ার প্রথম ধাপেই ভারতীয় পণ্য বর্জনের আহ্বান করা হয়েছে। অনেকে বহু ভারতীয় নাগরিকদের চাকরিচ্যুত করে দেশে পাঠিয়ে দিচ্ছে। মধ্যপ্রাচ্যে ভারতের বিরাট বাজার আছে, পণ্যের ও শ্রমের। এই মার্কেট হারালে ভারত বিপদেই পড়বে। যে কারনে বিজেপি এখন ঐ বদ মহিলাকে ও তার সমর্থককে বহিষ্কার করেছে। লিখিত ক্ষমাও চেয়েছে। আগে করলে এই দিন দেখতে হতো না।
কেউ কেউ আল্লাদি স্বরে বলবে “এতে ব্যবসায়ীদের কি দোষ?”
ব্যবসায়ীদের ট্যাক্সে রাষ্ট্র চলে, দল চলে, সরকার চলে। ব্যবসায়ীরা লস করলে, শ্রমিকরা বেকার হলে সরকারের উপর চাপ দিবে, যা এখন দিচ্ছে। এবং রাষ্ট্রের মুখপাত্রকে একটা বার্তা দিতে হলে “শান্তিপূর্ণ” প্রতিবাদের এটিই সবচেয়ে কার্যকর পন্থা। আপনি যদি না বুঝে থাকেন, তবে আন্তর্জাতিক রাজনীতি নিয়ে পড়াশোনা করেন, জ্ঞান বাড়লেই বুঝতে পারবেন। না জেনে বুঝে সিরিয়াস বিষয়ে কথাবার্তা বলা বোকার লক্ষণ।
এখন বাংলাদেশী হিসেবে আপনার করণীয় কি?
১. অবশ্যই প্রতিবাদ। রাসূলের (সঃ) অপমানে আপনার যদি কিছুই এসে যায়না, তবে আপনি মুসলিমই না। আপনাকে আপনার অবস্থান থেকে অবশ্যই প্রতিবাদ করতে হবে। ফেসবুকে সোশ্যাল মিডিয়ায় প্রতিবাদের পাশাপাশি যদি সম্ভব হয় ভারতীয় পণ্য বর্জন, তাহলে সেটাও করবেন। আমি জানি বাংলাদেশে থেকে ভারতীয় পণ্য বর্জন অতি কঠিন একটি কাজ। টিভি থেকে শুরু করে খাবার পাত, সবই ভারতের দখলে। কিন্তু ভারতীয় পেঁয়াজের বদলে দেশি পেঁয়াজ কিনলে, হিন্দি সিরিয়াল না দেখে বাংলা বা কোরিয়ান সিরিয়াল দেখলে আপনি ফকির মিসকিন হয়ে যাবেন না। আপনাকে আপনার নিয়্যত দিয়ে বিচার করবেন স্বয়ং আল্লাহ, আপনি আপনার সাধ্য মতন কাজ করে যান।
২. অবশ্যই অবশ্যই অবশ্যই খেয়াল রাখতে হবে যে আমাদের দেশের হিন্দুরা আমাদের দেশের নাগরিক। বিজেপি সাম্প্রদায়িক ইতর হতে পারে, আমরা যেন না হই। ওরা আমাদের প্রতিবেশী, এবং প্রতিবেশীর অধিকার রক্ষা আমাদের ঈমানের একটি বড় স্তম্ভ। বিজেপির বদমায়েশির জন্য ওদের নিরাপত্তার যেন কোন ব্যাঘাত না ঘটে। আমাদের দেশেও প্রচুর সাম্প্রদায়িক ইতর আছে যারা এই সুযোগেরই অপেক্ষায় থাকে। ওদের থেকে আমাদের বন্ধু প্রতিবেশীদের রক্ষার দায়িত্ব আমাদেরই।
৩. মাথায় রাখবেন, গোটা ভারত কিন্তু বিজেপি না। বহু বহু বহুউউউউউ ভারতীয় আছেন যারা নিজের ধর্মের জাতভাইদের বিরুদ্ধে গিয়ে হলেও ন্যায়ের পক্ষ নেন। কাজেই ওদের প্রতি যেন কোন অন্যায় করা না হয়।
মাথামোটা মৌলবাদী বিজেপি উপলব্ধিই করেনা যে গোটা বিশ্বেই ভারতীয়রা, হিন্দুরা ছড়িয়ে ছিটিয়ে আছে। ওদের কর্মকান্ডের জন্য নিরীহ, সংখ্যালঘুদেরও মাসুল গুনতে হয়। এই যে আরব বাজার নষ্ট হয়ে গেল, বহু ব্যবসায়ী, মেধা ও শ্রমজীবীর পেটে লাথি পড়লো, এজন্য দায়ী কে?
আশা করি এই ঘটনায় ইন্ডিয়ার জনতার বোধদয় ঘটবে। মৌলবাদীদের বদলে ভাল মানুষদের ভোট দিয়ে ক্ষমতায় আনবে।

