নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ধ্রুবতারা

এম বি ফয়েজ

সত্যকে মিথ্যা দিয়ে ঢাকা এবং জেনে-শুনে সত্য গোপন করা কোন ব্লগারের কাম্য হওয়া উচিত নহে।

এম বি ফয়েজ › বিস্তারিত পোস্টঃ

বিশ্বে রকেট শক্তিতে হিজবুল্লাহ অষ্টম স্থানে: ইসরাইলি জেনারেল।

০৩ রা অক্টোবর, ২০১৩ রাত ১২:১৫

এম বি ফয়েজ।।২ অক্টোবর: ইহুদিবাদী ইসরাইলের উত্তরাঞ্চলীয় সেনা-কমান্ডার মেজর জেনারেল নোয়াম টাইফুন বলেছেন, ক্ষেপণাস্ত্র বা রকেট শক্তির দিক থেকে বিশ্বে হিজবুল্লাহর অবস্থান অষ্টম।



হিজবুল্লাহর কাছে থাকা বিভিন্ন ধরনের রকেট, রকেট লাঞ্চার ও মর্টারের কামানের সংখ্যার ভিত্তিতে তিনি এই মূল্যায়ন করেছেন।



টাইফুন বলেছেন, "হিজবুল্লাহ সম্ভাব্য আগামী যুদ্ধে গোটা ইসরাইলকে অচল করে দিতে চায় এবং ইসরাইল দিনের পর দিন ও সপ্তাহর পর সপ্তাহ ধরে অচলাবস্থাকে সহ্য করতে সক্ষম নয়।"



অবশ্য জেনারেল টাইফুন এও বলেছেন যে ইসরাইলের সশস্ত্র বাহিনী যে কোনো আসন্ন যুদ্ধের জন্য প্রস্তুত, তবে হিজবুল্লাহর সঙ্গে যুদ্ধ হবে খুবই জটিল; কারণ, লেবাননে যুদ্ধ করার অভিজ্ঞতা বেশিরভাগ ইসরাইলি সেনার নেই।



ইসরাইলের উত্তরাঞ্চলীয় সেনা-কমান্ডের প্রধান জেনারেল টাইফুন আরো বলেছেন, " হিজবুল্লাহ একটি চৌকস দল এবং তারা উন্নত প্রযুক্তি আয়ত্ত করেছে, তাই তারা একটি বিপজ্জনক শত্রু।"



ইসরাইলি সশস্ত্র বাহিনীর লজিস্টিক ও প্রযুক্তি বিভাগের প্রধান মেজর জেনারেল কোবি বারাক জানিয়েছেন, হিজবুল্লাহর কাছে এমন উন্নত অস্ত্র রয়েছে যেগুলো উত্তর ইসরাইলের (বা ১৯৪৮ সালে দখলকৃত ফিলিস্তিনের) বিদ্যুত উতপাদন কেন্দ্র, তেল-আবিবের প্রতিরক্ষা ঘাঁটি কিংবা বেনগুরিয়ান বিমানবন্দরের মত নির্দিষ্ট লক্ষ্য বা টার্গেটে নিখুঁতভাবে আঘাত হানতে সক্ষম।



সামরিক রসদ কেন্দ্রগুলোসহ ইসরাইলের নৌ-ঘাঁটিগুলোও হিজবুল্লাহর নির্ভুল হামলার টার্গেট হবে বলে তিনি আশঙ্কা প্রকাশ করেছেন।



(তথ্যঃরেডিও তেহরান)

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৩ রা অক্টোবর, ২০১৩ রাত ১২:২৬

রাখালছেলে বলেছেন: ঈসরাইল হল শুধু মধ্যপ্রাচ্য নয় পুরা দুনিয়ার জন্য বিষ ফোড়া । একে কাটা এত সহজ নয় । তবে যে সুচনা ইরান করেছে তাতে মনে হয় ঈসরাইলের ভয়ের দিন শুরু হয়েছে ।

২| ০৩ রা অক্টোবর, ২০১৩ রাত ১২:৪২

এম বি ফয়েজ বলেছেন: রাখালছেলে ভাই, আমি আপনার অভিমতের সংগে একমত। ইসরাইলের দিন ফুরিয়ে আসছে আর সেটি ইরানের হাত ধরে। কিন্তু বিশ্বের কিছু মুসলিম জাতি বিশেষ করে সুন্নি সম্প্রদায়, ইরানের শিয়া সম্প্রদায়কে কাফের বলে আখ্যায়িত করে। এই সুন্নিরাই বর্তমান মুসলিম বিশ্বের ঐক্যের প্রধান অন্তরায়। ইরানের প্রতি সুন্নিদের অফুরন্ত সমর্থন থাকলে এত দিনে ইসরাইলের সায়েস্তা হয়ে যেত। উল্লেখ্য, সৌদি ওহাবীরা ইসরাইলের পক্ষ নেয়ার ফলে গোটা মধ্য প্রাচ্যজুড়ে আজ এ অস্থিরতা বিরাজমান।

৩| ০৩ রা অক্টোবর, ২০১৩ ভোর ৫:৩৪

মেহেদী_বিএনসিসি বলেছেন: রেডিও তেহরান......জনকন্ঠ........নয়াদিগন্ত.......আমারদেশ............সব হলুদ সংবাদ মাধ্যমই পরিতাজ্য............।
ইসরাইল কখনো মুসলমনদের শত্রু নয়...........মুসমানদের আসল শত্রু হলো মুসলমানরাই.........।

৪| ০৩ রা অক্টোবর, ২০১৩ সকাল ১০:৩১

পথহারা সৈকত বলেছেন: ইসরাইল কখনো মুসলমনদের শত্রু নয়........... X( X( X( X( X( X( X(

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.