নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ধ্রুবতারা

এম বি ফয়েজ

সত্যকে মিথ্যা দিয়ে ঢাকা এবং জেনে-শুনে সত্য গোপন করা কোন ব্লগারের কাম্য হওয়া উচিত নহে।

এম বি ফয়েজ › বিস্তারিত পোস্টঃ

"আমেরিকার উচিত ইসরাইল দখল করা"

০৩ রা অক্টোবর, ২০১৩ রাত ১২:০৩

এম বি ফয়েজ।।১ অক্টোবর: পরমাণু ও রাসায়নিক অস্ত্রমুক্ত মধ্যপ্রাচ্য গড়ে তোলার জন্য ইহুদিবাদী ইসরাইলকে দখল করতে মার্কিন সরকারকে পরামর্শ দিয়েছেন দেশটির এক সাংবাদিক।



আমেরিকার ভেটার্নস টুডে ম্যাগাজিনের সম্পাদক মাইক হ্যারিস বলেন, “আপনি যদি সত্যিই মধ্যপ্রাচ্যে শান্তি আনতে চান তাহলে ইসরাইলের পরমাণু ও রাসায়নিক অস্ত্রের কারণে তা সম্ভব হবে না। মধ্যপ্রাচ্যকে বেসামরিকীকরণ করা দরকার এবং ইসরাইলকে দিয়েই শুরু করা উচিত। এজন্য আমি আমেরিকাকে পরার্মশ দেব প্রয়োজনে জাপানের মতো হলেও ইসরাইলে এক ধরনের দখলদারিত্ব কায়েম করা যেটা দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর আমরা জাপানকে জোরপূর্বক নিরস্ত্রীকরণের জন্য করেছিলাম।”



সিরিয়ার রাসায়নিক অস্ত্র ইস্যুতেও কথা বলেন হ্যারিস। তিনি বলেন, “সিরিয়ার পুরো বিষয়টি শুধু রাসায়নিক অস্ত্র নিয়ে নয় বরং গুরুত্বপূর্ণ ইস্যু হচ্ছে- সৌদি আরব, কাতার, তুরস্ক, আমেরিকা এবং ফ্রান্স বিদ্রোহীদেরকে মদদ দিচ্ছে।”



এ সাংবাদিক আরো বলেন, সিরিয়ার বাশার আসাদ সরকারকে অস্থিতিশীল করে তোলার মূল উদ্দেশ্য হলো- একচেটিয়া তেল ব্যবসা অবসানের লক্ষ্যে ইরান থেকে সিরিয়া হয়ে পশ্চিম ইউরোপ পর্যন্ত তেহরান একটি তেল পাইপলাইন স্থাপনের যে পরিকল্পনা নিয়েছে তা বানচাল করে দেয়া। অর্থ এবং তেল সরবরাহের নিয়ন্ত্রণ নেয়ার জন্যই সিরিয়ার চলমান ঘটনাবলী ঘটে চলেছে বলেও তিনি মন্তব্য করেন।



তথ্যঃ রেডিও তেহরান।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ০৩ রা অক্টোবর, ২০১৩ সকাল ১১:২৮

প্রকৌশলী রিয়াদ হাসান চৌধুরী বলেছেন: আমেরিকা চালায় ইসরায়েল, দখল হলে তো আমেরিকা দখল হবে ...

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.