মন্তব্য ৩৯ টি রেটিং +১/-০

মন্তব্য (৩৯) মন্তব্য লিখুন

১| ০৮ ই জুন, ২০২২ রাত ১২:০৯

মরুভূমির জলদস্যু বলেছেন: আমি টেলিভিশনের সংবাদ দেখি না, সংবাদ পত্র পড়ি না। ফলে কোন ব্যটা যে নবীজীকে কি বলেছে সেটাই এখনো জানতে পারলাম না। ফেসবুকে শুধু দেখি বসাই লেখে - নবীজির প্রতি বাজে মন্তব্য, কটু কথা, কুটক্তি ইত্যাদি মেনে নেয়া হবে না। আসল জিনিসটাই জানা হলো না এখনো। আপনিও লিখলেন না!!!

০৮ ই জুন, ২০২২ রাত ২:২৬

মঞ্জুর চৌধুরী বলেছেন: ওসব কথা মুখে আনাও পাপ। না জানাই ভাল। ignorance in bliss

২| ০৮ ই জুন, ২০২২ রাত ১২:৪৯

সোনাগাজী বলেছেন:


কি করতে হবে, নবীজি বলে দেবেন; আমি সটার জন্য অপেক্ষা করবো।

৩| ০৮ ই জুন, ২০২২ রাত ১২:৫৬

নূর আলম হিরণ বলেছেন: আপনি বলছেন ভারতীয় পেঁয়াজ না কিনে দেশি পেঁয়াজ কিনতে, এভাবে ডাল, আদা, রসুন, মসলা, দেশি কিনবেন! লাস্ট কবে আপনি মুদি বাজার করেছেন? এক পেঁয়াজ ২০০ টাকা কেজি হলে সরকারকে গালি দিবেন না তো? বাকি গুলোর কথা বাদ দিলাম। আর চিকিৎসা ভিসা বন্ধ করার জন্য সরকারকে আহবান জানাবেন না? এই গ্লোবালাইজেশনের যুগে মাথা মোটা আরবদের মত এইসব ঢুকলো আপনার মাথায়?

০৮ ই জুন, ২০২২ রাত ২:৩০

মঞ্জুর চৌধুরী বলেছেন: স্পষ্ট করেই লিখেছি পুরো ব্যপারটাই আপনার ঈমানের উপর নির্ভরশীল। আপনার কাছে যদি চাল, ডাল, আটা ময়দা আর চিকিৎসা খরচের মূল্য নবীর চেয়ে বেশি হয়ে থাকে, সেটা আলাদা।
এছাড়াও অনেকেই আছেন যারা আসলেই নিরুপায় হয়ে এসব পন্য ব্যবহার করবে, কিন্তু মনে ঠিকই ঘৃনা রাখবে। তবে যারা কিছু একটা করেছে, শক্ত অবস্থান নিয়েছে, তাঁদের অন্তত "মাথা মোটা" বলবে না। :)

৪| ০৮ ই জুন, ২০২২ রাত ১:০৬

মোহাম্মদ গোফরান বলেছেন: এটা খুব ঘৃণ্য কাজ করেছেন মহিলা। ছোটলোক ছাড়া কেউ কোন মহামানব কে অসম্মান করেনা। তীব্র নিন্দা জানাই।

কিন্তু এজন্য ভারতকে মেরে ফেলতে হবে ওরকম একটা কুরানের আয়াত বা সহীহ হাদিসের রেফারেন্স দিন।

