নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বাস্তবতাকে প্রকাশ করি।

maraj chowdhury movin

আমার মনের কথা ও মানুষের মনের ভাব প্রকাশের মাধ্যম।

maraj chowdhury movin › বিস্তারিত পোস্টঃ

কথা বললেও দোষ,না বললেও দোষ

১৮ ই জানুয়ারি, ২০১৯ দুপুর ২:৪৮


আমাদের দেশে এক শ্রেনীর মানুষ রয়েছে।যাদের সকাল টাই শুরু হয় লোকজনের কথা শুনে ও গালাগালি দিয়ে।হ্যাঁ আমি তাদেরই কথা বলছি,যারা বাস হেল্পার।আপনারা অনেকেই মনে করতে পারেন যে বাস হেল্পার রা দোষ করলে তো বকা খাবেই হ্যাঁ এটা ঠিক ভাবছেন কিন্তু মানুষ যে কত টা স্বার্থ পর এটা ভাবছেন কখনো?আমি আমার নিজের অভিজ্ঞতা থেকে বলছি ,প্রতিদিন আমার কলেজ যাওয়ার টাইম এ আমাকে বাসের জন্য দাড়িয়ে থাকতে হয় আর আমার পাশা পাশি আরো অনেকেই দাড়িয়ে থাকে অফিসে যাওয়ার জন্য।তারপর বাস আসে আমি ও লোকজন উঠে এবং বাস আবার চলতে শুরু করে তারপর শুরু হয় যত সব কান্ড সামনে যদি বাস টি জ্যামে পড়ে যায় তাহলেই হল অইসব লোক দের গালাগালি যে, অই হালা তর যাত্রী কত লাগে যাস না কেন ভাড়া দিতাম না ইত্যাদি ইত্যাদি আরো বাজে ভাষায়।আসলে দোষ কি হেল্পার দের? আরে ভাই অইসব লোকেরা যদি চিন্তা করতো আমার মত তো আরেক জনেরো অফিস থাকতে পারে তাহলে তারা হেল্পারদের সাথে এমন আচরন করতো না। আর যাত্রী উঠাতে কি শুধু হেল্পার রাই দাই? না হেল্পার না বাস মালিকেরা দাই কারন বাস মালিকেরা প্রতিদিন তাদের কাছ থেকে যদি অধিক পরিমান টাকা জমা নিয়ে থাকে যেটির টার্গেট পূরন করতে এমন করতে হয় ভাই।কারন বাস হেল্পারেরো একটা পরিবার আছে ওদের সংসার চালাতে হয়।তাই ওরা বাধ্য হয় এমন কাজ করে।তাই আমার অনুরোধ ওদের সাথে কেউ খারাপ আচরন করবেন না ওদের কে ভালো ভাবে বুজিয়ে বলবেন এবং কারন আসল অপরাধী ওরা না ওদের মালিকেরা।
আমার কথায় যদি কেউ কস্ট পেয়ে থাকেন তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

মেরাজ চৌধুরী মুবিন,
প্রতিষ্ঠাতা, প্রধান উদ্যোক্তা ও সহকারী-পরিচালক,
উদ্দীপনা সামাজিক সংঘ।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৮ ই জানুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৭:৩২

রাজীব নুর বলেছেন: ফুটপাত দিয়ে হাঁটা যায় না। হকার'রা দখল করে আছে। খুব রাগ লাগে। কিন্তু যখন তাদের উচ্ছেদ করা হয়- খুব খারাপ লাগে। কষ্ট হয়।
একজন সাধারণ মানুষ হিসেবে বলব, হকারদের দরকার আছে, কারন নিম্নবিত্ত থেকে মধ্যবিত্ত প্রায় বেশিরভাগ মানুষই এদের কাছ থেকে কেনাকাটা করেন।
হকার'রা তো এই দেশের'ই নাগরিক। তাদের পরিবার আছে, সন্তান আছে, বেচেঁ থাকার অধিকার আছে। কিছু দিন পর-পর এরকম উচ্ছেদ অভিযান চালালে- দরিদ্র মানুষগুলো কোথায় যাবে?

২০ শে জানুয়ারি, ২০১৯ বিকাল ৪:০৯

maraj chowdhury movin বলেছেন: ঠিক বলেছেন ভাই....

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.