নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ধ্রুবতারা

এম বি ফয়েজ

সত্যকে মিথ্যা দিয়ে ঢাকা এবং জেনে-শুনে সত্য গোপন করা কোন ব্লগারের কাম্য হওয়া উচিত নহে।

এম বি ফয়েজ › বিস্তারিত পোস্টঃ

শান্তির-দ্বীপ শিলচরে হিন্দু-মুসলিম দাঙ্গা কেন?

২৬ শে আগস্ট, ২০১৩ রাত ১:৫৯

শিলচর ২৫ আগষ্টঃ অসমের বরাক উপত্যকার কাছাড় জেলা সদর শিলচর শহরে হিন্দু-মুসলিম দাঙ্গা ছড়িয়ে পড়েছে। আজ সন্ধ্যার দিকে ছড়িয়ে পড়া ঐ দাঙ্গায় ইতিমধ্যে বহু ঘরবাড়ীতে অগ্নি সংযোগ করা হয়েছে। পুলিশ ও সেনা বাহিনীর লোক যাতে উপদ্রুত এলাকায় সহজে ঢুকতে না পারে সেই উদ্দেশ্যে জাতীয় সড়কে টায়ার আদি জালিয়ে আগুন লাগানো হয়েছে।



জেলা প্রশাসন উপদ্রুত এলাকায় সেনা ও আধা-সামরিক বাহিনীর জোয়ান মোতায়েন করেছে। তবে পরিস্থিতি এখনোও নিয়ন্ত্রনের বাহিরে রয়েছে। শহর থেকে জাতি দাঙ্গা ইতিমধ্যে গ্রামাঞ্চলে ছড়িয়ে পড়েছে। প্রায় ৫০টি বাড়ীতে ইতিমধ্যে অগ্নি-সংযোগ করা হয়েছে। তবে প্রানহানির খবর এখন পর্যন্ত সংগ্রহ করা সম্ভবপর হয়নি, যেহেতু ঐ দাঙ্গা রাতের অন্ধকারে সংঘটিত হচ্ছে। উপদ্রুত এলাকায় বিদ্যুৎ বাতি ও বিদ্যুৎ সরবরাহ বিচ্ছিন্ন করা হয়েছে।



শিলচরের পুলিশ সুপার শ্রী দিগন্ত বরা দাঙ্গাকারীদের নিক্ষিপ্ত পাথরে আহত হয়েছেন। গোটা পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে আরোও অধিক সামরিক বাহিনীর লোক এবং পুলিশ তলব করা হয়েছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত আটজন লোককে ঘটনার সংগে জড়িত থাকার অভিযোগে আটক করা হয়েছে।



উল্লেখ্য, শিলচর শহরের রংপুর এলাকার একটি শিব মন্দিরে গো-মাংস রাখার গোজব ছড়িয়ে পড়লে স্থানীয় হিন্দু-মুসলিমদের মধ্যে আজ সন্ধার দিকে উত্তেজনা ছড়িয়ে পড়তে থাকে। আর সন্ধ্যা ঘনিয়ে আসার সংগে সংগে উত্তেজনার পারদ সীমা ছাড়িয়ে যায় এবং হিন্দু-মুসলিমদের মধ্যে দাঙ্গা বেধে যায়।



শান্তির-দ্বীপ শিলচরে জাতিদাঙ্গা উসকে দেয়ার নেপথ্যে হিন্দুত্ববাদী রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টি, বজরংদল ও শিব-সেনার হাত রয়েছে বলে মুসলিম নেতারা অভিযোগ করছেন। শিব-মন্দিরে গো-মাংস রাখার মত জঘন্য কাজ করে হিন্দু ধর্মের লোকদের ভাবাবেগে আঘাত দেয়ার মত দুঃসাহস কোনোও মুসলিম লোক দেখাতে পারেনা বলে তাদের দাবী।



এই প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতীয় জনতা পার্টি, বজরংদল ও শিব-সেনার ক্যাডাররা অস্ত্রে-সজ্জিত হয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়েছে। জেলা প্রশাসন ১৪৪ ধারা জারী করে দুই বা ততোধিক লোকের সমাগম নিষিদ্ধ ঘোষনা করেছে।





মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ২৬ শে আগস্ট, ২০১৩ রাত ২:১৮

ব্যাড বয়েজ বলেছেন: ভারতীয় খবর দিয়া আমাদের কি কাজ /:)

২| ২৬ শে আগস্ট, ২০১৩ রাত ২:৪৬

শিপন মোল্লা বলেছেন: আপনার উদ্দেশ্য কি ?

৩| ২৬ শে আগস্ট, ২০১৩ সকাল ৮:৪৬

হেডস্যার বলেছেন:
খুব সু-সংবাদ। এখন তলোয়ার হাতে ইন্ডিয়ার পথে রওনা হন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.