০৮ ই জুন, ২০২২ রাত ২:৩১

মঞ্জুর চৌধুরী বলেছেন: "ভারতকে মেরে ফেলতে হবে" এমন একটা বাক্য এই লেখায় একটু রেফারেন্স দিন প্লিজ। শান্তিপূর্ণ প্রতিবাদের আর কোন কার্যকর তরিকা আছে একটু বয়ান করেন, শুনি।

৫| ০৮ ই জুন, ২০২২ রাত ১:২১

হাসান কালবৈশাখী বলেছেন:
এক দেড়মাস আগে ভারতে কোন না কোন চ্যানেলের এক চিপায় কে না কি শুনছে, বিবিসি বাংলা সেটাকে দেড়মাস পর রয়টার আলজাজিরা সবাইকে জানালো।
এখন প্রথম পৃষ্ঠায় ছাপিয়ে বাংলাদেশে অস্থিরতা শৃষ্টি করতে চাচ্ছে।

আমি হিন্দি উর্দু কিছুটা বুঝলেও টকশোতে চিল্লাচিল্লির ভেতর কে কি বলছে ভিডিওটি দুতিন বার চালিয়ে চেষ্টা করেও আসলে কে কি কি বলেছে বুঝতে পারিনি।
তবে এখন জেহাদিরা যা করলো, যে অবমাননাকর জিনিষ ১ হাজার মানুষ শুনেছিল, ভুলেও গেছিল,
দেড়মাস পর বিবিসি ও জেহাদিরা সেই অবমাননাকর জিনিষ সবাইকে আন্তর্জাতিক ভাবে ২০০ কোটি মানুষকে জানিয়ে ইসলামকে কোটি কোটি গুন অবমাননা করলো। ইহা ইসলাম নয়, রাজনৈতিক ইসলাম।


কাতারের পন্য বয়কট, এটি ভিন্ন রাজনীতি,
ভারত মার্কিন পশ্চিমাদের বৃধাংঙ্গুলি দেখিয়ে কাতারের তেল না কিনে অর্ধেক দামে রাশিয়ার তেল কেনা শুরু করলে মার্কিন নির্দেশে বা মার্কিনদের খুসি করতে কাতার কিছু করার চেষ্ট করছে, মানে লোক দেখানো চাইল ডাইল মরিচের গুড়া ইত্যাদি পন্য নামিয়ে ফেলছে। কিন্তু আসল যাগায় হাত দিতে পারেনি, ভারতীয় সফটওয়ার, সাপোর্টিং স্টাফ, এয়ারলাইন্স সেক্টর তেল সেক্টরের বিশাল ম্যানেজমেন্ট স্টাফ দের চাইলেও বাদ দিতে পারবে না।

০৮ ই জুন, ২০২২ রাত ২:৩৩

মঞ্জুর চৌধুরী বলেছেন: জ্বি ভাই, এই কারনেই বিজেপি এখন মাথা নত করে মাফ চেয়েছে এবং দোষী মহিলাকেও বের করে দিয়ে মাফ চাইয়েছে। সব দোষ মুসলিমদের। খুশি? এখন হাসেন। :)

৬| ০৮ ই জুন, ২০২২ রাত ২:০৪

শূন্য সারমর্ম বলেছেন:


আপনার পোস্ট পড়লে মনে হয় আপনি বলছেন " দেখুন আমি কত কিছু বলতে পারি।

০৮ ই জুন, ২০২২ রাত ২:৩৪

মঞ্জুর চৌধুরী বলেছেন: ধন্যবাদ!

৭| ০৮ ই জুন, ২০২২ রাত ২:৪১

মরুভূমির জলদস্যু বলেছেন: লেখক বলেছেন: ওসব কথা মুখে আনাও পাপ। না জানাই ভাল। ignorance in bliss
অর্থাৎ কিছু না জেনেই অন্ধের মতো কারো পিছে পিছে যেতে হবে আমাকে?
আরে ভাই অন্ততো খবরের লিংকটা তো দিতে পারেন নাকি?

০৮ ই জুন, ২০২২ রাত ৯:৩২

মঞ্জুর চৌধুরী বলেছেন: আরে ভাই, আমি নিজে শুনেছি বলেইতো লিখেছি, ইউটিউবে ভর্তি এই খবর আর ভিডিও, এতই আগ্রহ থাকলে, একটু নিজেওতো কষ্ট করবেন, নাকি? এত অলস হলে বাঁচবেন কিভাবে?

