নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ধ্রুবতারা

এম বি ফয়েজ

সত্যকে মিথ্যা দিয়ে ঢাকা এবং জেনে-শুনে সত্য গোপন করা কোন ব্লগারের কাম্য হওয়া উচিত নহে।

এম বি ফয়েজ › বিস্তারিত পোস্টঃ

“ইসরাইলের কালি দিয়ে মার্কিন হাতে লেখা এ সিদ্ধান্ত: হিজবুল্লাহ”

২৪ শে জুলাই, ২০১৩ রাত ১:২৬

(এম বি ফয়েজ উদ্দিন)

ইউরোপীয় ইউনিয়ন সম্প্রতি লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহকে কালো তালিকাভুক্ত করার বিষয়ে ইইউ-র এ হটকারী সিদ্ধান্তের প্রতিবাদ করেছে সংগঠনটি নিজেই। হিজবুল্লাহ আজ ২৩ জুলাই’১৩ ইং (মঙ্গলবার) এক বিবৃতিতে বলেছে, ইইউ’র এ সিদ্ধান্ত আগ্রাসনমূলক এবং অন্যায়।



একইসঙ্গে সংগঠনটি বলেছে, “ইইউ’র এ সিদ্ধান্ত দেখে মনে হচ্ছে এটি ইহুদিবাদী ইসরাইলের কালি দিয়ে আমেরিকার হাতে লেখা যাতে ইউরোপীয় ইউনিয়ন সই করে অনুমোদন দিতে বাধ্য।”



হিজবুল্লাহ আরো বলেছে, এ সিদ্ধান্ত কোনো মতেই ইউরোপীয় ইউনিয়নের জনগণের স্বার্থে নেয়া হয়নি বরং এটি ইইউভুক্ত দেশগুলোর জনগণের চিন্তার পরিপন্থী যারা স্বাধীনতা ও মুক্তি আন্দোলনকে সমর্থন করে।



হিজবুল্লাহ ইউরোপীয় ইউনিয়নকে স্মরণ করিয়ে দিয়ে বলেছে, আমেরিকাও একই ধরনের সিদ্ধান্ত নিয়েছে কিন্তু তাতে কোনো লাভ হয়নি বরং তাদের জন্য নতুন করে হতাশা ও ব্যর্থতা ডেকে এনেছে।



গত সোমবার ২২শে জুলাই’১৩ ইং ইউরোপীয় ইউনিয়নের ২৮টি দেশের পররাষ্ট্রমন্ত্রীরা হিজবুল্লাহকে কালো তালিকাভুক্ত করার সিদ্ধান্ত নেন। এর কয়েক ঘণ্টার মধ্যে সিদ্ধান্তটি ঘোষণা করে ইউরোপীয় ইউনিয়ন। হিজবুল্লাহকে কালো তালিকাভুক্ত করার জন্য আমেরিকা ও ইসরাইল দীর্ঘদিন ধরে ইইউ’র ওপর চাপ দিয়ে আসছিল। তবে বাস্তবে ইইউ-র এ সিদ্ধান্তে হিজবুল্লাদের উপর কোনরুপ প্বার্শপ্রতিক্রিয়া ফেলতে পারবে না।

(তথ্যঃ রেডিও তেহরান)

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.