নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ধ্রুবতারা

এম বি ফয়েজ

সত্যকে মিথ্যা দিয়ে ঢাকা এবং জেনে-শুনে সত্য গোপন করা কোন ব্লগারের কাম্য হওয়া উচিত নহে।

এম বি ফয়েজ › বিস্তারিত পোস্টঃ

মানবাধিকারের ধ্বজাধারী আমেরিকার কাছে প্রশ্ন, “আর কত হাজার মানুষ প্রান বিসর্জন দিলে সিরিয়ায় শান্তি আসবে?”

২২ শে জুলাই, ২০১৩ রাত ২:১৫

(এম বি ফয়েজ উদ্দিন)

২১ জুলাই ২০১৩: সিরিয়ার অস্ত্রধারী গেরিলাদের বিরুদ্ধে সরকারী সেনাবাহিনীর অভিযান অব্যাহত রয়েছে। সেনাসূত্র জানিয়েছে, তাদের অভিযানে নতুনকরে বহু অস্ত্রধারী নিহত হয়েছে। রাজধানী দামেস্কের অদূরে ঘোটা জেলায় সেনা অভিযানের সময় আল-কায়েদা সমর্থিত বেশ কয়েক জন গেরিলাকে হত্যা করেছে সেনাবাহিনী।



এছাড়া একই ধরনের অভিযান চালানো হয়েছে আলেপ্পো, লাতাকিয়া ও হাসাকাতে। তুরস্ক সীমান্তের কাছে দেইর এযযোর শহরেও গেরিলাদের সঙ্গে সেনাবাহিনীর সংঘর্ষ হয়েছে। ওই সংঘর্ষে অন্তত ৩০ জন গেরিলা নিহত হয়েছে। এসব গেরিলা ১৫টি ট্যাঙ্কারে করে তুরস্কে তেল পাচারের চেষ্টা করছিল।



গত কিছু দিন ধরেই সেনাবাহিনীর কাছে গেরিলারা ব্যাপক মার খাচ্ছে। তাকফিরি গেরিলাদেরও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ২০১১ সাল থেকে সিরিয়ায় বিদেশি মদদে সহিংসতা ছড়িয়ে দেয়া হয়েছে। সংঘর্ষে এ পর্যন্ত ৯০ হাজারের বেশি মানুষ নিহত হয়েছে বলে জাতিসংঘের এক পরিসংখ্যানে বলা হয়েছে। নিহতদের মধ্যে সেনাবাহিনীরও বহু সদস্য রয়েছে।



মানবাধিকারের ধ্বজাধারী সাম্রাজ্যবাদী আমেরিকার কাছে বিশ্বমানবতাবাদের প্রশ্ন, “আর কত হাজার মানুষের প্রান বিসর্জন দিলে সিরিয়ায় শান্তি প্রতিষ্ঠিত হবে?”

(তথ্যঃ রেডিও তেহরান)

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.