৮| ০৮ ই জুন, ২০২২ ভোর ৪:৫৫

সোনাগাজী বলেছেন:



আপনার আফগান, ইয়েমেন কানেকশান আছে?

০৮ ই জুন, ২০২২ রাত ৯:৩৩

মঞ্জুর চৌধুরী বলেছেন: জ্বি ভাই আছে, সবার সাথেই আছে, আপনার সমস্যা?

৯| ০৮ ই জুন, ২০২২ সকাল ৯:১১

সৈয়দ মশিউর রহমান বলেছেন: দেখেন ইসলামের নবী (সঃ) কে অবমাননা করা কোন ব্যাপারই না কারো কারো মতে কিন্তু এখনি অন্যধর্মের বিরুদ্ধে বলেন (যদিও সেটা আমি করতে বলছিনা) দেখবেন এরাই আপনাকে নসিহত করবে।

০৮ ই জুন, ২০২২ রাত ৯:৩৪

মঞ্জুর চৌধুরী বলেছেন: সেটাই, মুক্তমনারা এখানেই মূত্রমনা হয়ে যায়!

১০| ০৮ ই জুন, ২০২২ সকাল ৯:৩২

খাঁজা বাবা বলেছেন: ভারত ঝামেলায় থাকলে আশে পাশের দেশ গুলির সুবিধা, অন্যের ----- আংগুল দেয়ার সময় পায় না।

এত কিছু চারদিকে হয়ে হয়ে গেল, আর আমাদের তাহাজ্জুদ পড়া প্রধানমন্ত্রীর সরকার একটা বিবৃতি ও দিতে পারল না।

ক্ষুদ্র কাতার আর কুয়েত বিশাল ভারত কে নাড়িয়ে দিল।

সুযোগে সৌদি ভারতের জন্য তেলের দাম ৪ ডলার বাড়িয়ে দিয়েছে।

০৮ ই জুন, ২০২২ রাত ৯:৩৬

মঞ্জুর চৌধুরী বলেছেন: আমাদের সেই সুযোগ নেই ভারতকে নাড়া দেয়ার, জিও পলিটিক্যালি আমরা চাপে আছি। আপাতত ওদের হয়ে সাফাই না গাওয়াটাই এক অর্থে বিরোধিতা/প্রতিবাদ।

১১| ০৮ ই জুন, ২০২২ দুপুর ১২:০১

ঢাবিয়ান বলেছেন: এই ব্লগে কিছু ব্লগার আওয়ামিলীগ সরকার বা ভারত বিরোধী পোস্ট দেখলেই একসাথে ঝাপিয়ে পড়ে। এটাই এদের চাকরি কিনা তাই মাঝে মাঝে ভাবি।

০৮ ই জুন, ২০২২ রাত ৯:৩৭

মঞ্জুর চৌধুরী বলেছেন: ছাগল ছাড়া এমন কাজ কে করে বলেন?

১২| ০৮ ই জুন, ২০২২ দুপুর ১২:১৩

নূর মোহাম্মদ নূরু বলেছেন:

নবীজি (সা.) বলেন, ‘তোমাদের কারও ইমান পূর্ণ হবে না যদি সে আমাকে তার পিতা, সন্তান ও সব মানুষ অপেক্ষা বেশি ভালো না বাসে।’ (বুখারি)।

০৮ ই জুন, ২০২২ রাত ৯:৩৭

মঞ্জুর চৌধুরী বলেছেন: আমরা আমাদের নবীর (সঃ) জন্য হাজারোবার মরতে রাজি, আল্লাহ আমাদের ঈমান বৃদ্ধি করুন।

১৩| ০৮ ই জুন, ২০২২ দুপুর ১২:২৩

রানার ব্লগ বলেছেন: বাংলাদেশী হিসাবে আমাদের কিছুই করতে হবে না অলরেডি কাতার কুয়েত আবুধাবী সৌদি আরব যা করার করে দিয়েছে এবং তার প্রতিক্রিয়ায় বিজিপি সরকার কানে ধরে মুচলেকাও দিয়েছে। ওই মহিলা যা বলেছে এমন কথা প্রতিদিন অনলাইনে দুই মুত্র খাওয়া জাতি একে অপরের বিরুদ্ধে বলে বলে নিজেদের কল্পিত সুখ অনুভব করে । এটা এক সময় অনেক গর্হিত কাজ ছিলো এখন এই বিষয় কে দু জাতির অতি ভক্তবৃন্দ মুড়িমুরকির পর্যায় নামিয়ে এনেছে। এদের আগে বুঝতে হবে ঢিল মারলে পাটকেল খেতে হবে আর বেশি শক্তিধর হলে আস্ত হিমালয়ে চাপা পরতে হবে ।

