নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ধ্রুবতারা

এম বি ফয়েজ

সত্যকে মিথ্যা দিয়ে ঢাকা এবং জেনে-শুনে সত্য গোপন করা কোন ব্লগারের কাম্য হওয়া উচিত নহে।

এম বি ফয়েজ › বিস্তারিত পোস্টঃ

'পাশ্চাত্য শুধু নিতেই চায় দিতে চায় না'

২৩ শে নভেম্বর, ২০১৩ সকাল ৯:৪৩

এম বি ফয়েজ।।২২ নভেম্বর (রেডিও তেহরান): ইরানের প্রভাবশালী নেতা ও আলেম আয়াতুল্লাহ আহমাদ জান্নাতি বলেছেন, পশ্চিমা সরকারগুলোর অতীত আচরণ থেকে এটা স্পষ্ট যে তারা সব সময়ই কেবল সুবিধা বা ছাড় নিতে চায় কিন্তু অন্য কাউকে সুবিধা দিতে চায় না।







তিনি আজ তেহরানের জুমা নামাজের খোতবায় এ মন্তব্য করেছেন।







জান্নাতি তার দেশের সঙ্গে পরমাণু আলোচনার ক্ষেত্রে কিছুটা হলেও বাস্তববাদী হতে ৬ জাতির প্রতি আহ্বান জানিয়ে বলেন, এমন কোনো পদক্ষেপ নেবেন না যাতে আপনাদেরও ক্ষতি হয় এবং ইরানেরও ক্ষতি হয়।







জান্নাতি বৈরুতে ইরানি দূতাবাসের সামনে সন্ত্রাসী হামলা প্রসঙ্গে বলেছেন, এ হামলায় ইসরাইলের জড়িত থাকার লক্ষণ দেখা যাচ্ছে; লেবানন ও গাজাসহ নানা স্থানে বিপ্লবী মুসলমানদের কাছে পরাজয়ের প্রতিশোধ নেয়ার প্রচেষ্টা হিসেবেই এ হামলা চালিয়েছে দখলদার ইহুদিবাদী শক্তি।







তিনি গত চৌঠা নভেম্বরে অনুষ্ঠিত বিশ্ব সাম্রাজ্যবাদ বিরোধী ইরানের জাতীয় দিবসের মিছিলে বিপুল হারে অংশ নেয়ার জন্যই জনগণের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেছেন, এই বিপুল উপস্থিতি ইরানের ইসলামী রাষ্ট্রের জন্য সম্মান বয়ে এনেছে এবং এর ফলে ইসলামী এই রাষ্ট্রের অনেক শত্রুই উচিত শিক্ষা পেয়েছে।







আয়াতুল্লাহ জান্নাতি ইরানের স্বেচ্ছাসেবী গণবাহিনী বা বাসিজ সপ্তাহ শুরু প্রসঙ্গে বলেছেন, বাসিজ ইরানের ইসলামী রাষ্ট্রের জন্য অন্যতম খোদায়ী বরকত ও অনুগ্রহ এবং বিশ্ব ইসলামী রাষ্ট্র গঠনের জন্য এই বাহিনীকে সক্রিয় হতে হবে।







তিনি কারবালা ও ইমাম হুসাইন (আ.)'র শাহাদতের ঘটনাকে শিক্ষা ও প্রশিক্ষণের আধার হিসেবে তুলে ধরে বলেছেন, কারবালার ঘটনা শত্রুদের জন্য ধ্বংসাত্মক ও মুসলমানদের জন্য শক্তির উতস।







রেডিও তেহরান/

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.