নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ধ্রুবতারা

এম বি ফয়েজ

সত্যকে মিথ্যা দিয়ে ঢাকা এবং জেনে-শুনে সত্য গোপন করা কোন ব্লগারের কাম্য হওয়া উচিত নহে।

এম বি ফয়েজ › বিস্তারিত পোস্টঃ

বিয়ের তথ্য গোপন: নরেন্দ্র মোদীর বিরুদ্ধে ফৌজদারি আইনভঙ্গের অভিযোগ

১২ ই এপ্রিল, ২০১৪ রাত ১২:৪৮

১১ এপ্রিল।। এম বি ফয়েজ।। ভারতীয় জনতা পার্টির (বিজেপি) প্রধানমন্ত্রী পদপ্রার্থী নরেন্দ্র মোদী নিজের বৈবাহিক পরিস্থিতি সম্পর্কে এর আগে ভুল তথ্য দিয়ে আইনভঙ্গ করেছেন বলে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ করেছে কংগ্রেস দল।





গুজরাটের ভাদোদারা লোকসভা আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করতে দাখিল করা মনোনয়নপত্রে এবারই প্রথম নিজেকে বিবাহিত হিসেবে দেখিয়েছেন উগ্র হিন্দুত্ববাদী দল বিজেপির শীর্ষস্থানীয় এ নেতা। তার স্ত্রীর নাম যশোদাবেন। ১৭ বছর বয়সেই সমবয়সী যশোদাবেনের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছিলেন মোদী। কিন্তু ২০০১, ২০০২, ২০০৭ ও ২০১২ সালে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার সময় স্বামী/স্ত্রীর ঘরটি ফাঁকাই রেখেছিলেন তিনি। এ জাতীয় তথ্য গোপন করা ভারতীয় দণ্ডবিধির আওতায় দণ্ডণীয় অপরাধ বিবেচিত হওয়ায় মোদীর বিরুদ্ধে পদক্ষেপ নিতে নির্বাচন কমিশনের কাছে আহ্বান জানিয়েছেন কেন্দ্রীয়মন্ত্রী ও কংগ্রেস নেতা কপিল সিবাল।



পরে সাংবাদিকদের সিবাল বলেন, ভাদোদারায় লোকসভা নির্বাচনের হলফনামায় মোদী উল্লেখ করেছেন তিনি বিবাহিত। এর আগে কোনো হলফনামায় মোদী যে বিবাহিত এটা বলেননি। এতে প্রমাণিত হয় আগের হলফনামার তথ্যগুলো ভুল ছিল। তাই কংগ্রেস এ সম্পর্কে একটি আর্জি পেশ করেছে।



নরেন্দ্র মোদীর ব্যক্তিগত জীবন নিয়ে কংগ্রেসের ভাইস প্রেসিডেন্ট রাহুল গান্ধী সমালোচনা করার কয়েক ঘণ্টার মধ্যেই এ আর্জি পেশ করা হয়।





এদিকে, বিজেপি নেতা রবি শংকর প্রাসাদ তাদের নেতাদের ব্যক্তিগত জীবন নিয়ে প্রকাশ্যে কাঁদা ছোড়াছুড়ির বিষয়ে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন। তিনি বলেছেন, গান্ধী পরিবারের বহু কেলেঙ্কারির কথা তাদের জানা আছে এবং এ সংক্রান্ত নথিপত্রও আছে; তবে নিজস্ব রাজনৈতিক মানদণ্ড মেনে চলার কারণে বিজেপি ওসব বিষয়ে কথা বলবে না।#





(সৌজন্যেঃ তেহরান বাংলা রেডিও)

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.