০৮ ই জুন, ২০২২ রাত ৯:৪০

মঞ্জুর চৌধুরী বলেছেন: বাড়তে বাড়তে বেশিই বেড়ে গিয়েছিল, এই গুতা খা্বার দরকার ছিল।

১৪| ০৮ ই জুন, ২০২২ দুপুর ২:১১

রাজীব নুর বলেছেন: নবীজিকে অপমান করলে, আল্লাহ তাদের শাস্তি দিবেন। আমি কোনোম ঝামেলায় যেতে পারবো না।

০৮ ই জুন, ২০২২ রাত ৯:৩৯

মঞ্জুর চৌধুরী বলেছেন: ওকে, আপনি বসে থাকেন আর তামাশা দেখেন।

১৫| ০৮ ই জুন, ২০২২ দুপুর ২:২০

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: পিপিলিকার পাখা হয় মরিবার তরে । আমার এক হিন্দু বন্ধু বলে, এক শ্রেনীর নিম্ন শ্রেনীর হিন্দু ভারতের ক্ষমতা দখল করে আছে । আর এর জন্য ভারতের ৮০ % হিন্দু দায়ী কারণ তারাই ভোট দিয়ে এই নিম্ন শ্রেনীটাকে ক্ষমতায় এনেছে । মুসলিম নির্যাতনে সেই ৮০% হিন্দু খুশিতে নেচে উঠে । তবে এদের পতন খুব নিকটে ।

১৬| ০৮ ই জুন, ২০২২ বিকাল ৩:২৯

তানভির জুমার বলেছেন: একজন বাংলাদেশী হিসেবে আমি বর্তমান বিজিপি সরকার কে চরম ঘৃনা করি। ভন্ড আওয়ামীলিগার ছাড়া আমাদের দেশের ৯০% মানুষ ইন্ডিয়া চরম ঘৃনা করে। আমিও আজ থেকে ইন্ডিয়ান পন্য বয়কট করবো। বাংলাদেশ ইন্ডিয়ার অনেক বড় বাজার আমরা চাই খাদ্য-পন্য স্বয়ংসম্পূর্ণ হতে তারপর কিছুর প্রয়োজন হলে পৃথীবির অন্য কোন দেশ থেকে আমদানী করবো।

১৭| ০৮ ই জুন, ২০২২ বিকাল ৫:৪০

তানভির জুমার বলেছেন: জনগণ আওয়ামীলিগ কে অপছন্দ করার অন্যতম একটা কারণ হচ্ছে আওয়ামীলিগ ভারতের গোলামী করে।
রিসেন্টলী প্রয়োজন না থাকলেও ভারতের আদানি গ্রুপের কয়লা বিদ্যুৎ কেনার গোলামী চুক্তি করেছে!!!!! ভারতের আদানি গ্রুপের গড্ডা কয়লা বিদ্যুৎকেন্দ্র থেকে ২৫ বছর বিদ্যুৎ কিনবে বাংলাদেশ। এ সময়ে শুধু ক্যাপাসিটি চার্জ হিসেবে বাংলাদেশ সরকারকে গুনতে হবে এক লাখ আট হাজার ৩৬১ কোটি টাকা (১১.০১ বিলিয়ন ডলার)। এ অর্থ দিয়ে কমপক্ষে তিনটি পদ্মা সেতু নির্মাণ করা সম্ভব।

১) বিদ্যুৎ উৎপাদনের ঘাটতি নেই বাংলাদেশের, আছে সঞ্চালন এবং বিতরণ ব্যবস্থায় বিনিয়োগ স্বল্পতা। যেখানে দেশের বিদ্যুৎ উৎপাদন সক্ষমতার অন্তত ৭ হাজার মেগাওয়াট এখনই অলস বসে আছে, বাংলাদেশের ভবিষ্যৎ বিসর্জন দিয়ে ভারতের বেসরকারি গ্রুপ থেকে পরিবেশ দূষণকারী কয়লা বিদ্যুৎ আমদানির কি কারণ?

