নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ধ্রুবতারা

এম বি ফয়েজ

সত্যকে মিথ্যা দিয়ে ঢাকা এবং জেনে-শুনে সত্য গোপন করা কোন ব্লগারের কাম্য হওয়া উচিত নহে।

এম বি ফয়েজ › বিস্তারিত পোস্টঃ

বাবা ও দাদীর মত নিহত হওয়ার আশঙ্কা রাহুলের

২৪ শে অক্টোবর, ২০১৩ রাত ১২:১৫

এম বি ফয়েজ।।২৩ অক্টোবর : ভারতের সাম্প্রদায়িক রাজনীতির করাল গ্রাসে ইতিমধ্যে অনেক বিচক্ষণ মস্তিষ্ককে অকালে উদরস্থ করে ফেলেছে বলে মন্তব্য করেন রাহুল গান্ধী। দেশটির ক্ষমতাসীন কংগ্রেস দলের সহ-সভাপতি রাহুল গান্ধি বলেছেন, তিনিও তার বাবা ও দাদীর মত সাম্প্রদায়িক শক্তির হাতে নিহত হতে পারেন। উগ্র হিন্দুত্ববাদী দল বিজেপি-কে সাম্প্রদায়িকতার আগুন ছড়ানোর জন্য অভিযুক্ত করে তিনি এই আশঙ্কা প্রকাশ করেছেন। রাহুল বলেছেন, বিজেপির (ভারতীয় জনতা পার্টি) 'ঘৃণার রাজনীতি' ভারতের মূল কাঠামোর ক্ষতি করছে।





তিনি আবেগ-উদ্দীপক সুরে আরো বলেছেন, কিছু দিন আগে সাম্প্রদায়িক দাঙ্গা-বিধ্বস্ত উত্তর-প্রদেশের মুজাফফরনগর পরিদর্শনের সময় সেখানকার হিন্দু ও মুসলমানদের সঙ্গে কথা বলে তাদের কথায় যেন নিজের কাহিনীই দেখতে পেয়েছেন।





রাহুল বলেন, “আমি তাঁদের দুঃখ-দুর্দশার ভেতরে আমার নিজের মুখ দেখেছিলাম। এ কারণেই আমি তাদের (বিজেপি) রাজনীতির বিরোধী। তারা রাজনৈতিক স্বার্থ উদ্ধারের জন্য সাধারণ মানুষের ক্ষতি করে। আর এটাই আমাকে তাদের বিরোধী অবস্থানে নিয়ে গেছে। তারা (উগ্র হিন্দুরা) মুজাফফরনগর, গুজরাট, উত্তর প্রদেশ ও কাশ্মীরে দাঙ্গা সৃষ্টি করেছে। এটা দেশের জন্য অনেক বড় একটা ক্ষতি।”







১৯৮৪ সালে রাহুল গান্ধীর দাদি ভারতের তৃতীয় প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীকে তার শিখ দেহরক্ষীরা হত্যা করে। এরপর ১৯৯১ রাহুল গান্ধীর বাবা ভারতের ষষ্ঠ প্রধানমন্ত্রী রাজীব গান্ধী দক্ষিণ ভারতে নির্বাচনি প্রচার চালাতে গিয়ে এক সন্দেহভাজন তামিল আত্মঘাতী নারী বোমা হামলাকারীর হাতে নিহত হন।

মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২৪ শে অক্টোবর, ২০১৩ রাত ১২:৪৩

পিনাকড্রিম বলেছেন: ভাবাটা অমূলক নয়।কিন্তু এমনটা নিশ্চয় হবে না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.