নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

\"মাঝে মাঝে শীতকেও অনুভব করতে হয়, না হলে শীতের পরের উষ্ণতা যে কতটা আরামদায়ক সেটা বোঝা যায় না।।\" \"দৃশ্যের বাইরেও এমন কিছু অদৃশ্য শক্তি থাকে যার জন্য একজন মানুষও অপরিচিত থেকে অতি আপন হতে পারে, হতে পারে জীবনের অবিচ্ছেদ্য অংশ ।।\"

মায়ের ভালবাসা

বাস্তবতাকে মেনে নেওয়া উচিত । মানুষের কষ্টকে নিজের ভেতর অনেক বেশি অনুভব করি । মা, মাটি, মাতৃভূমিকে অনেক বেশি ভালবাসি । নিয়মের বাইরে কোনকিছু না করে যার যার অবস্থান থেকে তার তার দায়িত্ব ভালভাবে পালন করলেই আমাদের দেশ উন্নত হয়ে যাবে । Facebook: https://www.facebook.com/ah.cse.pu

মায়ের ভালবাসা › বিস্তারিত পোস্টঃ

গুণীর কদর-বিহীন বাংলাদেশ

৩০ শে অক্টোবর, ২০১৯ সন্ধ্যা ৬:০৬


যে দেশে গুণীর কদর নেই, সে দেশে গুণীর জন্ম হয় না । আমি জানি না, যেখানে গুনীদের গলা টিপে হত্যা করা হয় তাকে কি বলা হয় । ১৯৭১ এর ১৪-ই ডিসেম্বর এদেশের জাতীয় মেধাগুলোকে ধ্বংসের মাধ্যমে যে মেরুদণ্ড ভেঙ্গে দেওয়া হয়েছিল সেই শুন্যতা স্বাধীনতার পায় ৫০ বছর কেটে গেলেও পূরণ হয়নি, হয়ত লেগে যাবে আরও কয়েক দশক । না হলে আমাদের আজকের বাংলাদেশ হতো বসবাসের জন্য আরও উন্নত । সাকিব শুধু জাতীয় মেধায় নয়, সাকিবই বাংলাদেশ । মনুষ্য-মুখের কথায় ভুল থাকতেই পারে কিন্তু সবার আগে আমাদের মা, মাটি এবং অগ্রযাত্রার বাংলাদেশ যদি সত্যিই আমরা দেশকে ভালবাসি । আশা করি অবস্থান অনুযায়ী এদেশের মানুষগুলোর সু-বোধোদয় হবে ...।।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ৩০ শে অক্টোবর, ২০১৯ সন্ধ্যা ৬:১০

রাজীব নুর বলেছেন: শূন্য স্থান অতি দ্রুত পূরন হয়ে যায়।

২| ৩০ শে অক্টোবর, ২০১৯ সন্ধ্যা ৭:২৬

আখেনাটেন বলেছেন: আশা করি অবস্থান অনুযায়ী এদেশের মানুষগুলোর সু-বোধোদয় হবে .. -- এই আশায় আমাদের মতো অভাগা জাতিকে টিকিয়ে রেখেছে। আর কেউ হতাশায় সাগর পাড়ি দিতে গিয়ে...

৩| ৩০ শে অক্টোবর, ২০১৯ সন্ধ্যা ৭:৫৩

মাহমুদুর রহমান বলেছেন: অতি আবেগ সব সময় দুঃখের কারন হয়।মানুষ মাত্রই ভুল।সাকিব ভুল করেছে সাজা পেয়েছে। এ নিয়ে মন খারাপ করার কিছু নেই।
বিকল্প রাস্তা বের হবে।

৪| ৩১ শে অক্টোবর, ২০১৯ রাত ১:১৭

নাহার জেনি বলেছেন: সাকিবের কোনো ক্ষতি হবেনা। ক্ষতি হবে এদেশের ক্রিকেটের।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.