২)। আদানির বিদ্যুৎকেন্দ্রটি আগামী আগস্টে আদানির কেন্দ্রটি উৎপাদন শুরু করবে। যদিও সঞ্চালন লাইন না হওয়ায় এখনই কেন্দ্রটি থেকে বাংলাদেশে বিদ্যুৎ সরবরাহ করা সম্ভব হবে না। আগামী ডিসেম্বরে বিদ্যুৎ সঞ্চালন লাইন নির্মাণ সম্পন্ন হলেও আগস্ট থেকে ডিসেম্বর পর্যন্ত চার মাসে এক ইউনিট বিদ্যুৎ না কিনেও এক হাজার ২১৯ কোটি টাকা ক্যাপাসিটি চার্জ দিতে হবে বাংলাদেশকে।

৩) এর ব্যয় বর্তমানে আমদানিকৃত বিদ্যুতের তুলনায় ৫৬ শতাংশ বেশি এবং ভারতের সৌরবিদ্যুতের উৎপাদন ব্যয়ের তুলনায় ১৯৬ শতাংশ বেশি।

ফাইজ় তাইয়েব আহমেদ।

১৮| ০৮ ই জুন, ২০২২ সন্ধ্যা ৬:২৪

সত্যপথিক শাইয়্যান বলেছেন:



সোনাগাজী বলেছেন:
কি করতে হবে, নবীজি বলে দেবেন; আমি সেটার জন্য অপেক্ষা করবো।
===========

আমি তাঁর সাথে একমত। এটাই সব মুসলমানদের করা উচিৎ।

০৮ ই জুন, ২০২২ রাত ৯:৪৩

মঞ্জুর চৌধুরী বলেছেন: একজন মরা মানুষ কিভাবে বলে দিবেন সেই অপেক্ষায় কিছু ছাগল বলে থাকবে। আগে ছিল সংখ্যায় এক, এখন বেড়ে হয়েছে দুই। এইভাবে চলতে থাকলে আমাদের দেশ ছাগল উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ হবে ইন শা আল্লাহ।

১৯| ০৮ ই জুন, ২০২২ রাত ৯:৪৭

সত্যপথিক শাইয়্যান বলেছেন:






আমাকে কেউ ছাগল বললে লাথি মেরে সামনে দিকের বল ফাটিয়ে দিয়েছি আগে।

এমন একজন এখন একটা বিচি নিয়ে চলে।

০৯ ই জুন, ২০২২ রাত ৯:৪৭

মঞ্জুর চৌধুরী বলেছেন: হাহাহাহা, ছাগলের ছাগলামি অনলাইনে হুমকি ধামকি পর্যন্তই। আমিও একটা প্রাণীকে বেহুদা হুমকি ধামকির জন্য লাথি দিয়েছিলাম, সে এখন খাম্বা দেখলে এক পা তুলে মুতে। :)

২০| ০৮ ই জুন, ২০২২ রাত ৯:৫৩

সত্যপথিক শাইয়্যান বলেছেন:




যে নবিজীকে মৃত বলে সে একটা জারজ সন্তান।

০৯ ই জুন, ২০২২ রাত ৯:৫০

মঞ্জুর চৌধুরী বলেছেন: যে বিশ্বাস করে কবর থেকে নবী (সঃ) উঠে এসে বলে দিবেন কি করতে হবে, সে বিচিহীন ছাগল।

২১| ০৮ ই জুন, ২০২২ রাত ১১:১৬

ইসলামিক_নলেজ বলেছেন: ভালো বলচেন

২২| ০৯ ই জুন, ২০২২ রাত ১:৪৯

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
মোদী মনে হয় ডরাইছে

০৯ ই জুন, ২০২২ রাত ৯:৪৯

মঞ্জুর চৌধুরী বলেছেন: মোদীর হালুয়া টাইট হয়ে গেছে, আরবে মার্কেট হারালে কোটি কোটি ডলারের ক্ষতি হবে ইন্ডিয়ার। এই কারনেই আপাতত ভদ্র সেজে ঘুরবে কিছুদিন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.